কম্পিউটার

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

স্মার্টফোন এখন আর শুধু যোগাযোগের জন্য ব্যবহৃত হয় না। পরিবর্তে, অনেক কাজ যা আমরা আমাদের পিসিতে সঞ্চালন করতাম সেগুলি এখন মোবাইল রাজ্যে স্থানান্তরিত হয়েছে। এটি প্রশ্ন জাগে:আমাদের অ্যান্ড্রয়েড ফোনগুলি কি আরও সংবেদনশীল ক্রিয়াকলাপ পরিচালনা করার জন্য যথেষ্ট সুরক্ষিত, যেমন ব্যাঙ্কিং কার্যক্রম এবং গোপনীয় নথি সংরক্ষণ করা? Clario এন্টার করুন, একটি সাইবারসিকিউরিটি অ্যাপ যা আধুনিক যুগের জন্য তৈরি করা হয়েছে, যেখানে ফিশিং আক্রমণ এবং ম্যালওয়্যার অত্যন্ত সাধারণ হয়ে উঠেছে। ক্লারিওর এই পর্যালোচনা অ্যাপটি টেবিলে কী নিয়ে আসে তা দেখায়৷

এটি একটি স্পনসর নিবন্ধ এবং Clario দ্বারা সম্ভব হয়েছে. প্রকৃত বিষয়বস্তু এবং মতামত লেখকের একমাত্র মতামত যিনি সম্পাদকীয় স্বাধীনতা বজায় রাখেন, এমনকি যখন একটি পোস্ট স্পনসর করা হয়।

আপনার কি সত্যিই আপনার ফোনে একটি অ্যান্টিভাইরাস দরকার

এফবিআই-এর ইন্টারনেট ক্রাইম কমপ্লেইন্ট সেন্টারের সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, ফিশিং স্ক্যামগুলি 2020 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, এই প্রবণতাটি 2021 সাল পর্যন্ত ভালভাবে অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। ফলস্বরূপ, স্মার্টফোন ব্যবহারকারীদের কীভাবে নিজেদের রক্ষা করতে হয় তা শেখা অপরিহার্য হয়ে উঠেছে। এবং তাদের ডেটা। এখানেই ক্ল্যারিও তার মোবাইল অ্যাপের সাথে একটি পার্থক্য করার আশা করছে যা দূষিত আক্রমণের বিরুদ্ধে লড়াইকে একটি বাস্তব হাওয়ায় পরিণত করে৷

ফিশিং স্ক্যামগুলি আজ সহজেই আপনার মোবাইল ডিভাইসে অনুপ্রবেশ করতে পারে, কারণ সাইবার অপরাধীরা সনাক্ত করা যায় না এমন পদ্ধতি ব্যবহারে ক্রমবর্ধমান পারদর্শী হয়ে উঠেছে৷ সর্বোপরি, বেশিরভাগ লোক এখনও বিশ্বাস করে যে ফিশিং ঘটে যখন আপনি আপনার ব্যক্তিগত তথ্য, যেমন ক্রেডিট কার্ড ডেটা এবং পাসওয়ার্ডের মতো অন্যান্য সংবেদনশীল তথ্য হস্তান্তর করার জন্য প্রতারণামূলক বার্তা প্রেরণ করেন।

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

যদিও সবসময় তা হয় না। আপনার অ্যান্ড্রয়েড অনেক সহজে হ্যাক হতে পারে। উদাহরণস্বরূপ, সামাজিক মিডিয়া, টেক্সট মেসেজ বা ইমেলের মাধ্যমে পাওয়া একটি লিঙ্কে টিপে বা একটি অ্যাপ ইনস্টল করার মাধ্যমে, আপনি নিজেকে সমস্যায় ফেলতে পারেন।

ম্যালওয়্যার, যা স্পাইওয়্যার, অ্যাডওয়্যার বা র্যানসমওয়্যারের রূপ নিতে পারে, এটি অ্যান্ড্রয়েডে আরেকটি প্রাসঙ্গিক সমস্যা। ফিশিং আক্রমণের ক্ষেত্রে যেমন, আপনার ডিভাইসটি সংক্রমিত হয়েছে কিনা তা নির্ধারণ করা কখনও কখনও কঠিন হতে পারে। এটি ডিজাইন অনুসারে, কারণ হ্যাকাররা যারা ম্যালওয়্যার ডিজাইন করেছে তারা চায় না যে আপনি এটি খুঁজে বের করুন এবং এটি সরিয়ে দিন৷

আপনি যদি উদ্বিগ্ন হন যে আপনি অসাবধানতাবশত একটি সন্দেহজনক লিঙ্কে চাপ দিয়েছেন, তাহলে আপনার ডিভাইসে ক্ল্যারিও-এর মতো অ্যাপগুলি হতে পারে।

বৈশিষ্ট্যের ওভারভিউ

অ্যান্ড্রয়েডের জন্য ক্লারিও হল একটি ন্যূনতম সাইবারসিকিউরিটি অ্যাপ যার একটি আধুনিক চেহারার ইন্টারফেস রয়েছে যা নেভিগেট করা এবং শোষণ করা সহজ৷ অ্যাপটি বিনামূল্যে ইনস্টল করা যায় এবং এটি 7 দিনের বিনামূল্যের ট্রায়ালের সাথে আসে, যার জন্য আপনাকে আপনার কার্ডের বিশদ ইনপুট করার প্রয়োজন নেই - আমাদের বইতে সর্বদা একটি প্লাস। যদিও আপনাকে একটি অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করতে হবে, তবে আপনার Google/Apple অ্যাকাউন্টগুলি ব্যবহার করার বিকল্পগুলি উপলব্ধ রয়েছে৷

Clario আপনার মোবাইল ফোনের স্বাস্থ্যের মূল্যায়ন করতে একাধিক স্ক্যান করে কাজ করে। এটি স্পাইওয়্যার অনুসন্ধানের মাধ্যমে শুরু হবে, তবে আপনি ভাইরাস এবং অন্যান্য ধরণের ম্যালওয়্যারগুলির জন্য স্ক্যান করার জন্য এটি কনফিগার করতে পারেন৷

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

অ্যাপটি ডিভাইস, আইডেন্টিফাই, ব্রাউজিং এবং নেটওয়ার্ক সহ চারটি সুরক্ষা ক্ষেত্র নিয়ে আসে। প্রথম এলাকাটি যেখানে আপনি অ্যান্টিভাইরাস এবং স্পাইওয়্যার ডিটেক্টর পাবেন, যেখানে ব্রাউজিং এবং নেটওয়ার্ক বিভাগ যথাক্রমে ব্রাউজিং সুরক্ষা এবং সর্বজনীন Wi-Fi নিরাপত্তার জন্য একটি VPN বিকল্প লুকিয়ে রাখে। আইডেন্টিটির অধীনে, আপনি ডেটা লঙ্ঘন পর্যবেক্ষণ বৈশিষ্ট্যটি চালু করতে পারেন।

যদিও এই পর্যালোচনাটি অ্যান্ড্রয়েডের জন্য ক্লারিওর উপর দৃষ্টি নিবদ্ধ করে, নোট করুন যে পরিষেবাটি iOS, macOS এবং ওয়েবেও উপলব্ধ। এই মুহুর্তে একটি উইন্ডোজ বিকল্প এখনও উপলব্ধ নয়।

ক্লারিও ব্যবহার করা

Clario সরলতার উপর জোর দেয়, তাই এটি মূলত যে কেউ তাদের ফোনের নিরাপত্তা স্থিতি দ্রুত বাড়াতে চায় তাদের জন্য এটি একটি দুর্দান্ত পছন্দ। আপাতত বৈশিষ্ট্যের ক্ষেত্রে অ্যাপটি জটিল এবং বেশ ন্যূনতম। আপনি কয়েক মিনিটের মধ্যে আত্মবিশ্বাসের সাথে কীভাবে এটি ব্যবহার করবেন তা শিখতে পারেন৷

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

অ্যাপটি আপনাকে আপনার মোবাইল সুরক্ষা সিস্টেম সেট আপ করার জন্য এর প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে দিয়ে এবং আপনাকে প্রয়োজনীয় সামঞ্জস্য করার পরামর্শ দেবে। প্রথমত, এটি যেকোনো স্পাইওয়্যারের জন্য স্ক্যান করবে। এর পরে, এটি আপনার সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলিকে লক্ষ্য করে যে কোনও হুমকির জন্য পরীক্ষা করা শুরু করবে।

উদাহরণস্বরূপ, অ্যাপটি দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ যোগ করে আমার Instagram সুরক্ষা আপডেট করার জন্য একটি সতর্কতা জারি করেছে। আপনি এখন এটি মোকাবেলা করতে চান নাকি পদক্ষেপটি এড়িয়ে যান এবং পরে এটির যত্ন নিতে চান তা আপনার উপর নির্ভর করে।

বিদ্যুৎ-দ্রুত কর্মক্ষমতা

আমার ডিভাইসে Clario ইনস্টল করার কয়েক সপ্তাহ আগে, আমি একটি সম্ভাব্য ফিশিং প্রচেষ্টার লক্ষ্য হতে পারি। আমি আমার হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির একটিতে একটি লিঙ্ক পেয়েছি, এবং সেই সময়ে আমি বেশ বিভ্রান্ত ছিলাম, তাই আমি এটিকে খুব বেশি চিন্তা না করেই চাপ দিয়েছিলাম। লিঙ্কটি একটি ছায়াময় পৃষ্ঠা খুলল যেখানে আমাকে একটি গাড়ি জেতার সুযোগের জন্য প্রশ্নের উত্তর দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল৷ স্বাভাবিকভাবেই, আমি যত তাড়াতাড়ি সম্ভব সেখান থেকে বেরিয়ে এসেছি কিন্তু ঘটনাটি ভুলে গিয়ে আমার দৈনন্দিন কাজ চালিয়ে যেতে লাগলাম।

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

যদিও আমি ইভেন্টের পরে আমার ফোনে কোনও সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করিনি, আমি ক্ল্যারিও ইনস্টল করার পরে আমার ফোনের ভিতরে লুকিয়ে থাকা সম্ভাব্য হুমকির কথা দ্রুত মনে করিয়ে দেওয়া হয়েছিল। বলা বাহুল্য, আমি স্ক্যান করতে এবং আমার ডিভাইসের স্বাস্থ্যের মূল্যায়ন করতে বেশ উদ্বিগ্ন ছিলাম। সৌভাগ্যবশত, ফলাফলে দেখা গেছে যে আমার ফোনের কোনো ক্ষতি হয়নি। এই অভিজ্ঞতা জুড়ে আমি প্রশংসা করেছি যে অ্যাপটি আমার ডিভাইসটি কত দ্রুত স্ক্যান করেছে। আমাকে যা করতে হয়েছিল তা হল "ডিভাইস" টিপুন, তারপরে দুটি স্ক্যানিং বিকল্পের মধ্যে একটি নির্বাচন করুন। ফলাফল কয়েক মিনিট পরে প্রদর্শিত হয়.

ম্যালওয়্যার খোঁজার উপরে, ক্ল্যারিও আপনার ডিভাইস স্ক্যান করে এবং ফোনে আপনার ব্যবহার করা অ্যাকাউন্টগুলির সাথে সম্পর্কিত কোনও ডেটা লঙ্ঘন দেখায়। প্রতিটি লঙ্ঘনের জন্য এটি সম্মুখীন হয়, অ্যাপটি পরিস্থিতির প্রতিকারের জন্য আপনি কী করতে পারেন তার পরামর্শ দেবে৷

VPN পরিষেবাগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে

Clario অ্যাপের শেষ দুটি টাইল VPN সুরক্ষার জন্য নিবেদিত, যা দারুণ। এইভাবে আপনার VPN প্রয়োজনের যত্ন নেওয়ার জন্য আপনাকে অন্য অ্যাপ ইনস্টল করতে হবে না। "ব্রাউজিং"-এ আপনি VPN সক্ষম করতে পারেন এবং আপনার অবস্থান লুকানোর জন্য ব্রাউজ করার জন্য একটি নির্দিষ্ট দেশ নির্বাচন করতে পারেন৷ "নেটওয়ার্কে" থাকাকালীন, আপনি যখনই একটি সম্ভাব্য অনিরাপদ পাবলিক ওয়াই-ফাই এর সাথে সংযোগ করতে চান তখনই আপনি VPN চালু করতে পারেন৷ VPN সক্রিয় করা হলে, আপনার ফোনের ডিসপ্লের উপরে একটি বিজ্ঞপ্তি দেখানো হবে।

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

একজন সাধারণ ব্যক্তি হিসাবে, যখন সাইবার নিরাপত্তার কথা আসে, আমি পছন্দ করেছি যে ক্ল্যারিও ব্যবহার করা আমার পক্ষে কতটা সহজ ছিল। অ্যাপটিতে কোনো অভিনব পরিভাষা অন্তর্ভুক্ত নেই বা আপনার গলার নিচে সুপার অ্যাডভান্সড বৈশিষ্ট্যগুলি আটকে আছে। সবকিছু খুব সহজবোধ্য এবং বোঝার জন্য পরিষ্কার। তবুও, আরও উন্নত ব্যবহারকারী যারা গীকি বিবরণে হারিয়ে যেতে পছন্দ করেন এটিকে একটি নেতিবাচক দিক বিবেচনা করতে পারে। কিন্তু যারা একটু সহজ জিনিস পছন্দ করেন, তাদের জন্য অ্যাপটি অবশ্যই কিছু মনোযোগের দাবি রাখে – বিশেষ করে যেহেতু অ্যাপটি নো-স্ট্রিং-সংযুক্ত সাত দিনের ট্রায়ালের সাথে আসে।

আপনার উত্তর প্রয়োজন একটি প্রশ্ন আছে? ক্ল্যারিও আপনার ডিজিটাল জীবনের মূল দিকগুলি কভার করার জন্য 24/7 উপলব্ধ 600 নিরাপত্তা বিশেষজ্ঞকে আপনার নিষ্পত্তি করে ব্যবহারকারীর অভিজ্ঞতার উপর অনেক বেশি ফোকাস করে। "আমরা কীভাবে সাহায্য করতে পারি?" ট্যাপ করে আপনি একজন ক্লারিও বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করতে পারেন। নীচে বার।

ক্লারিও পাওয়া

Clario পর্যালোচনা - দ্রুত এবং স্বজ্ঞাত সাইবারসিকিউরিটি অ্যাপ

ইতিমধ্যে উপরে উল্লিখিত হিসাবে, Clario Android এ ডাউনলোড এবং ইনস্টল করার জন্য বিনামূল্যে। একবার সাত দিনের বিনামূল্যের ট্রায়ালের মেয়াদ শেষ হয়ে গেলে, যে ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার চালিয়ে যেতে চান তাদের একটি সাবস্ক্রিপশন কিনতে হবে। Clario বর্তমানে তার 12 মাসের প্ল্যানে 77 শতাংশ ছাড় দিচ্ছে। এটি ছয়টি পৃথক ডিভাইস কভার করে এবং প্রতি বছর আপনার খরচ হবে $69.99৷ বিকল্পভাবে, আপনি মাসিক প্ল্যানের সাথে সাইন আপ করতে পারেন যার দাম $12 এবং তিনটি ডিভাইস কভার করে৷

ক্লোজিং থটস

অ্যান্ড্রয়েডের জন্য ক্ল্যারিও একটি সক্ষম অ্যান্টিভাইরাস এবং সেইসাথে শক্তিশালী VPN বৈশিষ্ট্যগুলিকে অন্তর্ভুক্ত করে এবং সেগুলি সাধারণ লোকেদের জন্য উপলব্ধ করে যারা মোবাইল সুরক্ষার ক্ষেত্রে সত্যিই বিশেষজ্ঞ নন৷ আমরা এর জটিল প্রকৃতি পছন্দ করতাম। তবে যারা তাদের অ্যান্টিভাইরাস সহ আরও বিকল্প রাখতে পছন্দ করেন তারা অ্যাপের আপাতদৃষ্টিতে সীমিত কার্যকারিতা দ্বারা বন্ধ হয়ে যেতে পারে।

উদাহরণস্বরূপ, ক্ল্যারিও একটি অ্যাপ গোপনীয়তা পরীক্ষক বা চুরি-বিরোধী বিকল্পগুলি অফার করে না। যাইহোক, মনে রাখবেন যে মোবাইল অ্যাপটি এখনও বিকাশে রয়েছে, তাই এই বিকল্পগুলি শেষ পর্যন্ত পরিষেবাতে তাদের পথ তৈরি করতে পারে৷

ক্ল্যারিও তার অ্যান্টিভাইরাস প্রযুক্তির পরিবর্তে ব্যবহারকারীদের চাহিদার দিকে মনোনিবেশ করে। এটি একটি 24/7 লাইভ চ্যাট অফার করে যদি আপনি নিজেকে কখনও কোন সাহায্যের প্রয়োজন দেখেন। নীচের লাইনটি হল যে এক সপ্তাহ ধরে অ্যাপটি ব্যবহার করার পরে, আপনার ক্ল্যারিওকে কেন চেষ্টা করা উচিত নয় তা আমরা সত্যিই একটি ভাল কারণ ভাবতে পারি না। আপনি যদি মৌলিক ম্যালওয়্যার সুরক্ষা এবং একটি VPN খুঁজছেন, 7-দিনের বিনামূল্যের ট্রায়ালের সাথে বোর্ডে যান এবং দেখুন অ্যাপটি কেমন লাগছে, তারপর সিদ্ধান্ত নিন এটি আপনার জন্য কিনা।


  1. GooBang Doo ABOX A4 Android TV বক্স – পর্যালোচনা এবং উপহার

  2. Probox2 Air Android 6.0 TV বক্স – পর্যালোচনা এবং উপহার

  3. CCleaner ব্রাউজার পর্যালোচনা:Windows 10 এর জন্য দ্রুত, ব্যক্তিগত এবং সুরক্ষিত ব্রাউজার

  4. ব্রেন গেম অ্যাপ রিভিউ – স্মৃতিশক্তি এবং মননশীলতা উন্নত করার জন্য স্বজ্ঞাত অ্যাপ