কম্পিউটার

আপনি কি কখনও লিনাক্সে স্যুইচ করার কথা ভেবেছেন? [MakeUseOf পোল]

লিনাক্স এক চতুর্থাংশ শতাব্দী ধরে আমাদের সাথে রয়েছে, এবং এটি এখনও শক্তিশালী হচ্ছে এটি এর দীর্ঘস্থায়ী আবেদনের প্রমাণ। যাইহোক, ওপেন-সোর্স অপারেটিং সিস্টেমটি ডেস্কটপের মূলধারায় পুরোপুরি বিভক্ত হয়নি, যার বাজার শেয়ার প্রায় 2 শতাংশে আটকে আছে।

ব্যবহারকারীদের এই ক্ষুদ্র সংখ্যালঘু লিনাক্স সম্পর্কে উত্সাহী, যা নিয়মিতভাবে আমাদের লিনাক্স বিভাগে যান এমন পাঠকের সংখ্যা দ্বারা প্রমাণিত। কিন্তু এটি এখনও সংখ্যালঘু, পরিসংখ্যান যেভাবে উপস্থাপন করা হোক না কেন। যা আমাদের বিস্ময়ের দিকে নিয়ে যায় যে লিনাক্স একটি বিশেষ অপারেটিং সিস্টেম হিসেবেই থাকবে কিনা।

পিক আপেল

এই সপ্তাহের প্রশ্নের উত্তর দিতে অনুগ্রহ করে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি পোলটি আপনার দিকে ফিরে তাকাচ্ছেন। কিন্তু প্রথমে, আমাদের দুই সপ্তাহ আগের ফলাফলের দিকে নজর দিতে হবে, যখন আমরা জিজ্ঞেস করলাম, “আপনি কি মনে করেন অ্যাপল শীর্ষে পৌঁছেছে?

মোট 367 এর মধ্যে ভোট, 39.5% বেছে নিয়েছে "হ্যাঁ, কিন্তু তাদের পতন হতে অনেক সময় লাগবে,৷ " 16.9% বেছে নেওয়া হয়েছে "না, কিন্তু তারা শেষ পর্যন্ত শিখরে যাবে, " 12% বেছে নিয়েছে "হ্যাঁ, এবং তারা দ্রুত হ্রাস পাবে,৷ " 11.7% বেছে নিয়েছে "কে যত্ন করে?!, " 10.9% বেছে নিয়েছে "অ্যাপলের ভবিষ্যত অপ্রত্যাশিত,৷ " এবং 9% বেছে নিয়েছে "না, তারা চিরকাল বাড়তে থাকবে৷৷ "

ভোটগুলি এতই ছড়িয়ে পড়েছে যে এই ফলাফলগুলি থেকে অনেক সিদ্ধান্ত নেওয়া কঠিন। সামান্য সংখ্যাগরিষ্ঠ বিশ্বাস করে অ্যাপল প্রকৃতপক্ষে শীর্ষে পৌঁছেছে, যদিও কোম্পানির পতনের হার এখনও বিতর্কের জন্য রয়েছে। এটি কয়েক বছর সময় নিতে পারে, বা এটি কয়েক দশক সময় নিতে পারে, তবে নিশ্চিতভাবে কিছুই চিরকাল বেঁচে থাকে না৷

আরও মজার বিষয় হল আশ্চর্যজনক নয় শতাংশ লোক যারা অ্যাপলকে অজেয় বলে বিশ্বাস করে, যা প্রস্তাব করে যে ফ্যানবয়রা জীবিত এবং ভাল, এমনকি এখানে MakeUseOf-এ। এবং তারপরে 11.7 শতাংশ আছে যারা পাত্তা দেয় না কিন্তু নির্বিশেষে ভোট দিতে বেছে নেয়। তাদের আশীর্বাদ করুন।

আপনি কি কখনও লিনাক্সে স্যুইচ করার কথা ভেবেছেন? [MakeUseOf পোল]

সপ্তাহের মন্তব্য

আমরা অনেকগুলি দুর্দান্ত মন্তব্য পেয়েছি, যার মধ্যে রয়েছে উইথহেল্ড, ম্যাকোজেরো এবং হিলডেগারড থেকে। সপ্তাহের মন্তব্য ডেভের কাছে যায় (কোন সম্পর্ক নেই), যিনি এই মন্তব্যের জন্য আমাদের প্রশংসা এবং স্নেহ অর্জন করেন:

আমি বিশ্বাস করি যে অ্যাপল উদ্ভাবনী হওয়া বন্ধ করে দিয়েছে এবং এখন শুধু ছোটখাটো কাজ করছে, সময় চিহ্নিত করছে। আমি খরচ এবং সুবিধার উপর ভিত্তি করে একটি সচেতন পছন্দ হিসাবে Apple হার্ডওয়্যার কেনা বন্ধ করে দিয়েছি, এবং সেই সিদ্ধান্তের জন্য অনুশোচনা করিনি, যদিও আমি OSX কে হ্যাকিনটোশ হিসাবে ব্যবহার করা চালিয়ে যাচ্ছি যতক্ষণ না আমি অনুমান করি যে MS আবার তাদের কাজটি একসাথে করে উইন্ডোজে ফিরে আসবে। উইন্ডোজ তেমন সুন্দর না হলেও এটি একটি ভালো ওএস IMHO৷ আমি মনে করি ইতিহাস দেখাবে যে অ্যাপল ছিল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বুদ্বুদ এবং জবসের পরে, তাদের সাফল্য ফ্যাশনিস্তাদের আকৃষ্ট করার জন্য প্রযুক্তিকে বোবা-ডাউন করার ক্ষমতা ছাড়া আর কিছুই নয়। মিলিয়ন দ্বারা কেস ইন পয়েন্ট:আইপ্যাড। হাইপ সঙ্গে আসে. কোন কীবোর্ডের প্রয়োজন নেই। পরবর্তী জিনিস, 3য়-পার্টি কীবোর্ডগুলি স্পষ্ট শূন্যতা পূরণ করতে অস্তিত্বে আসে:80% গ্যাজেট্রি এবং ফ্যাশন হাইপ, 20% উপযোগিতা। বুদবুদ ইতিমধ্যে ফেটে গেছে। অ্যাপল ঘড়ি? Puhlease, এটা শুধু কুৎসিত এবং দরকারী হতে একটি iPhone প্রয়োজন. আমি আশা করি জগারদের কাছে এটি আবেদন করবে..

আমরা এই মন্তব্যটি বেছে নিয়েছি কারণ অ্যাপল নিজেই একটি প্রযুক্তির বুদবুদ এই ধারণাটি একটি বরং আসল এবং কৌতূহলপূর্ণ একটি যা আরও বিস্তারিতভাবে অন্বেষণ করার মতো। এটি এমন একজনের কাছ থেকেও এসেছে যিনি আগে Apple হার্ডওয়্যার কিনেছিলেন কিন্তু এখন তা করা বন্ধ করে দিয়েছেন। যা আগত জিনিসের আকার হতে পারে।

দীর্ঘজীবী লিনাক্স

যারা লিনাক্স ব্যবহার করেন তারা লিনাক্সকে ভালোবাসেন এবং তাদের পছন্দের অপারেটিং সিস্টেম সম্পর্কে নেতিবাচক কিছু বলতে পারবেন না। তারা একটি সমন্বিত সম্প্রদায় গঠন করেছে যা এটি সমর্থন করার জন্য বেছে নেওয়া পণ্যের বিষয়ে উত্সাহী। যদি লিনাক্স ব্যবহার করে আরও বেশি লোকের জন্য সেই সম্প্রদায়টি আরও বড় হত।

আমরা জানতে চাই যে আপনি ব্যক্তিগতভাবে হয় লিনাক্সে স্যুইচ করেছেন বা কখনও তা করার কথা বিবেচনা করেছেন। যদি হ্যাঁ, আপনি লিনাক্সের পক্ষে কোন অপারেটিং সিস্টেম ত্যাগ করেছেন? যদি না হয়, কেন লিনাক্স কখনই আপনার রাডারে ছিল না? ব্যবহারযোগ্য ফলাফল কম্পাইল করতে সাহায্য করার জন্য অনুগ্রহ করে সততার সাথে প্রশ্নের উত্তর দিন।

অনুগ্রহ করে উপরের পোলে ভোট দিন, এবং তারপরে নীচের মন্তব্য বিভাগে ব্যাখ্যা করুন কেন আপনি এইভাবে ভোট দিয়েছেন। আপনি যদি লিনাক্সে স্যুইচ করে থাকেন তাহলে আমাদের জানান আপনি কেন এমন করেছেন এবং কোন ডিস্ট্রো বেছে নিয়েছেন? আপনি যদি কখনও লিনাক্সে স্যুইচ করার চিন্তাও না করেন, তাহলে সেই সিদ্ধান্তটি কীসের জন্য প্ররোচিত করেছিল?

আপনি আপনার মন্তব্যের সাথে যত বেশি তথ্য প্রদান করতে পারেন, ফলাফলের উপর ভিত্তি করে আমাদের সিদ্ধান্তগুলি তত বেশি নির্ভুল হতে পারে। অন্য কথায়, পোলে ভোট দেওয়া আমাদের কিছু বলে, কিন্তু নীচের মন্তব্য বিভাগে বিশদ যোগ করা আমাদের আরও অনেক কিছু বলে৷

সেরা সপ্তাহের মন্তব্য আমাদের চিরকালের প্রশংসা এবং স্নেহ জয় করবে। অন্তত যতক্ষণ না আমরা সবাই পরের সপ্তাহে এই সময়ে আবার দেখা না করি, যখন আমাদের কাছে আপনার ইনপুটের জন্য একটি নতুন প্রশ্ন থাকবে।

ইমেজ ক্রেডিট:অ্যাডাম হার্ভে Flickr এর মাধ্যমে


  1. আপনি যখন আপনার আইফোন হারাবেন এবং আপনার অ্যাপল আইডি না থাকলে কী করবেন

  2. আপনি কি কখনও একটি ডিভাইস খুঁজতে অবস্থান-ট্র্যাকিং ব্যবহার করেছেন?

  3. অ্যাপলের অ্যাপ স্টোর হ্যাক হওয়ার কারণে আপনি কি চিন্তিত?

  4. লিনাক্স/উবুন্টুর জন্য আপনার অবশ্যই শীর্ষ 5টি পার্টিশন ম্যানেজার থাকতে হবে