কম্পিউটার

আপনি কি Windows 10 মোবাইল পাচ্ছেন? [MakeUseOf পোল]

উইন্ডোজ 10 চালু করার কয়েক মাস পরে, মাইক্রোসফ্ট অবশেষে মোবাইল ডিভাইসে ব্যবহারের জন্য অপ্টিমাইজ করা একটি সংস্করণ প্রকাশ করতে প্রস্তুত। উইন্ডোজ ফোন মারা গেছে, শীঘ্রই Windows 10 মোবাইল দ্বারা প্রতিস্থাপিত হবে। সুতরাং, আমরা জানতে চাই যে Microsoft সর্বশেষ মোবাইল অপারেটিং সিস্টেম আপনার জন্য কোন আগ্রহ রাখে কিনা। এই সপ্তাহের MakeUseOf পোল-এ স্বাগতম .

Facebook ব্যর্থ

এই সপ্তাহের প্রশ্নের উত্তর দিতে অনুগ্রহ করে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি পোলটি আপনার দিকে ফিরে তাকাচ্ছেন। কিন্তু প্রথমে, আমাদের দুই সপ্তাহ আগের ফলাফলগুলি দেখতে হবে, যখন আমরা জিজ্ঞাসা করেছি, "ফেসবুক ডাউন হলে আপনি কী করবেন?"

মোট 233 এর মধ্যে ভোট, 55.8% কিছুই না, আমি Facebook কেয়ার করি না বেছে নিলাম , 8.2% বেছে নিন টুইটারে যান , 7.3% বেছে নিয়েছে আতঙ্ক , 5.2% Google+ এ ঘুরুন বেছে নিন , 5.2% বেছে নিন এই ফেসবুক জিনিসটা কি? , 5.2% বেছে নিন পরিবর্তনের জন্য প্রকৃত মানুষের সাথে দেখা করুন৷ , এবং 13.3% বেছে নিন অন্যান্য .

এই ফলাফলগুলি দৃঢ়ভাবে পরামর্শ দেয় যে আমাদের বেশিরভাগ পাঠক সত্যিই Facebook সম্পর্কে চিন্তা করেন না। একটি ক্ষুদ্র সংখ্যাগরিষ্ঠ আক্ষরিক অর্থে যতটুকু বলেছে, এবং বাকিরা ফেসবুক ডাউন হলে খুব বেশি কিছু মনে করে না। কেউ টুইটারে যান, কেউ Google+ এ যান, কেউ কেউ বাইরে যান। আমরা এমনকি সন্দেহ করি যে 7.3 শতাংশ যারা পরামর্শ দেয় যে তারা যখন ফেসবুক ডাউন হয়ে যায় তখন তারা আতঙ্কিত হয়। আমরা আশা করি।

আপনি কি Windows 10 মোবাইল পাচ্ছেন? [MakeUseOf পোল]

সপ্তাহের মন্তব্য

আমরা সুসান বেলউড, আর এ মায়ার্স এবং fcd76218 সহ অনেকগুলি দুর্দান্ত মন্তব্য পেয়েছি৷ সপ্তাহের মন্তব্য পিটার ফিটজসিমন্সের কাছে যায়, যিনি এই মন্তব্যের জন্য আমাদের প্রশংসা এবং স্নেহ অর্জন করেন:

আমি দুটি কারণে অন্যটি নির্বাচন করেছি৷ আমি এটি টাইপ করার সাথে সাথে ফেসবুক কাজ বন্ধ করে দিয়েছে... MUO কী জানে যে আমাদের বাকিরা জানে না?!?!?!?প্রথম:আমি আমার G+ অ্যাকাউন্টের মাধ্যমে MUO-তে লগইন করেছি (দেখুন, এর ব্যবহার আছে!)দ্বিতীয়ত:স্ত্রীকে এক কাপ গরম চা বানিয়ে দিন এবং তাকে আতঙ্কিত হওয়া বন্ধ করতে বলুন। ক্যান্ডি ক্রাশ এখনও সকালে সেখানে থাকবে। ৩৫ বছরের বেশি বয়সে, Facebook এমন একটি টুল যা আমি শুধুমাত্র বন্ধুদের সাথে যোগাযোগ রাখার জন্য ব্যবহার করি যেহেতু আমি 5 বছর আগে চলে এসেছি। তা ছাড়া, একটি সামাজিক নেটওয়ার্ক হিসাবে আমার এটির খুব কম প্রয়োজন আছে। .আমি এখনও G+ এর একজন আগ্রহী ব্যবহারকারী এবং দিনের ঘটনাগুলির সাথে আপ টু ডেট রাখার জন্য টুইটারে নির্ভর করি (এটিও আমি কীভাবে জানতে পেরেছিলাম যে Facebook কাজ করছে না)।

আমরা এই মন্তব্যটি বেছে নিয়েছি কারণ এটি প্রজন্মের মধ্যে কিছু পার্থক্যের ইঙ্গিত দেয়। যদিও এটি নিঃসন্দেহে সাধারণীকরণ করা হচ্ছে, অল্পবয়সী লোকেদের সামাজিক নেটওয়ার্ক du jour-এর সাথে অনেক শক্তিশালী সংযুক্তি থাকার প্রবণতা রয়েছে। এটি এখনও ফেসবুক আছে কি না তা অন্য দিনের জন্য অন্য বিতর্ক।

Windows 10 মোবাইল ফোন

এই সপ্তাহে মাইক্রোসফ্ট তার লুমিয়া হ্যান্ডসেটের নতুন লাইনআপ উন্মোচন করেছে, যার মধ্যে 950, 950 XL এবং 550 সবগুলি 2015 সালের শেষের আগে লঞ্চ হবে৷ তিনটিই উইন্ডোজ 10 প্রি-ইন্সটল করা হবে, এটিকে প্রথম উইন্ডোজ 10 মোবাইল ফোনে পরিণত করবে৷ জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

মাইক্রোসফ্ট পরে প্রকাশ করেছে যে Windows 10 মোবাইল ডিসেম্বরে বিদ্যমান উইন্ডোজ ফোন হ্যান্ডসেটগুলিতে (উইন্ডোজ ফোন 8.1 চলমান) রোলআউট করা শুরু হবে। এবং সম্পূর্ণ সংস্করণের মতই, Windows 10 মোবাইল বিনামূল্যে হবে। যারা উইন্ডোজ ফোনের প্রতি অনুগত থাকে তাদের জন্য এটি একটি কঠিন পুরস্কার।

এই সমস্ত কিছু মাথায় রেখে, আমরা কেবল জানতে চাই, "আপনি কি Windows 10 মোবাইল পাবেন?" অনুগ্রহ করে নীচের পোলে ভোট দিন, এই বিষয়ে আপনার নিজের ব্যক্তিগত অনুভূতির সাথে সবচেয়ে উপযুক্ত উত্তর নির্বাচন করুন৷ যদি কোনটিই উপযুক্ত না হয়, তাহলে কেবল "অন্যান্য" নির্বাচন করুন৷

একবার আপনি উপরের পোলে ভোট দিলে, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে ব্যাখ্যা করুন কেন আপনি এভাবে ভোট দিয়েছেন। আপনি কি বর্তমানে উইন্ডোজ ফোন ব্যবহার করছেন এবং আপগ্রেড করতে আগ্রহী? আপনি কি অ্যান্ড্রয়েড নিয়ে অসুস্থ এবং একটি বিকল্প চেষ্টা করতে চান? আপনি কি iOS এর জন্য অসুস্থ এবং একটি বিকল্প চেষ্টা করতে চান?

আপনি আপনার মন্তব্যের সাথে যত বেশি তথ্য প্রদান করতে পারেন, ফলাফলের উপর ভিত্তি করে আমাদের সিদ্ধান্তগুলি তত বেশি নির্ভুল হতে পারে। সপ্তাহের সেরা মন্তব্য আমাদের চিরকালের প্রশংসা এবং স্নেহ জয় করবে। অন্তত যতক্ষণ না আমরা সকলেই পরের সপ্তাহে একটি নতুন প্রশ্ন নিয়ে এখানে আবার দেখা করব৷


  1. আপনি বর্তমানে কোন মোবাইল ব্রাউজার ব্যবহার করেন? [MakeUseOf পোল]

  2. Windows 11 এর কোন সংস্করণে আপনি আপগ্রেড হবেন?

  3. Windows 11 এর কোন সংস্করণে আপনি আপগ্রেড হবেন?

  4. Windows 10 পাওয়ার পরে আপনার কাস্টমাইজ করা উচিত সেটিংস