কম্পিউটার

উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

আপনার প্রতিদিনের কাজের সাথে যদি কোনো ধরনের লেখা জড়িত থাকে, তাহলে একটি টাইপিং সহকারী অ্যাপ যা আপনার ব্যাকরণ, বানান, স্বচ্ছতা ইত্যাদি পরীক্ষা করে, তা অপরিহার্য নয়; আসলে, এই মুহুর্তে, এটি প্রায় একটি প্রয়োজনীয়তা।

গ্রামারলি এমনই একজন জনপ্রিয় লেখা সহকারী। উপরন্তু, Grammarly Windows এর জন্য একটি ব্রাউজার এক্সটেনশন এবং একটি Windows অ্যাপ হিসাবে উপলব্ধ। তাহলে চলুন দেখি কিভাবে আপনি উভয় পদ্ধতিতে আপনার উইন্ডোজে গ্রামারলি ব্যবহার করতে পারেন।

উইন্ডোজে কীভাবে ব্যাকরণ ব্যবহার করবেন

উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য, গ্রামারলি রাইটিং সহকারী তিনটি ভিন্ন মোডে উপলব্ধ। এটি একটি উইন্ডোজ অ্যাপ এবং ব্রাউজার এক্সটেনশন উভয় হিসাবে ব্যবহার করার জন্য উন্মুক্ত। আসুন একে একে সব ভিন্ন পদ্ধতি পরীক্ষা করে দেখি।

উইন্ডোজের জন্য ব্যাকরণগতভাবে

গ্রামারলি উইন্ডোজ অ্যাপ ডাউনলোড করতে, গ্রামারলি ওয়েবসাইটের উইন্ডোজ বিভাগে যান এবং .exe ইনস্টলার ফাইলটি ধরুন।

অ্যাপটি চালু করুন, এবং আপনি প্রধান স্ক্রিনে দুটি বিকল্প দেখতে পাবেন:সাইন আপ করুন অথবা সাইন ইন করুন . আপনার যদি একটি গ্রামারলি অ্যাকাউন্ট থাকে, তাহলে সাইন ইন নির্বাচন করুন৷ বিকল্প; সাইনআপ-এ ক্লিক করুন অন্যথায় বিকল্প।

উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

আমার ইতিমধ্যেই একটি অ্যাকাউন্ট আছে, তাই আমি প্রাসঙ্গিক শংসাপত্রগুলি লিখব এবং গ্রামারলি অ্যাপটি চালু হবে৷ যদি একটি নতুন ট্যাব খোলে, তাহলে সেই ট্যাবটি বন্ধ করুন এবং স্টার্ট মেনু থেকে অ্যাপটি আবার চালু করুন। এই সময় আপনি এই মত কিছু দেখতে হবে.

উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

নতুন নথিতে ক্লিক করুন৷ , এবং আপনার ডিফল্ট ব্রাউজার একটি নতুন ট্যাব চালু করবে। এটি মূলত সেই স্থান যেখানে আপনি আপনার সমস্ত লেখা করতে পারেন।

উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

আপনি সরাসরি আপনার অ্যাপের সেটিংস বিভাগ থেকে আপনার অ্যাপে ছোট পরিবর্তন করতে পারেন। প্রথমে, আপনার গ্রামারলি অ্যাপের মূল স্ক্রিনে ফিরে যান এবং সেটিংস-এ ক্লিক করুন . সেখান থেকে, কাস্টমাইজেশন-এ ক্লিক করুন ট্যাব, এবং আপনি বিকল্পগুলির একটি গুচ্ছ দেখতে পাবেন যার সাথে আপনি বেহাল করতে পারেন; এতে লেখার স্টাইল, টোন, ভাষা এবং স্টার্টআপ লঞ্চ বিকল্পের মতো জিনিস অন্তর্ভুক্ত রয়েছে।

অ্যাকাউন্ট-এ ক্লিক করুন . এখানে, আপনি আপনার ব্যবহারকারীর নাম এবং ইমেল ঠিকানার মতো সমস্ত ব্যবহারকারীর বিবরণ দেখতে পারেন। আপনি চাইলে এখান থেকে আপনার পিসি থেকে সাইন আউট করতে পারেন।

ব্যাকরণগত ব্রাউজার এক্সটেনশন পান

বিকল্পভাবে, আপনি গ্রামারলি ব্রাউজার এক্সটেনশনগুলিও ডাউনলোড করতে পারেন, যা আপনার স্পষ্টতা, ব্যাকরণ এবং লেখার শৈলীর পাশাপাশি গ্রামারলি অ্যাপটিকেও উন্নত করবে৷

ব্রাউজার এক্সটেনশন যেখানে আপনি অনলাইনে লিখতে পারেন সেখানে কাজ করে—আপনার ইমেলগুলিতে, আপনার লেখার নথিতে, এমনকি আপনার সামাজিক মিডিয়াতেও৷

এক্সটেনশন ইনস্টল করতে, ব্রাউজার এক্সটেনশন বিভাগে যান এবং এখনই ইনস্টল করুন-এ ক্লিক করুন ট্যাব - একটি ডায়ালগ বক্স পপ আপ হবে। তারপর এড এক্সটেনশন-এ ক্লিক করুন , এবং নতুন এক্সটেনশন ডাউনলোড করা হবে।

উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

তারপরে আপনাকে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে বলা হবে। এটি করুন, এবং আপনার ব্যাকরণগত এক্সটেনশন সক্ষম হবে। এখন, আপনি যখনই বানান বা ব্যাকরণের ত্রুটির সাথে টাইপ করবেন, আপনি স্বয়ংক্রিয়ভাবে আপনার স্ক্রিনে একটি লাল আন্ডারলাইন দ্বারা বিজ্ঞপ্তি পাবেন।

আপনার উইন্ডোজ পিসিতে গ্রামারলি ব্যবহার করা

গ্রামারলি ব্যবহার করা আপনার লেখাকে একটি ঊর্ধ্বে নিয়ে যেতে পারে - এর স্বচ্ছতা এবং দক্ষতা উভয়েই - কারণ এর পিছনে AI-চালিত অ্যালগরিদম রয়েছে৷ আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন, তাহলে উপরে থেকে এই দুটি পদ্ধতিতে আপনার হাত চেষ্টা করুন এবং আপনি যেটিকে সবচেয়ে ভালো মনে করেন তার সাথে লেগে থাকুন।


  1. আপনার উইন্ডোজ পিসি বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে একটি উইন্ডোজ পিসিতে Google ড্রাইভ ডাউনলোড এবং ব্যবহার করবেন

  3. Windows 10-এ Google পরিষেবাগুলি কীভাবে ব্যবহার করবেন?

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?