কম্পিউটার

কিভাবে আপনার উইন্ডোজ 11 স্টার্ট মেনুটি সর্বোত্তম উপায়ে কাস্টমাইজ করবেন

মাইক্রোসফ্ট আপনার উইন্ডোজ 11 স্টার্ট মেনু কাস্টমাইজ করার উপায়গুলিতে বিকাশকারীদের জন্য প্রচুর ডকুমেন্টেশন সরবরাহ করে। যাইহোক, দৈনন্দিন ব্যবহারকারীর জন্য Windows 11-এ স্টার্ট মেনু কীভাবে কাস্টমাইজ করা যায় সে সম্পর্কে খুব বেশি তথ্য নেই। সৌভাগ্যক্রমে আপনার জন্য, আপনার Windows 11 স্টার্ট মেনু কীভাবে কাস্টমাইজ করবেন সে সম্পর্কে আমাদের কাছে একটি সহায়ক নির্দেশিকা রয়েছে।

যারা Windows 10 স্টার্ট মেনুর চেহারা এবং অনুভূতি পছন্দ করেছেন তাদের জন্য, Windows 11 স্টার্ট মেনু সম্পূর্ণ আলাদা। এটি ডিফল্টরূপে কেন্দ্রীভূত, আর কোন লাইভ টাইলস নেই এবং ভবিষ্যতে Windows 11 বিল্ডে শীঘ্রই আরও সাধারণ লেআউট পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে৷

আপনি কীভাবে আপনার Windows 11 স্টার্ট মেনুকে সর্বোত্তম উপায়ে কাস্টমাইজ করতে পারেন তা এখানে দেখুন৷

উইন্ডোজ 11 স্টার্ট মেনু

Windows 11 স্টার্ট মেনু আনা বেশ সহজ; এটি যা লাগে তা হল উইন্ডোজ কী টিপুন। বিকল্পভাবে, আপনি Windows 11 টাস্কবারের স্টার্ট মেনু আইকনেও ক্লিক করতে পারেন এবং স্টার্ট মেনুটিও তলব করতে পারেন। আপনি উইন্ডোজ কী চাপার পরে, স্টার্ট মেনু পপ আপ হবে এবং আপনি আপনার সাম্প্রতিক যোগ করা অ্যাপ, সর্বাধিক ব্যবহৃত অ্যাপ এবং সম্প্রতি খোলা আইটেমগুলি স্টার্ট, জাম্প লিস্ট এবং ফাইল এক্সপ্লোরারে দেখতে পাবেন।

কিভাবে আপনার উইন্ডোজ 11 স্টার্ট মেনুটি সর্বোত্তম উপায়ে কাস্টমাইজ করবেন

স্টার্ট মেনু সেটিংসে, আপনি আপনার নিজের ফোল্ডারগুলিও যোগ করতে পারেন যা আপনি স্টার্ট মেনুতে প্রদর্শিত হতে চান। আপনি যদি সরাসরি উইন্ডোজ সেটিংসে পৌঁছাতে চান, তাহলে স্টার্ট মেনুর নীচের ডানদিকে দেখানো গিয়ার আইকনে ক্লিক করতে পারেন।

কিভাবে আপনার উইন্ডোজ 11 স্টার্ট মেনুটি সর্বোত্তম উপায়ে কাস্টমাইজ করবেন

উইন্ডোজ সেটিংসে স্টার্ট মেনু বিকল্পে যেতে এই পদক্ষেপগুলি মনে রাখবেন৷

1. সেটিংস (Windows কী + I)-এ যান৷
২. ব্যক্তিগতকরণ-এ যান
3. স্টার্ট এ যান
4. আপনি যেভাবে চান আপনার স্টার্ট মেনু কাস্টমাইজ করুন

আপনি দেখতে পাচ্ছেন, Windows 11 স্টার্ট মেনুতে কনফিগার করার জন্য অনেকগুলি বিকল্প উপলব্ধ নেই, যদিও ভবিষ্যতের Windows 11 বিল্ডগুলি উপলব্ধ হওয়ার সাথে সাথে বিকল্পগুলি যোগ এবং/বা অপসারণ করতে পারে। আমরা আপনাকে পোস্ট রাখব।

OnMSFT এর YouTube চ্যানেল এবং Windows 11 Build 22000.51 ভিডিওর সাথে হ্যান্ডস-অন করতে ভুলবেন না যেখানে আমরা নীচের সমস্ত পরিবর্তনের মধ্য দিয়ে যাব।

কারিম অ্যান্ডারসন এবং আরিফ বাচ্চাসের সাথে আমাদের সাপ্তাহিক OnMSFT অনপডকাস্ট দেখতে ভুলবেন না কারণ তারা সপ্তাহের সাম্প্রতিক মাইক্রোসফ্ট সংবাদ এবং গল্পগুলি সম্পর্কে কথা বলছেন। তারা সম্প্রতি গত সপ্তাহে তাদের 40 তম পর্ব রেকর্ড করে একটি মাইলফলক স্পর্শ করেছে! পরের সপ্তাহের জন্য সাথে থাকুন যেখানে তারা Microsoft টিমস টুগেদার মোড ব্যবহার করে পরের সপ্তাহের পডকাস্ট হোস্ট করার চেষ্টা করবে, এটি মজাদার হওয়া উচিত!

Windows 11 স্টার্ট মেনুতে আপনি কোন বিকল্পগুলি উপলব্ধ দেখতে চান? কমেন্টে আমাদের জানান!


  1. Windows 10 এ আপনার স্টার্ট মেনু অ্যাপের তালিকা কিভাবে সংগঠিত করবেন

  2. Windows 10 এ কিভাবে Windows কনটেক্সট মেনু কাস্টমাইজ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্টার্ট মেনু পুনরায় সাজাতে হয়

  4. Windows 10 স্টার্ট মেনুতে Bing কিভাবে নিষ্ক্রিয় করবেন