কম্পিউটার

কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে

কিছু ক্ষেত্রে, একটি পরিষ্কার উইন্ডোজ ইনস্টলেশনের সময়, একটি নতুন Windows 11-এ আপগ্রেড করার সময়, একটি নতুন Windows 10 বিল্ড ইনস্টল করার সময়, বা Sysprep ব্যবহার করে একটি রেফারেন্স OS ইমেজ তৈরি করার সময়, আপনি ত্রুটি পেতে পারেন “কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা একটি অপ্রত্যাশিত সমস্যার সম্মুখীন হয়েছে৷ ত্রুটি. Windows ইনস্টলেশন এগিয়ে যেতে পারে না ” যখন আপনি ঠিক আছে ক্লিক করেন, কম্পিউটার পুনরায় চালু হয়, এবং ত্রুটি উইন্ডোটি আবার প্রদর্শিত হয়, এবং তাই এটি বারবার যায়… উইন্ডোজ ইনস্টলেশন চালিয়ে যাওয়ার জন্য আপনি এই ক্ষেত্রে কী করতে পারেন?

উইন্ডোজ ইন্সটলেশন (বা আপডেট) এর সময় রিবুট করার পরে এই সমস্যাটি দেখা দিতে পারে এবং এইরকম দেখায়:

কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে৷ উইন্ডোজ ইনস্টলেশন এগিয়ে যেতে পারে না. উইন্ডোজ ইনস্টল করতে, কম্পিউটার পুনরায় চালু করতে "ঠিক আছে" এ ক্লিক করুন এবং তারপরে ইনস্টলেশন পুনরায় চালু করুন।

কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে

আমি আগেই বলেছি, "কম্পিউটার অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হলে" ত্রুটি দেখা দিলে, ওকে বোতামে ক্লিক করা বা উইন্ডোজ ইনস্টলেশন উইজার্ড পুনরায় চালু করা কোনোটাই সাহায্য করে না - ত্রুটিটি এখনও লুপ হয়ে যায়।

সমস্যাটি সমাধান করতে, আপনাকে ত্রুটি বার্তাটি বন্ধ করতে বা ঠিক আছে ক্লিক করতে হবে না:

  1. Shift + F10 টিপুন ত্রুটি সহ পর্দায় ডান. কিছু ল্যাপটপে, আপনাকে একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করতে হবে Shift+Fn+F10 , অথবা সিস্টেম কনফিগারেশন নিষ্ক্রিয় করুন -> অ্যাকশন কী মোড =অক্ষম BIOS সেটিংসে বিকল্প;
  2. কমান্ড প্রম্পটে যেটি প্রদর্শিত হবে, regedit ব্যবহার করে রেজিস্ট্রি এডিটর শুরু করুন আদেশ;
    কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  3. রেজিস্ট্রি এডিটরে, রেজি কী-তে যান HKEY_LOCAL_MACHINE\SYSTEM\Setup\Status\ChildCompletion;
  4. ডান প্যানেলে, setup.exe নামের প্যারামিটারটি খুঁজুন . এর মান 1 হতে পারে। এটিকে 3 এ পরিবর্তন করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন;দ্রষ্টব্য . এইভাবে আমরা উইন্ডোজ ইনস্টলারকে পরবর্তী ইনস্টলেশন পর্বে যেতে বাধ্য করি। কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  5. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন, এবং ত্রুটি উইন্ডোতে ঠিক আছে ক্লিক করে বা এই কমান্ডটি ব্যবহার করে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন:shutdown -r -t 0 অথবা wpeutil reboot

পুনঃসূচনা করার পরে, Windows 10 ইনস্টলেশন/আপডেট প্রক্রিয়া স্বাভাবিকভাবে চলতে হবে।

কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে

এই সমস্যাটি শুধুমাত্র Windows 10 এবং Windows 10-এর জন্যই নয়। অপারেটিং সিস্টেমের বিঘ্নিত ইনস্টলেশনের এই সমাধানটি Windows 7, Windows 8.1, এবং Windows Server-এ ভাল কাজ করে।

Windows-এ স্বয়ংক্রিয়ভাবে রিস্টার্ট সমস্যার জন্য অন্যান্য কারণ ও সমাধান

ইস্যু: কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয় এবং রেজিস্ট্রিতে পরিবর্তন করার জন্য আপনার কাছে কোন সময় নেই।স্থির করুন: ইনস্টলেশন মিডিয়া বা বুট/রেসকিউ ডিস্ক থেকে বুট করে অফলাইন মোডে ডিস্কে সিস্টেম রেজিস্ট্রিতে একটি পরিবর্তন করুন।
  1. উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া থেকে বুট করুন;
  2. Shift + F10 টিপুন কমান্ড প্রম্পট খুলতে প্রথম ইনস্টল স্ক্রিনে;
  3. আপনার Windows ভলিউমের জন্য নির্ধারিত ড্রাইভ লেটার পেতে হবে;
  4. কমান্ড চালান:
    diskpart
    List vol
    আমার উদাহরণে, উইন্ডোজ ভলিউম 1-এ অবস্থিত (পার্টিশন সাইজ অনুযায়ী)। এই পার্টিশন একটি ড্রাইভ চিঠি বরাদ্দ করা হয় না. W অক্ষরটি বরাদ্দ করা যাক ম্যানুয়ালি:
    Assign letter=w:
    exit
    কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  5. এখন regedit চালান এবং আপনার অফলাইন উইন্ডোজ ইমেজের রেজিস্ট্রি হাইভ HKEY_LOCAL_MACHINE\SYSTEM লোড করুন;
  6. রেজিস্ট্রি এডিটরে HKEY_LOCAL_MACHINE নির্বাচন করুন এবং ফাইল -> লোড হাইভ ক্লিক করুন . ফাইলটি নির্বাচন করুন W:\Windows\System32\Config\System কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  7. হাইভের নাম সেট করুন (mylocal ) ফলস্বরূপ, আপনার উইন্ডোজ রেজিস্ট্রির একটি অফলাইন কপি রেজিস্ট্রি এডিটরে লোড করা হবে;
  8. রেগ কী এ যান HKEY_LOCAL_MACHINE\Mylocal\Setup\Status\ChildCompletion এবং setup.exe-এর মান পরিবর্তন করুন 3 এর প্যারামিটার; কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  9. অফলাইন রেজিস্ট্রি ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, ফাইল-> হাইভ আনলোড করুন; নির্বাচন করুন কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে
  10. কমান্ড প্রম্পট উইন্ডোতে স্যুইচ করুন এবং কমান্ডটি ব্যবহার করে কম্পিউটার পুনরায় চালু করুন:wpeutil reboot
  11. উইন্ডোজ ইনস্টলেশন স্বাভাবিকভাবে চলতে থাকবে।
ইস্যু :উইন্ডোজ ইনস্টলেশন চলতে থাকে, কিন্তু 64% পরে উইন্ডোজ ইনস্টলেশন সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয় এবং লুপে যায়। কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে কারণ: প্রায়শই, সমস্যাটি ক্ষতিগ্রস্ত/ভুল/পরিবর্তিত উইন্ডোজ ইনস্টল ইমেজ।

সমাধান: অফিসিয়াল মিডিয়া ক্রিয়েশন টুল ব্যবহার করে আসল উইন্ডোজ ইনস্টল ইমেজ বার্ন করুন (কিভাবে উইন্ডোজ 10 সেটআপ দিয়ে একটি বুটযোগ্য UEFI USB ড্রাইভ তৈরি করবেন?)।

একটি নতুন বুটেবল ইউএসবি স্টিক থেকে উইন্ডোজের একটি পরিষ্কার ইনস্টল চালান, আপনি যে ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করতে চান তার সমস্ত পার্টিশন মুছে ফেলতে ভুলবেন না (যদি আপনার ড্রাইভে আপনার ডেটা থাকে তবে পার্টিশনগুলি সরানোর আগে এটি অনুলিপি করুন)। অবরাদ্দকৃত স্থান-এ Windows ইনস্টল করুন . Windows ইনস্টলার নিজেই সমস্ত প্রয়োজনীয় সিস্টেম পার্টিশন তৈরি করবে (Windows 10-এ সিস্টেম EFI এবং MSR পার্টিশন সম্পর্কে আরও পড়ুন)।

কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা Windows 10/11 এ একটি অপ্রত্যাশিত লুপ ত্রুটির সম্মুখীন হয়েছে

এছাড়াও:

  • ত্রুটির জন্য আপনার স্থানীয় ডিস্ক পরীক্ষা করুন:chkdsk W: /F /R
  • সকল অপ্রয়োজনীয় USB ডিভাইস (কীবোর্ড, ফ্ল্যাশ ড্রাইভ এবং মাউস সহ) সংযোগ বিচ্ছিন্ন করুন, LAN এবং Wi-FI নেটওয়ার্ক অ্যাডাপ্টারগুলি অক্ষম করুন (শারীরিকভাবে বা BIOS/UEFI সেটিংসে)


  1. উইন্ডোজ ইনস্টলেশন একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে, 0xE0000100৷

  2. উইন্ডোজ 11/10 ইনস্টলেশন ব্যর্থ ত্রুটি সংশোধন করুন

  3. Windows 11/10 এ CLOCK_WATCHDOG_TIMEOUT নীল স্ক্রীন ত্রুটি

  4. কম্পিউটারটি অপ্রত্যাশিতভাবে পুনরায় চালু হয়েছে বা একটি অপ্রত্যাশিত ত্রুটির সম্মুখীন হয়েছে তা ঠিক করুন৷