কম্পিউটার

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

সামগ্রী:

DISM ত্রুটি 87 ওভারভিউ

DISM কি?

Windows 10-এ DISM এরর 87 কিভাবে ঠিক করবেন?

DISM ত্রুটি 87 ওভারভিউ

যতক্ষণ না কোনো অনুপস্থিত বা দূষিত উইন্ডোজ ইমেজ আছে বা Windows 10 আপডেট ত্রুটিগুলি মেরামত করার প্রয়োজন আছে, ব্যবহারকারীরা ইমেজ রিপেয়ারিং টুল-ডিআইএসএম চালানোর প্রবণ। সম্প্রতি, আপনার প্রতিবেদন অনুসারে, আপনার মধ্যে অনেকেই সম্মুখীন হচ্ছেন Windows 10 ইমেজ পরিষ্কার করতে পারবেন না – ত্রুটি:87 . DISM লগ ফাইলটি C:\WINDOWS\Logs\DISM\dism.log এ পাওয়া যাবে .

প্রায়শই, SFC কমান্ড sfc/scannow কাজ না করার পরে বা Windows ফাইলের ত্রুটিগুলি ঠিক করতে ব্যর্থ হলে, আপনি DISM-এর সুবিধা নিতে শুরু করেন এবং সাধারণত, DISM/restorehealth ব্যবহার করতে আপনার 20 বা তার বেশি মিনিট সময় লাগে, কিন্তু ত্রুটিটি আপনিই করেন শুধু হোঁচট খেয়ে পড়ুন error 87 DISM প্যারামিটারটি ভুল .

অথবা আপনি যা আঘাত করেছেন তা হতে পারে DISM ত্রুটি কোড 112, 11, 50, 2, 3, 87, 1910, 0x800f081f। যাইহোক, একবার উইন্ডোজ আপডেটের পরে বা যখনই ডিআইএসএম ব্যর্থ হয়, আপনার অনেকগুলি সিস্টেম ইমেজ সমস্যা সমাধান করা কঠিন হবে, এইভাবে অসংখ্য সিস্টেম ক্র্যাশ, যেমন কার্সার সহ কালো পর্দা . এখন উইন্ডোজ 10 এর জন্য এই DISM ক্লিনআপ-ইমেজ ত্রুটি 87 সমাধান করার চেষ্টা করুন৷

DISM কি?

Windows 8.1 এবং Windows 10, Windows ডিপ্লয়মেন্ট ইমেজিং সার্ভিসিং ম্যানেজমেন্ট (DISM)-এ আগে থেকে ইনস্টল করা উইন্ডোজ রিকভারি এনভায়রনমেন্ট, উইন্ডোজ সেটআপ এবং উইন্ডোজ পিই সহ উইন্ডোজ ইমেজ মেরামত এবং প্রস্তুত করার জন্য নিবেদিত। এবং একদিকে, DISM Windows 10-এ Windows সিস্টেম এবং ভার্চুয়াল হার্ড ডিস্কের পুনরুদ্ধারের চিত্রগুলিকে ঠিক করতেও কাজ করে৷

বিশেষত, সিস্টেম ম্যানেজমেন্ট টুল হিসাবে কাজ করা, ডিআইএসএম প্রায়ই কার্যকর হয় যখন আপনি এসএফসি (সিস্টেম ফাইল চেকার) ব্যবহার করে উইন্ডোজ ত্রুটিগুলি সমাধান করতে অক্ষম হন। . এটি সমস্যাযুক্ত ফাইলগুলিকে সংশোধন করতেও ব্যবহৃত হয়, এইভাবে SFC সক্ষম করে৷ Windows 10 এ SFC কাজ করতে পারে না এমন ত্রুটি ঠিক করতে আপনি DISM ব্যবহার করেন।

ডিআইএসএম টুল সম্পর্কে ভালভাবে জানার পরে, এটিতে ঘটতে থাকা ত্রুটিগুলি মোকাবেলা করার সময় এসেছে, যেমন ডিআইএসএম ত্রুটি 87৷

Windows 10 এ DISM এরর 87 কিভাবে ঠিক করবেন?

বেশিরভাগ ক্ষেত্রে, কমান্ড প্রম্পটে পরামিতিগুলি একেবারে সঠিক হতে হবে , অন্যথায়, এটি আপনাকে নির্দেশটি অজানা দেখাবে এবং একটি ত্রুটি সম্পর্কে সতর্ক করবে৷

এবং আরেকটি জিনিসের জন্য, সাধারণ পরিস্থিতি অনুযায়ী, ব্যবহারকারীরা DISM /CheckHealth বা DISM / ScanHealth ব্যবহার করার সময় DISM ক্লিনআপ-ইমেজ ত্রুটি 87 এ পাবেন না, এই ত্রুটি 87 DISM বা কোড 50 বা 0x800f081f DISM /RestoreHealth এর জন্য অনন্য। /P>

কারণটি হল যে DISM দূষিত ছবি বা ফাইল মেরামতের জন্য প্রয়োজনীয় ফাইলগুলি ডাউনলোড করতে Windows 10 আপডেট ব্যবহার করবে। তাই, ডিআইএসএম সমস্যায় পড়তে পারে কিছুটা একটিউইন্ডোজ 10 আপডেট ত্রুটি .

উপরের অপরাধীদের উপর ভিত্তি করে, আপনি যত তাড়াতাড়ি সম্ভব ত্রুটি 87, 2, 50, 0x800f081f দিয়ে DISM পুনরুদ্ধার ব্যর্থ হয়েছে তা ঠিক করতেও নির্ধারণ করতে পারেন।

সমাধান:

1:DISM কমান্ড-লাইন ইউটিলিটি সঠিকভাবে ব্যবহার করুন

2:উইন্ডোজ আপডেট প্রত্যাবর্তন করুন এবং কম্পোনেন্ট স্টোর সাফ করুন

3:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

4:উত্স বিকল্পগুলি ব্যবহার করুন

সমাধান 1:DISM কমান্ড-লাইন ইউটিলিটি সঠিকভাবে ব্যবহার করুন

পরীক্ষার সাথে সামঞ্জস্য রেখে, আপনি যদি DISM/Online কমান্ডটি চালান DISM/অনলাইন এর পরিবর্তে /ক্লিনআপ-ইমেজ /রিস্টোর হেলথ /Cleanup-Image /RestoreHealth, ত্রুটি 87 পপ আপ হবে, যার ফলে আপনি সফলভাবে উইন্ডোজ ইমেজ সমস্যা সমাধান করতে DISM ব্যবহার করতে পারবেন না।

তাই প্রথমেই, আপনি Windows 10-এ ডিআইএসএম কমান্ড-লাইন ইউটিলিটি কীভাবে ব্যবহার করবেন তা শিখবেন।

1. অনুসন্ধান বারে অনুসন্ধান করুন কমান্ড প্রম্পট৷ এবং তারপর প্রশাসক হিসাবে চালাতে এটিতে ডান ক্লিক করুন .

2. কমান্ড প্রম্পটে প্রশাসনিক সুযোগ-সুবিধা সহ, একের পর এক নীচের কমান্ডগুলি লিখুন এবং তারপরে Enter টিপুন DISM টুল চালানোর কী।

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/চেক হেলথ

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/স্ক্যানহেলথ

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/রিস্টোর হেলথ

নিশ্চিত করুন যে প্রতিটি DISM এবং / এর মধ্যে একটি স্থান আছে .

যতক্ষণ পর্যন্ত কোনও DISM ভুল প্যারামিটার না থাকে, এমনকি একটি ফাঁকা জায়গাও Windows 10-কে ডিপ্লয়মেন্ট ইমেজিং সার্ভিসিং ম্যানেজমেন্টের জন্য ত্রুটি কোড 87 সৃষ্টি করবে।

টিপস:DISM কমান্ড কিসের জন্য ব্যবহৃত হয়?

সংক্ষেপে, এখানে প্রধানত তিনটি DISM কমান্ড রয়েছে।

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/চেক হেলথ সনাক্ত করা ফাইলগুলি পরীক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে৷

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/স্ক্যানহেলথ এর উদ্দেশ্য হল দূষিত ফাইল বা উইন্ডোজ ইমেজ স্ক্যান করা।

DISM/অনলাইন/ক্লিনআপ-ইমেজ/রিস্টোর হেলথ ক্ষতিগ্রস্ত ফাইল মেরামত করার সামর্থ্য।

ডিআইএসএম এর কাজ শেষ করার পরে, আপনি ইমেজ সংস্করণটি জানতে পারবেন এবং উইন্ডোজ 10-এ উপাদান দুর্নীতি আছে কিনা তা জানতে পারবেন। যদি সম্ভব হয় DISM পুনরুদ্ধার স্বাস্থ্য আপনাকে দূষিত ফাইল এবং চিত্রগুলি থেকে মুক্তি পেতে সহায়তা করবে।

সমাধান 2:উইন্ডোজ আপডেট ফিরিয়ে দিন এবং কম্পোনেন্ট স্টোর সাফ করুন

ডিআইএসএম-এর জন্য ভুল প্যারামিটার ছাড়াও, উইন্ডোজ আপডেটের সমস্যাগুলিও দায়ী কারণ ডিআইএসএম এটিকে দুর্নীতির সমাধানের জন্য ফাইল সরবরাহ করতে উত্সাহিত করবে৷

এই উপলক্ষ্যে, আপনি আপডেট হওয়া Windows 10 কে এর আগেরটিতে রূপান্তর করতে এবং তারপরে Windows আপডেট, ইনস্টলেশন এবং কনফিগারেশন সমর্থন করে এমন কম্পোনেন্ট স্টোরটি পরিষ্কার করতে পারেন৷

1. কমান্ড প্রম্পটে , নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং তারপরে Enter টিপুন Windows 10 আপডেট প্রত্যাবর্তন করতে।

dism.exe /image:C:/cleanup-image /revertpendingactions

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

এটি সমস্ত মুলতুবি ক্রিয়াগুলিকে ফিরিয়ে দেবে, যেমন Windows 10 আপডেট৷

এর পরে, আপনাকে কার্যকর করতে আপনার পিসি রিবুট করতে হবে। অথবা যদি সম্ভব হয়, তাহলে নিরাপদ মোডে প্রবেশ করা সম্ভব ডিআইএসএম ত্রুটি 87 বা 0x800f081f ঠিক করতে।

2. তারপর আবার কমান্ড প্রম্পটে , কম্পোনেন্ট স্টোরের দুর্নীতি পরিষ্কার করতে নীচের কমান্ডটি চালান।

dism.exe /online /Cleanup-Image /StartComponentCleanup

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

3. আবার Windows 10 রিবুট করুন৷

WinSxS ফোল্ডার যেখানে উপাদান সঞ্চয় করে এবং কিছু সম্ভাব্য দূষিত ফাইলের অবস্থান পরিষ্কার করা হবে৷

আপনি সম্ভবত এখন উইন্ডোজ 10 এ DISM ক্লিনআপ ভালভাবে চালাতে সক্ষম। এবং এটি প্রস্তাবিত যে আপনি SFC চালাতে পরিচালনা করেন, আপনি দেখতে পাবেন যে সিস্টেম ফাইল চেকার টুলটিও স্বাভাবিক হিসাবে কাজ করতে পারে।

সমাধান 3:উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

সর্বোপরি, DISM ত্রুটি 87 বা 2, 50, 87 Windows 10 আপডেটের সাথে প্রাসঙ্গিক হতে পারে . উইন্ডোজ এমবেডেড ট্রাবলশুটার এই ক্লিনআপ ত্রুটিটি ঠিক করবে এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে৷

1. শুরুতে যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. সমস্যা সমাধান এর অধীনে , Windows আপডেট খুঁজুন এবং তারপর ত্রুটি সমাধানকারী চালান ক্লিক করুন .

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

উইন্ডোজ সিস্টেম ইন্সটলেশনে ডিআইএসএম ক্লিনআপ সমস্যা সমাধান করতে Windows 10-এর কিছু সময় লাগবে।

তারপরে আপনি এটি এখন দুর্নীতির জন্য স্ক্যান করতে পারে কিনা তা দেখতে SFC সম্পাদন করার চেষ্টা করতে পারেন৷

সমাধান 4:উত্স বিকল্পগুলি ব্যবহার করুন

উপরে আলোচনা করা হয়েছে, উইন্ডোজ আপডেটের ফাইলগুলির কারণে ত্রুটি 87 DISM হতে পারে। এখানে আপনি /উৎস বিকল্পগুলি সম্পূর্ণ ব্যবহার করতে সক্ষম অ-দূষিত ফাইল সংরক্ষণ করতে।

তারপরে এই ভাল ফাইলগুলি দুর্নীতিগুলি ঠিক করতে ব্যবহার করা যেতে পারে, এটি করার জন্য, DISM ক্লিনআপ টুলের জন্য প্রয়োজনীয় ফাইলগুলি পেতে Windows 10 আপডেট করার দরকার নেই৷

/সোর্স বিকল্পগুলি সক্রিয় করতে, আপনাকে করতে হবে:

1. অন্য পিসি থেকে উইম ফাইলের একটি অনুলিপি প্রস্তুত করুন , এবং Windows 10 ISO ফাইল ডাউনলোড করুন .

2. নিশ্চিত করুন যে ভাল ফাইলগুলির উত্স আপনার সিস্টেমের সেই ফাইলগুলির সাথে সংস্করণ, সংস্করণ এবং ভাষায় মেলে৷

একবার আপনি অনুলিপি করার পরে, DISM 87 ত্রুটি আবার প্রদর্শিত হলে Windows 10-এ সংক্রামিত ফাইলগুলি পুনরুদ্ধার করতে উত্স বিকল্পগুলি ব্যবহার করা শুরু করুন৷

3. কমান্ড প্রম্পটে , নিম্নলিখিত কমান্ডটি অনুলিপি করুন এবং তারপর এটি চালান।

DISM/Online/Cleanup-Image/RestoreHealth/Source:repairSource\install.wim

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

এটি উইন্ডোজ আপডেট ছাড়াই ফাইলগুলি মেরামত করবে, এইভাবে, ডিআইএসএম ভাঙা উইন্ডোজ আপডেট ফাইলগুলি পূরণ না করেই কাজ করতে পারে৷

5. অথবা আপনি নীচের কমান্ডটি চালিয়ে উইন্ডোজ আপডেটের ব্যবহার সীমিত করতে পারেন৷

DISM.exe /Online /Cleanup-Image /RestoreHealth /Source:C:\RepairSource\Windows /LimitAccess

স্থির:Windows 10-এ DISM ত্রুটি 87

এখানে যদি আপনি অন্য অবস্থানে ভাল ফাইল সংরক্ষণ করেন, তাহলে আপনাকে C:\RepairSource D:\RepairSource বা অন্য কোনো পাথ দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

6. কার্যকর করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

তারপর থেকে, ডিআইএসএম মেরামত করা ফাইলগুলি সরবরাহ করতে Windows 10 আপডেট ব্যবহার না করেই হারিয়ে যাওয়া বা দূষিত ফাইলগুলি মেরামত করা শুরু করবে। এটি আপনাকে ত্রুটি 87 এবং DISM লগ ফাইলগুলি খুঁজে পাওয়া যায়নি কিনা তাও জানাবে কিনা তা পরীক্ষা করতে আপনি আবার DISM কমান্ড চালানোর চেষ্টা করতে পারেন৷

সর্বোপরি, আপনি DISM ত্রুটি 87, বা 2, 50, 87 বা যাই হোক না কেন, আপনাকে সঠিক প্যারামিটার প্রবেশ করতে হবে এবং Windows 10 আপডেট থেকে দুর্নীতি এড়াতে হবে। . এবং এই ক্ষেত্রে, আপনি উইন্ডোজ 10 এ SFC কাজ করতে পারে না ঠিক করতে DISM ব্যবহার করতে পারেন।


  1. Windows 10-এ DISM ত্রুটি 0x800f081f ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87 ঠিক করুন

  3. স্থির করা হয়েছে:Windows 10 এ SYSTEM_PTE_MISUSE নীল স্ক্রীন ত্রুটি

  4. SYSTEM_THREAD_EXCEPTION_NOT_HANDLED:উইন্ডোজ ত্রুটি সংশোধন করা হয়েছে