কম্পিউটার

কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

তাই আপনি দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করতে খুঁজছেন? যদি আপনার কাছে দুটি ভিন্ন পিডিএফ ফাইল থাকে যা একটি সাধারণ বিষয় ভাগ করে, তাই এটি করাই বোধগম্য।

নিম্নলিখিতটিতে, আমরা আপনাকে Windows-এ আপনার দুই বা তার বেশি PDF ফাইল একত্রিত করতে সাহায্য করার জন্য ধাপে ধাপে সঠিক ধাপে প্রবেশ করব।

উইন্ডোজে কিভাবে দুই বা ততোধিক PDF ফাইল একত্রিত করবেন

আপনার পিডিএফ ফাইলগুলি একত্রিত করা মোটামুটি সহজ প্রক্রিয়া। আপনাকে যা করতে হবে তা হল Adobe থেকে বিনামূল্যের টুলটি ব্যবহার করুন এবং আপনার কাজ হয়ে যাবে। আপনি কিভাবে শুরু করতে পারেন তা এখানে।

প্রথমে, Adobe এর বিনামূল্যের অনলাইন PDF মার্জার টুলের অফিসিয়াল ওয়েবসাইটে যান। ওয়েবসাইটে, ফাইলগুলি নির্বাচন করুন-এ ক্লিক করুন৷ বোতাম এবং আপনি একত্রিত করতে চান ফাইল বাছাই করুন। একটি নতুন ডায়ালগ বক্স খুলবে; আপনি এখান থেকে যে ফাইলগুলি একত্রিত করতে চান তা বাছাই করুন এবং তারপরে খুলুন এ ক্লিক করুন .

কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

এখন, আবার ওয়েবসাইটে ফিরে গিয়ে, মার্জ করুন এ ক্লিক করুন৷ . আপনি এটি করার সাথে সাথে আপনার সমস্ত ফাইল সফলভাবে একত্রিত হবে। আপনার জন্য এখন যা করা বাকি আছে তা হল ডাউনলোড এ ক্লিক করা .

কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

এটাই. আপনার নতুন একত্রিত পিডিএফ ফাইল তৈরি করা হবে এবং আপনার পিসিতে ডাউনলোড করা হবে।

মজার বিষয় হল, আপনি শুধুমাত্র একবার Adobe থেকে বিনামূল্যের অনলাইন টুল ব্যবহার করতে পারবেন। আপনি যদি এটি আবার ব্যবহার করতে চান তবে আপনাকে প্রথমে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে বা বিদ্যমান একটিতে সাইন ইন করতে হবে৷

একটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন

আপনার দুই বা তার বেশি পিডিএফ ফাইল একত্রিত করার জন্য একটি দ্বিতীয়, বিকল্প পদ্ধতি হল একটি পেশাদার তৃতীয় পক্ষের অ্যাপ থেকে সাহায্য নেওয়া। সৌভাগ্যবশত আপনার জন্য, Windows এর কোন অভাব নেই। আরও কী, তাদের বেশিরভাগই ওপেন সোর্স, এবং সেইজন্য, বিনামূল্যেও৷

এই নিবন্ধে, আমরা PDFsam ব্যবহার করব, একটি জনপ্রিয় বিনামূল্যের এবং ওপেন সোর্স PDF টুল। শুরু করতে, অফিসিয়াল অ্যাপের ওয়েবসাইটে যান এবং সেখান থেকে অ্যাপটির বিনামূল্যের মৌলিক সংস্করণ ডাউনলোড করুন।

এখন আপনার ফাইলগুলি মার্জ করা শুরু করতে অ্যাপটি ইনস্টল করুন এবং চালু করুন৷ আপনি যখন অ্যাপটি চালু করেন, তখন রূপান্তর-এ যান৷ আপনার অ্যাপের নেভিগেশন মেনুতে বিভাগ, এবং মার্জ করুন এ ক্লিক করুন .

কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

+-এ ক্লিক করুন আপনি যে পিডিএফ ফাইলগুলি মার্জ করতে চান তা নির্বাচন করতে সাইন করুন। সেখান থেকে, দুটি বা ততোধিক ফাইল বেছে নিন এবং মার্জ করুন এ ক্লিক করুন . সফ্টওয়্যারটি একত্রিতকরণ প্রক্রিয়া শুরু করবে, এবং ভাইওলা, আপনার ফাইলগুলি কিছুক্ষণের মধ্যেই একত্রিত হবে৷

কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

আপনার দুই বা তার বেশি PDF ফাইল একত্রিত করা

আপনার উইন্ডোজ ফাইলগুলিকে আঁচড়ানো কঠিন হতে হবে না। প্রকৃতপক্ষে, আমরা উপরে কভার করেছি দুটি পদ্ধতির সাথে, এটি আপনার আলোর বাল্ব পরিবর্তন করার মতোই সহজ হওয়া উচিত। আমরা আশা করি আপনি উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে সফলভাবে আপনার PDF ফাইলগুলি একত্রিত করতে সক্ষম হয়েছেন৷ আপনি যদি একজন উত্সাহী ডিজিটাল পাঠক হন, তাহলে পিডিএফগুলি আপনার অভিজ্ঞতার একটি অপরিহার্য উপাদান হবে, তাই নিশ্চিত করুন যে আপনি সেগুলি থেকে সর্বাধিক ব্যবহার করছেন৷


  1. সিএমডি (4 ধাপ) ব্যবহার করে কিভাবে এক্সেল ফাইলগুলিকে একত্রিত করবেন

  2. কীভাবে একাধিক ওয়ার্কশীট এক ওয়ার্কবুকে একত্রিত করবেন

  3. এক্সেলের একটি ওয়ার্কবুকে একাধিক CSV ফাইল কিভাবে মার্জ করবেন

  4. কীভাবে স্ক্যান করা নথিগুলিকে একটি পিডিএফ-এ একত্রিত করবেন