কম্পিউটার

মাইক্রোসফ্ট টিম সরাসরি Windows 11 এ একীভূত হবে

মাইক্রোসফ্ট আজ সকালে আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 11 উন্মোচন করেছে, যা অপারেটিং সিস্টেমে নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি সহ একটি ভিজ্যুয়াল ওভারহল নিয়ে আসে। সেই সাথে, কোম্পানিটি ঘোষণা করেছে যে মাইক্রোসফ্ট টিমস সরাসরি উইন্ডোজের নতুন সংস্করণের টাস্কবারে একত্রিত হবে৷

“মিটিং হল আমাদের মধ্যে কতজন কাজ সম্পন্ন করি, এবং আমাদের সকলেরই নিঃশব্দে কথা বলার গল্প আছে বা আপনি যে উপস্থাপনাটি ভাগ করছেন তা সবাই দেখতে পাবে তা নিশ্চিত করতে হবে। সাহায্য করার জন্য, আমরা আপনার মাইক মিউট বা আনমিউট করা বা ডেস্কটপ টাস্কবার থেকে সরাসরি মিটিংয়ের সময় আপনার ডেস্কটপ বা এমনকি একটি একক অ্যাপ্লিকেশন শেয়ার করা সহজ করার জন্য মাইক্রোসফ্ট টিমসের মতো সহযোগিতা এবং যোগাযোগের অ্যাপগুলির সাথে আরও গভীর সংহতকরণ তৈরি করেছি,” বলেছেন ওয়াংগুই ম্যাককেলভে, জেনারেল ম্যানেজার, মাইক্রোসফ্ট 365।

মাইক্রোসফ্ট টিম সরাসরি Windows 11 এ একীভূত হবে

Windows 11-এ বিল্ট-ইন Microsoft Teams অভিজ্ঞতা অ্যাপটির ব্যক্তিগত সংস্করণ দ্বারা চালিত হবে, যা বিদ্যমান ব্যবহারকারীদের বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে সংযোগ স্থাপনের জন্য এটি ব্যবহার করা সহজ করে তুলবে। এটি গ্রাহকদের সরাসরি টাস্কবার থেকে একটি চ্যাট বা ভিডিও কল শুরু করতে এবং দ্রুত বার্তা, নথি, ছবি এবং আরও অনেক কিছু পাঠাতে দেবে। নতুন চ্যাট অ্যাপ ব্যবহারকারীদের সমস্ত প্ল্যাটফর্ম এবং ডিভাইসে বিশ্বব্যাপী যে কারো সাথে যোগাযোগ করতে সক্ষম করবে।

উইন্ডোজ 11 এর সাথে মাইক্রোসফ্ট টিম একীকরণের পাশাপাশি, সফ্টওয়্যার জায়ান্টটি হুডের নীচে কিছু পরিবর্তন ঘোষণা করেছে যা অ্যাপটিকে সমস্ত প্ল্যাটফর্মে আরও ভাল করে তুলবে। প্রকৃতপক্ষে, টিমের ডেস্কটপ সংস্করণটি অবশেষে ইলেক্ট্রন থেকে এজ ওয়েবভিউ 2-তে রূপান্তরিত হচ্ছে। “আমরা Electron থেকে Edge Webview2 এ চলে যাচ্ছি। দলগুলি একটি হাইব্রিড অ্যাপ হিসেবেই থাকবে কিন্তু এখন এটি #MicrosoftEdge দ্বারা চালিত হবে। এছাড়াও কৌণিক চলে গেছে. আমরা এখন 100% রিঅ্যাক্টজেস করছি,” টুইটারে লিখেছেন মাইক্রোসফট টিমস ইঞ্জিনিয়ারিং-এর সিভিপি রিশ ট্যান্ডন।

এই পরিবর্তন ব্যবহারকারীদের জন্য কিছু উচ্চ প্রত্যাশিত কর্মক্ষমতা উন্নতি আনতে হবে, এবং ট্যান্ডন উল্লেখ করেছেন যে এটি টিমের মেমরি খরচ অর্ধেকে কমিয়ে দেবে। তাছাড়া, নতুন আর্কিটেকচার টিম কোলাবরেশন প্ল্যাটফর্মে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে সাহায্য করবে, যার মধ্যে একাধিক অ্যাকাউন্টের জন্য সমর্থন, নির্ভরযোগ্য রিলিজ চক্র, কর্মজীবনের পরিস্থিতি এবং আরও অনেক কিছু রয়েছে।

স্পষ্টতই, উইন্ডোজ 11-এ নতুন Microsoft টিম ইন্টিগ্রেশন অপারেটিং সিস্টেমে অন্তর্নির্মিত স্কাইপ অভিজ্ঞতাকে প্রতিস্থাপন করবে এবং চ্যাট অ্যাপটি ডিফল্টরূপে টাস্কবারে পিন করা হবে। আপনি যদি মনে করেন যে এই পদক্ষেপটি মাইক্রোসফ্টকে টিমগুলিতে আরও ব্যবহারকারীদের আনতে সাহায্য করবে তাহলে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. কিভাবে Windows 10 এ আপনার Microsoft টিম ক্যাশে সাফ করবেন

  2. Windows 10 বা মোবাইলে Microsoft Teams-এ কাউকে কীভাবে ব্লক করবেন

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন