কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 11 এ সিগন্যাল ইনস্টল এবং রান করবেন

সিগন্যাল হল সেরাগুলির মধ্যে একটি যখন এটি সত্যিই সুরক্ষিত এন্ড-টু-এন্ড এনক্রিপশনের ক্ষেত্রে আসে। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের নতুন গোপনীয়তা নীতির দ্বারা সৃষ্ট হৈচৈ, সিগন্যালের পক্ষে জোয়ারটা একটু বেশিই সরে গেছে।

সিগন্যাল গ্রাউন্ড পাওয়ার সাথে সাথে, ব্যবহারকারীরা স্বাভাবিকভাবেই তাদের পিসি থেকে তাদের বার্তাগুলি অ্যাক্সেস করার সুবিধা চান। আপনি যদি সেই ক্যাম্পে থাকেন, তাহলে আপনি সঠিক জায়গায় আছেন।

এর পরে, আমরা কভার করব কিভাবে আপনি আপনার Windows 11-এ সিগন্যাল অ্যাপ ইন্সটল এবং চালাতে পারেন এবং সরাসরি আপনার কীবোর্ড থেকে আপনার বার্তাগুলির উত্তর দিতে পারেন৷

কিভাবে Windows 11 এ সিগন্যাল ইনস্টল করবেন

আপনার Windows 11-এ সিগন্যাল চালানোর জন্য, আপনাকে আপনার কম্পিউটার এবং আপনার স্মার্টফোনে অ্যাপটি ইনস্টল করতে হবে। এখানে, আমরা আপনার পিসিতে অ্যাপটি ইনস্টল করার উপর ফোকাস করব।

আপনার পিসিতে সিগন্যাল ইনস্টল করতে, প্রথমে অফিসিয়াল সিগন্যাল ওয়েবসাইটে যান এবং EXE ইনস্টলেশন ফাইলটি ডাউনলোড করুন৷

ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, .exe ইনস্টলারটিতে ক্লিক করুন। আপনি এটি করার সাথে সাথেই ইনস্টলেশন শুরু হবে এবং অ্যাপটি কয়েক সেকেন্ডের মধ্যে ইনস্টল হয়ে যাবে।

কিভাবে উইন্ডোজ 11 এ সিগন্যাল ইনস্টল এবং রান করবেন

সম্পর্কিত:কিভাবে লিনাক্সে সিগন্যাল ডাউনলোড এবং ইনস্টল করবেন

কিভাবে Windows 11 এ সিগন্যাল চালাবেন

আপনি ইনস্টলেশনের কাজ শেষ করলে, সিগন্যাল নিজে থেকেই চালু হবে। প্রধান স্ক্রিনে, এটি আপনাকে আপনার ফোন থেকে QR কোড স্ক্যান করতে বলবে—এটিই আপনার পিসিকে স্মার্টফোন অ্যাপের সাথে সংযুক্ত করবে, আপনাকে বার্তাগুলিতে অ্যাক্সেস দেবে।

এখন আপনার স্মার্টফোনে সিগন্যাল খুলুন, এবং QR স্ক্যানার চালু করুন। এখানে কিভাবে:

আপনার অ্যাপের মূল স্ক্রিনে, তিনটি বিন্দুতে ক্লিক করুন উপরের-ডান কোণ থেকে, এবং সেটিংস নির্বাচন করুন . সেখান থেকে, লিঙ্ক করা ডিভাইসগুলি নির্বাচন করুন৷ এবং প্লাস চিহ্নে ক্লিক করুন। এটি আপনার ফোনে QR স্ক্যানার খুলবে৷

কিভাবে উইন্ডোজ 11 এ সিগন্যাল ইনস্টল এবং রান করবেন

আপনার পিসিতে QR কোড স্ক্যান করুন এবং ডিভাইস লিঙ্ক করুন-এ ক্লিক করুন অনুরোধ করা হলে. আপনার ডিভাইস সফলভাবে লিঙ্ক করা হবে৷

অ্যাপটি লিঙ্ক করার সাথে সাথেই, আপনাকে আপনার পিসিতে একটি ডিভাইসের নাম সেট করতে বলা হবে। আপনার পিসি আপনার ফোনে নামের দ্বারা উপস্থাপন করা হবে, তাই নিশ্চিত করুন যে আপনি একটি প্রাসঙ্গিক চয়ন করেছেন৷

কিভাবে উইন্ডোজ 11 এ সিগন্যাল ইনস্টল এবং রান করবেন কিভাবে উইন্ডোজ 11 এ সিগন্যাল ইনস্টল এবং রান করবেন

অবশেষে, ফোন লিঙ্ক করা শেষ করুন-এ ক্লিক করুন এবং অ্যাপটি আপনার পরিচিতি এবং গ্রুপ সিঙ্ক করবে।

Windows 11-এ সংকেত ইনস্টল এবং চালানো

ডিভাইস জুড়ে আপনার অ্যাপ লিঙ্ক করা সিগন্যালের অনেক বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, তাই নিশ্চিত করুন যে আপনি এটির অফার করা সমস্ত কিছু পরীক্ষা করে দেখুন৷ আশা করি, উপরের সংক্ষিপ্ত ব্যাখ্যাটি আপনাকে আপনার ফোন পেতে সাহায্য করেছে এবং ডেস্কটপ অ্যাপ সিঙ্ক হয়ে যাবে। উপরের উদাহরণে, আমরা শুধুমাত্র সিগন্যালের Android সংস্করণ ব্যবহার করেছি; আপনি যদি একজন iPhone ব্যবহারকারী হন তবে প্রক্রিয়াটি প্রায় একই থাকবে, সম্ভবত UI-তে কিছু পার্থক্য সহ।


  1. কিভাবে একটি ম্যাকবুক এয়ারে উইন্ডোজ ইনস্টল করবেন

  2. কিভাবে উইন্ডোজে ব্যাকট্র্যাক ইনস্টল এবং চালাবেন

  3. কিভাবে অবিলম্বে উইন্ডোজ টার্মিনাল ইনস্টল করবেন, ডিফল্ট টার্মিনাল অ্যাপ সেট করুন এবং আরও অনেক কিছু Windows 11

  4. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে অ্যান্ড্রয়েড ইনস্টল এবং চালাবেন