কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 ইকুয়ালাইজার যোগ করবেন:পিসিতে সাউন্ড উন্নত করার সর্বোত্তম উপায়

আপনি যদি একজন চলচ্চিত্র প্রেমী হন অথবা একজন গেম প্রেমিক , তাহলে সম্ভাবনা হল যে আপনার ডিফল্ট সাউন্ড আপনাকে খুব বেশি খুশি করবে না কারণ এটি সর্বদা সম্ভাব্য সেরা মানের সরবরাহ করে না। ঠিক আছে, Windows 10 একটি সাউন্ড ইকুয়ালাইজার সরবরাহ করে, যা আপনাকে অডিও প্রভাব সামঞ্জস্য করতে দেয় এবং আপনার প্রিয় গানগুলি চালানোর সময় ফ্রিকোয়েন্সি অনুকরণ করতে দেয় বা ভিডিও। উইন্ডোজ ইকুয়ালাইজার ঠিক কী এবং কীভাবে এটি আপনার পিসিতে যুক্ত করবেন সে সম্পর্কে জানতে ধাপে ধাপে নির্দেশিকা পড়ুন?

ফিক্সিং:Windows 10-এ অডিও সমস্যা

Windows 10 সাউন্ড ইকুয়ালাইজার কি?

ফ্রিকোয়েন্সি উপাদান এবং ইলেকট্রনিক সিগন্যালের মধ্যে ভারসাম্য সামঞ্জস্য করার সম্পূর্ণ পদ্ধতিটি সমীকরণ নামে পরিচিত। অনেকেই জানেন না, কিন্তু উইন্ডোজ এর সাউন্ড ইকুয়ালাইজেশন ফিচার এনেছে যা আপনাকে সাউন্ড সেটিংস সূক্ষ্ম-টিউন করে এবং ফ্রিকোয়েন্সি প্রতিক্রিয়া অনুকরণ করে পুরো প্রক্রিয়াটিকে সুবিধাজনক করে তোলে। যাইহোক, ইকুয়ালাইজার সেটিং আপনার সিস্টেমে ইনস্টল করা অডিও ড্রাইভারের ধরনের উপর নির্ভর করে।

বেশিরভাগ ক্ষেত্রে, অডিও ডিভাইসগুলি Windows 10-এ ইকুয়ালাইজারে তৈরি করা হয়। তারপরও, আপনার অডিও ড্রাইভার সামঞ্জস্যপূর্ণ না হলে ইকুয়ালাইজার দিয়ে, আপনি এটির সাথে সম্পর্কিত সেটিংস সনাক্ত করতে সক্ষম হবেন না। আপনি আপনার পিসিতে Windows 10 সাউন্ড ইকুয়ালাইজার কোথায় পাবেন এবং কীভাবে একটি যোগ করতে পারেন (যদি না পাওয়া যায়) তা জানতে পড়তে থাকুন।

এটি দেখুন:Windows-এর জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার

Windows 10-এ ইকুয়ালাইজার দিয়ে শুরু করা

উইন্ডোজ 10 সাউন্ড ইকুয়ালাইজেশন খুঁজে ও পরিচালনা করতে নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1- ভলিউম আইকনে ডান-ক্লিক করুন; স্ক্রিনের নীচের ডানদিকের কোণে অবস্থান করুন। সাউন্ড অপশন বেছে নিন।

ধাপ 2- পরবর্তী পপ-আপ উইন্ডো থেকে; প্লেব্যাক ট্যাবের দিকে যান এবং ডিফল্ট অডিও ডিভাইসে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন।

কিভাবে উইন্ডোজ 10 ইকুয়ালাইজার যোগ করবেন:পিসিতে সাউন্ড উন্নত করার সর্বোত্তম উপায়

পদক্ষেপ 3- নতুন উইন্ডো থেকে, এনহান্সমেন্ট ট্যাবে যান এবং পিচ শিফট বিকল্পের নীচে ইকুয়ালাইজার বক্সটি চেক করুন। ড্রপ-ডাউন মেনু থেকে সাউন্ড সেটিং বেছে নিন এবং ঠিক আছে ক্লিক করুন।

আপনি আপনার সিস্টেমে Windows 10 ইকুয়ালাইজার সেটিংস সফলভাবে সক্ষম করেছেন। এখন আপনি উন্নত অডিও গুণমান উপভোগ করতে পারেন নিশ্চিত!

ঠিক আছে, আপনার সিস্টেমে একটি ইকুয়ালাইজার যোগ করা একটি কঠিন কাজ বলে মনে হতে পারে। তবে আপনি অবশ্যই নীচের গাইডের সাহায্যে উইন্ডোজ 10 পিসিতে একটি সাউন্ড ইকুয়ালাইজার যুক্ত করতে শিখতে পারেন!

এটি পরীক্ষা করুন:উচ্চ মানের শব্দ রেকর্ড করার জন্য সেরা অডিও রেকর্ডিং সফ্টওয়্যার

যদি আপনি অক্ষম হন Equalizer Windows 10 সনাক্ত করতে, তাহলে আপনার অডিও ড্রাইভারগুলি সামঞ্জস্যপূর্ণ নয়। এই ধরনের ক্ষেত্রে, প্রথম পদক্ষেপগুলি হবে আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করা এবং নিশ্চিত করা যে তারা সঠিকভাবে কাজ করছে। এটি করতে:

উইন্ডোজ 10 পিসিতে সাউন্ড ড্রাইভার আপডেট করা:

ধাপ 1- স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন। এটি একটি আদর্শ উইন্ডোজ ইউটিলিটি একটি ক্লিকে সমস্যাযুক্ত ড্রাইভারগুলিকে খুঁজে পেতে এবং আপডেট করতে৷

ধাপ 2- একবার আপনি স্মার্ট ড্রাইভার কেয়ারের সাথে একটি স্ক্যান চালালে, এটি স্বয়ংক্রিয়ভাবে ত্রুটিপূর্ণ, অনুপস্থিত, ক্ষতিগ্রস্ত বা দূষিত সমস্ত ডিভাইস ড্রাইভারের তালিকা করবে৷

পদক্ষেপ 3- আপনি হয় বিশেষ করে অডিও ড্রাইভারগুলি খুঁজে পেতে পারেন এবং সেগুলিকে ম্যানুয়ালি আপডেট করতে পারেন অথবা অফিসিয়াল সোর্স থেকে সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারগুলির সাথে সমস্ত ডিভাইস ড্রাইভার ইনস্টল, প্রতিস্থাপন এবং আপডেট করতে আপডেট করুন বোতামে ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 10 ইকুয়ালাইজার যোগ করবেন:পিসিতে সাউন্ড উন্নত করার সর্বোত্তম উপায়

এখন আপনি নিশ্চিত করেছেন যে আপনার সমস্ত অডিও ড্রাইভার আপডেট করা হয়েছে এবং টিপ-টপ আকারে কাজ করছে, পরবর্তী ধাপ হল সেরা Windows 10 সাউন্ড ইকুয়ালাইজার অনুসন্ধান করা !

এটি দেখুন:Windows 10 ল্যাপটপ এবং ডেস্কটপের জন্য 8 সেরা সাউন্ড বুস্টার

উইন্ডোজ 10 এর জন্য সেরা সাউন্ড ইকুয়ালাইজার কিভাবে যোগ করবেন?

যেহেতু বাজারে অনেকগুলি বিকল্প রয়েছে, তাই শব্দের গুণমান উন্নত করতে Windows 10-এর জন্য একটি নিখুঁত ইকুয়ালাইজার বেছে নেওয়া বেশ ভীতিজনক হতে পারে!

এখানে আমরা Realtek HD অডিও ম্যানেজার নিয়েছি উদাহরণ হিসেবে। কিন্তু আপনি সেরা Windows 10 সাউন্ড ইকুয়ালাইজার-এর সম্পূর্ণ তালিকা খুঁজে পেতে পারেন , এখানে!

ধাপ 1- Realtek HD অডিও ম্যানেজার ইনস্টল করুন আপনার Windows 10 পিসিতে৷

কিভাবে উইন্ডোজ 10 ইকুয়ালাইজার যোগ করবেন:পিসিতে সাউন্ড উন্নত করার সর্বোত্তম উপায়

রিয়েল এইচডি অডিও ম্যানেজার – একটি ক্লিকে পিসি সাউন্ড বুস্ট করুন

বৈশিষ্ট্যগুলি সাউন্ড ম্যানেজার
সিস্টেম সাউন্ড ইভেন্টস
উইন্ডোজ মিডিয়া প্লেয়ার
ভলিউম কন্ট্রোল
সাউন্ড রেকর্ডার
শব্দ দমন
অ্যাকোস্টিক ইকো বাতিলকরণ
রুম সংশোধন এবং আরও অনেক কিছু
লাইসেন্স বিনামূল্যে ট্রায়াল
সমর্থিত OS উইন্ডোজ 10, 7, XP
ফাইলের আকার এবং ভাষা 3.4 MB এবং ইংরেজি

ধাপ 2- কন্ট্রোল প্যানেলের দিকে যান> সনাক্ত করুন এবং Realtek HD অডিও ম্যানেজারে ক্লিক করুন।

পদক্ষেপ 3- এখন মেনু থেকে আপনার অডিও ডিভাইস নির্বাচন করুন এবং আপনি সাউন্ড ইফেক্ট ট্যাবের কাছে একটি ইকুয়ালাইজার বিকল্প দেখতে পাবেন।

পদক্ষেপ 4- একাধিক অডিও ইফেক্ট যেমন Bass, Pop, Club এবং আরও অনেক কিছু থেকে ইকুয়ালাইজেশন সাউন্ড বেছে নিন।

এখানেই শেষ! আপনি সফলভাবে আপনার পিসিতে Windows 10 সাউন্ড ইকুয়ালাইজার যোগ করেছেন।

এবার তোমার পালা! তালিকা থেকে যেকোনো Windows 10 এর জন্য ইকুয়ালাইজার বেছে নিন এবং মন্তব্য বিভাগে সিস্টেমে অডিও গুণমান বাড়ানোর জন্য আপনার টিপস শেয়ার করুন!

পরবর্তী পড়ুন:

  • 10 সেরা বিট মেকিং সফ্টওয়্যার 2020:আপনার সঙ্গীত তৈরি করুন
  • Windows 10-এ "কোনও অডিও আউটপুট ডিভাইস ইনস্টল করা ত্রুটি নেই" কীভাবে ঠিক করবেন
  • উইন্ডোজে ভিডিও থেকে অডিও সরানোর সেরা উপায়
  • উইন্ডোজের জন্য সেরা স্ট্রিমিং অডিও রেকর্ডার
  • উইন্ডোজ পিসির জন্য সেরা ফ্রি অডিও ফরম্যাট রূপান্তরকারী

  1. একটি ধীর উইন্ডোজ 10 পিসি গতি বাড়ানোর সর্বোত্তম উপায়

  2. Windows 10 এ ভার্চুয়াল ডেস্কটপ কিভাবে যোগ করবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ 11 স্টার্ট মেনুটি সর্বোত্তম উপায়ে কাস্টমাইজ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 স্টার্টআপ সাউন্ড কাস্টমাইজ করবেন?