কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সংযুক্ত করবেন

বার্ষিকী আপডেটে উপলব্ধ অনেকগুলি নতুন কৌশলগুলির মধ্যে, আরও উল্লেখযোগ্য উন্নতিগুলির মধ্যে একটি হল আপনার উইন্ডোজ লাইসেন্সটিকে আপনার হার্ডওয়্যারের সাথে সংযুক্ত করার পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত করার ক্ষমতা৷

এইভাবে আপনি যদি কখনও আপনার PC মাদারবোর্ড আপগ্রেড করার সিদ্ধান্ত নেন, উদাহরণস্বরূপ, আপনার লাইসেন্স পুনরায় সক্রিয় করার জন্য আপনাকে Microsoft গ্রাহক সহায়তার সাথে ডিল করতে হবে না। আপনি যদি অন্যান্য পিসি কম্পোনেন্ট আপগ্রেড করেন তাহলেও এই ঝামেলা হতে পারে।

অবশ্যই এর জন্য আপনাকে Windows 10 এ লগ ইন করার সময় একটি Microsoft অ্যাকাউন্ট তৈরি এবং ব্যবহার করতে হবে। এটি কীভাবে সেট আপ করবেন তা এখানে।

উইন্ডোজ 10 এ কীভাবে একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট সংযুক্ত করবেন

সেটিংস চালু করুন অ্যাপ এবং অ্যাকাউন্ট> আপনার তথ্য-এ নেভিগেট করুন . ডান প্যানেলে, আপনি আপনার অ্যাকাউন্টের তথ্য দেখতে পাবেন যে আপনি স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করছেন কিনা (একটি ইমেল ঠিকানা দ্বারা নির্দেশিত, যে ক্ষেত্রে আপনি ইতিমধ্যেই সম্পন্ন করেছেন)।

এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন এ ক্লিক করুন৷ . এটি আপনাকে একটি বিদ্যমান Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে বা একটি নতুন তৈরি করতে অনুরোধ করবে৷ Outlook.com, Live.com, Hotmail.com, বা MSN.com ডোমেনে বিদ্যমান যেকোনও বৈধ Microsoft অ্যাকাউন্ট।

একবার সুইচ করা হলে, আপনার স্থানীয় ফাইল এবং ডেটা স্থানান্তরিত হবে৷

মনে রাখবেন যে এর মানে এই নয় যে আপনার Windows 10 লাইসেন্স এখন আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত। এর জন্য নতুন অ্যাক্টিভেশন ট্রাবলশুটার টুল ব্যবহার করতে হবে যা বার্ষিকী আপডেটে উপলব্ধ করা হয়েছিল।

আপনি কি Windows 10 এর সাথে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন নাকি পরিবর্তে একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করেন? নীচের মন্তব্যে আমাদের বলুন কেন!


  1. কিভাবে 2017 সালে Windows 10 এর Microsoft অ্যাকাউন্টে স্থানীয় অ্যাকাউন্ট পরিবর্তন করবেন

  2. কিভাবে Windows 8.1-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট Windows 11 থেকে সরিয়ে ফেলবেন

  4. কিভাবে Microsoft অ্যাকাউন্ট ছাড়াই Windows 11 সেট আপ করবেন