কম্পিউটার

Microsoft Store সারফেস তালিকা Windows 11 ব্যানারে বিনামূল্যে আপগ্রেড যোগ করে

আপনি যদি উইন্ডোজ 11 চালানোর আশায় একটি নতুন সারফেস কিনছেন, মাইক্রোসফ্ট আপনার পিছনে রয়েছে। কোম্পানী সম্প্রতি পরবর্তী প্রজন্মের অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যতা নির্দেশ করতে একটি নতুন ব্যানার সহ সারফেস ডিভাইসগুলির জন্য তার স্টোর তালিকা আপডেট করেছে৷

এই মুহুর্তে, স্টোরের তালিকা অনুসারে, গত তিন বছরের বেশিরভাগ "আধুনিক" সারফেস ডিভাইসগুলি Windows 11-এর সাথে সামঞ্জস্যপূর্ণ। পণ্য তালিকার শীর্ষে শুধুমাত্র "Windows 11-এ বিনামূল্যে আপগ্রেড" ব্যানারটি দেখলে, নিম্নলিখিত ডিভাইসগুলি Windows 11 পাচ্ছে:সারফেস ল্যাপটপ 4, সারফেস বুক 3, সারফেস ল্যাপটপ গো, সারফেস প্রো 7/7+, সারফেস প্রো এক্স , এবং সারফেস গো 2।

Microsoft Store সারফেস তালিকা Windows 11 ব্যানারে বিনামূল্যে আপগ্রেড যোগ করে

বর্তমানে, দেখে মনে হচ্ছে যে সারফেস স্টুডিও 2 হল একমাত্র "আধুনিক" সারফেস যা এখনও মাইক্রোসফ্ট স্টোরে বিক্রি হচ্ছে যা Windows 11 পাবে না। যদিও Microsoft স্টোরে তালিকাভুক্ত নয়, সারফেস প্রো 6, সারফেস ল্যাপটপ 3 এবং সারফেস বুক 2 উইন্ডোজ 11 আপডেটের জন্যও যোগ্য, PCWorld অনুসারে। অন্য সব কিছুই ছবির বাইরে এবং আনুষ্ঠানিকভাবে Windows 11 এর সাথে কাজ করবে না।

আপনি সম্ভবত ইতিমধ্যেই জানেন কেন, তবে এই সীমাটি কারণ উইন্ডোজ 11-এর জন্য মাইক্রোসফ্টের কিছু কঠোর প্রয়োজনীয়তা রয়েছে৷ এতে TPM 2.0, সেইসাথে 8ম প্রজন্মের Intel বা Ryzen 2000 এবং নতুন CPU গুলি অন্তর্ভুক্ত রয়েছে৷ অনেকগুলি সারফেস ডিভাইস সেই পরিসরে অন্তর্ভুক্ত নয়, তবে আপনি অযোগ্য ডিভাইসগুলিতে উইন্ডোজ 11 বিটা পরীক্ষা করার জন্য সর্বদা উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের ডেভ চ্যানেলটি চেষ্টা করতে পারেন, তারপরে OS শিপে গেলে Windows 10-এ ফিরে যান।


  1. উইন্ডোজ 11 এ মাইক্রোসফ্ট স্টোর অনুপস্থিত? এখানে কিভাবে এটি ফিরে পেতে

  2. কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

  3. Windows 11 বিনামূল্যে আপগ্রেড:Windows 11 ইনস্টলেশন সহকারী ব্যবহার করে

  4. Windows 11-এ Microsoft Store কাজ করছে না তা ঠিক করার 11 উপায়