কম্পিউটার

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

পিডিএফ ফাইলগুলিকে বিভক্ত করতে আপনি ব্যবহার করতে পারেন এমন অনেকগুলি বিভিন্ন অ্যাপ্লিকেশন রয়েছে৷ এই নিবন্ধটি এর মধ্যে কয়েকটির ব্যবহার পরীক্ষা করবে – PDFsam, PDFBUrst, এবং FoxyUtils – SplitPDF-এর একটি অনলাইন-শুধুমাত্র ওয়েব অ্যাপ্লিকেশন।

PDFsam

PDFsam-এ, PDF গুলিকে বিভক্ত করা একটি সহজবোধ্য প্রক্রিয়া। অ্যাপ্লিকেশনটি শুরু করুন এবং প্লাগইন তালিকা থেকে বিভক্ত নির্বাচন করুন৷

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

ডানদিকের প্যানেলে, অ্যাড বোতামে ক্লিক করুন, আপনি যে পিডিএফটি বিভক্ত করতে চান তার জন্য ব্রাউজ করুন, তারপর আপনার বিভক্ত বিকল্পটি নির্বাচন করুন। সবচেয়ে সহজ বিভক্ত বিকল্প হল Burst, যা pdf কে একক পৃষ্ঠায় বিভক্ত করবে। আপনি বিজোড় বা জোড় পৃষ্ঠাগুলিকে বিভক্ত করতে বা নির্দিষ্ট সংখ্যক পৃষ্ঠার পরে বা বুকমার্কে বিভক্ত করতে বেছে নিতে পারেন। এটি সত্যিই একটি খুব শক্তিশালী অ্যাপ। অবশেষে, আপনাকে আপনার গন্তব্য ফোল্ডার নির্বাচন করতে হবে, তারপর একটি ফাইলের নাম উপসর্গ এবং রান টিপুন।

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

আপনি নীচের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন, চূড়ান্ত আউটপুটটি ছিল 12টি পিডিএফ ফাইল, ফাইলের নামের শুরুটি পৃষ্ঠা নম্বর, তারপর পিডিএফসামে সেট করা উপসর্গ, তারপর আসল পিডিএফের নাম। সহজ।

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

PDFsam একটি বিনামূল্যের ওপেন সোর্স অ্যাপ্লিকেশন, এখান থেকে উপলব্ধ৷

PDFBurst

PDFBurst এ, পিডিএফ বিভক্ত করা আরও সহজ। আপনি অ্যাপ্লিকেশনটি চালান এবং এটি আপনাকে একটি উইন্ডো দেখায় যা বলে "পিডিএফ এখানে টেনে আনুন"। আপনি একটি পিডিএফ টেনে আনতে এবং ড্রপ করতে পারেন, অথবা শুধু ছবিটিতে ক্লিক করুন এবং এটি আপনার জন্য একটি পিডিএফ নির্বাচন করার জন্য একটি ফাইল ব্রাউজার লোড করবে।

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

একবার একটি পিডিএফ নির্বাচন করা হলে, আপনি একটি ডায়ালগ বক্স দেখতে পাবেন (ধরে নিচ্ছেন সব ঠিকঠাক হয়েছে), ফাইলটি বর্তমান ফোল্ডারে বিভক্ত করা হয়েছে। এর মানে হল যে ফোল্ডারে আপনি PDFBurst চালান, তাই সম্ভবত এটি এতটা সুবিধাজনক নয়। এছাড়াও আপনি প্রোগ্রামে কোনো ফাইলের নাম অপশন সেট করতে পারবেন না।

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

PDFBurst একটি ফ্রিওয়্যার অ্যাপ্লিকেশন, এখান থেকে উপলব্ধ৷

FoxyUtils SplitPDF

একটি ওয়েব অ্যাপ্লিকেশন হওয়ায়, FoxyUtils SplitPDF বেশ সহজবোধ্য। এটি অবশ্য অন্য দুটি অ্যাপ্লিকেশন থেকে একটু ভিন্ন। এটি আপনাকে একটি পিডিএফ থেকে একটি ফাইলে একটি নির্দিষ্ট পৃষ্ঠার পরিসর বের করতে দেয়। উদাহরণস্বরূপ, আমরা নিষ্কাশনের জন্য পৃষ্ঠা 1-3 নির্বাচন করতে পারি যা 1-3 পৃষ্ঠা সহ একটি একক পিডিএফ ফাইল আউটপুট করবে৷

এটি করতে, আপনি এখানে সাইট ব্রাউজ করতে হবে. তারপর ব্রাউজ ক্লিক করুন এবং PDF নির্বাচন করুন। তারপর আপনাকে অবশ্যই বিভক্ত করার জন্য পৃষ্ঠা পরিসর নির্বাচন করতে হবে (যেমন 1 থেকে 3)। তারপর Split PDF এ ক্লিক করুন। এই মুহুর্তে সতর্ক থাকুন ! একটি বাক্স ভিতরে একটি বিজ্ঞাপন সহ পপ আপ, বিজ্ঞাপন কিছু অ্যাডওয়্যার ডাউনলোড করার জন্য আপনাকে বিভ্রান্ত করার চেষ্টা করতে পারে - ডাউনলোড নীচের ডানদিকের কোণায় রয়েছে৷ এটি তখন আপনার নির্বাচিত পৃষ্ঠা নম্বর সহ একক পিডিএফ ফাইল সংরক্ষণ করবে।

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

উইন্ডোজে পিডিএফ ফাইলগুলি কীভাবে বিভক্ত করবেন

উপসংহার

উপরের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে, সবচেয়ে নমনীয় বিকল্প হল PDFsam। এটি এখনও খুব সোজা কিন্তু আপনি একটি পিডিএফ ফাইল থেকে আপনি যে ফাইলের নামগুলি চান তার সাথে আপনি যা চান, যেখানে চান তা বের করতে পারেন তা নিশ্চিত করার জন্য আপনাকে বিভিন্ন দরকারী বিকল্প সেট করার অনুমতি দেয়। অন্যরা আপনাকে সেই স্তরের নমনীয়তার প্রস্তাব দেয় না। এছাড়াও এটি একটি সক্রিয় ওপেন সোর্স প্রজেক্ট, তাই এটিকে কোনো সমস্যা ছাড়াই সাম্প্রতিক পিডিএফ ফরম্যাট সমর্থন করা উচিত।

ইমেজ ক্রেডিট:BigStockPhoto দ্বারা রাস্তা ফাঁকা চিহ্ন সহ বিভক্ত একটি রাস্তার 3d রেন্ডারিং


  1. উইন্ডোজ 11 এ মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. উইন্ডোজ 11 পিসিতে টেম্প ফাইলগুলি কীভাবে মুছবেন?

  3. কিভাবে উইন্ডোজ পিসিতে একটি JPG কে PDF এ রূপান্তর করবেন

  4. কিভাবে এক্সেল ফাইলগুলিকে PDF এ রূপান্তর করবেন