কম্পিউটার

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

এখানে MakeUseOf-এ, আমরা আপনার দৈনন্দিন প্রযুক্তিগত জীবনকে কিছুটা সহজ করে তুলতে আপনার জন্য সেরা টিউটোরিয়াল, গাইড, পর্যালোচনা এবং নিবন্ধ আনার চেষ্টা করি। আমরা একা নই (অবশ্যই!) এবং মাঝে মাঝে ওয়েবে অন্য কোথাও আমাদের নিজস্ব কিছু প্রিয় সংস্থান হাইলাইট করা ঠিক।

গত কয়েক বছরে উবুন্টুর জনপ্রিয়তা ব্যাপকভাবে বেড়েছে - এবং সঙ্গত কারণেই। অপারেটিং সিস্টেম অ্যাক্সেসযোগ্য (সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার উভয় অর্থেই), প্রচুর সফ্টওয়্যারের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং আপনার একটি পয়সাও খরচ হবে না৷

আপনি যদি আপনার উবুন্টু জ্ঞান প্রসারিত করতে চান, কিছু অনুপস্থিত বৈশিষ্ট্য সম্পর্কে একটি জ্বলন্ত প্রশ্ন থাকে বা লিনাক্সের জগতে একজন নবাগত হন তাহলে এই 5টি সাইট তথ্যের একটি দুর্দান্ত উত্স৷

ওএমজি! উবুন্টু!

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

উবুন্টু-সম্পর্কিত খবর এবং উন্নয়নের জন্য আমার ব্যক্তিগত প্রিয় উৎস, সময়োপযোগী পোস্ট এবং টিউটোরিয়ালের সাথে মিলিত। সুন্দরভাবে ডিজাইন করা সাইট লেআউটের কারণে, আপনি একটি নিবন্ধ থেকে নিবন্ধে হোঁচট খাওয়ার জন্য এবং প্রক্রিয়াটিতে প্রচুর শেখার জন্য আপনাকে ক্ষমা করা হবে৷

নির্দেশমূলক অংশগুলির পাশাপাশি, আসন্ন সফ্টওয়্যার, আপডেট এবং অপ্রকাশিত সংস্করণগুলি সম্পর্কে প্রচুর খবর রয়েছে, সেইসাথে সম্পাদকীয় টুকরো, সাক্ষাৎকার এবং সফ্টওয়্যার পর্যালোচনা রয়েছে৷

ঈশ্বর! উবুন্টু ! প্রতিদিন পোস্টের একটি ভাল ক্লাস্টারের সাথে আপডেট করা হয়, এবং অনানুষ্ঠানিক উবুন্টু সংবাদ, টিপস এবং অনুমানের জন্য আপনার ওয়ান-স্টপ ওয়েবসাইট হওয়া উচিত।

উবুন্টু গিক

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

উবুন্টু লিনাক্স ডিস্ট্রিবিউশনের লক্ষ্যে টিউটোরিয়াল এবং নির্দেশনাগুলির একটি ভান্ডার (মনের শ্লেষ) এটিকে পুরানো এবং নতুন ব্যবহারকারীদের জন্য একটি ক্র্যাকিং সংস্থান করে তোলে। যদিও সাইটটি নিজেই কিছুটা রিডিজাইন ব্যবহার করতে পারে, তথ্যটি আসলেই গুরুত্বপূর্ণ - এবং এটি সহজ তথ্যও!

ব্যাকআপ এবং নেটওয়ার্কিং কৌশল থেকে সুরক্ষা এবং প্যাকেজ পরিচালনার তথ্য পর্যন্ত টিউটোরিয়ালগুলি 9টি বিভিন্ন বিভাগে বিভক্ত। সাইটটি বিশেষ করে নতুনদের জন্য উপযোগী কারণ এখানে বেশ কিছু টিউটোরিয়াল রয়েছে যা মূল বিষয়গুলোকে লক্ষ্য করে।

UbuntuForums.org - টিউটোরিয়াল এবং টিপস

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

যখন সাংবাদিকতা এবং অফিসিয়াল ডকুমেন্টেশন ব্যর্থ হয় "উবুন্টু টিপস এবং কৌশল" কেন সম্প্রদায়কে জিজ্ঞাসা করবেন না? অফিসিয়াল উবুন্টু ফোরামগুলি সম্পূর্ণরূপে টিপস এবং টিউটোরিয়ালগুলিতে উত্সর্গীকৃত একটি বার্তা বোর্ডে হোস্ট করে। একটি বার্তা বোর্ড হওয়ার কারণে, এটি যেকোনো সংবাদ বা টিউটোরিয়াল সাইটের চেয়ে অনেক বেশি বার আপডেট করা হয়৷

উবুন্টুর পুরানো সংস্করণগুলির জন্য পুরানো টিউটোরিয়ালগুলিকে বর্তমান সংস্করণের জন্য প্রযোজ্য পোস্টগুলি থেকে আলাদা রাখা হয়েছে৷ ফোরাম বিন্যাস সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল পোস্টারকে সরাসরি সম্বোধন করার ক্ষমতা এবং আপনি যদি বুঝতে না পারেন বা আটকে যান তাহলে প্রশ্ন জিজ্ঞাসা করুন৷

নিবন্ধন অবশ্যই বিনামূল্যে, যদিও আপনি যদি কেবল ব্রাউজ করতে চান তবে আপনাকে নিবন্ধন করতে হবে না৷

UbuntuGuide.net

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

অনেকটা উবুন্টু গিকের মতো, উবুন্টু-সম্পর্কিত যেকোন কিছু এবং সবকিছুর টিউটোরিয়ালের একটি মোটামুটি সম্পূর্ণ সংগ্রহ হল UbuntuGuide.net। ম্যাকবুক এয়ারে উবুন্টু ইন্সটল করা থেকে শুরু করে উবুন্টুতে উইন্ডোজ "সুপার" কী এর অনেক ব্যবহার, এটি পুরানো এবং নতুন ব্যবহারকারীদের জন্য একটি সম্পদ।

বর্তমান উবুন্টু কম্পোজিটিং এবং উইন্ডো ম্যানেজার কম্পিজ-কে উৎসর্গ করা একটি সম্পূর্ণ বিভাগ রয়েছে। আপনি যদি আপনার ডেস্কটপকে সুন্দর করতে চান বা অলস ভিডিও সমস্যাগুলি সমাধান করতে চান তবে Compiz বিভাগটি শুরু করার জন্য একটি ভাল জায়গা৷

নিয়মিত আপডেট আছে, প্রতিদিন একটি নতুন টিউটোরিয়াল প্রকাশিত হয়।

UNIX পুরুষ

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

ইউনিক্স মেন, যদিও উবুন্টুকে বিশেষভাবে উৎসর্গ করা হয়নি, এটি একটি সাধারণ লিনাক্স সংবাদ এবং প্রচুর অফার সহ টিউটোরিয়াল সম্পদ। ওয়েবসাইটটি বিভিন্ন ধরনের ব্যবহারকারী এবং বিতরণের জন্য পূরণ করে, কিন্তু Linux Tutorials-এর উপর আপনার মাউস ঘোরালে বোতামটি শুধুমাত্র উবুন্টুকে উৎসর্গ করা একটি বিভাগ প্রকাশ করবে।

এছাড়াও লিনাক্স সফ্টওয়্যার এবং গেমিং-এর জগতের শালীন কভারেজ রয়েছে, যদিও সতর্ক থাকুন যে আপনাকে উৎস থেকে কিছু ডাউনলোড কম্পাইল করতে হবে।

MakeUseOf উত্তর

নতুন উবুন্টু টুইক এবং ট্রিকস শেখার জন্য 6টি সহজ সাইট

আপনি একটি জ্বলন্ত প্রশ্ন আছে? আপনি সমস্ত ওয়েব জুড়ে দেখেছেন এবং ভাবছেন যে সেখানে কেউ সাহায্য করতে পারে কিনা? আমাদের নিজস্ব উত্তর বিভাগটি আপনার দুর্দশার কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।

শুধু একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন ক্লিক করুন , বিশদটি পূরণ করুন এবং MakeUseOf টিম এবং সম্প্রদায় উভয়ই আপনার সংশয়ের উত্তর দেওয়ার চেষ্টা করবে। আপনি সবসময় অন্য কাউকে সাহায্য করে অনুগ্রহ ফিরিয়ে দিতে পারেন!

উপসংহার

উবুন্টু অপারেটিং সিস্টেম সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এখানে প্রচুর সম্পদ রয়েছে। একবার আসন্ন উবুন্টু 11.04 ল্যান্ড করলে সেখানে ডকুমেন্টেশন এবং টিউটোরিয়ালের আরও একটি ঢেউ হতে বাধ্য, কারণ প্রত্যেকে পরিবর্তনের সাথে দ্রুতগতিতে উঠে যায়। এই কয়েকটি সাইটের সাহায্যে, আপনাকে এখনও কয়েকটি ভাল রিলিজের জন্য কভার করা উচিত!

আপনি কি উবুন্টু ব্যবহার করেন? কোন প্রিয় উবুন্টু টুইক, টিপস এবং কৌশল? কিছু করতে কিভাবে খুঁজে বের করার চেষ্টা করছেন? নিচের মন্তব্যে আমাদের জানান।

ইমেজ ক্রেডিট:উবুন্টু ওয়ালপেপার


  1. পপ! _OS 21.04 COSMIC ডেস্কটপের সাথে মুক্তি পেয়েছে:নতুন কী আছে তা জানুন

  2. উবুন্টু 19.04 এ নতুন কি?

  3. 5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

  4. বিনামূল্যে ইংরেজি শেখার জন্য সেরা 5টি সাইট