কম্পিউটার

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

বিনামূল্যে কিভাবে Windows 11 এ আপগ্রেড করবেন তা ভাবছেন? এখানে আপনার জন্য ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে৷

Windows 11 হল Microsoft-এর সর্বশেষ অপারেটিং সিস্টেম, সবচেয়ে বিখ্যাত OS-এর একটি একেবারে নতুন সংস্করণ যা অনেক দৃষ্টিকোণ থেকে বিস্তৃত উন্নতির প্রস্তাব দেয়। একটি স্পষ্ট গ্রাফিকাল উন্নতি ছাড়াও, Windows 11 অনেক নতুন বৈশিষ্ট্যের সাথে সমৃদ্ধ হয়েছে। একটি নতুন কেন্দ্রীভূত স্টার্ট মেনু এবং গ্রাফিক্স সহ, এই অপারেটিং সিস্টেমে বৃত্তাকার কোণ এবং একটি মার্জিত এবং স্বজ্ঞাত ডিজাইন রয়েছে, যা সমস্ত ধরণের ব্যবহারকারীদের জন্য সহজে নেভিগেশনের অনুমতি দেয়। উপরন্তু, নতুন উইজেট প্যানেলের সাহায্যে, আপনি প্রধান স্ক্রিনের আরাম থেকে সহজেই সাম্প্রতিক খবর, আবহাওয়া এবং আরও অনেক কিছু পরীক্ষা করতে পারেন। ওএস এখন অনেক অ্যান্ড্রয়েড অ্যাপের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং এতে বিস্তৃত নতুন অঙ্গভঙ্গি রয়েছে।

আপনি হয়তো জানেন, আজ মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেমে বিনামূল্যে আপগ্রেড করার জন্য প্রচুর পদ্ধতি রয়েছে। আপনি যদি ইতিমধ্যে আপনার কম্পিউটারে একটি সক্রিয় Windows 10 লাইসেন্সের মালিক হন তবে এটি সম্ভব। অন্যথায়, আপনি মিস্টার কী শপ-এর মতো খুচরা বিক্রেতাদের ধন্যবাদ ছাড়ের মূল্যে সহজেই Windows 11 কিনতে সক্ষম হবেন। , যারা তাদের গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে উচ্চ-মানের পণ্যের বিস্তৃত পরিসর অফার করে। আপনি যদি আপনার পিসি আপগ্রেড করার পরিকল্পনা করেন এবং উইন্ডোজের সর্বশেষ সংস্করণের সাথে প্রবর্তিত সমস্ত নতুন বৈশিষ্ট্য উপভোগ করা শুরু করেন তবে এই নিবন্ধটি পড়তে থাকুন। নিম্নলিখিত অনুচ্ছেদে, আমরা আপনাকে দেখাব কীভাবে Windows 11 এ আপগ্রেড করবেন এবং কিভাবে বিনামূল্যে Windows 10 আপগ্রেড করবেন।

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

আমার কি Windows 11 এ আপগ্রেড করা উচিত?

উপরে উল্লিখিত হিসাবে, Windows 11 গ্রাফিকাল উন্নতির একটি বিস্তৃত পরিসর অফার করে:আমরা ইতিমধ্যেই নতুন কেন্দ্রীভূত স্টার্ট বোতাম এবং বিভিন্ন উইজেট উল্লেখ করেছি যা ব্যবহারকারীদের সরাসরি হোম স্ক্রীন থেকে দরকারী তথ্য অ্যাক্সেস করতে দেয়। Windows 10-এর তুলনায়, নতুন অপারেটিং সিস্টেম গ্রাফিক্স এবং ইন্টারফেসের দিক থেকে আরও উন্নত, এখন আপগ্রেডের পরে আরও বেশি স্বজ্ঞাত এবং ব্যবহার করা সহজ। সর্বশেষ আপডেটের সাথে বাস্তবায়িত নতুন নিরাপত্তা ব্যবস্থার জন্য আপনি একটি মসৃণ, দ্রুত এবং নিরাপদ ব্রাউজিং অভিজ্ঞতা উপভোগ করতে পারেন।

প্রকৃতপক্ষে, Microsoft Windows 11-এ নিরাপত্তার ক্ষেত্রে অনেক উন্নতি রয়েছে:নতুন TPM 2.0 মডিউল নেভিগেশনের সময় প্রবেশ করা গোপনীয়তা এবং সংবেদনশীল ডেটার সুরক্ষার উচ্চ স্তরের গ্যারান্টি দেয়। সাইবার আক্রমণ প্রতিরোধে সাহায্য করার জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি বিশেষ ক্রিপ্টোগ্রাফি কৌশলের কারণে এটি সম্ভব হয়েছে৷

নতুন অপারেটিং সিস্টেমটিও অত্যন্ত কাস্টমাইজযোগ্য এবং স্বতন্ত্র ব্যবহারকারীদের স্বাদ এবং চাহিদার সাথে খাপ খাইয়ে নেওয়া যায়। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার পিসি পেশাদার উদ্দেশ্যে ব্যবহার করেন, তাহলে আপনি অবশ্যই নতুন মাল্টিটাস্কিং বৈশিষ্ট্যগুলির প্রশংসা করবেন যা আপনাকে স্ক্রীন (স্ন্যাপ লেআউট) বিভক্ত করতে এবং একই সময়ে একাধিক কাজ সম্পাদন করতে দেয়।

Windows 11 গেমিংয়ের জন্যও খুব ভালো। এই OS একটি অভিনব প্রযুক্তির উপর নির্ভর করে বিশেষভাবে গেমিং পারফরম্যান্স উন্নত করতে এবং পূর্ববর্তী সংস্করণে Microsoft গেম পাসকে প্রভাবিত করে এমন অনেক বাগ ঠিক করার জন্য ডিজাইন করা হয়েছে। এই উন্নতিগুলির লক্ষ্য একটি ভাল, মসৃণ এবং আরও স্থিতিশীল গেমিং অভিজ্ঞতা নিশ্চিত করা। আপনি যদি একটি দ্রুত কম্পিউটার অভিজ্ঞতা এবং বিস্তৃত পরিসরের উন্নতি উপভোগ করতে চান তবে আপনার অবশ্যই আপনার সিস্টেম আপগ্রেড করা উচিত। যদি আপনার কম্পিউটার পূর্ববর্তী অপারেটিং সিস্টেম চালায়, যেমন Windows 7 বা 8.1, আপনি বিনামূল্যে Windows 11 আপগ্রেড উপভোগ করতে পারবেন যতক্ষণ না আপনি প্রথমে Windows 10 এ আপগ্রেড করবেন এবং সমস্ত ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করবেন। চলুন দেখে নেই কিভাবে Windows 11 পাবেন এবং কিভাবে Windows 10 বিনামূল্যে ডাউনলোড করবেন।

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

কিভাবে Windows 11 বিনামূল্যে পাবেন

Windows 11 বিনামূল্যে ? এটা আপনার পরিস্থিতির উপর নির্ভর করে। যদিও এটি মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেম, আপনার কাছে এটি বিনামূল্যে পাওয়ার জন্য প্রচুর পদ্ধতি রয়েছে। আপনি যদি ইতিমধ্যেই একটি প্রকৃত Windows 10 লাইসেন্সের মালিক হন, তাহলে আপনি Windows 11 বিনামূল্যে আপগ্রেডের সুবিধা নিতে পারেন এবং বিনামূল্যে নতুন সিস্টেমের অনেক উন্নতি উপভোগ করতে পারেন৷ অন্যদিকে, যদি আপনার কাছে একটি যোগ্য লাইসেন্স না থাকে, আপনি এখনও সিস্টেমটি আপগ্রেড করতে পারেন তবে আপনি কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য উপভোগ করতে পারবেন না বা আপনি সর্বশেষ নিরাপত্তা আপডেটগুলি অ্যাক্সেস করতে পারবেন না। Windows 11-এর বিনামূল্যের উদাহরণটি একটি ট্রায়াল সংস্করণ হিসাবে তৈরি করা হয়েছে এবং আপনাকে সীমিত সময়ের জন্য নতুন বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে দেয়৷ এর পরে, আপনাকে একটি পণ্য কী লিখতে বা একটি আসল লাইসেন্স কেনার জন্য বলা হবে। চলুন দেখে নেওয়া যাক কিভাবে Windows 11 ডাউনলোড করবেন বিনামূল্যে।

ইন্সটলেশন সহকারীর সুবিধা নিন

আপনি যদি ইতিমধ্যেই একটি প্রকৃত লাইসেন্স সহ একটি পিসির মালিক হন তবে আপনাকে অগত্যা সেই বার্তাটির জন্য অপেক্ষা করতে হবে না যা আপনাকে নতুন আপগ্রেডের উপলব্ধতা সম্পর্কে সতর্ক করে। আসলে, আপনি স্বাধীনভাবে এগিয়ে যেতে পারেন এবং আপডেটের জন্য চেক করতে পারেন। এটি করার জন্য, আপনি Microsoft এর ইনস্টলেশন সহকারী ব্যবহার করতে পারেন। আপনার কম্পিউটার Windows 11 এর সাথে সামঞ্জস্যপূর্ণ কিনা তা নির্ধারণ করতে এবং ইনস্টলেশনের মাধ্যমে আপনাকে গাইড করার জন্য এটি সত্যিই একটি খুব দরকারী টুল ডিজাইন করা হয়েছে। এখানে কিভাবে এগিয়ে যেতে হবে:

  • এখানে Microsoft-এর ওয়েবসাইটে Windows 11 ডাউনলোড পৃষ্ঠাতে যান
  • Windows 11 ইন্সটলেশন অ্যাসিস্ট্যান্ট মেনুর অধীনে এখনই ডাউনলোড করুন বোতামে ক্লিক করুন
  • .exe ফাইলটি চালান এবং Accept and Install এ ক্লিক করুন
  • ইন্সটল প্রক্রিয়ার পর আপনার পিসি রিস্টার্ট করুন
  • আপনার Microsoft শংসাপত্র ব্যবহার করে সাইন ইন করুন
  • Windows 11 সেটআপ প্রক্রিয়ার পরে, আপনাকে একটি পণ্য কী ইনপুট করতে বা একটি বৈধ লাইসেন্স কিনতে বলা হবে৷

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

Windows 11 ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন

আপনি Microsoft এর ওয়েবসাইটে ডাউনলোড Windows 11 পৃষ্ঠায় উপলব্ধ দ্বিতীয় বিকল্পটিও নির্বাচন করতে পারেন। এখানে আপনি নতুন অপারেটিং সিস্টেমের জন্য ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে সক্ষম হবেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  • আবার ডাউনলোড Windows 11 পৃষ্ঠাতে যান
  • এখনই ডাউনলোড করুন বোতামে ক্লিক করুন
  • .exe ফাইলটি চালান
  • লাইসেন্সের শর্তাবলী স্বীকার করুন
  • ভাষা নির্বাচন করুন
  • আপনি যে উইন্ডোজটি ডাউনলোড করতে চান সেটি বেছে নিন

আপনি এখন দুটি ভিন্ন বিকল্পের মধ্যে বেছে নিতে সক্ষম হবেন:আপনি একটি USB ড্রাইভ ব্যবহার করতে পারেন এবং এটিতে ইনস্টলেশন ফাইলগুলি অনুলিপি করতে পারেন (এটির কমপক্ষে 8GB ধারণক্ষমতা থাকতে হবে) অথবা একটি ISO ফাইল তৈরি করুন এবং এটি একটি DVD তে অনুলিপি করুন৷

Windows 11 ডিস্ক ইমেজ (ISO) ডাউনলোড করুন

এছাড়াও আপনি সরাসরি Windows 11 ISO ফাইল ডাউনলোড করতে পারেন। এটি কীভাবে করবেন তা এখানে:

  • Windows 11 ডাউনলোড পৃষ্ঠাতে যান
  • ডাউনলোড Windows 11 ডিস্ক ইমেজ (ISO) বিভাগে যান
  • Windows 11 নির্বাচন করুন
  • ভাষা নির্বাচন করুন
  • নিশ্চিতকরণে ক্লিক করুন
  • ডাউনলোডে ক্লিক করুন
  • ISO ফাইলে ডাবল ক্লিক করুন
  • আপনার ডাউনলোড করা .exe ফাইলটিতে ডাবল ক্লিক করুন
  • পরবর্তীতে ক্লিক করুন

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

একটি আসল লাইসেন্স ক্রয় করুন

উপরে উল্লিখিত হিসাবে, এই তিনটি বিকল্প আপনাকে বিনামূল্যে Windows 11 ডাউনলোড করতে দেবে৷ . যাইহোক, ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন, আপনাকে একটি Windows 10 পণ্য কী সন্নিবেশ করতে বা একটি প্রকৃত লাইসেন্স কিনতে বলা হবে। অন্যথায়, আপনি নতুন আপগ্রেডের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ অনেক উন্নতির সুবিধা নিতে পারবেন না।

সৌভাগ্যবশত, আপনি মিস্টার কী শপ-এর মতো কিছু বিশেষ খুচরা বিক্রেতাকে ধন্যবাদ ছাড়ের মূল্যে একটি আসল লাইসেন্স কিনতে সক্ষম হবেন। . TrustPilot-এ 4.9 স্কোর সহ , সাইটটি বিভিন্ন কারণে একটি চমৎকার অনলাইন খ্যাতি অর্জন করে। সেরা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে 70% পর্যন্ত ডিসকাউন্ট অফার করার পাশাপাশি, Mr Key Shop-এ আপনি PC, Mac এবং Android ডিভাইস, VPN এবং আপনার সুরক্ষার মাত্রা বাড়ানোর জন্য ডিজাইন করা অন্যান্য অনেক নিরাপত্তা সরঞ্জামের জন্য অ্যান্টিভাইরাস সুরক্ষাও পেতে পারেন। কম্পিউটার আপনি Microsoft Office 2021 এবং অফিস স্যুটের অন্যান্য অনেক সংস্করণ সত্যিই সুবিধাজনক দামে কিনতে পারেন। মিস্টার কী শপের মতো অনলাইন শপের উপর নির্ভর করে আপনি যে অনেক সুবিধা পেতে পারেন তা দেখে নেওয়া যাক।

আপনি মূল্য তালিকায় 70% পর্যন্ত সংরক্ষণ করতে পারেন এবং একটি প্রকৃত এবং চিরস্থায়ী লাইসেন্স উপভোগ করতে পারেন, যা সর্বদা আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকবে। এর মানে হল, ব্যর্থতার ক্ষেত্রে, আপনি এটিকে আবার কেনার জন্য বাধ্য না করে একটি নতুন ডিভাইসে এটি পুনরায় ব্যবহার করতে সক্ষম হবেন। মিস্টার কী শপের লাইসেন্সগুলি ডিজিটাল, তাই আপনাকে শিপিংয়ের জন্য অর্থ প্রদান করতে হবে না। ডিজিটাল ডেলিভারির জন্য ধন্যবাদ আপনি আপনার ইমেল ঠিকানায় কেনার কয়েক সেকেন্ড পরে আপনার আসল লাইসেন্স পেতে সক্ষম হবেন। এটি একটি খুব সুবিধাজনক, দ্রুত, এবং পরিবেশ-টেকসই পরিষেবা কারণ এটি পরিবহনকে সম্পূর্ণরূপে নির্মূল করতে এবং অপ্রয়োজনীয় বর্জ্যের দূষণ ও উৎপাদন কমাতে অবদান রাখে৷

আপনি নিরাপদ এবং ট্র্যাক করা অর্থপ্রদানের পদ্ধতিগুলির সুবিধা নিতে সক্ষম হবেন, যেমন PayPal, Amazon Pay এবং আরও অনেক কিছু৷ এছাড়াও, আপনি যদি পণ্যটির সাথে সন্তুষ্ট না হন তবে আপনি একটি আশ্চর্যজনক ফেরত পরিষেবা উপভোগ করতে পারেন৷

যখন অপারেটিং সিস্টেমের কথা আসে, আপনি Windows 11, Windows 11 Pro, Windows 11 Home, Windows 11 Enterprise, অথবা Windows 11 Professional-এ আপগ্রেড করার মতো বিভিন্ন সংস্করণের মধ্যে বেছে নিতে পারবেন। এই সমস্ত পণ্য আপনার জন্য ডিসকাউন্ট মূল্যে উপলব্ধ হবে।

একটি Windows 11 আসল লাইসেন্স কেনার মাধ্যমে আপনি সম্পূর্ণরূপে আপনার নতুন OS কাস্টমাইজ করতে এবং ইংরেজিতে বিনামূল্যে সহায়তা উপভোগ করতে সক্ষম হবেন। এছাড়াও আপনি একটি Windows 10 পণ্য কী কিনতে পারেন এবং তারপর বিনামূল্যে Windows 11 আপগ্রেডের সুবিধা নিতে পারেন৷

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

কিভাবে উইন্ডোজ 7 বা 8.1 থেকে 11 এ আপডেট করবেন

আজকাল আপনি Windows 11 ফ্রি আপগ্রেড উপভোগ করতে পারেন এমনকি আপনার কম্পিউটার Windows 7 বা 8.1 চালালেও। আপনার কম্পিউটার মাইক্রোসফ্ট দ্বারা বর্ণিত সমস্ত সিস্টেম প্রয়োজনীয়তা পূরণ করে কিনা তা একবার পরীক্ষা করে নিলে, আপনি Microsoft ওয়েবসাইটে ISO ডাউনলোড করে বা আপনার কম্পিউটারকে Windows 10-এ আপগ্রেড করে আপনার ইচ্ছামত এগিয়ে যেতে সক্ষম হবেন এবং তারপরে এর সাথে এগিয়ে যেতে পারবেন। বিনামূল্যে আপগ্রেড. আপনি যে বিকল্পটি চয়ন করুন না কেন, নতুন OS এর সমস্ত উন্নতি সম্পূর্ণরূপে উপভোগ করার জন্য আপনাকে সর্বদা একটি আসল লাইসেন্স ক্রয় করতে হবে৷

আমাদের পরামর্শ হল মিস্টার কী শপ থেকে একটি ডিসকাউন্ট মূল্যে একটি আসল Windows 10 লাইসেন্স কেনা এবং তারপরে Windows 11-এ বিনামূল্যে আপগ্রেড করার সুবিধা নিন। এছাড়াও, আপনি যদি Windows 10 Home থেকে Windows 11 Pro-এ পাস করার পরিকল্পনা করছেন তাহলে আপনার প্রয়োজন হবে। এগিয়ে যাওয়ার আগে Windows 10 Pro-তে আপগ্রেড করতে।

Windows 11 ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা

Windows 11 আপগ্রেডের সাথে এগিয়ে যাওয়ার আগে, আপনি সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেটে ক্লিক করে আপনার কম্পিউটার Microsoft দ্বারা বর্ণিত সমস্ত প্রয়োজনীয় প্রয়োজনীয়তা পূরণ করে কিনা তা পরীক্ষা করা উচিত। আসুন সমস্ত প্রয়োজনীয়তার তালিকাটি দেখে নেওয়া যাক:

  • প্রসেসর:একটি সামঞ্জস্যপূর্ণ 64-বিটে 2 বা তার বেশি কোর সহ 1 গিগাহার্টজ (GHz) বা দ্রুত
  • প্রসেসর বা একটি চিপে সিস্টেম (SoC)।
  • স্টোরেজ:কমপক্ষে 64GB
  • মেমরি:কমপক্ষে 4GB RAM
  • সিস্টেম ফার্মওয়্যার:UEFI, সিকিউর বুট সক্ষম।
  • TPM:সংস্করণ 2.0.
  • ডিসপ্লে রেজোলিউশন:হাই ডেফিনিশন (720p) ডিসপ্লে
  • গ্রাফিক্স কার্ড:ডাইরেক্টএক্স 12 বা তার পরের WDDM 2.0 ড্রাইভারের সাথে সামঞ্জস্যপূর্ণ।
  • ইন্টারনেট সংযোগ:Microsoft অ্যাকাউন্ট এবং ইন্টারনেট সংযোগ প্রয়োজন

কিভাবে Windows 11 ডাউনলোড করবেন

যখন নতুন Windows 11 ডাউনলোড করার কথা আসে, আপনি অনেকগুলি বিকল্পের মধ্যে বেছে নিতে পারেন। আপনি বিনামূল্যে Windows 11 আপডেটের সুবিধা নিতে পারেন, যা সমস্ত Windows 10 ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। Windows 7 বা 8.1 সহ পিসিগুলিকে এগিয়ে যাওয়ার আগে অবশ্যই Windows 10 এ আপগ্রেড করতে হবে৷ আপনি Microsoft এর ওয়েবসাইটে Windows 11 ISO ডাউনলোড করতে পারেন এবং বিভিন্ন বিকল্পের মধ্যে বেছে নিতে পারেন:

আপনি Windows 11 আপডেট সহকারীর মাধ্যমে এগিয়ে যেতে পারেন, এখন ডাউনলোড করুন এ ক্লিক করুন এবং নতুন ওএসের একটি পরিষ্কার সেটআপের মধ্যে বেছে নিন। উপরে উল্লিখিত মত, আপনি একটি USB ড্রাইভ (অন্তত 8 গিগাবাইট ক্ষমতা সহ) বা একটি ডিভিডি দিয়ে এগিয়ে যেতে সক্ষম হবেন। আপনি একটি বুটযোগ্য ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে পারেন বা ইনস্টলেশনের সাথে এগিয়ে যাওয়ার জন্য একটি ISO ফাইল তৈরি করতে পারেন। উভয় ক্ষেত্রেই, আপনাকে শুধুমাত্র Windows 11 গন্তব্য চয়ন করতে হবে এবং সংরক্ষণ করতে হবে৷

কিভাবে 2022 সালে বিনামূল্যের জন্য Windows 11 আপগ্রেড করবেন (তিনটি পদ্ধতি)

কিভাবে TPM ছাড়া Windows 11 এ আপগ্রেড করবেন

Windows 11-এ আপগ্রেড করার জন্য আপনার কম্পিউটারের প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলির মধ্যে TPM 2.0 উপস্থিত হয়৷ প্রকৃতপক্ষে, অনেক ব্যবহারকারী আবিষ্কার করেছেন যে তারা এই গুরুত্বপূর্ণ টুলটির অভাবের কারণে সঠিকভাবে নতুন অপারেটিং সিস্টেমে সুইচ করতে পারবেন না৷ যেমনটি ইতিমধ্যে ব্যাখ্যা করা হয়েছে,

আপনার কম্পিউটার TPM 2.0 সমর্থন না করলে, এটি নতুন OS ডাউনলোড করার প্রয়োজনীয় প্রয়োজনীয়তা পূরণ করবে না। এটি লক্ষ করা উচিত যে বাজারে উপলব্ধ বেশিরভাগ CPU-তে TPM মডিউলগুলি এম্বেড করা হয়। যদি আপনার প্রসেসর সমর্থিত CPU তালিকায় অন্তর্ভুক্ত থাকে, তাহলে আপনার সম্ভবত একটি TPM মডিউল থাকবে, যদিও আপনাকে এটিকে আপনার BIOS সেটিংস থেকে সক্ষম করতে হতে পারে – বেশিরভাগ ইন্টেল CPU-এর প্ল্যাটফর্ম ট্রাস্ট টেকনোলজি (PTT) নামে একটি TPM 2.0 মডিউল রয়েছে। . আরও তথ্যের জন্য আপনার মাদারবোর্ড ম্যানুয়াল পড়ুন।

তিনি বলেন, আজ এই সমস্যা সমাধানের জন্য বেশ কয়েকটি সমাধান রয়েছে। আপনি ঠিক কী করছেন তা যদি আপনি জানেন তবেই নিম্নলিখিত নির্দেশাবলী অনুসরণ করতে ভুলবেন না, যা আপনার কম্পিউটারে Windows 11 ইনস্টল করার জন্য জোর করে এমনকি TPM ছাড়াই৷

আপনার কম্পিউটারে TPM 2.0 না থাকলে, Windows 11 ইন্সটলেশন অ্যাসিস্ট্যান্ট বিভাগে ডাউনলোড এখন ক্লিক করার সময় আপনি অবশ্যই একটি ত্রুটি বার্তা পাবেন। যখন এটি ঘটে, শুধুমাত্র এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • উইন্ডোজ কী + R টিপুন, regedit টাইপ করুন এবং ঠিক আছে ক্লিক করুন, রেজিস্ট্রি এডিটর খুলবে
  • HKEY_LOCAL_MACHINE\SYSTEM\Setup সম্প্রসারণ এবং নেভিগেট করুন
  • বাম দিকের মেনুতে সেটআপে ডান-ক্লিক করুন, নতুন> কী নির্বাচন করুন
  • নতুন কী নাম দিন LabConfig এবং এন্টার টিপুন
  • এখন LabConfig-এ ডান-ক্লিক করুন এইমাত্র তৈরি, নতুন> DWORD (32-বিট)
  • নির্বাচন করুন
  • এর নাম দিন বাইপাসTPMCচেক এবং মান ডেটা সেট করুন 1
  • ওকে ক্লিক করুন

BypassRAMCheck এবং BypassSecureBootCheck-এর পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন এবং তাদের মানও 1 এ সেট করুন

Windows 11 ইনস্টলেশন টুলে ফিরে যান এবং Back এ ক্লিক করুন, ইনস্টলেশনের সাথে এগিয়ে যান

অনুগ্রহ করে মনে রাখবেন যে Microsoft এই সমাধান সম্পর্কে সচেতন। যাইহোক, কোম্পানী পদ্ধতি অনুসরণ করার সুপারিশ করে না এবং আমরা সম্মত। যেহেতু আপনি অনলাইন হুমকির সম্মুখীন হতে পারেন, আপনি যদি এগিয়ে যেতে চান তবে আপনি নিজের ঝুঁকিতে তা করবেন৷

টেকওয়ে

আপনি অবশ্যই আমাদের গাইড থেকে পেয়েছেন, উইন্ডোজ 11-এ সিস্টেম আপগ্রেড করার ক্ষেত্রে আপনার কাছে একটি বিস্তৃত পছন্দ রয়েছে। এবং যদি দৈবক্রমে আপনার কাছে নতুন আপগ্রেডের সাথে প্রবর্তিত সমস্ত উন্নতি সম্পূর্ণরূপে উপভোগ করার জন্য প্রকৃত বা যোগ্য লাইসেন্স না থাকে, তাহলে আপনি আপনি সর্বদা মিস্টার কী শপের উপর নির্ভর করতে পারেন এবং তালিকা মূল্যের 70% পর্যন্ত সাশ্রয় করতে পারেন।

এছাড়াও পড়ুন:

  • এই পিসিটি উইন্ডোজ 11 চালাতে পারে না ঠিক করার জন্য 2টি কাজের পদ্ধতি
  • সমাধান:Windows 10/8.1/7 এ একটি অপারেটিং সিস্টেম পাওয়া যায়নি
  • Windows 11 আপডেটের পরে কোন অডিও নেই? এটি ঠিক করতে 7টি সমাধান প্রযোজ্য
  • কিভাবে উইন্ডোজ 11 হাই ডিস্ক ব্যবহারের সমস্যা (7 কাজের সমাধান) ঠিক করবেন
  • উইন্ডোজ 11 হালনাগাদ করার পরে ধীর গতিতে বুট? এটিকে গতি বাড়ানোর 9টি পদ্ধতি

  1. উইন্ডোজ 7 কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন (ডেটা নষ্ট ছাড়া)

  2. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

  3. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন

  4. কিভাবে Windows 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন (বিশেষ করে Windows 7 থেকে)