কম্পিউটার

উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

উইন্ডোজ 7 এর সাথে আমার কিছু সমস্যা ছিল, কিন্তু আমি এখনও আমার ম্যাকবুক প্রো এর সাথে এটি নিয়মিত ব্যবহার করি। একটি নতুন সমস্যা যা সম্প্রতি তৈরি হয়েছে স্ক্রিনসেভার এবং পাওয়ার বিকল্পগুলির সাথে। আমি আমার স্ক্রিনসেভারটি 10 ​​মিনিট পরে শুরু করার জন্য সেট করেছি, কিন্তু কিছুই হয়নি! আমি আমার পিসিকে 1 ঘন্টা পরে ঘুমাতে যাওয়ার জন্য সেট করি এবং 30 মিনিটের পরে ডিসপ্লে বন্ধ করি। কিছু কারণে, ডিসপ্লেটি 30 মিনিটের পরে বন্ধ হয়ে যাবে, কিন্তু কম্পিউটার কখনই ঘুমাতে যায়নি!

আপনার মনিটর বন্ধ না হলে বা আপনার সেট করা সময়ের ব্যবধানে আপনার কম্পিউটার ঘুমাতে না গেলে, এটি বিভিন্ন সমস্যার কারণে হতে পারে। এই নিবন্ধে, আমি চেষ্টা করেছি সমস্ত বিভিন্ন পদ্ধতির মধ্য দিয়ে আপনাকে নিয়ে যাওয়ার চেষ্টা করব এবং আশা করি সেগুলির মধ্যে একটি আপনার জন্য কাজ করবে৷

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

    এছাড়াও, আমার অন্যান্য পোস্টগুলি দেখতে ভুলবেন না, Windows-এ ঘুমের সমস্যা সমাধানের চূড়ান্ত নির্দেশিকা এবং অন্যান্য সম্ভাব্য সমাধানের জন্য Windows 7 ঘুমোবে না।

    পদ্ধতি 1 - মাউস/কীবোর্ড আনপ্লাগ করুন

    যদি আপনার কাছে সেই অভিনব ইউএসবি বা ব্লুটুথ বা ওয়্যারলেস মাউস/কীবোর্ডগুলির মধ্যে একটি থাকে তবে সেগুলি আনপ্লাগ বা সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করুন এবং সমস্যাটি চলে যায় কিনা তা দেখুন। অনেক লোক উল্লেখ করেছে যে একবার মাউস সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে, সমস্যাটি অদৃশ্য হয়ে যায়। মনে হচ্ছে কিছু ইঁদুর কম্পিউটারে সিগন্যাল পাঠাতে থাকে এমনকি যখন এটি ব্যবহার করা হচ্ছে না এবং তাই কম্পিউটারকে ঘুমাতে বাধা দেয়। স্পষ্টতই, এটি আদর্শ সমাধান নয় কারণ ডেস্কটপের সাথে আপনার মাউস ব্যবহার না করা বিরক্তিকর হবে। কিন্তু শুরু করার জন্য, আপনি অন্তত বুঝতে পারেন যে এটি সমস্যা কিনা। যদি তা হয়, তাহলে পদ্ধতি 2 চেষ্টা করুন।

    পদ্ধতি 2 - ড্রাইভার আপডেট করুন

    আপনি যদি উইন্ডোজ 7 64-বিট চালান, তাহলে আপনার মাউস বা কীবোর্ডের জন্য সঠিক 64-বিট ড্রাইভারগুলি খুঁজে বের করার এবং ডাউনলোড করার চেষ্টা করা উচিত। পুরানো ড্রাইভার ব্যবহার করলে এই সমস্যা হতে পারে, তাই প্রস্তুতকারকের ওয়েবসাইটে গিয়ে এগুলি ডাউনলোড করে নিজেরাই আপডেট করা ভালো। নিশ্চিত করুন যে ড্রাইভারগুলি আপনার কীবোর্ড/মাউসের নির্দিষ্ট মডেলের জন্য।

    পদ্ধতি 3 - সমস্ত USB ডিভাইস আনপ্লাগ করুন

    পদ্ধতি 1 এর সাথে সম্পর্কিত, আপনার সমস্ত USB ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করা উচিত এবং সমস্যাটি পরীক্ষা করা উচিত। এর মধ্যে USB স্টিক, বাহ্যিক হার্ড ড্রাইভ বা অন্যান্য USB হার্ডওয়্যারের মতো জিনিস অন্তর্ভুক্ত রয়েছে। কিছু লোক ম্যাজিকজ্যাকের সাথে এই সমস্যাটি উল্লেখ করেছে, যা USB এর মাধ্যমে সংযোগ করে৷

    পদ্ধতি 4 - ওয়েক বৈশিষ্ট্যগুলি অক্ষম করুন

    সম্ভবত এই সমস্যাটি সমাধান করার আরেকটি উপায় হল হার্ডওয়্যারকে কম্পিউটারকে জাগানো থেকে বিরত রাখা। সাধারণত, আপনি আপনার মাউস/কিবোর্ডটি এটি করতে চান, তাই এটি পরিবর্তন করার দরকার নেই, তবে অন্যান্য হার্ডওয়্যারের কারণে স্ক্রিনসেভার এবং পাওয়ার বিকল্পগুলি কখনই সক্রিয় না হতে পারে।

    এটি করতে, স্টার্ট এ ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার টাইপ করুন। ডিভাইস ম্যানেজার খুলুন এবং তারপরে হার্ডওয়্যারের একটি অংশে ডান-ক্লিক করুন, যেমন নেটওয়ার্ক কার্ড এবং প্রপার্টি-এ ক্লিক করুন .

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

    এরপর, পাওয়ার ম্যানেজমেন্ট -এ ক্লিক করুন ট্যাব এবং বাক্সটি আনচেক করুন যা বলে এই ডিভাইসটিকে কম্পিউটারকে জাগানোর অনুমতি দিন৷ .

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

    মনে রাখবেন যে ডিভাইস ম্যানেজারের সমস্ত আইটেমে আপনার এই ট্যাবটি থাকবে না, শুধুমাত্র সেইগুলি যা আসলে কম্পিউটারকে জাগিয়ে তুলতে পারে৷ আপনি একবারে একটি আইটেম নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং কখন সমস্যাটি চলে যায় তা দেখতে পারেন। এটি আপনার সিস্টেমে অন্য কোন হার্ডওয়্যার হতে পারে যার ফলে কম্পিউটার কখনই ঘুমায় না বা ডিসপ্লে বন্ধ করে না৷

    এছাড়াও, কমান্ড প্রম্পটে গিয়ে এবং এই কমান্ডগুলি টাইপ করে কোন ডিভাইসটি আপনার কম্পিউটারটি শেষবার বন্ধ করেছে তা আপনি নির্ধারণ করতে পারেন:

    powercfg /lastwake
    powercfg /devicequery wake_armed

    পদ্ধতি 5 - উন্নত পাওয়ার বিকল্পগুলি

    ডিফল্টরূপে, আপনি Windows 7-এ একটি পাওয়ার প্ল্যান বেছে নিতে পারেন এবং সেখানে আপনার পাওয়ার সেটিংস সেট করতে পারেন। যাইহোক, এমন উন্নত পাওয়ার বিকল্পগুলিও রয়েছে যা আপনি সেট করতে পারেন এবং কখনও কখনও পরিকল্পনা এবং উন্নত সেটিংস মেলে না। উন্নত সেটিংস পাওয়ার প্ল্যানকে ওভাররাইড করবে এবং তাই আপনার সেখানে কিছু সেট থাকতে পারে, কিন্তু উন্নত পাওয়ার বিকল্পগুলিতে যা সেট করা আছে তার কারণে এটি কাজ করবে না।

    Start এ ক্লিক করুন এবং পাওয়ার অপশন টাইপ করুন। এটি পাওয়ার অপশন ডায়ালগ খোলে। প্ল্যান সেটিংস পরিবর্তন করুন-এ ক্লিক করুন সক্রিয় পাওয়ার প্ল্যানের পাশে।

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না? এখন উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন পরবর্তী স্ক্রিনে।

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

    অবশেষে, এখানে আপনি ঘুমতে যেতে পারেন এবং প্রদর্শন এবং নিশ্চিত করুন যে এখানে মানগুলি আপনার পাওয়ার প্ল্যানের সাথে মেলে। যদি তারা না করে, তাহলে সেগুলি পরিবর্তন করুন এবং আশা করি আপনার সমস্যাটি চলে যাবে।

    উইন্ডোজ 7 স্ক্রিনসেভার এবং পাওয়ার অপশন কাজ করছে না?

    পদ্ধতি 6 - বন্ধ এবং চালু করুন

    আপনি যদি চেষ্টা করতে পারেন তবে আর কিছু কাজ না করলে শেষ জিনিসটি হল ল্যাপটপ বা কম্পিউটার বন্ধ করা, ব্যাটারি অপসারণ করা বা কম্পিউটার আনপ্লাগ করা, প্রায় 5 মিনিট অপেক্ষা করুন এবং তারপরে আবার কম্পিউটার চালু করার চেষ্টা করুন৷ এটি আশ্চর্যজনক যে এটি কীভাবে ইউএসবি পোর্টগুলির সাথে কিছু সমস্যা সমাধান করতে পারে, যা কম্পিউটারে পাওয়ার সেটিংসে সমস্যা সৃষ্টি করতে পারে। কিন্তু আপনাকে সত্যিই নিশ্চিত করতে হবে যে আপনি ব্যাটারি বের করেছেন বা কম্পিউটার আনপ্লাগ করেছেন, শুধু শাটডাউন নয়।

    যদি আপনার এখনও Windows 7-এ এই সমস্যা হয়, তাহলে আপনার সেটআপ এবং কোনো অতিরিক্ত বিবরণ সহ এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আমরা সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


    1. উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়

    2. FIX:Windows 11 সার্চ কাজ করছে না এবং কোনো ফলাফল দেয় না।

    3. Windows 8 এবং 10 এ কাজ করছে না এমন ফটো অ্যাপ কিভাবে ঠিক করবেন

    4. সাইন ইন বিকল্পগুলি উইন্ডোজ 11 এ কাজ করছে না? এই হল সমাধান!