কম্পিউটার

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

আপনার সন্তান যখন প্লে স্কুলে যেতে শুরু করে, তখন সে খেলার সময় অনেক কিছু শিখে। যাইহোক, বাচ্চা যখন বাড়িতে আসে তখনও শেখা চলতে থাকে। এটি লক্ষ্য করা যায় যে বাচ্চারা স্মার্টফোনের সাথে খাপ খাইয়ে নিয়েছে এবং সেগুলি সহজেই পরিচালনা করতে সক্ষম। স্মার্টফোনের এক্সপোজার আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ হতে পারে যাতে তারা তাদের পছন্দ মতো জিনিস শিখতে পারে। আপনার বাচ্চাদের খেলা এবং শেখার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এমন অসংখ্য Android অ্যাপ্লিকেশন রয়েছে। এই অ্যাপগুলো মৌলিক জ্ঞান প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

আজ, আমরা Android এ উপলব্ধ বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপের উপর কিছু আলোকপাত করতে যাচ্ছি যা আপনি ডাউনলোড করতে পারেন:

বাচ্চাদের জন্য শেখার সেরা অ্যাপস

Elmo Loves 123:

Elmo Loves 123 হল বাচ্চাদের জন্য একটি সংখ্যা ভিত্তিক গেমিং অ্যাপ যাতে শিক্ষার জন্য কার্যকলাপ, গেম এবং ভিডিও রয়েছে। একাধিক সংখ্যক গান এবং ভিডিও সহ, আপনার বাচ্চা সংখ্যা সম্পর্কে শিখে এবং সেগুলি মুখস্থ করে। Elmo Loves 123 হল বাচ্চাদের জন্য সেরা শেখার অ্যাপগুলির মধ্যে একটি যা আপনার বাচ্চাকে নম্বর ট্রেসিং, নম্বর শনাক্তকরণ, সমস্যা সমাধান, যোগ-বিয়োগ এবং আরও অনেক কিছু শিখতে সাহায্য করে। অ্যাপটির আরেকটি সংস্করণ রয়েছে যা ইংরেজি বর্ণমালার উপর ফোকাস করে, নাম এলমো লাভস এবিসি৷

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

অ্যাপটি এখানে পান

ডিজনি স্টোরি সেন্ট্রাল:

ডিজনি স্টোরি সেন্ট্রাল জনপ্রিয় ই-লাইব্রেরি পড়ার অ্যাডভেঞ্চার যা আপনার বাচ্চাকে তার প্রিয় ডিজনি চরিত্রের সাথে সংযুক্ত করে। উপলব্ধ ই-বুকগুলির বিশাল সংগ্রহ থেকে আপনি আপনার বাচ্চাদের জন্য গল্প বলাকে উপভোগ্য করে তুলতে পারেন। এই অ্যাপটির সবচেয়ে ভাল জিনিসগুলির মধ্যে একটি হল ডিজনি শিশুদের পড়ার জন্য আজীবন আগ্রহ তৈরি করতে অনুপ্রাণিত করার জন্য কঠোর পরিশ্রম করছে। অ্যাপটি প্রতি সপ্তাহে নতুন গল্প যোগ করে এবং অনুপ্রেরণার জন্য পড়ার পুরস্কারও প্রদান করে।

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

Sesame Street Alphabet Kitchen:

আপনি যদি চান যে আপনার বাচ্চা খেলাধুলার উপায়ে বর্ণমালা শিখুক, সেসেম স্ট্রিট অ্যালফাবেট কিচেন হল সেরা পছন্দ৷ অ্যাপটি ভার্চুয়াল কুকি প্রস্তুতির সাথে বর্ণমালা শেখার মজাদার করে তোলে। ব্যঞ্জনবর্ণ এবং স্বরবর্ণের মধ্যে পার্থক্যটি ফ্রস্টিং এবং আইসিং দিয়ে স্বরবর্ণ কুকিজ কাটা এবং সাজানোর মাধ্যমে ব্যাপকভাবে ব্যাখ্যা করা হয়। এটি শেখার একটি ছোট ল্যাবের মতো যা আপনার বাচ্চাদের শিক্ষায় মূল্য এবং মজা যোগ করে।

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

অ্যাপটি এখানে পান

ABC কিডস:

আপনি যদি একটি মজার এবং বিনামূল্যে শেখার অ্যাপ খুঁজছেন, ABC Kids আপনার জন্য আছে। অ্যাপের বিষয়বস্তু ছোট বাচ্চা থেকে কিন্ডারগার্টেন বাচ্চাদের জন্য উপযুক্ত যা তাদের অক্ষরের আকার জানতে সাহায্য করার জন্য ট্রেসিং গেমের একটি সিরিজ দিয়ে তাদের সুবিধা দেয়। রঙিন এবং স্বজ্ঞাত ইন্টারফেস উপরের এবং ছোট হাতের মধ্যে পার্থক্য করা সহজ করে তোলে। অ্যাপটি বিজ্ঞাপন মুক্ত এবং পরিপূর্ণতার জন্য ডিজাইন করা হয়েছে যেখানে এটি দুর্ঘটনাক্রমে গেম থেকে বেরিয়ে যাওয়ার ঝুঁকি কমিয়ে দেয়।

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

অ্যাপটি এখানে পান

সিসেম স্ট্রিটের এলমো কল:

Sesame Street-এর Elmo Calls হল Play Store-এ বাচ্চাদের জন্য আরেকটি সেরা শেখার অ্যাপ যা অভিভাবকদের বিভাগে আসে। অ্যাপটি বাচ্চাদের একটি প্ল্যাটফর্ম সরবরাহ করে যা তাদের বিভিন্ন উপায়ে বর্ণমালা খেলতে এবং অনুশীলন করতে সহায়তা করে। অ্যাপটি Sing with Emmo এবং Happy Habits এর মত বৈশিষ্ট্যের জন্য জনপ্রিয়।

প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

অ্যাপটি এখানে পান

সামগ্রিকভাবে, আপনার বেছে নেওয়ার জন্য Google Play Store-এ বাচ্চাদের জন্য প্রচুর শেখার অ্যাপ রয়েছে। এই অ্যাপগুলি আপনার বাচ্চাকে একটি ভারসাম্যপূর্ণ এবং পর্যাপ্ত পরিবেশ প্রদান করে যা ব্যাপক শেখার এবং উপলব্ধি করার প্রতিশ্রুতি দেয়। এই অ্যাপস দ্বারা প্রদত্ত গেমিং এবং কৌতুকপূর্ণ পদ্ধতিটি অতুলনীয় এবং চেষ্টা করা আবশ্যক। আপনি যদি এই অ্যাপগুলির আরও কিছু জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন৷


  1. Android 2022 এর জন্য সেরা অটো-টিউন অ্যাপ

  2. অ্যান্ড্রয়েডের জন্য 7 সেরা স্লিপ ট্র্যাকিং অ্যাপ

  3. Google Play Store – সেরা সামাজিক অ্যাপ 2022

  4. অ্যান্ড্রয়েডের জন্য ৮টি সেরা এইচডি ওয়ালপেপার অ্যাপ