কম্পিউটার

উইন্ডোজ 7 এ টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করতে অক্ষম?

তাই অন্য দিন যখন আমি উইন্ডোজ 7 টাস্কবারে একটি প্রোগ্রাম পিন করার চেষ্টা করি তখন আমি একটি আকর্ষণীয় সমস্যায় পড়েছিলাম। সাধারণত, আমি খোলা অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করি এবং বলি এই প্রোগ্রামটিকে টাস্কবারে পিন করুন :

উইন্ডোজ 7 এ টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করতে অক্ষম?

    দুর্ভাগ্যবশত, কিছু ঘটেছে, বা আমি কিছু ভুল করেছি এবং এই বিকল্পটি অদৃশ্য হয়ে গেছে! তাই আমি আইকনটিকে টাস্কবারে টেনে আনার চেষ্টা করেছি, ভেবেছিলাম এটি কাজ করবে, কিন্তু তাও হয়নি! পরিবর্তে আমি একটি লাল বৃত্তাকার চিহ্ন পেয়েছি যার অর্থ আমি টাস্কবারে আইটেমটি ড্রপ করতে পারিনি। আমি মনে করেছি রেজিস্ট্রিতে কিছু ভুল হয়ে গেছে কারণ আমি আমার ডেস্কটপ আইকনগুলিতে ওভারলে তীরগুলি মুছে ফেলার চেষ্টা করেছিলাম এবং রেজিস্ট্রি নিয়ে ঝাঁপিয়ে পড়েছিলাম৷ এটি সম্ভবত অন্যান্য কারণে ঘটতে পারে, কিন্তু সত্য যে IsShortcut নামে একটি রেজিস্ট্রি মান আছে যে কোনোভাবে ভুলবশত মুছে ফেলা হয়েছে।

    এই নিবন্ধে, আমি আপনাকে দেখাব কীভাবে সমস্যাটি সমাধান করবেন, যাতে আপনি আবার আপনার উইন্ডোজ 7 টাস্কবারে আইটেমগুলি পিন করতে পারেন! আশা করি, একটি পদ্ধতি আপনার জন্য কাজ করবে। যদি না হয়, একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব। উল্লেখ্য, তবে, কিছু প্রোগ্রাম আছে যেগুলো টাস্কবারে পিন করা যায় না।

    পদ্ধতি 1 - শর্টকাট তীরগুলি পুনরুদ্ধার করুন

    আপনি যদি আপনার ডেস্কটপ আইকনগুলিতে শর্টকাট তীরগুলি মুছে ফেলার জন্য একটি প্রোগ্রাম ব্যবহার করেন, তাহলে প্রথমে আপনার চেষ্টা করা উচিত সেই শর্টকাট তীরগুলি পুনরুদ্ধার করা৷ আপনি যদি একটি তৃতীয় পক্ষের প্রোগ্রাম ব্যবহার করেন, তাহলে অপসারণ পূর্বাবস্থায় ফেরাতে সেই প্রোগ্রামটি ব্যবহার করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করার চেষ্টা করুন এবং তারপর টাস্কবারে একটি প্রোগ্রাম পিন করার চেষ্টা করুন৷

    পদ্ধতি 2 - রেজিস্ট্রি মান

    রেজিস্ট্রি এডিটর খুলুন Start এ গিয়ে regedit এ টাইপ করুন। তারপরে নিম্নলিখিত কীটিতে নেভিগেট করুন:

    HKEY_CLASSES_ROOT\lnkfile

    ডানদিকের ফলকে, এগিয়ে যান এবং ডান-ক্লিক করুন এবং তারপর নতুন চয়ন করুন৷ – স্ট্রিং মান (REG_SZ) . নতুন স্ট্রিংটির নাম দিন IsShortcut এবং এটা কোন মূল্য দিতে না. এটাই. এখন এগিয়ে যান এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. আপনি এখন টাস্কবারে আইটেমগুলি পিন করতে পারেন কিনা তা দেখতে পরীক্ষা করুন৷

    উইন্ডোজ 7 এ টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করতে অক্ষম?

    যদি আপনার কম্পিউটারে InkFile রেজিস্ট্রি মান না থাকে, তাহলে নিচের কিছু অন্যান্য পদ্ধতি ব্যবহার করে দেখুন।

    পদ্ধতি 3 - একটি সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

    যদি পদ্ধতি 1 আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার চেষ্টা করতে পারেন। যদি সমস্যাটি শুধুমাত্র সম্প্রতি ঘটতে শুরু করে, তাহলে পুনরুদ্ধার সম্ভবত কাজ করবে। যদি আপনার সমস্যাটি দীর্ঘদিন ধরে থাকে, তাহলে আপনি যদি যথেষ্ট দূরে একটি খুঁজে না পান তবে একটি পুনরুদ্ধারের চেষ্টা করা কাজ নাও করতে পারে।

    উইন্ডোজ 7 এ টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করতে অক্ষম?

    আপনি যদি বৈশিষ্ট্যটি ব্যবহার করতে অনিশ্চিত হন তবে উইন্ডোজে সিস্টেম পুনরুদ্ধার কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আমার পোস্টটি পড়তে পারেন৷

    পদ্ধতি 4 - টাস্কবার পিন করা প্রোগ্রাম সক্রিয় করুন

    উইন্ডোজ 7-এ, আপনি প্রকৃতপক্ষে সম্পূর্ণ পিন করা প্রোগ্রাম বৈশিষ্ট্য সক্রিয় এবং নিষ্ক্রিয় করতে পারেন। এটি স্পষ্টতই ডিফল্টরূপে সক্ষম, তবে আপনার যদি এই সমস্যাটি হয় তবে এটি কোনওভাবে অক্ষম হয়ে যেতে পারে। আপনি কিভাবে পিন করা প্রোগ্রাম সক্রিয় করতে এই পোস্ট দেখতে পারেন.

    https://www.sevenforums.com/tutorials/5547-taskbar-pinned-programs-enable-disable.html

    পদ্ধতি 5 – একটি মেরামত ইনস্টল সম্পাদন করুন

    যদি সিস্টেম পুনরুদ্ধার কাজ না করে, তাহলে আপনি Windows 7 এর মেরামত ইনস্টল করার চেষ্টা করতে চাইতে পারেন। আপনি এখানে বিস্তারিত নির্দেশাবলী পড়তে পারেন:

    https://www.sevenforums.com/tutorials/3413-repair-install.html

    আশা করি, এই সমাধানগুলির মধ্যে একটি আপনার সমস্যার সমাধান করেছে। যদি না হয়, আমাদের জানান এবং আমরা সাহায্য করার চেষ্টা করব! উপভোগ করুন!


    1. Windows 10 এ টাস্কবারে পিন অনুপস্থিত ঠিক করুন

    2. Windows 11 এ টাস্কবারে অ্যাপগুলি কীভাবে পিন করবেন

    3. উইন্ডোজে আপনার টাস্কবারে শর্টকাটগুলি কীভাবে পিন করবেন

    4. টাস্কবারে প্রোগ্রামগুলি পিন করতে অক্ষম? আমরা সমাধান পেয়েছি!