কম্পিউটার

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

গত কয়েক বছরে মাইক্রোসফ্টের পূর্বাভাস বেশিরভাগই পরিষ্কার আকাশ ছিল যার নেতৃত্বে ক্লাউড কম্পিউটিং রাজস্বের চিত্তাকর্ষক লাভের পাশাপাশি তার 365টি পণ্য অর্জিত বাণিজ্যিক এবং ভোক্তা আসনের পরিমাণ। যাইহোক, 2022 সালে, কোম্পানির জন্য জিনিসগুলি একটু বেশি অশান্ত হতে পারে কারণ এটি তার এন্টারপ্রাইজ চ্যাট প্ল্যাটফর্ম টিমের আশেপাশে যোগাযোগগুলি নেভিগেট করে, ক্রমাগত মহামারী কর্মসংস্থান ভাতা, Xbox-এর জন্য Halo Infinite এক্সক্লুসিভস, সারফেস হার্ডওয়্যার আয় হ্রাস, সম্ভাব্য ক্লাউড কম্পিউটিং স্যাচুরেশন, Windows 11 রিলিজ, কংগ্রেসনাল তদন্ত এবং আরও অনেক কিছু।

যোগাযোগ প্ল্যাটফর্মে স্পষ্টতা:টিম + টিম ব্যক্তিগত - স্কাইপ সমস্যা

ব্যক্তিগত জন্য টিমগুলির সাথে মাইক্রোসফ্টের আবার চালু এবং বন্ধ সম্পর্কটি একটি রূপক আলবাট্রসের মতো কোম্পানির গলায় ঝুলে থাকা একটি আপাতদৃষ্টিতে আনফোর্সড ত্রুটি হয়েছে। যদিও টিম গ্রহণ (কোম্পানি বাধ্যতামূলক বা পছন্দ অনুসারে) একটি রকেটের মতো বন্ধ হয়ে গেছে, ভোক্তা সহচর বিকল্পটি তা করেনি। ব্যক্তিগত জন্য টিমগুলির স্থবিরতা অনেকগুলি কারণের জন্য যথাযথভাবে স্থগিত হয়েছে, যার মধ্যে প্রধান হল মাইক্রোসফ্ট ব্যক্তিগতদের জন্য টিমগুলিকে iMessage, Messenger, WhatsApp, Snapchat বা এমনকি স্কাইপের কার্যকর বিকল্প হিসাবে উপস্থাপন করে যোগাযোগের অভাব।

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

উইন্ডোজ 11 আপগ্রেড করার সময় মাইক্রোসফ্ট ব্যক্তিগতভাবে টিমের জন্য আপনার মুখের কিছু কার্যকারিতা ছিটিয়ে দিলে, প্ল্যাটফর্মটি এই মুহূর্তে অসম্পূর্ণ, প্রয়োজনীয় ভোক্তা প্রণোদনা টাই-ইন অন্যান্য প্ল্যাটফর্মের অফার যেমন মেটা'স মেসেঞ্জার বা অ্যাপলের iMessage অফার, অথবা ব্যক্তিগত সর্বব্যাপীতা যা একটি WhatsApp বা স্ন্যাপচ্যাট বা TikTok-এর সাধারণ মোবাইল উপস্থিতির সাথে আসে।

অল্প সময়ের জন্য মাইক্রোসফটের নিজস্ব স্কাইপ প্রথাগত এসএমএস এবং আন্তর্জাতিক ফোন কলের বিকল্প হিসেবে মোবাইল স্পেস দখল করেছে। যাইহোক, মাইক্রোসফ্ট স্কাইপের সমর্থনকে থ্রোটল করে চলেছে, যা এই মুহুর্তে এটি অফার করে এমন একমাত্র আসল গ্রাহকের মুখোমুখি চ্যাট সমাধান। যদিও বছরের পর বছর ধরে প্রযুক্তি, ব্র্যান্ড এবং প্ল্যাটফর্মের অব্যবস্থাপনা স্কাইপকে প্রযুক্তির রসিকতার বাট হিসাবে উপস্থাপন করেছে, এটি এখনও মাইক্রোসফ্টের প্রকৃত ব্যবহারের জন্য একটি উল্লেখযোগ্য পর্যাপ্ত মানসিকতা রাখে৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

কিন্তু, মাইক্রোসফ্ট যদি প্রযুক্তি শিল্পে স্কাইপের সদিচ্ছার ধোঁয়াকে কাজে লাগাতে অস্বীকার করে, তবে এটিকে ব্যক্তিগতদের জন্য টিমগুলির পিভট সম্পর্কে খুব স্পষ্ট হতে হবে, কারণ এই মুহূর্তে যোগাযোগ সর্বোত্তমভাবে ঘোলাটে হচ্ছে৷

2021 এর মধ্যে মাইক্রোসফ্ট স্কাইপের স্পষ্ট উত্তরাধিকারী হিসাবে ব্যক্তিগত জন্য টিমগুলির অবস্থানের জন্য কিছু মৌলিক পদক্ষেপ নিয়েছে যেমন এন্টারপ্রাইজ সদস্য এবং ব্যক্তিগত অ্যাকাউন্ট হোল্ডারদের মধ্যে নির্বিচারে নেটওয়ার্কিং প্রাচীর অপসারণ করা। 2021 সালের আগস্টে, মাইক্রোসফ্ট তার ভোক্তা যোগাযোগ প্ল্যাটফর্মগুলিকে একীভূত করেছে যার মধ্যে রয়েছে ব্যক্তিগত, GroupMe এবং Skype এর জন্য টিম, সমস্তই নতুন কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট মানিক গুপ্তার অধীনে যারা Google এবং Uber থেকে এসেছেন। সবশেষে, এন্টারপ্রাইজ অ্যাপকে মিরর করে, মাইক্রোসফ্ট অনেক প্রয়োজনীয় কর্মক্ষমতা উন্নতির জন্য ব্যক্তিগত ইলেকট্রন থেকে Webview2-তে টিমকে সরিয়ে দিয়েছে।

দুঃখজনকভাবে, এই প্রচেষ্টাগুলির বেশিরভাগই মাইক্রোসফ্টের যোগাযোগ, প্রচার এবং ব্যক্তিগত জন্য টিমগুলির ব্র্যান্ডিংয়ের অভাবের কারণে ব্যর্থ হয়েছে। 2022 সালে, মাইক্রোসফ্ট ব্যক্তিগতদের জন্য টিমগুলিতে আরও বেশি কার্যকারিতা যোগ করতে প্রস্তুত বলে মনে হচ্ছে, একমাত্র প্রশ্ন বাকি রয়েছে কোম্পানি দুটির মধ্যে পার্থক্য ব্যাখ্যা করতে পারে, কেন এটি আরও পরিচিত পণ্যের বিপরীতে বিকল্প এবং 350 মিলিয়ন ব্যবহারকারীর কাছে এটি স্কাইপের চেয়ে কীভাবে ভাল? কে এখনও উপলক্ষ্যে এটি ব্যবহার করে?

মাইক্রোসফটকে টিম পার্সোনালের জন্য মার্কেটিং ইউজ-কেস বাছাই করতে হবে এবং সেই বাড়িতে হাতুড়ি দিতে হবে। আদর্শভাবে, এসএমএস, আপনার ফোন এবং অ্যান্ড্রয়েড মেসেজ টাই-ইনগুলি 2022 সালে প্রোডাকশন রোডম্যাপের অংশ হবে যাতে ভোক্তাদের ব্যক্তিগত ব্যবহারের জন্য টিমগুলিতে স্থানান্তরিত করতে কোম্পানির বর্তমান কৌশল "এটি বের করুন।"

2022 সালে গেমিং

এখনও অবধি, প্লেস্টেশন এবং এক্সবক্স উভয়ের জন্য "পরবর্তী প্রজন্মের" গেমিং একটি স্তব্ধ-স্টপ নৃত্য হয়েছে কারণ উভয়ই মহামারীর অব্যাহত পতনের বিরুদ্ধে সরবরাহ এবং চাহিদা পরিচালনা করতে চায়। উত্পাদন, বিতরণ, চিপের ঘাটতি এবং গেমিং স্টুডিওগুলির জন্য বাড়ি থেকে কাজ করার সময়সূচীর মধ্যে, মহামারীটি গেমিং পোস্ট এক্সবক্স ওয়ান এবং প্লেস্টেশন 4 এর পূর্বাভাসিত বিস্ফোরণকে বাধা দিচ্ছে যা শিল্পের অনেকটাই প্রত্যাশিত।

যাইহোক, গেম পাস এবং এক্সক্লাউডে মাইক্রোসফ্টের বিনিয়োগগুলি প্লেস্টেশনগুলির নিছক একচেটিয়া সুবিধার উপর হাইলাইট হিসাবে প্রমাণিত হচ্ছে। যেহেতু কনসোল কেনাকাটা একটি প্রিমিয়ামে চলতে থাকে মাইক্রোসফ্ট এবং সনি উভয়কেই আপাতদৃষ্টিতে তার ব্যবহারকারী বেসকে পরবর্তী প্রজন্মের একচেটিয়া অঞ্চলগুলিতে প্রবেশ করানো বন্ধ রাখতে হয়েছিল, পরিবর্তে পিছিয়ে থাকা সামঞ্জস্যপূর্ণ এবং ক্রস-প্ল্যাটফর্ম অভিজ্ঞতার উপর ঝুঁকতে বেছে নেওয়া হয়েছিল। মাইক্রোসফ্ট তার গেম পাসকে $9.99 বা তার কম মূল্যে পিছিয়ে থাকা সামঞ্জস্যপূর্ণ এবং ক্রস-প্ল্যাটফর্ম শিরোনাম দিয়ে পূর্ণ অফার করার সাথে, এটি একটি অপেক্ষাকৃত সফল পরিষেবা হয়ে উঠেছে যা কোম্পানিটিকে ত্রৈমাসিকে সাবস্ক্রিপশন রাজস্ব বাড়ানোর অনুমতি দেয় যখন হার্ডওয়্যার বিক্রয় নিরবচ্ছিন্ন হতে থাকে।

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

গেম পাস এমন একটি বহুল পছন্দের পরিষেবা যা Sony 2022 সালের মধ্যে গ্রাহকদের কাছে তার নিজস্ব সংস্করণ আনার পরিকল্পনা করেছে, যা অদ্ভুত কারণ কোম্পানিটি ব্যবসায়িক মডেলের প্রথম প্রথম বিনিয়োগকারী ছিল।

স্ট্রিমিং পরিষেবার বাইরে গিয়ে, Xbox গেমিং স্টুডিও অধিগ্রহণে তার সাম্প্রতিক বিনিয়োগের কিছু ফল দেখানোর জন্য প্রস্তুত। যদিও ধারণা থেকে ভোক্তা ক্রয় পর্যন্ত একটি AAA গেম তৈরি করতে তিন বছর বা তারও বেশি সময় লাগতে পারে, মাইক্রোসফ্ট গেমিং স্টুডিওগুলির অধিগ্রহণের স্প্রী কিছুর জন্য তিন বছরের মধ্যে আসছে এবং আমাদের কিছু প্রথম পক্ষের শিরোনামের ট্রেলার এবং প্রচারগুলি দেখার আশা করা উচিত। জুন 2023 এবং নভেম্বর 2023 এর মধ্যে।

যদিও 2023 বা 2024 পর্যন্ত সম্পূর্ণ গেমগুলি প্রস্তুত নাও হতে পারে, মাইক্রোসফ্টকে স্টুডিও যেমন ডাবল ফাইন, বেথেসডা, রিলিক এবং ওবসিডিয়ান থেকে কিছু গেম টিজ প্রস্তুত করা উচিত৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

সৌভাগ্যবশত, হ্যালো ইনফিনিট এবং ফোরজা হরাইজন 5-এর পোস্টে Xbox Series X ফরোয়ার্ডের জন্য কোন নতুন এক্সক্লুসিভগুলি সাহায্য করবে তা দেখার জন্য অপেক্ষা করার সময়, এখানে গেমগুলি রয়েছে যা আসলে 2022 Xbox সিরিজ X/S কনসোলের জন্য নির্ধারিত হয়েছে:

  • দ্য অ্যানাক্রুসিস - 13 জানুয়ারি
  • পাপারজ্জি - জানুয়ারী 20
  • উইন্ডজ্যামারস 2 - জানুয়ারী 20
  • শ্রেডার - ফেব্রুয়ারি
  • Edge of Eternity - ফেব্রুয়ারি 10
  • মোট যুদ্ধ:ওয়ারহ্যামার 3 - ফেব্রুয়ারি 17
  • অদ্ভুত পশ্চিম - মার্চ 31
  • ওয়ারহ্যামার 40,000:ডার্কটাইড - স্প্রিং
  • স্টলকার 2:চেরনোবিলের হৃদয় - 28 এপ্রিল
  • মিডনাইট ফাইট এক্সপ্রেস - গ্রীষ্ম
  • Redfall - গ্রীষ্ম
  • অভিমান - অক্টোবর
  • স্টারফিল্ড - 11 নভেম্বর
  • A Plague Tale:Requiem - 2022
  • অ্যাটমিক হার্ট - 2022
  • বুশিডেন - 2022
  • চায়নাটাউন ডিটেকটিভ এজেন্সি - 2022
  • ক্রুসেডার কিংস 3 - 2022
  • আইউডেন ক্রনিকল:রাইজিং - 2022
  • ব্যাঙ ডিটেকটিভ:দ্য পুরো রহস্য - 2022
  • হ্যালো নেবার 2 - 2022
  • লুট নদী - 2022
  • বিশ্বকে কেউ বাঁচায় না - 2022
  • পার্টি অ্যানিমালস - 2022
  • পিজিয়ন সিমুলেটর - 2022
  • প্রতিস্থাপিত - 2022
  • সিগন্যালিস - 2022
  • স্লাইম রাঞ্চার 2 - 2022
  • স্নাইপার এলিট 5 - 2022
  • সোমারভিল - 2022
  • ইয়োমি ভ্রমণ - 2022

সারফেস হার্ডওয়্যার

প্রতি বছর অনুরাগীরা মাইক্রোসফটের প্রথম পার্টি হার্ডওয়্যার লাইন সারফেসের আপডেট, রিফ্রেশ এবং পরিচিতি প্রত্যাশা করে এবং 2022 এর ব্যতিক্রম নয়। 2021 সালে সারফেস ফ্যানদের সারফেস ল্যাপটপ স্টুডিওর সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়েছিল যা সারফেস বুক এবং এর কুখ্যাত অল-ইন-ওয়ান (AIO) সারফেস স্টুডিওর সাথে কোম্পানির প্রচেষ্টার একত্রীকরণ হিসাবে কাজ করেছিল। সারফেস ল্যাপটপ স্টুডিও এখন তার সবচেয়ে সুন্দর GPU এবং পোর্টেবলের জন্য সবচেয়ে বড় RAM কনফিগারেশন সহ মাইক্রোসফ্টের শীর্ষ পারফরম্যান্স ডিভাইসের তালিকার শীর্ষে রয়েছে৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

মাইক্রোসফ্টও সারফেস ডুও 2-এর সাথে মোবাইলে পুনঃপ্রবেশের একটি সিক্যুয়েলের সাথে মিডলিং রিভিউ অনুসরণ করেছে। যদিও কোম্পানিটি তার প্রথম প্রচেষ্টার বেশিরভাগ হার্ডওয়্যার উদ্বেগের সমাধান করে, মাইক্রোসফ্ট তার আউট-অফ-দ্য-বক্স সফ্টওয়্যার অভিজ্ঞতায় বলটি ফেলে দিতে সক্ষম হয়। গত তিন মাসে, সারফেস ডুও 2-এর স্থিতিশীলতা এবং কার্যকারিতা উন্নতি হয়েছে যা সফ্টওয়্যার অভিজ্ঞতাকে অন্যান্য অনেক আধুনিক অ্যান্ড্রয়েড ডিভাইসের সমতুল্য আনতে সাহায্য করেছে, কিন্তু এক থেকে এক গতি, তরলতা এবং স্বজ্ঞাততার মধ্যে এখনও ফাঁক রয়েছে কিছু Duo 2 ব্যবহারকারীদের জন্য আরও ঐতিহ্যগত স্মার্টফোনের ব্যবহার।

অবশেষে, মাইক্রোসফ্ট তার ফ্ল্যাগশিপ সারফেস প্রো লাইনে কিছু ডিজাইনের পরিবর্তন এনেছে যা 2-ইন-1 সংজ্ঞায়িত বিভাগকে আধুনিক করেছে।

এটি বলার সাথে সাথে, আমাদের আশা করা উচিত যে 2022 শুধুমাত্র সারফেস হার্ডওয়্যারের বিভাগ আপডেটের জন্যই নয় বরং সময়সীমা প্রকাশের জন্য আরেকটি বিজোড় বছর হবে। মাইক্রোসফ্ট এর রিলিজ চক্রকে পরিবর্তন করার দুটি প্রশমিত কারণ রয়েছে যার একটি হল ভোক্তা এবং বাণিজ্যিক কনফিগারেশনের মধ্যে বিভাজন যা কোম্পানিটি বিকাশ করতে শুরু করেছে এবং দ্বিতীয়টি হচ্ছে মহামারীর অব্যাহত প্রভাবের কারণে চলমান চিপের ঘাটতি।

মাইক্রোসফ্ট 2019 থেকে 2021 এর মধ্যে তার সারফেস প্রো রিলিজ সময়সূচীকে 2021 সালের জানুয়ারিতে একটি বাণিজ্যিক কনফিগারেশন রিলিজ অফার করে প্রসারিত করেছে। এখন মনে হচ্ছে, সারফেস ল্যাপটপ স্টুডিওর জন্য একই কাজ করবে কারণ এটি শুধুমাত্র বাণিজ্যিক গ্রাহকদের জন্যও শীর্ষ স্তরের কনফিগারেশন অফার করে। নতুন নতুন ডিজাইন করা সারফেস প্রো 8 এবং সারফেস ল্যাপটপ স্টুডিওর অনুরাগীদের জন্য, আমি 2022 সালে এই ডিভাইসগুলিতে একটি প্রথাগত আপগ্রেড আশা করব না। এটি যুক্তিযুক্ত বলে মনে হচ্ছে, সাধারণভাবে সারফেস ডিভাইসগুলির তুলনামূলকভাবে কম ভোক্তা গ্রহণ এবং একটি চলমান চিপের ঘাটতি সহ , যে Microsoft 2022 সালে একটি প্রো 8 প্লাস এবং সম্ভবত একটি সারফেস ল্যাপটপ স্টুডিও প্লাসের মতো কম্পিউটারগুলির জন্য কয়েকটি চিপ আপগ্রেড সহ 2021-এর R&D-এর উপর ঝুঁকে পড়ার মাধ্যমে তার হার্ডওয়্যার বিতরণকে পার্স আউট করবে৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

সারফেস লাইনের জন্য হার্ডওয়্যার সরবরাহের আরেকটি অচলাবস্থায়, মাইক্রোসফ্ট সারফেস প্রো এক্স এবং ডুও উভয়ের জন্য আপগ্রেডগুলি এড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, তবে বিভিন্ন কারণে। প্রো এক্স সম্পর্কে, এআরএম ডেভেলপমেন্টে উইন্ডোজ কিছুটা দেয়ালে আঘাত করেছে এবং কোয়ালকম ভবিষ্যদ্বাণী করেছে যে তার প্রতিদ্বন্দ্বী M1 2023 সাল পর্যন্ত প্রস্তুত হবে না। যদিও মাইক্রোসফ্ট সফ্টওয়্যার অভিজ্ঞতা পুনরুদ্ধার করতে এবং এর অনুবাদ স্তরটি আনতে সহায়তা করার জন্য পুরো 2022 সময় নিতে পারে। ডেভেলপাররা সমানভাবে, ক্রমবর্ধমান চিপ কর্মক্ষমতার জন্য একটি নতুন হার্ডওয়্যার তৈরি করতে মাইক্রোসফ্টকে তার সবচেয়ে খারাপ ব্যালেন্স শীটে ফিরে আসার চেয়ে বেশি খরচ করতে পারে৷

একটি সারফেস ডুও 3 সম্পর্কে, মাইক্রোসফ্ট প্রথমটির তুলনায় এমনকি কম বিক্রয় এবং সমর্থনের কারণে এটি বন্ধ রাখতে পারে। সারফেস ডুও 2 সম্পর্কে লাল পতাকা ছিল যখন মাইক্রোসফ্ট এটির প্রকাশের জন্য একা যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং স্থানীয় টেলিকমগুলির সাথে তার বৃহত্তম নেটওয়ার্কিং অবকাঠামো পরিত্যাগ করেছে। স্থানীয় বাহকদের কাছ থেকে ক্রস-প্রমোশন ছাড়াই, ডুও আসলটির চেয়ে আরও বেশি ব্যয়বহুল প্রস্তাবে পরিণত হয়েছে। এমনকি উইন্ডোজ 10 মোবাইলের ক্ষয়প্রাপ্ত দিনেও, মাইক্রোসফ্ট ক্যারিয়ারগুলির সাথে তার সম্পর্ক সম্পূর্ণভাবে ছিন্ন করেনি, বরং ক্যারিয়ারটি তার মাইক্রোসফ্ট ফোনগুলির প্রাপ্যতা হ্রাস করেছে৷

লক্ষ লক্ষ প্রচার, ব্যান্ডউইথ টেস্টিং, ওটিএ সফ্টওয়্যার সমর্থন বরাদ্দ এবং ক্যারিয়ারগুলির সাথে মোকাবিলা করার অগণিত অন্যান্য কারণগুলির সাথে, Duo 2 এর মতো একটি আধা-পজ, Duo 2 এর ফলো আপ প্রচেষ্টার জন্য একটি বেলওয়েদার হতে পারে৷ এটি' t বলতে গেলে Microsoft সফ্টওয়্যারের মাধ্যমে Duo এবং Duo-এর সাথে পুনরাবৃত্তি করা চালিয়ে যাবে না, কারণ এটি লঞ্চার এবং OS এর তরলতার উন্নতি সহ উভয় ডিভাইসেই Android 12L কে আদর্শভাবে আনতে কাজ করে৷

কিন্তু যখন নতুন Duo হার্ডওয়্যারের কথা আসে, তখন অনুরাগী এবং ব্যবহারকারীরা নতুন কিছুর জন্য 2023-এর দিকে তাকাতে চাইতে পারেন।

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

2022 সালে একমাত্র আসল উত্তরহীন সারফেস হার্ডওয়্যার প্রশ্ন হল সারফেস স্টুডিও। যেহেতু সারফেস ল্যাপটপ স্টুডিও সারফেস বুক এবং সারফেস স্টুডিওর রোলটি শক্তির বিষয়ে পূরণ করে, মাইক্রোসফ্ট তার আরও নমনীয় ল্যাপটপ স্টুডিওর মতো স্পষ্টতই একই চশমা সহ একটি 2-ইন-1-এ বিনিয়োগ অব্যাহত রাখে কিনা তা দেখতে আগ্রহী হবে। 2019 এবং 2020 সালে, একটি সারফেস স্টুডিও রিলিজ আগের বছরগুলির তুলনায় অনেক বেশি গৃহীত হতে পারে কারণ লক্ষ লক্ষ লোক বাড়ি থেকে কাজের হার্ডওয়্যারে পুনরায় বিনিয়োগ করেছে। যাইহোক, 2022 সালে এবং লোকেরা তাদের বাড়ির বাইরে অফিসে বা কাজের পরিবেশে ফিরে যায়, মাইক্রোসফ্ট স্বীকার করতে পারে যে এটি তার সুযোগের উইন্ডোটি মিস করেছে এবং এর একক সমাধান হিসাবে তার আরও নমনীয় ল্যাপটপ স্টুডিওকে প্রচার করার জন্য স্থির করতে পারে।

উইন্ডোজ 11

উইন্ডোজ 11-এর ঘোষণা এবং পরবর্তী প্রকাশের সময় "লিপস্টিক অন এ পিগ" একটি শব্দবন্ধ ছিল কারণ সমালোচকরা উইন্ডোজ এক্সিকিউটিভদের দ্বারা জোরদার ডিজাইনের পরিবর্তনগুলি সরবরাহ করতে উইন্ডোজ UI ওভারহলের অনেকগুলি উদাহরণের দিকে ইঙ্গিত করেছিলেন। হ্যাঁ, উইন্ডোজ 11 তার ফ্ল্যাগশিপ অপারেটিং সিস্টেমের পরবর্তী কিস্তির জন্য মাইক্রোসফ্টের ভিজ্যুয়াল যাত্রার একটি ইঙ্গিত দেয় তবে উইন্ডোজ 8 এর মতোই, এখানে অস্পর্শিত সাব-উইন্ডোজ UI এবং কার্যকারিতার একটি সম্পূর্ণ স্তর রয়েছে যা কোম্পানির দ্বারা এখনও সমাধান করা হয়নি৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

যেহেতু উইন্ডোজ টিম উইন্ডোজ 10কে 2025 সালের সূর্যাস্তের ট্র্যাকে রাখে, আমরা আশা করি যে Windows 11-এ আরও বেশি ভিজ্যুয়াল এবং কার্যকরী উন্নতি আসবে এবং সেইসাথে আরও সামঞ্জস্যপূর্ণ ইনসাইডার রিলিজে ফিরে আসবে। যদিও রিলিজের সংখ্যা ধীর হতে শুরু করতে পারে, একটি সামঞ্জস্যপূর্ণ সময়সূচীর নির্ভরযোগ্যতা ইনসাইডারদের জন্য ফিরে আসা উচিত। ইনসাইডার রিলিজ ছাড়াও, ইনসাইডারদের অভ্যন্তরীণ ইউনিফাইড আউটলুক অ্যাপ, 1995-উইন্ডোজ 10 কন্ট্রোল প্যানেল, ডায়ালগ বক্স এবং ডিভাইস ম্যানেজার UI থেকে সেটিংস এবং সরঞ্জামগুলির স্থানান্তরের স্বাদ পাওয়ার সাথে সাথে ইন বক্স অ্যাপের বৈশিষ্ট্যগুলি চালিয়ে যাওয়া উচিত। স্টার্ট মেনু এবং টাস্কবারে আরো টুইক হিসেবে।

কংগ্রেশনাল ইনভেস্টিগেশনস

অবশেষে, মাইক্রোসফ্টকে নিরাপত্তা, একচেটিয়া অনুশীলন এবং অবিশ্বাসের দাবিগুলি মার্কিন যুক্তরাষ্ট্র এবং আন্তর্জাতিক সরকারগুলির অগ্রাধিকারে পরিণত হওয়ার কারণে কংগ্রেসের বর্ধিত তদন্তের সাথে মোকাবিলা করতে হবে। 2021 সালের গ্রীষ্মে মাইক্রোসফ্ট সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্মের মাধ্যমে তথ্য পক্ষপাতের বিষয়ে একটি নতুন অবিশ্বাস তদন্তের মাধ্যমে কংগ্রেসের আইন প্রণেতাদের নজর কেড়েছে। আইন প্রণেতারাও 2020-এর সোলারউইন্ডস হ্যাক এবং আউটলুক এক্সচেঞ্জ শোষণের ব্যাখ্যা এবং সমাধান দাবি করেছেন। নতুন নিযুক্ত FTC চেয়ার লিনা খান এবং আক্রমনাত্মক অ্যান্টিট্রাস্ট অ্যাডভোকেট দায়িত্ব গ্রহণ করার সাথে সাথে, আমরা আশা করতে পারি যে ব্যবসা এবং প্ল্যাটফর্ম সম্প্রসারণে তাদের সুবিধাগুলি পরিচালনা করে এমন বেশ কয়েকটি বড় প্রযুক্তি সংস্থার বিষয়ে অব্যাহত তদন্ত দেখতে পাব৷

2022 সালে মাইক্রোসফ্টের সামনের দিকে তাকিয়ে

হ্যাক ছাড়াও, মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট এজ এর সাথে তার ক্রমাগত টিঙ্কারিংয়ের সাথে নিজের কোন উপকার করছে না। নিঃসন্দেহে, ইইউ কীভাবে মাইক্রোসফ্ট এজকে একত্রিত করে এবং প্রতিযোগীদের লক আউট করার জন্য এত চতুর উপায় খুঁজে বের করে তা নিয়ে কিছুটা আক্রোশ নেবে।

নিশ্চিত, 2022 সালে শিরোনাম দখল করে এমন অন্যান্য গল্প থাকবে কিন্তু এইগুলিই আগামী বছরের জন্য কোম্পানির জন্য স্থায়ী প্রভাব ফেলবে।


  1. মাইক্রোসফ্ট টিম সরাসরি Windows 11 এ একীভূত হবে

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি ফাইল পিন করবেন

  3. কিভাবে Microsoft টিম অ্যাপে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট যোগ করবেন

  4. কিভাবে উইন্ডোজ (2022)