কম্পিউটার

Windows 10 সংস্করণ 22H2 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করুন

উইন্ডোজ 10 ল্যাপটপ হঠাৎ নীল স্ক্রীন ত্রুটির সাথে পুনরায় চালু হয়? সর্বশেষ উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে, ডিসপ্লে ড্রাইভার আপডেট করুন বা সর্বশেষ Windows 10 সংস্করণ 22H2 সিস্টেমে আপগ্রেড করুন INTERNAL_POWER_ERROR BSOD দিয়ে ঘন ঘন রিস্টার্ট করুন . অনেক ব্যবহারকারীর রিপোর্ট হিসাবে (Microsoft ফোরাম, এবং Reddit) সিস্টেম প্রায়ই অভ্যন্তরীণ শক্তি ত্রুটি দিয়ে পুনরায় চালু হয় নীল পর্দা।

উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটির কারণ হতে পারে এমন বিভিন্ন কারণ রয়েছে তবে আপনার পিসিতে পুরানো বা বেমানান ভিডিও কার্ড ড্রাইভার (বিশেষ করে AMD গ্রাফিক্স ড্রাইভার এবং AMD ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার।) এই অভ্যন্তরীণ_পাওয়ার_এরর BSOD ত্রুটির পিছনে সবচেয়ে সাধারণ কারণ। এবং সবচেয়ে দরকারী উপায় হল উপযুক্ত ডিসপ্লে ড্রাইভার খুঁজে বের করার জন্য যথাসাধ্য চেষ্টা করা, হয় এটি আপডেট করা বা Windows 10 এর জন্য এটিকে রোল ব্যাক করা৷

Windows 10 অভ্যন্তরীণ শক্তি ত্রুটি নীল স্ক্রীন ঠিক করুন

যখনই আপনি আপনার Windows 10 পিসিতে কোনো BSOD ত্রুটির সম্মুখীন হন, আমরা প্রথমে আপনার পিসিতে সংযুক্ত সমস্ত বাহ্যিক ডিভাইস (যেমন একটি প্রিন্টার, স্ক্যানার, বাহ্যিক HDD ইত্যাদি) সরিয়ে ফেলার পরামর্শ দিই এবং সাধারণত উইন্ডোজ স্টার্ট করুন যা ডিভাইসের সামঞ্জস্যতা বা ড্রাইভারের দ্বন্দ্ব হলে বেশিরভাগ ক্ষেত্রে BSOD ঠিক করে। সমস্যা সৃষ্টি করছে।

দ্রষ্টব্য:ব্যবহারকারীরা এই অভ্যন্তরীণ_শক্তি_ত্রুটি BSOD এর কারণে রিপোর্ট করে উইন্ডোজ ঘন ঘন পুনঃসূচনা করে এবং কোন সমস্যা সমাধানের পদক্ষেপগুলি সম্পাদন করার অনুমতি দেয় না। এর কারণে আপনাকে উন্নত বিকল্পগুলি থেকে নিরাপদ মোডে বুট করতে হবে যাতে উইন্ডোগুলি ন্যূনতম সিস্টেম প্রয়োজনীয়তা দিয়ে শুরু করে এবং সমস্যা সমাধানের পদক্ষেপগুলি সম্পাদন করতে দেয়৷ অন্যথায়, আপনি এই BSOD ত্রুটি থেকে পরিত্রাণ পেতে নীচের পদক্ষেপগুলি সরাসরি সম্পাদন করতে পারেন ( ডিসপ্লে ড্রাইভার আপডেট/পুনঃইনস্টল করুন)৷

নিরাপদ মোডে বুট করুন

আপনি নিরাপদ মোডে কম্পিউটার বুট করতে ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করতে পারেন। ধাপগুলি অনুসরণ করুন:( যদি আপনার বুটযোগ্য USB/DVD না থাকে তাহলে এখান থেকে একটি তৈরি করুন।)

  1. আপনার ভাষা, সময় এবং কীবোর্ড সেটিংস নির্বাচন করার পরে, পরবর্তী  এ ক্লিক করুন পরবর্তী উইন্ডোটি লোড করতে, তারপর আপনার কম্পিউটার মেরামত করুন-এ ক্লিক করুন উইন্ডোর নীচের বাম কোণে লিঙ্ক।
  2. তারপর আপনাকে একটি একটি বিকল্প চয়ন করুন উপস্থাপন করা উচিত৷ স্ক্রীন, সমস্যা সমাধান সহ নির্বাচন করার বিকল্প হিসেবে।
  3. সমস্যা সমাধান-এ স্ক্রীন,  উন্নত বিকল্প নির্বাচন করুন .
  4. স্টার্টআপ সেটিংস নির্বাচন করুন
  5. পুনঃসূচনা ক্লিক করুন, এবং নেটওয়ার্কিং সহ নিরাপদ মোড নির্বাচন করতে 5 টিপুন। (যেখানে ড্রাইভার আপডেটের উদ্দেশ্যে আমাদের ইন্টারনেট সংযোগ প্রয়োজন)

Windows 10 সংস্করণ 22H2 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করুন

এখানে অসুবিধা হচ্ছে Windows 10 এবং 8.1-এ নিরাপদ মোডে বুট করার বিভিন্ন উপায় পরীক্ষা করুন৷

ভিডিও কার্ড ড্রাইভার আপডেট করুন

একেবারে শুরুতে, আপনি যদি সবেমাত্র Windows 10 সর্বশেষ সংস্করণে বা Windows 7 থেকে আপগ্রেড করে থাকেন, তাহলে সম্ভবত আপনার পিসির জন্য আপডেট করা গ্রাফিক্স কার্ড ড্রাইভার ডাউনলোড করতে হবে, যেমন AMD বা NVIDIA ড্রাইভার। আপনি ডাউনলোডের উদ্দেশ্যে একটি ভিন্ন পিসি ব্যবহার করতে পারেন এবং সমস্যাযুক্ত পিসিতে সর্বশেষ ড্রাইভারটি কপি করতে পারেন।

এখন উইন্ডোজ নিরাপদ মোডে শুরু হলে Windows + R টিপুন, devmgmt.msc টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার খুলতে ঠিক আছে।

তারপর ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং ইনস্টল করা ডিসপ্লে ড্রাইভার (গ্রাফিক্স ড্রাইভার )-এ ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার নির্বাচন করুন।

দ্রষ্টব্য: এখানে আপনার ডিসপ্লে ড্রাইভার হতে পারে Intel, AMD ড্রাইভার বা NVIDIA GeForce ড্রাইভার।

আপডেট হওয়া ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করতে বেছে নিন। এবং উইন্ডোজকে আপনার জন্য সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল করতে দিন।

Windows 10 সংস্করণ 22H2 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করুন

ভিডিও কার্ড ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি উইন্ডোজ কোনো আপডেটেড ড্রাইভার খুঁজে না পায়, তাহলে সহজভাবে আবার ডিভাইস ম্যানেজার খুলুন, ডিসপ্লে ড্রাইভার প্রসারিত করুন, ইনস্টল করা গ্রাফিক্স ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন। ড্রাইভার আনইনস্টলেশন নিশ্চিত করতে ঠিক আছে ক্লিক করুন। উইন্ডোজ পুনরায় চালু করুন এবং পরবর্তী লগইনে প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে ডাউনলোড করা সর্বশেষ প্রদর্শন (গ্রাফিক্স ড্রাইভার) ইনস্টল করুন। আবার উইন্ডোজ রিস্টার্ট করুন এবং চেক সিস্টেম স্বাভাবিকভাবে শুরু হয়।

Windows 10 সংস্করণ 22H2 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করুন

দ্রুত স্টার্টআপ নিষ্ক্রিয় করুন

অসামঞ্জস্যপূর্ণ/সেকেলে ডিসপ্লে ড্রাইভার আপডেট করুন বেশিরভাগ উইন্ডোর INTERNAL_POWER_ERROR BSOD ত্রুটি ঠিক করে। কিন্তু যদি কোনো কারণে আপনার সিস্টেম এখনও ব্লু স্ক্রিন ত্রুটির সাথে পুনরায় চালু হয়, তাহলে দ্রুত স্টার্টআপ বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করা আপনার জন্য কাজটি করে।

আবার নিরাপদ মোড থেকে কন্ট্রোল প্যানেল খুলুন -> পাওয়ার বিকল্পগুলি -> পাওয়ার প্ল্যানগুলি কী করে তা চয়ন করুন -> বর্তমানে অনুপলব্ধ সেটিংস পরিবর্তন করুন এবং শাটডাউন সেটিংসের অধীনে দ্রুত স্টার্টআপ (প্রস্তাবিত বিকল্প) আনচেক করুন৷

Windows 10 সংস্করণ 22H2 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করুন

DISM এবং সিস্টেম ফাইল চেকার চালান

আবার যদি সাম্প্রতিক উইন্ডোজ 10 সংস্করণ 22H2 আপগ্রেডের পরে সমস্যা শুরু হয় তবে সিস্টেম ফাইলগুলি দূষিত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং আপগ্রেড প্রক্রিয়া চলাকালীন অনুপস্থিত যা এই অভ্যন্তরীণ পাওয়ার BSOD ত্রুটির কারণ।

আমরা প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পটটি খুলতে সুপারিশ করি, DISM কমান্ড চালান “dism/online/cleanup-image/restorehealth 100% স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এর পরে sfc /scannow কমান্ড ব্যবহার করে দূষিত সিস্টেম ফাইলগুলির জন্য চেক করুন . যা %WinDir%\System32\dllcache-এ অবস্থিত একটি সংকুচিত ফোল্ডার থেকে অনুপস্থিত সিস্টেম ফাইলগুলি স্ক্যান করে এবং পুনরুদ্ধার করে . 100% স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ করার পরে উইন্ডোজ পুনরায় চালু করুন এবং চেক করুন এটি সম্ভবত BSOD ঠিক করবে যদি দূষিত সিস্টেম ফাইলগুলি এই INTERNAL_POWER_ERROR BSOD ত্রুটির কারণ হয়৷

এই সমাধানগুলি কি উইন্ডোজ 10 অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি BSOD ঠিক করতে সাহায্য করেছিল? কোন বিকল্পটি আপনার জন্য কাজ করেছে তা আমাদের জানান৷

  • Windows 10 (আপডেট করা 2021) এ ভিডিও শিডিউলারের অভ্যন্তরীণ ত্রুটি ঠিক করুন
  • উইন্ডোজ 10 ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) ত্রুটি – একটি চূড়ান্ত নির্দেশিকা
  • সমাধান করা হয়েছে:Windows 10-এ ড্রাইভার_পাওয়ার_স্টেট_ফেল্যুর ব্লু স্ক্রীন ত্রুটি
  • কিভাবে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যার সমাধান করবেন 
  • কোন অডিও আউটপুট ডিভাইস ইনস্টল করা নেই Windows 10 (5 উপায় ঠিক করার)

  1. Windows 10 এ BCM20702A0 ড্রাইভারের ত্রুটি ঠিক করুন

  2. WHEA অভ্যন্তরীণ ত্রুটি ঠিক করুন Windows 10

  3. Windows 10 এ অভ্যন্তরীণ পাওয়ার ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ volsnap.sys ব্যর্থ BSOD ত্রুটি কিভাবে ঠিক করবেন