কম্পিউটার

উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়

“আমি সম্প্রতি windows 8.1 থেকে windows 10 এ আপগ্রেড করেছি। আমার স্ক্রিন সেভার এখন সক্রিয় হবে বলে মনে হচ্ছে না। আমি আমার পাওয়ার বিকল্পগুলি দেখার চেষ্টা করেছি এবং আমি কিছু ভুল দেখতে পাচ্ছি না। প্রিভিউ মোডে স্ক্রীন সেভার ঠিকঠাক কাজ করে, আমি যেই ব্যবধানে সেট করি না কেন ট্রিগার হয় না। কিভাবে আমি উইন্ডো 10 স্ক্রিনসেভার কাজ করছে না তা ঠিক করতে পারি ?”

কম্পিউটার খোলা রাখলে কয়েক ঘণ্টা দূরে থাকলে মনিটরের ক্ষতি হবে। স্ক্রিনসেভারের সাহায্যে, আপনি সহজেই মনিটরের পার্টিশনের ক্ষতি এড়াতে পারেন। যাইহোক, কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Windows 7/8 থেকে আপগ্রেড করার পরে স্ক্রিনসেভার Windows 10 এ কাজ করে না। তাদের মধ্যে কেউ কেউ কয়েকবার কম্পিউটার রিসেট বা রিফ্রেশ করার চেষ্টা করেছে, কিন্তু এখনও স্ক্রিনসেভার সক্রিয় করতে পারে না। আপনি যদি দুর্ভাগ্যবশত এই সমস্যাটি নিয়ে বিরক্ত হন, তাহলে আপনি সমাধানের সবচেয়ে কার্যকর সমাধান খুঁজে পেতে পারেনস্ক্রিনসেভার উইন্ডোজ 10 এ কাজ করবে না এই পোস্টে

দ্রষ্টব্য :আপনি যদি আপনার Windows কম্পিউটারের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, তাহলে দ্রুত কম্পিউটারে অ্যাক্সেস পেতে Windows Password Key ব্যবহার করে দেখুন।

  • ওয়ে 1:Win 10 এ শুরু না হওয়া স্ক্রিনসেভার ঠিক করতে অপ্রয়োজনীয় ডিভাইসগুলি আনপ্লাগ করুন
  • ওয়ে 2:উইন্ডোজ ড্রাইভার আপডেট করে উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না তা ঠিক করুন
  • ওয়ে 3:উইন্ডোজ 10 স্ক্রিনসেভার সক্ষম করতে পাওয়ার ম্যানেজমেন্ট বিকল্পগুলি পুনরায় সেট করুন
  • ওয়ে 4:স্ক্রীন সেভার সেটিং চেক করে উইন্ডো 10 স্ক্রিনসেভার সক্রিয় করুন

ওয়ে 1:স্ক্রিনসেভার ঠিক করতে অপ্রয়োজনীয় ডিভাইস আনপ্লাগ করুন Win 10 এ শুরু হচ্ছে না

অনেক ক্ষেত্রে, Windows 10 স্ক্রিনসেভার চালু না হওয়ার সমস্যা কম্পিউটারে প্লাগ করা এক্সটার্নাল ডিভাইসের কারণে হতে পারে। তাই প্রথম সমাধান হল অপ্রয়োজনীয় ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন করা, যেমন Logitech, Razer, PlayStation, Xbox ইত্যাদি।

ওয়ে 2:উইন্ডোজ ড্রাইভার আপডেট করে উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না তা ঠিক করুন

উইন্ডোজ 10 স্ক্রিনসেভার সক্রিয় না হওয়ার আরেকটি কারণ পুরানো উইন্ডোজ ড্রাইভার হতে পারে। স্টার্ট মেনু থেকে সেটিংস খুলুন, এবং এখন আপনি "উইন্ডোজ আপডেট" বিকল্প দেখতে পারেন। নতুন আপডেট উপলব্ধ আছে কিনা তা পরীক্ষা করুন, আপনি সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে "আপডেটগুলির জন্য পরীক্ষা করুন" এ ক্লিক করতে পারেন।

উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়

ওয়ে 3:উইন্ডোজ 10 স্ক্রিনসেভার সক্ষম করতে পাওয়ার ম্যানেজমেন্ট বিকল্পগুলি পুনরায় সেট করুন

যখন কম্পিউটারে পাওয়ার ম্যানেজমেন্ট বিকল্পগুলি পরিবর্তন করা হয়, তখন এটি Windows 10-এ স্ক্রিনসেভার স্বয়ংক্রিয়ভাবে শুরু না হওয়ার কারণ হতে পারে। নিম্নলিখিত পদক্ষেপগুলি দিয়ে সেটিংস ডিফল্টে রিসেট করুন:

  • সার্চ বারে "পাওয়ার অপশন" টাইপ করুন, এটি প্রদর্শিত হলে "পাওয়ার অপশন" এ ক্লিক করুন
  • এখন আপনি "একটি পাওয়ার প্ল্যান নির্বাচন করুন" পৃষ্ঠাটি দেখতে পাবেন, পাওয়ার প্ল্যানের তালিকা থেকে ব্যালেন্সড বা হাই পারফরম্যান্স বেছে নিন এবং "প্ল্যান সেটিংস পরিবর্তন করুন" লিঙ্কে ক্লিক করুন
  • উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়
  • "প্ল্যান সেটিংস সম্পাদনা করুন" উইন্ডোতে, নিশ্চিত করুন যে "ডিসপ্লে বন্ধ করুন" 20 মিনিটে সেট করা আছে (যদি আপনার বিকল্প থাকে) এবং তারপরে "উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন" লিঙ্কে ক্লিক করুন
  • উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়
  • "পাওয়ার অপশন" উইন্ডোতে "প্ল্যান ডিফল্ট পুনরুদ্ধার করুন" বোতামে ক্লিক করুন এবং তারপরে Windows 10-এ সফলভাবে স্ক্রিনসেভার সক্ষম করতে "প্রয়োগ করুন" এ ক্লিক করুন৷
  • উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়

ওয়ে 4:স্ক্রীন সেভার সেটিং চেক করে উইন্ডো 10 স্ক্রিনসেভার সক্রিয় করুন

কখনও কখনও উইন্ডোজ 10 স্ক্রিন সেভারটি রিবুট করার পরে সঠিকভাবে কাজ করে না কারণ এটি সঠিকভাবে সক্ষম বা কনফিগার করা হয়নি। স্ক্রিন সেভার সেটিংস চেক করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • স্টার্ট মেনু বোতামে ডান ক্লিক করুন এবং তারপর "কন্ট্রোল প্যানেল" নির্বাচন করুন। "আবির্ভাব এবং ব্যক্তিগতকরণ"
  • -এ ক্লিক করুন উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়
  • এখন আপনি বেশ কয়েকটি বিকল্প দেখতে পারেন। "ব্যক্তিগতকরণ"
  • এর অধীনে "স্ক্রিন সেভার পরিবর্তন করুন" নির্বাচন করুন উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়
  • "স্ক্রিন সেভার সেটিংস" উইন্ডোটি পপ আউট হবে, আপনি কোন স্ক্রিন সেভারটি ব্যবহার করতে চান তা নির্বাচন করুন, এটি কাস্টমাইজ করুন এবং এটি প্রদর্শিত হওয়ার আগে সময় সেট করুন। সবকিছু সঠিকভাবে কনফিগার করা হয়েছে কিনা তা দুবার চেক করুন।
  • উইন্ডোজ 10 স্ক্রিনসেভার কাজ করছে না 2017 ঠিক করার শীর্ষ 4টি উপায়

এখন আপনি স্পষ্টভাবে উইন্ডোজ 10 স্ক্রিনসেভার সক্রিয় করতে জানতে পেরেছেন। আপনার যদি এখনও উইন্ডোজ 7/8-এর স্ক্রিনসেভার সম্পর্কে একই সমস্যা থাকে তবে সমাধানগুলি একই রকম। এই পোস্ট সম্পর্কে কোন প্রশ্ন আন্তরিকভাবে স্বাগত জানানো হয়!


  1. উইন্ডোজ 10 এ কাজ করছে না Netflix অ্যাপ ঠিক করার 9 উপায়

  2. উইন্ডোজ 10 স্টার্ট মেনু কাজ করছে না ঠিক করার শীর্ষ 8টি উপায়

  3. অল্ট-ট্যাব উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করার উপায়

  4. উইন্ডোজ 10 এ কাজ করছে না ব্যাকআপ ঠিক করার উপায়