কম্পিউটার

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

আপনি আপনার উইন্ডোজ 11 পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালাতে পারবেন কিনা তা জানতে আগ্রহী? ঠিক আছে, মনে হচ্ছে আমাদের স্বপ্ন অবশেষে সত্যি হয়েছে। আপনি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার বা এমুলেটর ব্যবহার না করে সহজেই Windows 11 এ Android অ্যাপ চালাতে পারেন। Windows এ "Amazon Appstore" অ্যাপ ব্যবহার করে, আপনি আপনার পছন্দের অ্যাপ এবং গেমগুলিতে অ্যাক্সেস পেতে পারেন। মাইক্রোসফ্ট অবশেষে একটি নতুন আপডেট প্রকাশ করেছে যা আপনাকে একটি কিউরেটেড ক্যাটালগ থেকে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি ব্রাউজ করতে এবং ইনস্টল করতে আপনার পিসিতে অ্যামাজন অ্যাপস্টোর ব্যবহার করতে দেয়। যদিও, এখানে একটি ক্যাচ আছে। এখন পর্যন্ত, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে সমর্থিত।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

ঠিক আছে, এটিকে প্রযুক্তির জাদু বলুন যা আমাদের ডিভাইসে নতুন অ্যাপ এবং সরঞ্জামগুলি শিকার করার অনেক কাছাকাছি নিয়ে আসে। এটি আপনার স্মার্টফোন বা উইন্ডোজ পিসি হোক না কেন, আমরা অবশ্যই অ্যাপগুলি ব্যবহার করে প্রতিরোধ করতে পারি না। এই পোস্টে, আমরা কিভাবে Windows 11 এ Android অ্যাপ চালাতে হয় তা নিয়ে আলোচনা করব।

চলুন শুরু করা যাক।

এছাড়াও পড়ুন:Windows 11-এ অ্যান্ড্রয়েড অ্যাপস:তারা কতটা সহায়ক হবে?

উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করার জন্য ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

Windows 11:

এ অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালানোর জন্য এখানে ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি রয়েছে৷
  • প্রসেসর:Intel Core i3 বা তার পরের/ AMD Ryzen 3000 বা তার পরে/ Qualcomm Snapdragon 8c বা তার পরে।
  • RAM:8 GB বা তার বেশি। (16 জিবি প্রস্তাবিত)
  • স্টোরেজের ধরন:সলিড স্টেট ড্রাইভ (SSD)।
  • আর্কিটেকচার:x64 বা ARM64।
  • ডাইরেক্ট X 12 বা তার পরের গ্রাফিক্স কার্ডের সাথে সামঞ্জস্যপূর্ণ।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

একবার আপনি নিশ্চিত হয়ে গেলেন যে আপনার পিসি ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ করে তারপর পরবর্তী ধাপ হল আপনার ডিভাইসে Amazon Marketplace অ্যাপ সেট আপ করা। এছাড়াও, আপনি এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি Windows 11-এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন। তাই, আগে থেকে উপলব্ধ যেকোনও OS আপডেটগুলি পরীক্ষা করে দেখুন।

সবকিছু ঠিক আছে? চলুন শুরু করা যাক।

এছাড়াও পড়ুন:2022 সালের জন্য সেরা ভিডিও প্লেয়ার অ্যান্ড্রয়েড অ্যাপস (বিনামূল্যে এবং অর্থপ্রদান)

ধাপ 1:হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন সক্ষম করুন

Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালানোর জন্য, আপনাকে টাস্ক ম্যানেজারের মাধ্যমে হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন বৈশিষ্ট্যটি সক্ষম করতে হবে। Windows 11 একটি ভার্চুয়াল মেশিনে অ্যান্ড্রয়েড অ্যাপ চালায় এবং তাই আপনাকে আপনার ডিভাইসে হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন বিকল্পটি সক্ষম করতে হবে।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

টাস্ক ম্যানেজার অ্যাপ চালু করতে Control + Shift + Escape কী সমন্বয় টিপুন। এখন, ভার্চুয়ালাইজেশন "সক্ষম" কিনা তা দেখতে "পারফরম্যান্স" ট্যাবে স্যুইচ করুন৷

ভার্চুয়ালাইজেশন ডিফল্টরূপে সক্ষম না থাকলে, আপনি এই লিঙ্কটি দেখতে পারেন Windows 11-এ হার্ডওয়্যার ভার্চুয়ালাইজেশন সক্ষম করতে।

এছাড়াও পড়ুন:সর্বকালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপস (ফ্রি/পেইড) দিয়ে সাজান

ধাপ 2:অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম ডাউনলোড করুন

এই লিঙ্কে যান অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সিস্টেম ডাউনলোড করতে।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন চালানোর জন্য আপনার সিস্টেম প্রস্তুত করতে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য উইন্ডোজ সাবসিস্টেম ইনস্টল করুন।

ধাপ 3:আপনার Windows 11 পিসিতে Amazon Market Place অ্যাপ ব্যবহার করুন

এখানে চূড়ান্ত ধাপ আসে. Microsoft Store থেকে "Amazon App Store" অ্যাপটি ইনস্টল করুন।

টাস্কবারে রাখা অনুসন্ধান আইকনে আলতো চাপুন, "Microsoft Store" টাইপ করুন এবং অ্যাপটি চালু করতে এন্টার টিপুন।

Microsoft Store লাইব্রেরিতে, "Amazon App Store" অনুসন্ধান করুন। অ্যাপটি ডাউনলোড করতে "ইনস্টল" বোতামে টিপুন।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

"সেট আপ" বোতামে টিপুন এবং তারপরে ইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

আপনার ডিভাইসে অ্যামাজন অ্যাপ স্টোর অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, এটি স্টার্ট মেনুতে প্রদর্শিত হবে। শুরু করতে অ্যাপটি চালু করুন৷

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

এখন, আপনাকে আপনার অ্যামাজন আইডি দিয়ে সাইন আপ করতে হবে। আপনার যদি অ্যামাজন অ্যাকাউন্ট না থাকে, তাহলে Windows 11-এ Android অ্যাপ চালানোর জন্য একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

এবং এটাই! আপনি লগ ইন করার মুহুর্তে আপনি আপনার উইন্ডোজ 11 পিসিতে চালাতে পারেন এমন বিভিন্ন অ্যাপ এবং গেমগুলিতে অ্যাক্সেস পাবেন। অ্যাপ লাইব্রেরির মাধ্যমে ব্রাউজ করুন এবং Windows এ আপনার প্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার শুরু করতে দ্রুত অনুসন্ধান করুন।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

যেকোন অ্যাপ সিলেক্ট করুন এবং তারপর "ইনস্টল" বোতাম টিপুন। অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, আপনার ডিভাইসে অ্যাপটি চালু করতে "খুলুন" এ আলতো চাপুন।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

সুতরাং, হ্যাঁ, আপনাকে আর অপেক্ষা করতে হবে না। Amazon Marketplace থেকে আপনার সব প্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ইনস্টল করুন। সমস্ত ইনস্টল করা অ্যাপ স্টার্ট মেনুতেই পাওয়া যাবে। এমনকি দ্রুত অ্যাক্সেসের জন্য আপনি আপনার প্রিয় অ্যাপগুলিকে টাস্কবারে পিন করতে পারেন৷

Windows 11-এ অ্যাপস সাইডলোড করবেন কিভাবে?

অ্যামাজন অ্যাপ স্টোরে একটি নির্দিষ্ট অ্যাপ খুঁজে পাচ্ছেন না? ঠিক আছে, হ্যাঁ, এটি অবশ্যই ঘটতে পারে কারণ অ্যামাজন মার্কেটপ্লেসে শুধুমাত্র সীমিত বিকল্পগুলির বৈশিষ্ট্য রয়েছে৷ চিন্তা করবেন না! উইন্ডোজ 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোর একটি বিকল্প উপায় হল সাইডলোড করা। ঠিক আছে, সাইডলোডিং হল একটি APK ফর্ম্যাটে একটি অ্যাপ ইনস্টল করার প্রক্রিয়া। এটি দুটি স্থানীয় ডিভাইস, একটি ব্যক্তিগত কম্পিউটার এবং একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের মধ্যে ফাইল স্থানান্তর করে। একটি অ্যাপ সাইডলোড করে, আপনি অ্যাপ স্টোর বাইপাস করতে পারেন এবং আপনার ডিভাইসে যেকোনো অ্যাপ ইনস্টল করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনার ডিভাইসে Microsoft স্টোর অ্যাপ চালু করুন। "WSA টুলস" অ্যাপের জন্য অনুসন্ধান করুন। আপনার Windows 11 পিসিতে এটি ইনস্টল করতে "পান" বোতামে টিপুন৷

এখন, পদক্ষেপটি অ্যাপটির APK ফাইল ডাউনলোড করা। এটি করার জন্য, আপনি APK Pure এর মত একটি নির্ভরযোগ্য উৎস দেখতে পারেন অথবা APK মিরর।

APK ফাইলটি ডাউনলোড করার পরে, আপনার ডিভাইসে WSA টুলস অ্যাপ চালু করুন। "এপিকে নির্বাচন করুন" বোতামে আলতো চাপুন। আপনার পিসিতে সংরক্ষিত APK ফাইলের অবস্থানে ব্রাউজ করুন।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

ইনস্টল করুন-এ আঘাত করুন ” আপনার ডিভাইসে অ্যাপ ডাউনলোড করতে বোতাম।

Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

ইনস্টলেশন প্রক্রিয়া শেষ হয়ে গেলে, অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে স্টার্ট মেনুতে পিন হয়ে যাবে।

উপসংহার

সুতরাং, বন্ধুরা, এটি উইন্ডোজ 11-এ কীভাবে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালাতে হয় সে সম্পর্কে আমাদের গাইডটি গুটিয়ে দেয়৷ Windows 11 আপনার ডিভাইসে অ্যান্ড্রয়েড অ্যাপগুলি চালানো এবং ব্যবহার করাকে অনেক সহজ করে তোলে৷ আপনার প্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ বা গেম কোনটি? মন্তব্য স্থান আপনার চিন্তা শেয়ার করার জন্য নির্দ্বিধায়! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. উইন্ডোজ পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালান [গাইড]

  2. কিভাবে উইন্ডোজ 10 অ্যাপস সাইডলোড করবেন

  3. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন

  4. Windows 11 এ কিভাবে অ্যাপস আর্কাইভ করবেন?