কম্পিউটার

কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন

আপনি যখন অডিও ফাইলগুলিকে একত্রিত করেন, আপনি সেগুলিকে একত্রিত করছেন যাতে একাধিক ফাইল একটি একক অডিও ফাইল হিসাবে বিদ্যমান থাকবে৷ সেখানে উভয় অনলাইন অডিও যোগদানের সাইট এবং অফলাইন অডিও মার্জিং সফ্টওয়্যার প্রোগ্রামগুলি আপনি ব্যবহার করতে পারেন৷

আপনি যদি একটি প্লেলিস্ট তৈরি করেন এবং আপনি কোনো বিরতি ছাড়াই একটির পর একটি গান চালাতে চান তাহলে আপনি দুই বা তার বেশি গান মার্জ করতে চাইতে পারেন। এটি কিছু YouTube অ্যালবামের সাথে সাধারণ যেখানে নির্মাতা একটি ভিডিওতে মার্জ করা সমস্ত গান আপলোড করবেন৷

    ফাইলগুলিকে একত্রিত করার আরেকটি কারণ হল আপনি যদি ভয়েস মেমো বা ভয়েসওভার রেকর্ড করেন তবে সেখানে প্রচুর umms আছে এবং অন্যান্য অপ্রয়োজনীয় অংশ। আপনি এই বিভাগগুলি মুছে ফেলতে পারেন এবং তারপরে একটি অবিচ্ছিন্ন ফাইল তৈরি করতে অন্যান্য ক্লিপগুলিকে একত্রিত করতে পারেন৷

    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন

    MP3 এবং অন্যান্য অডিও ফাইলগুলিকে একত্রিত করার বিভিন্ন উপায় নীচে বিশদভাবে দেওয়া হল৷ Youthink আপনার পরিস্থিতির জন্য সবচেয়ে ভালো কাজ করবে এমন যেকোনো পদ্ধতি বেছে নিতে পারেন।

    টিপ :যদি আপনার অডিও ফাইলগুলিকে নীচের এই ওয়েবসাইট বা প্রোগ্রামগুলির সাথে কাজ করার জন্য একটি ভিন্ন বিন্যাসে থাকতে হয়, অথবা আপনি যদি রপ্তানি করা ফাইলটিকে অন্য কোনো অডিও ফাইল বিন্যাসে উপস্থিত করতে চান, তাহলে আপনার অডিওকে অন্যটিতে রূপান্তর করার বিনামূল্যের উপায় রয়েছে বিন্যাস।

    কিভাবে অডিও ফাইলগুলিকে অনলাইনে মার্জ করবেন

    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন

    অডিও জয়নার হল একটি ওয়েবসাইট যা অডিও ফাইলগুলিকে অনলাইনে মার্জ করার জন্য নিবেদিত। এর মানে এটি কাজ করার জন্য আপনাকে কিছু ডাউনলোড করতে হবে না। আপনি যে ট্র্যাকগুলিকে একত্রিত করতে চান তা আপলোড করুন এবং তারপরে আপনার হয়ে গেলে একক ফাইলটি ডাউনলোড করুন৷

    এখানে এর কিছু উল্লেখযোগ্য বৈশিষ্ট্য রয়েছে:

    • ফেড ইন এবং ফেড আউট সমর্থন করে।
    • আপনি প্রতিটি ফাইল থেকে ব্যবহার করার জন্য একটি বিভাগ ক্লিপ করতে পারেন।
    • আপনাকে ফাইলগুলো অর্ডার করতে দিন।
    • ফাইলটি শুরু করতে এবং শেষ করতে নির্দিষ্ট দ্বিতীয়টি বেছে নিন।
    • থিমার্জ করা ফাইল MP3, M4A, WAV, বা FLAC তে রপ্তানি করুন।
    • আপনার কম্পিউটার বা Google ড্রাইভ বা ড্রপবক্স অ্যাকাউন্টে ফাইলটি ডাউনলোড করুন৷
    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন

    Clideo's Audio Joiner অনেকটা উপরের অন্যান্য অনলাইন গানের যোগদানকারীর মত, কিন্তু এটিতে কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য রয়েছে যা আপনি পছন্দ করতে পারেন। প্লাস, সাইটটি যেভাবে ডিজাইন করা হয়েছে তাতে কোনো এডিটিং না করেই শুধু কয়েকটি গান ছুড়ে দেওয়া এবং সেগুলিকে একত্রিত করা সহজ বোধ করে, যা আপনার পছন্দ হতে পারে৷

    • একটি URL, আপনার কম্পিউটার, ড্রপবক্স, বা Google ড্রাইভ থেকে ফাইলগুলি খুলুন৷
    • গানগুলির মতো একই বিন্যাসে রপ্তানি করুন বা AAC, AC3, AIFF, APE, CAF, FLAC, বা M4A তে মার্জ করা অডিও ফাইল সংরক্ষণ করুন৷
    • আপনার কম্পিউটারে ফাইলটি সংরক্ষণ করুন বা আপনার Google ড্রাইভ বা ড্রপবক্স অ্যাকাউন্ট চয়ন করুন৷

    যদি এই দুটি বিকল্প আপনি একটি অনলাইন MP3 মার্জারে যা খুঁজছেন তা না হয়, তাহলে অডিও এডিটর বা Ooct ব্যবহার করে দেখুন৷

    ক্লিপ এবং অডিও মার্জ করুন অডাসিটির সাথে

    যদি একটি সাধারণ আপলোড-এন্ড-মার্জ না হয় কারণ আপনি গান বা রেকর্ডিংগুলিকে একত্রিত করার আগে সম্পাদনা করতে চান, তাহলে আপনি যা চান তা হল অডাসিটি৷ এটি আপনাকে ব্যাকগ্রাউন্ডের শব্দ অপসারণ করতে, গানগুলিতে প্রভাব যুক্ত করতে এবং একটি দীর্ঘ রেকর্ডিং/গান তৈরি করতে একাধিক ফাইল একসাথে যুক্ত করতে দেয়।

    অডিও ফাইলগুলিকে ক্লিপ এবং মার্জ করার জন্য কীভাবে অডাসিটি ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত রানডাউন রয়েছে:

    • ফাইল ব্যবহার করুন> খোলা আপনি যে অডিও ফাইলটি ছাঁটাই করতে চান তা আমদানি করতে মেনু৷
    • একবার এটি লোড হয়ে গেলে, আপনি কী মুছে ফেলতে চান তা হাইলাইট করতে গানের যেকোনো এলাকায় ক্লিক করুন এবং টেনে আনুন এবং তারপরে মুছুন টিপুন মূল.
    • আপনি ক্লিপআউট করতে চান এমন সঠিক অংশগুলি খুঁজে পেতে আপনার যতটা প্রয়োজন তত কাছাকাছি জুম আপ করতে দ্বিধা বোধ করুন৷
    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন
    • অন্যান্য অডিও ফাইল সম্পাদনা করতে এক এবং দুইটি পুনরাবৃত্তি করুন যা আপনি এটির সাথে একত্রিত করতে চান৷
    • দ্বিতীয়টির সবকটি নির্বাচন করুন, এটি অনুলিপি করুন এবং তারপরে আপনি সম্পাদনা করা প্রথমটির উইন্ডোতে ফিরে যান।
    • শুরুতে বা শেষে যান (যেখানে আপনি অন্য অডিও ফাইল রাখতে চান) এবং সম্পাদনা ব্যবহার করুন> পেস্ট করুন কপি করা ক্লিপটিকে অন্যটির পাশে রাখতে মেনু আইটেম।
    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন
    • আপনার যতবার প্রয়োজন এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন যাতে সমস্ত ফাইল আপনি যেভাবে চান ঠিক সেভাবে সম্পাদনা এবং একত্রিত হয়।
    • ফাইল -এ যান> রপ্তানি করুন মার্জ করা ফাইলটিকে সংরক্ষণ করতে একটি অডিও ফাইল ফরম্যাট বাছাই করুন৷ আপনার বিকল্পগুলির মধ্যে রয়েছে MP3, WAV, OGG, FLAC, M4A, WMA, এবং কিছু অন্যান্য৷
    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন

    টিপ :আরও অডিও এডিটিং টিপসের জন্য অনলাইনে মিউজিক এবং গানগুলি কীভাবে কাট, এডিট এবং রিমিক্স করতে হয় সে সম্পর্কে আমাদের অংশটি দেখতে ভুলবেন না।

    ফাইল মার্জ করতে Windows কমান্ড প্রম্পট ব্যবহার করুন

    এটি আপনার প্রথম বিকল্প হওয়া উচিত নয় যদি না আপনি কমান্ড প্রম্পটের সাথে তালগোল পাকানো পছন্দ করেন, তবে এটি এখনও পরিষ্কার যে আপনি কোনও প্রোগ্রাম ডাউনলোড না করে বা একটি গান জয়নার ওয়েবসাইট না খুলে এটি করতে পারেন।

    ফাইল মার্জ করার এই পদ্ধতির একটি নেতিবাচক দিক হল যে আপনাকে প্রতিটি গানের নাম কমান্ড প্রম্পটে টাইপ করতে হবে, অথবা টাইপ করা সহজ করতে অন্তত আপনার গানের নাম পরিবর্তন করতে হবে।

    কিভাবে একাধিক অডিও ফাইল একের মধ্যে মার্জ করবেন
    • কমান্ড প্রম্পট খুলুন।
    • আপনার অডিও ফাইল যেখানে আছে সেখানে ডিরেক্টরি পরিবর্তন করুন। এখানে একটি উদাহরণ:
    cd C:\Users\Matt\Downloads

    এই কমান্ডটি লিখুন, যেখানে প্রতিটি ফাইলের নাম আপনি যে ফাইলগুলির সাথে কাজ করছেন তার সাথে মিলে যায়:

    copy /b file.mp3 + file2.mp3 + file3.mp3 + otherfile.mp3 finalmerge.mp3

    লক্ষ্য করুন যে আমরা আমাদের উদাহরণে চারটি গান একত্রিত করছি। একেবারে শেষ অংশ, যাকে বলা হয় finalmerge.mp3 , নামটি আমরা নতুন ফাইল হিসাবে বেছে নিয়েছি। অন্যান্য সমস্ত দৃষ্টান্ত হল আমরা যে ফাইলগুলি মার্জ করছি তার নাম৷

    অডিও ফাইল মার্জ করার টিপস

    আপনি একটি ভিডিও থেকে অডিও ব্যবহার করার প্রয়োজন হলে, আপনি এটি থেকে খুব সহজেই শব্দ নিষ্কাশন করতে পারেন. শুধু নিশ্চিত করুন যে আপনি এটি করে কোনো কপিরাইট লঙ্ঘন করছেন না।

    বেশিরভাগ গানের একেবারে শেষে একটু নীরবতা থাকে। আপনি যদি আপনার মার্জ করা গানগুলি নির্বিঘ্নে চালাতে চান, তাহলে Audacity বা উপরে উল্লিখিত অন্যান্য অডিও এডিটরগুলির মধ্যে সেই ফাঁকগুলি সরিয়ে দিন। আপনার যতবার প্রয়োজন ততবার গানটি চালান যাতে আপনি নিশ্চিত হন যে আপনি অডিও রপ্তানি করার আগে, কোনও অবাঞ্ছিত সাইলেন্টস্পেস নেই।

    সেই নোটে, যদি আপনি চান আপনার গানগুলির মধ্যে নীরবতার ক্ষেত্রগুলি কিন্তু সেগুলি ইতিমধ্যেই নেই, অডাসিটি সেগুলি তৈরি করার একটি দুর্দান্ত উপায়। জেনারেট ব্যবহার করুন> নিরবতা আপনার পছন্দের যেকোনো দৈর্ঘ্যের খালি স্থান যোগ করতে রেকর্ডিংয়ের মধ্যে যে কোনো জায়গায় মেনু আইটেম।


    1. এক্সেলের একটি ওয়ার্কবুকে একাধিক CSV ফাইল কিভাবে মার্জ করবেন

    2. কীভাবে দুই বা ততোধিক পিডিএফ ফাইল একত্রিত করবেন

    3. ভিএলসি ব্যবহার করে অডিও বা ভিডিও ফাইলগুলিকে যে কোনও ফর্ম্যাটে কীভাবে রূপান্তর করবেন

    4. কিভাবে উইন্ডোজ পিসিতে একাধিক Mp3 ফাইল মার্জ করবেন