কম্পিউটার

Windows 8 (8.1) সমস্যা সমাধান করা "আমরা স্টোরের সাথে সংযোগ করতে সক্ষম নই" ত্রুটি

আমি সম্প্রতি 3 মাসের ট্রিপ থেকে ফিরে এসেছি এবং আমার উইন্ডোজ 8.1 মেশিনটি চালু করেছি যাতে কিছুই কাজ করে না। কিছু অদ্ভুত কারণে, বেশ কয়েকটি অ্যাপ ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না এবং আমি উইন্ডোজ স্টোরের সাথে সংযোগ করতে পারিনি। আমি অবশ্যই ইন্টারনেটের সাথে সংযুক্ত ছিলাম কারণ আমি IE এবং Chrome ব্যবহার করে ব্রাউজ করতে পারতাম, তাই আমি কেন স্টোরের সাথে সংযোগ করতে পারছিলাম না বা কেন কিছু অ্যাপ কাজ করবে না তা নিয়ে বিভ্রান্তিকর ছিল।

অবশেষে, আমি জেররান্ডের একটি পোস্টে তার ব্লগে গিয়েছিলাম যে কীভাবে এই সমস্যাটি সমাধানের জন্য সমস্ত সাধারণ পদ্ধতিগুলি কাজ করেনি তা নিয়ে কথা বলা:আপনার কম্পিউটারে তারিখ/সময় পরীক্ষা করা, netsh এবং wsreset কমান্ড ব্যবহার করে, একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করে অনলাইন অ্যাকাউন্ট এবং আপনার পিসি রিফ্রেশ করার চেষ্টা করছে। আমি আসলে এই বিকল্পগুলির বেশিরভাগ চেষ্টা করেছিলাম কারণ এটি আগে একবার হয়েছিল এবং আমি আমার অন্য ব্লগে স্টোরের সাথে সংযোগ করতে পারে না সমস্যাটি সমাধান করার বিষয়ে একটি পোস্ট লিখেছিলাম। তিনি wsreset চালানোর কথাও উল্লেখ করেছেন, যা এক মিনিটের জন্য কাজ করেছে বলে মনে হয়, কিন্তু দ্বিতীয়বার আমি স্টোরের যেকোনো কিছুতে ক্লিক করার চেষ্টা করি, এটি আমাকে একই ত্রুটি বার্তা দিতে ফিরে আসে।

যাইহোক, আমার পুরানো পোস্টের বিকল্পগুলির কোনটিই এই মেশিনে কাজ করে বলে মনে হচ্ছে না। জেররান্ড অবশেষে বুঝতে পেরেছিলেন যে এটি উইন্ডোজ লাইভ অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত ছিল। তার পোস্টে, তিনি লিখেছেন কীভাবে তার অ্যাকাউন্ট যাচাই করতে হয়েছিল এবং তারপরে সবকিছু কাজ শুরু হয়েছিল। আমার ক্ষেত্রে, অ্যাকাউন্টটি যাচাই করা হয়েছিল, কিন্তু আমার দ্বি-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম ছিল এবং তাই আমাকে আমার প্রমাণীকরণকারী কোড টাইপ করতে হয়েছিল৷

চলুন শুরু করা যাক সেটিংস এ গিয়ে উইন্ডোজ 8-এ আপনার মাউসকে স্ক্রিনের ডানদিকে নিয়ে যান। তারপর Change PC সেটিংস-এ ক্লিক করুন একেবারে নীচে।

Windows 8 (8.1) সমস্যা সমাধান করা  আমরা স্টোরের সাথে সংযোগ করতে সক্ষম নই  ত্রুটি

এখন অ্যাকাউন্টস-এ ক্লিক করুন বাম হাতের মেনুতে।

Windows 8 (8.1) সমস্যা সমাধান করা  আমরা স্টোরের সাথে সংযোগ করতে সক্ষম নই  ত্রুটি

এখানে আপনি প্রয়োজনীয় তথ্য দেখতে পাবেন যা Windows স্টোরের সাথে সমস্যা সৃষ্টি করছে। এটি একটি ইমেল যাচাইকরণ সমস্যা হলে, আপনি দেখতে পাবেন “আপনাকে আপনার অ্যাকাউন্ট যাচাই করতে হবে৷ "আপনার ইমেল ঠিকানার অধীনে। অন্যথায় এটি বলবে সংযোগ বিচ্ছিন্ন করুন . আপনার যদি দ্বি-পদক্ষেপ যাচাইকরণ চালু থাকে, তাহলে আপনি দেখতে পাবেন যে "আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য কিছু তথ্য আপডেট করতে হবে তথ্য আপডেট করুন নামে একটি লিঙ্ক সহ৷ .

Windows 8 (8.1) সমস্যা সমাধান করা  আমরা স্টোরের সাথে সংযোগ করতে সক্ষম নই  ত্রুটি

সেই তথ্য আপডেট করুন-এ ক্লিক করুন৷ লিঙ্ক করুন এবং এটি আপনাকে একটি স্ক্রিনে নিয়ে আসবে যেখানে আপনাকে আপনার প্রমাণীকরণকারী অ্যাপ থেকে জেনারেট করা কোড লিখতে হবে।

Windows 8 (8.1) সমস্যা সমাধান করা  আমরা স্টোরের সাথে সংযোগ করতে সক্ষম নই  ত্রুটি

আপনি এটি শেষ করার পরে, আবার উইন্ডোজ স্টোর খুলুন এবং এটি ঠিক লোড হওয়া উচিত। আবার, মাইক্রোসফ্ট ত্রুটির বার্তাগুলি ফেরত দেওয়ার ক্ষেত্রে দুর্দান্ত যেগুলির আসল ত্রুটির সাথে কোনও সম্পর্ক নেই, যার কারণে আপনাকে অনলাইনে একটি সমাধান খুঁজতে সময় নষ্ট করতে হবে! এই পোস্ট এবং আমার আগের পোস্ট থেকে সমস্ত পদ্ধতি চেষ্টা করার পরেও যদি আপনার সমস্যা হয় তবে সমস্ত বিবরণ সহ একটি মন্তব্য পোস্ট করুন এবং আমি সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


  1. Windows 10-এ Windows Store ত্রুটি 0x803F7000 ঠিক করুন

  2. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80072ee7 ঠিক করুন

  3. Windows 10-এ Windows Store 0x80072f05 ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80240024 ঠিক করুন