কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস আনছে, অবশেষে তার প্রতিশ্রুতিতে ভাল করছে

মাইক্রোসফ্টের ঘোষণা যে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি উইন্ডোজ 11 এ উপলব্ধ হবে তা প্রকাশের সময় উত্তেজনার কারণ ছিল। যাইহোক, কোম্পানী যখন উইন্ডোজ 11 জনসাধারণের কাছে প্রকাশ করে তখন এই বৈশিষ্ট্যটি অন্তর্ভুক্ত করেনি।

সৌভাগ্যবশত, কোম্পানি তার প্রতিশ্রুতি ভুলে যায়নি, এবং এখন ঘোষণা করেছে যে লোকেরা 2022 সালের ফেব্রুয়ারিতে এই নতুন বৈশিষ্ট্যটির পূর্বরূপ দেখতে সক্ষম হবে।

Windows 11 এর Android অ্যাপ শীঘ্রই আসছে

টেক জায়ান্ট উইন্ডোজ এক্সপেরিয়েন্স ব্লগে হর্ন বাজে। "পিসির একটি নতুন যুগ" শিরোনামের একটি পোস্টে কোম্পানিটি প্রযুক্তি জগতের সাম্প্রতিক পরিবর্তনের দিকে ফিরে তাকায় এবং কীভাবে তারা সমগ্র মাইক্রোসফটে প্রতিফলিত হয়েছে।

যাইহোক, নিবন্ধের চূড়ান্ত বিভাগে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এর পথে থাকা উত্তেজনাপূর্ণ জিনিসগুলি সম্পর্কে কিছু ইঙ্গিত দেয়। যার মধ্যে একটি হল উইন্ডোজ 11-এ চলমান অ্যান্ড্রয়েড অ্যাপগুলির সর্বজনীন প্রিভিউ, যা অপারেটিংটির একটি বিশাল বিক্রয় পয়েন্ট ছিল। সিস্টেম যখন এটি প্রথম ঘোষণা করা হয়েছিল।

তারপর থেকে, ব্যবহারকারীরা উইন্ডোজ 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর জন্য তাদের নিজস্ব উপায় খুঁজে পেয়েছেন। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপগুলি সাইডলোড করা এবং চালানো সম্পূর্ণভাবে সম্ভব। এছাড়াও আপনি অ্যামাজন অ্যাপস্টোরের উপর অপারেটিং সিস্টেমের নির্ভরতা এড়িয়ে যেতে পারেন এবং Google ইনস্টল করতে পারেন। উইন্ডোজ 11 এ প্লে স্টোর।

যাইহোক, কয়েক মাস অপেক্ষা করার পরে, মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে 2022 সালের ফেব্রুয়ারিতে, জনসাধারণ অবশেষে Microsoft স্টোরের মাধ্যমে উইন্ডোজ 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালানোর চেষ্টা করতে পারবে। এবং এটিই সব নয়, যেমন পোস্টটি উল্লেখ করে:

"...কল মিউট এবং আনমিউট সহ টাস্কবারের উন্নতি, সহজ উইন্ডো শেয়ারিং এবং টাস্কবারে আবহাওয়া আনার পাশাপাশি দুটি নতুন নতুন ডিজাইন করা অ্যাপ, নোটপ্যাড এবং মিডিয়া প্লেয়ারের প্রবর্তন৷"

মাইক্রোসফট তার অ্যান্ড্রয়েড প্রতিশ্রুতিতে ভালো করছে

মাইক্রোসফ্টের ব্লগ পোস্টটি সেই সমস্ত লোকদের জন্য চমৎকার খবর যারা উইন্ডোজ 11-এ নেটিভভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালানোর জন্য উন্মুখ। স্মার্টফোন এবং পিসির মধ্যে লাইনটি অস্পষ্ট হতে শুরু করলে, উইন্ডোজে সম্পূর্ণরূপে কার্যকরী অ্যান্ড্রয়েড এমুলেটর তৈরি করা আগের চেয়ে আরও বেশি প্রয়োজনীয় হয়ে উঠেছে। 11.

প্রাথমিক ঘোষণাটি আশার জন্ম দিয়েছে যে ব্যবহারকারীদের ব্লুস্ট্যাকসের মতো তৃতীয় পক্ষের এমুলেটরগুলির উপর নির্ভর করতে হবে না। এবং যদিও এই এমুলেটরগুলি তারা যা করে তাতে খুব ভাল, অপারেটিং সিস্টেমে তৈরি একটি নেটিভ এমুলেটরের প্রতিশ্রুতি আপনার পিসিতে গেমস, মেসেজিং অ্যাপস, সোশ্যাল মিডিয়া অ্যাপস এবং প্রোডাক্টিভিটি অ্যাপ ইনস্টল করা সহজ করে তুলেছে।

এবং সেরা বিট হল যে অ্যান্ড্রয়েড এমুলেটর এই আপডেটের জন্য শুধুমাত্র আইসবার্গের টিপ। একটি ভাল টাস্কবার, সহজ উইন্ডো-শেয়ারিং, এবং দুটি পুরানো উইন্ডোজ অ্যাপের জন্য একটি নতুন রঙের চাটানোর সাথে, এই আপডেটটি অনেক উইন্ডোজ 11 ব্যবহারকারীদের খুশি করার একটি ভাল সম্ভাবনা রয়েছে৷

উইন্ডোজ 11 কখনোই ভালো দেখায়নি

উইন্ডোজ 11 এর প্রাথমিক ঘোষণার পর থেকে, মাইক্রোসফ্ট জানিয়েছে যে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি অবশেষে আসবে। এবং এখন, মনে হচ্ছে এটি অবশেষে ঘটছে। এটি আসলে আমাদের প্রত্যাশা অনুযায়ী চলবে কিনা তা এখনও দেখা যায়নি, তবে পৃষ্ঠের দিক থেকে, এই আপডেটটি Windows 11-এর জন্য একটি প্রধান গেম-চেঞ্জার বলে মনে হচ্ছে৷


  1. উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট স্টোরে অ্যামাজন অ্যাপস্টোর উপস্থিত হওয়ার পথে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি

  2. Android অ্যাপগুলি কীভাবে Windows 11 এ কাজ করবে সে সম্পর্কে মাইক্রোসফ্ট আরও বিশদ শেয়ার করে

  3. Windows 11-এ এই মুহূর্তে 6টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

  4. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন