কম্পিউটার

উইন্ডোজ 11 এ কাজ না করলে মাইক্রোসফ্ট এজ কীভাবে মেরামত করবেন

মাইক্রোসফ্ট এজ একটি নির্ভরযোগ্য ব্রাউজার, কিন্তু কখনও কখনও, এটি এমন সমস্যার সম্মুখীন হতে পারে যা এটিকে উইন্ডোজ 11-এ একেবারে অব্যবহারযোগ্য করে তোলে৷ উদাহরণস্বরূপ, আপনি যখন এটি খোলার চেষ্টা করেন তখন এজ চালু করতে ব্যর্থ হতে পারে, অথবা এটি খোলার সাথে সাথেই ক্র্যাশ হতে পারে৷ যেভাবেই হোক, ব্রাউজারটি যখন কাজ করছে না তখন এটি ঠিক করার অন্যতম সেরা উপায় হল এটি মেরামত করা, এবং আমরা আপনাকে দেখাব কিভাবে।

আমি যখন Microsoft এজ মেরামত করি তখন কী হয়?

আপনি যখন এজ মেরামত করবেন, উইন্ডোজ মূলত ব্রাউজারটি পুনরায় ইনস্টল করবে। এজ পুনরায় ইনস্টল করার সাথে সাথে, এর প্রোগ্রাম ফোল্ডার এবং উইন্ডোজ রেজিস্ট্রিতে ব্রাউজারের যে কোনও ভাঙা, ক্ষতিগ্রস্থ বা অনুপস্থিত ফাইলগুলি প্রতিস্থাপন করা হবে এবং এটি সম্ভবত এটি আবার কাজ শুরু করতে পারে। যাইহোক, আপনার এজ সেটিংস এবং ডেটা অপরিবর্তিত থাকবে, মানে আপনাকে কিছু হারানোর বিষয়ে চিন্তা করতে হবে না৷

কিভাবে Windows 11-এ Microsoft Edge মেরামত করবেন

এজ মেরামত করা আপনাকে উইন্ডোজ 11-এর ব্রাউজারে কাজ না করা সমস্যা ছাড়াও অন্যান্য অনেক সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, এটি আপনাকে একটি ধীর প্রান্ত ঠিক করতে সাহায্য করতে পারে। Windows 10 ব্যবহারকারীদের জন্য, আমাদের কাছে কিছু বিষয়ের বিশদ বিবরণ রয়েছে যা আপনি এজ ঠিক করার চেষ্টা করতে পারেন যখন এটি কাজ করছে না।

Windows 11-এ এজ মেরামত করতে, স্টার্ট-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন . সেটিংসে, অ্যাপস নির্বাচন করুন বাম সাইডবারে এবং তারপর অ্যাপ এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন ডানদিকে।

উইন্ডোজ 11 এ কাজ না করলে মাইক্রোসফ্ট এজ কীভাবে মেরামত করবেন

অ্যাপ তালিকার অধীনে , অনুসন্ধান বাক্সে ক্লিক করুন, "এজ" লিখুন এবং এন্টার টিপুন মূল. ফলাফলের তালিকা থেকে, Microsoft Edge খুঁজুন এবং ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করুন। তারপর, সংশোধন করুন এ ক্লিক করুন৷ (আপনি এজ আনইনস্টল করতে পারবেন না)।

উইন্ডোজ 11 এ কাজ না করলে মাইক্রোসফ্ট এজ কীভাবে মেরামত করবেন

Windows জিজ্ঞাসা করবে যে আপনি Microsoft Edge আপনার ডিভাইসে পরিবর্তন করতে চান, তাই হ্যাঁ ক্লিক করুন . যেহেতু Windows আবার এজ ডাউনলোড করবে, তাই এগিয়ে যাওয়ার আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন। একটি ছোট উইন্ডো পপ আপ হবে, তাই মেরামত এ ক্লিক করুন প্রক্রিয়া শুরু করতে।

উইন্ডোজ 11 এ কাজ না করলে মাইক্রোসফ্ট এজ কীভাবে মেরামত করবেন

এখন আপনি Windows 11-এ Microsoft Edge মেরামত করেছেন

যখন Microsoft Edge Windows 11-এ কাজ করছে না, তখন এটি মেরামত করা আপনাকে সম্পূর্ণ সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। এবং ভাল জিনিস হল যে আপনি প্রক্রিয়াটিতে আপনার কোনো সেটিংস বা ডেটা হারাবেন না। এটি করার পরে, আশা করি, আপনার ব্রাউজার প্রত্যাশিত হিসাবে কাজ করা শুরু করবে, এবং এটির জন্য যা লাগে তা হল কয়েকটি ক্লিক৷


  1. উইন্ডোজ 11 এ কীভাবে মাইক্রোসফ্ট এজ আনইনস্টল করবেন এবং কেন এটি সম্ভবত একটি ভাল ধারণা নয়

  2. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  3. Windows 11-এ Microsoft Store কাজ করছে না তা ঠিক করার 11 উপায়

  4. সমাধান:উইন্ডোজ 10 আপডেটের পরে মাইক্রোসফ্ট এজ কাজ করছে না