কম্পিউটার

অ্যাপ গ্রিড উবুন্টু সফটওয়্যার সেন্টারের একটি দ্রুত এবং পরিষ্কার বিকল্প

আপনি এখন উবুন্টু সফটওয়্যার সেন্টারকে অন্য কিছু দিয়ে প্রতিস্থাপন করতে পারেন -- কিছু দ্রুত। আমি আপনাকে অ্যাপ গ্রিডের সাথে পরিচয় করিয়ে দিই, যুক্তিযুক্তভাবে সেরা সফ্টওয়্যার কেন্দ্র বিকল্প।

উবুন্টু 9.10-এ উবুন্টু সফ্টওয়্যার সেন্টারের প্রবর্তনটি একটি খুব স্বাগত সংযোজন ছিল কারণ এটি সফ্টওয়্যার অনুসন্ধান করাকে অনেক সহজ এবং ব্যবহারকারী বান্ধব করে তুলেছে -- অনেক বিভ্রান্তিকর প্যাকেজ নামগুলিকে খুঁজে বের করার আর প্রয়োজন নেই৷

যদিও আমার ব্যক্তিগতভাবে এর ডিজাইন সম্পর্কে খুব কম অভিযোগ আছে, আমি এর গতি সম্পর্কে অভিযোগ করার প্রবণতা করি। এটি মাঝে মাঝে বেশ ধীর গতির হয়, যখন আপনি ইতিমধ্যেই একটি দ্রুত প্রসেসর এবং একটি SSD সহ একটি কম্পিউটারে থাকেন এবং অন্যান্য সমস্ত অ্যাপ্লিকেশনগুলি উড়ে যায় তখন এটি খুব অস্বাভাবিক মনে হয়৷ অ্যাপ গ্রিড এই বিষয়ে একটি বিশাল উন্নতি।

আমরা শুরু করার আগে

অ্যাপ গ্রিড উবুন্টু সফটওয়্যার সেন্টারের একটি দ্রুত এবং পরিষ্কার বিকল্প

আমি শুরু করার আগে, আমাকে উল্লেখ করতে হবে যে অ্যাপ গ্রিড একটি ক্লোজ-সোর্স অ্যাপ্লিকেশন। আমি জানি যে অনেক লিনাক্স ব্যবহারকারী একটি সচেতন সিদ্ধান্তের মাধ্যমে লিনাক্স ব্যবহার করেন কারণ তারা ওপেন-সোর্স উদ্যোগে বিশ্বাস করেন এবং এতে কোনো ভুল নেই। কিন্তু যদি এর মানে হল যে আপনি ক্লোজড-সোর্স অ্যাপ্লিকেশানগুলি চালাতে অস্বীকার করেন, অ্যাপ গ্রিড আপনার জন্য নয়৷

অ্যাপ গ্রিড সম্পর্কে

অ্যাপ গ্রিড সম্পূর্ণরূপে স্ক্র্যাচ থেকে লেখা হয়েছে, তাই এটির উপর ভিত্তি করে কিছু নেই। অন্য কথায়, এটি গতির কথা মাথায় রেখে ডিজাইন করা সম্ভব ছিল এবং এটি অবশ্যই দ্রুত। যদিও উবুন্টু সফ্টওয়্যার সেন্টার লোড হতে 5 সেকেন্ড পর্যন্ত সময় নিতে পারে (আমার সিস্টেম কনফিগারেশনে -- আমি নিশ্চিত যে এটি অন্যান্য কম্পিউটারে অনেক ধীর হতে পারে), অ্যাপ গ্রিড মোটামুটি 1 সেকেন্ডে লোড হয়। আপনি মনে করেন যে উবুন্টু সফ্টওয়্যার সেন্টারকে গত পাঁচ বছর ধরে ডিফল্ট হিসাবে ব্যবহার করার পরে, ক্যানোনিকাল এটিকে আরও দ্রুত করার জন্য কিছুটা কঠিন কাজ করেছে। কিন্তু উবুন্টু 12.04 থেকে, এটি সত্যিই কোনো বড় আপডেট পায়নি।

অ্যাপ গ্রিড উবুন্টু সফটওয়্যার সেন্টারের একটি দ্রুত এবং পরিষ্কার বিকল্প

একবার অ্যাপ গ্রিড লোড হয়ে গেলে, আপনি সবচেয়ে বেশি রেট করা কিছু সফ্টওয়্যারের তালিকা দেখতে পাবেন। শীর্ষে আপনি এটিও দেখতে পাবেন যে আপনি নির্দিষ্ট সফ্টওয়্যার অনুসন্ধান করতে পারেন, সেইসাথে বিভাগ এবং রাজ্যগুলি পরীক্ষা করতে পারেন এবং আপনার কাছে শীর্ষ রেটযুক্তগুলিতে ফিরে যাওয়ার একটি সহজ উপায় রয়েছে৷ এমনকি আপনি উবুন্টু ওয়ানে সাইন ইন করতে পারেন, যা পছন্দগুলি এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা সংরক্ষণ করতে এবং সফ্টওয়্যার কেনাকাটা করতে ব্যবহার করা যেতে পারে৷

প্রতিটি তালিকাভুক্ত অ্যাপ্লিকেশন একটি স্ক্রিনশট, পুরো নাম, একটি বিবরণ, প্রধান প্যাকেজের নাম এবং একটি রেটিং দেখায়। আমি সত্যিই পছন্দ করি যে এটি প্যাকেজের নাম (ধূসর রঙে) প্রদর্শন করে যাতে লোকেরা যারা হয় প্যাকেজ নামের মাধ্যমে খুঁজছেন এখনও সহজে তা করতে পারেন. এই সমস্ত তথ্য এখনও একই উত্স থেকে আসে যা উবুন্টু সফ্টওয়্যার সেন্টার ব্যবহার করে, তবে এটি দেখানো এবং পরিচালনা করার জন্য এটি একটি ভিন্ন ক্লায়েন্ট।

অ্যাপ গ্রিড উবুন্টু সফটওয়্যার সেন্টারের একটি দ্রুত এবং পরিষ্কার বিকল্প

আপনি Geany-এর জন্য এই পৃষ্ঠায় দেখতে পাচ্ছেন, একটি লাইটওয়েট ডেভেলপার টেক্সট এডিটর, আপনি একাধিক স্ক্রিনশট, একটি বিবরণ, এর পর্যালোচনা এবং অন্যান্য বিবিধ তথ্য দেখতে পাবেন। এটা চোখে সহজ এবং স্বজ্ঞাত।

অ্যাপ গ্রিড এটির ব্যবহারকে সহজ করার চেষ্টা করে, যা এটি বেশিরভাগ অংশে অর্জন করে। কখনও কখনও এটি কিছুটা বিভ্রান্তিকর হতে পারে কারণ অনুভূমিক এবং উল্লম্ব স্ক্রোলিং এর মধ্যে এলোমেলোভাবে স্ক্রলিং পরিবর্তন হয়, তবে ভবিষ্যতের আপডেটগুলি সেই অভিজ্ঞতাটিকে আরও সামঞ্জস্যপূর্ণ করে তুলতে পারে। এছাড়াও, ডিজাইনটি খুব সুন্দর এবং বোঝা সহজ।

ইনস্টলেশন

অ্যাপ গ্রিড ইনস্টল করতে, শুধু এই কমান্ডটি চালান:

sudo add-apt-repository -y ppa:appgrid/stable && sudo apt-get update && sudo apt-get -y install appgrid

এই কমান্ডটি প্রয়োজনীয় সংগ্রহস্থল যোগ করবে, আপনার প্যাকেজ তালিকা আপডেট করবে এবং তারপর অ্যাপ গ্রিড ইনস্টল করবে।

আপনি কি উবুন্টু সফটওয়্যার সেন্টারের সাথে থাকবেন?

অ্যাপ গ্রিড একটি খুব আকর্ষণীয় উবুন্টু সফ্টওয়্যার সেন্টার প্রতিস্থাপন যা আশা করি অদূর ভবিষ্যতে কিছু বাষ্প গ্রহণ করবে। অন্যান্য অনেক সফ্টওয়্যার এলাকার মতো, সফ্টওয়্যার সেন্টার এলাকায় আমাদের আরও কিছু প্রতিযোগিতার প্রয়োজন, কারণ এখানে প্রচুর সম্ভাব্য বৈশিষ্ট্য এবং অন্যান্য উন্নতি রয়েছে যা এখনও যোগ করা হয়নি। আরও প্রতিযোগিতা আরও ভাল ডিজাইনের দিকে উদ্ভাবনকে উত্সাহিত করবে যা তাদের ব্যবহার করা আরও সহজ করে তুলতে পারে। অ্যাপ গ্রিড ওপেন সোর্স হলে ভালো হতো, আশা করি এটি তার কিছু শুরু করবে।

আরও দুর্দান্ত অ্যাপ্লিকেশনগুলির জন্য, আমাদের সেরা লিনাক্স সফ্টওয়্যার পৃষ্ঠাটি দেখুন!

আপনি কি উবুন্টু সফটওয়্যার সেন্টার নিয়ে খুশি? আপনি এটি বা অ্যাপ গ্রিডের জন্য কোন উন্নতির সুপারিশ করবেন? কমেন্টে আমাদের জানান!


  1. উবুন্টুতে ফাইলগুলি কীভাবে সংকুচিত এবং বিভক্ত করবেন

  2. Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

  3. আপনার ডিভাইসগুলি পরিষ্কার এবং টার্বোচার্জ করার জন্য 3টি Android অ্যাপ৷

  4. পিসি ক্লিনার সফ্টওয়্যারের সাথে দ্রুত এবং ল্যাগ-মুক্ত গেমিং অভিজ্ঞতা উপভোগ করুন