কম্পিউটার

Android 13 উইশলিস্ট:5 টি জিনিস যা আমরা 2022 সালে দেখতে চাই

অনেক উপায়ে, অ্যান্ড্রয়েড 12 2021 সালে অনেকগুলি উদ্দীপক আপডেটের পরে OS-কে একটি সতেজ চেহারা অফার করেছে। তবে এটি যতটা দুর্দান্ত - বেশিরভাগই ডিজাইনের দৃষ্টিকোণ থেকে - উন্নতির জন্য কিছু সুস্পষ্ট জায়গা রয়েছে। এখানে আমরা 2022 সালে Android 13-এ পাঁচটি জিনিস দেখতে চাই।

1. ফোল্ডেবলের জন্য আরও ভাল সফ্টওয়্যার সমর্থন

আমরা জানি যে ট্যাবলেট এবং ফোল্ডেবল ফোনের মতো বড়-স্ক্রীনের ডিভাইসগুলির জন্য ওএসকে আরও ভাল করার জন্য Google Android 12L-এ কাজ করছে। এবং যদিও এটি সুসংবাদ, এই তথাকথিত "ফিচার ড্রপ" এর প্রয়োগ সামগ্রিক কার্যকারিতার পরিপ্রেক্ষিতে নিখুঁত নয়৷

আপনি যদি চাইনিজ OEM-এর উপর নজর রেখে থাকেন, তাহলে আপনি জানেন যে তাদের 2022-এ ফোল্ডেবল ফোন বাজারে প্রবেশ করার পরিকল্পনা রয়েছে — Galaxy Z Flip 3 এবং Fold 3-এর সাফল্যের কারণে। যে কারণে, Android-এর অনেক কাজ করতে হবে। ফোল্ডেবল ফোনের আসন্ন বিস্ফোরণের জন্য প্রস্তুত হতে।

2. কাস্টমাইজযোগ্য রিয়ার প্যানেল ট্যাপ জেসচার

Android 13 উইশলিস্ট:5 টি জিনিস যা আমরা 2022 সালে দেখতে চাই

আমরা দেখেছি কিভাবে Pixel 6 এর ক্যামেরা বৈশিষ্ট্য স্ন্যাপ করতে দ্রুত ট্যাপ করুন আপনাকে দ্রুত Snapchat খুলতে এবং একটি শট নিতে ডিভাইসের পিছনে ডবল-ট্যাপ করতে দেয়৷ এটি আপনাকে মনে করিয়ে দিতে পারে কিভাবে Samsung Galaxy S8 এ একটি ডেডিকেটেড Bixby বোতাম রেখেছে।

এখানে ধারণাটি দুর্দান্ত, তবে এটির বাস্তবায়ন আরও ভাল হতে পারে যদি আপনি ট্যাপ জেসচার বৈশিষ্ট্যের মাধ্যমে ফোনটি কী কাজ সম্পাদন করে তা কাস্টমাইজ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি আপনার প্রিয় অ্যাপগুলি দ্রুত খুলতে পারেন বা আপনি প্রায়শই ব্যবহার করেন এমন বৈশিষ্ট্যগুলি সক্ষম/অক্ষম করতে পারেন৷

3. আরও পিকচার-ইন-পিকচার কন্ট্রোল

পিকচার-ইন-পিকচার, বা পিআইপি, যদি আপনি প্রায়শই আপনার ডিভাইসে মাল্টিটাস্ক করেন তবে এটি একটি সত্যিই দরকারী বৈশিষ্ট্য। আপনি যদি YouTube Premium-এ সাবস্ক্রাইব করেন, তাহলে আপনি জানেন আমরা কী নিয়ে কথা বলছি। কিন্তু আপনি যখন PiP উইন্ডোতে থাকেন তখন ভিডিও নিয়ন্ত্রণ করে।

অবশ্যই, আপনি প্লে করতে এবং বিরতি দিতে পারেন, এবং পরবর্তী ভিডিওতে এড়িয়ে যেতে পারেন, তবে এর চেয়ে বেশি কিছু এবং সেই ক্রিয়াটি সম্পাদন করতে আপনাকে পূর্ণ পর্দায় যেতে হবে। আপনি প্লেব্যাকের গতি পরিবর্তন করতে পারবেন না, ভিডিওটি লুপ করতে পারবেন না, রিওয়াইন্ড করতে পারবেন বা দ্রুত-ফরোয়ার্ড করতে পারবেন না, বা পিআইপি উইন্ডো থেকেই প্রগ্রেস বার নিয়ন্ত্রণ করতে পারবেন না।

4. একটি গুরুতর গেমিং মোড

Android 13 উইশলিস্ট:5 টি জিনিস যা আমরা 2022 সালে দেখতে চাই

Android 12 এর সাথে, Google গেম ড্যাশবোর্ড নামে একটি নতুন গেমিং-কেন্দ্রিক বৈশিষ্ট্য চালু করেছে এটি আপনাকে আপনার স্ক্রীন রেকর্ড করতে, স্ক্রিনশট নিতে, গেমের FPS দেখতে এবং এটি YouTube-এ লাইভ স্ট্রিম করতে দেয়। একটি ঝরঝরে আপগ্রেড. কিন্তু Android 12-এ অনেক নতুন ফিচারের মতো এটিও কিছু কাজ ব্যবহার করতে পারে।

তুলনা করতে, ROG ফোন 5 এর গেম জিনি আপনাকে কল এবং বিজ্ঞপ্তিগুলি ব্লক করতে, উজ্জ্বলতার স্তর লক করতে, রিফ্রেশ রেট পরিবর্তন করতে, সিস্টেমের তাপমাত্রা দেখতে এবং একটি ভাসমান উইন্ডোতে একই সাথে একটি ভিন্ন অ্যাপ খুলতে দিতে অনেক বেশি এগিয়ে যায়৷ আমরা Android 13 এর কিছু বৈশিষ্ট্য চুরি করতে আপত্তি করব না।

5. উন্নত স্ক্রলিং স্ক্রিনশট

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা বেশ কিছুদিন ধরে স্ক্রোল করার জন্য স্ক্রিনশট জিজ্ঞাসা করছেন এবং অ্যান্ড্রয়েড 12 অবশেষে এটি সরবরাহ করেছে। ব্যতীত, তা হয়নি। একজন Google পণ্য বিশেষজ্ঞের মতে, বৈশিষ্ট্যটি "কয়েকটি অ্যাপের মধ্যে সীমাবদ্ধ" যেমন আপনার ডিভাইস সেটিংস বা অ্যাপ ড্রয়ার যা এটিকে অনেকটা অকেজো করে তোলে।

আদর্শভাবে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মতো বিষয়বস্তু ব্যবহার করার জন্য স্ক্রোল করার প্রয়োজন হয় এমন ওয়েব পৃষ্ঠা এবং অ্যাপগুলির জন্য আপনি স্ক্রলিং স্ক্রিনশট নিতে সক্ষম হবেন। আরও ভাল যদি ব্যবহারকারী কতটা স্ক্রীন ক্যাপচার করতে পারে তা নিয়ন্ত্রণ করতে পারে। অ্যান্ড্রয়েড 12 এর কোনো ক্ষমতা নেই।

Android 13 আশ্চর্যজনক হতে পারে

যদিও আমরা আশা করছি না যে অ্যান্ড্রয়েড 13 এর পূর্বসূরির মতো একটি বড় আপডেট হবে, তবে অবশ্যই এখনও কিছু জিনিস রয়েছে যা OS এর অভিজ্ঞতা উন্নত করতে করা যেতে পারে। এবং আমরা যেমন আলোচনা করেছি, সেগুলির মধ্যে অনেকগুলিই কেবল Android 12-এ নতুন-প্রবর্তিত বৈশিষ্ট্যগুলিকে পরিমার্জন করে এবং সেগুলিকে আরও উপযোগী করে তোলে৷


  1. Android 2022 এর জন্য 10টি সেরা ফটো এডিটিং অ্যাপ

  2. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  3. 2022 সালে Android এর জন্য সেরা 9টি সেরা ক্রোম এক্সটেনশন

  4. 2022