কম্পিউটার

উইন্ডোজ 10 এ ওয়ালপেপারের গুণমান কীভাবে উন্নত করবেন

আপনার কম্পিউটারের ওয়ালপেপার প্রায়শই দেখা নাও যেতে পারে, তবে এটিকে দুর্দান্ত কিছু করা এখনও একটি ভাল ধারণা। আপনার কাছে আপনার প্রিয় মিডিয়া থেকে ওয়ালপেপারের একটি মেগা-সংগ্রহ থাকুক বা আপনার তোলা ছবি ফিচার থাকুক, সঠিক ওয়ালপেপার আপনার কম্পিউটারকে আরও ব্যক্তিগত করে তোলে৷

যাইহোক, আপনার ওয়ালপেপার যাই হোক না কেন, এর গুণমান উন্নত করতে আপনি কিছু করতে পারেন। আপনি কি জানেন যে Windows 10 কর্মক্ষমতা উন্নত করতে সমস্ত ওয়ালপেপার চিত্রগুলিকে সংকুচিত করে? যারা লো-এন্ড মেশিনে রয়েছে তারা এটি থেকে উপকৃত হয়, কিন্তু আপনি যদি একটি শক্তিশালী রিগ তৈরি করেন, তাহলে আপনি আপনার ওয়ালপেপারগুলি সম্পূর্ণ স্বচ্ছতার সাথে প্রদর্শন করতে চাইতে পারেন।

এটি পরিবর্তন করতে, regedit টাইপ করে রেজিস্ট্রি সম্পাদক খুলুন স্টার্ট মেনুতে। মনে রাখবেন যে রেজিস্ট্রি পরিবর্তন করা বিপজ্জনক হতে পারে, তাই আপনি এখানে থাকাকালীন সতর্ক থাকুন৷ নিচে নেভিগেট করুন:

HKEY_CURRENT_USER\Control Panel\Desktop

এখানে একবার, উইন্ডোর ডানদিকে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন . এটির নাম দিন JPEGImportQuality . এরপরে, এই নতুন মানটিতে ডাবল-ক্লিক করুন এবং আপনি আপনার ওয়ালপেপারটি যে গুণমানটি চান তার শতাংশে সেট করুন। ডিফল্ট 85%, কিন্তু আপনি এটি 100% পর্যন্ত করতে পারেন যদি শুধুমাত্র সেরাটি করতে পারে। একবার হয়ে গেলে, ঠিক আছে ক্লিক করুন, তারপর পরিবর্তনটি প্রয়োগ করতে সুবিধা হলে আপনার কম্পিউটার রিবুট করুন৷

মনে রাখবেন যে আপনি একটি অত্যন্ত উচ্চ-রেজোলিউশন মনিটর ব্যবহার না করলে, আপনি সম্ভবত ডিফল্ট কম্প্রেশনটিও লক্ষ্য করবেন না। 70% মানের JPEG গুলি 100% এর থেকে প্রায় আলাদা করা যায় না, তাই আপনার ওয়ালপেপারগুলিতে খুব বেশি পার্থক্য হওয়ার সম্ভাবনা নেই৷ যাইহোক, আপনি যদি পার্থক্য দেখতে চান বা একটি বিশাল স্ক্রীন চান তবে এটি চেষ্টা করার মতো।

নিশ্চিত করুন যে আপনি সেরা অভিজ্ঞতার জন্য আপনার ওয়ালপেপার উন্নত করার জন্য আমাদের অন্যান্য টিপস অনুসরণ করছেন!

আপনার ওয়ালপেপারের গুণমান বাড়ানোর সময় আপনি কি কোনো পার্থক্য লক্ষ্য করেন, নাকি আপনি ডিফল্টের সাথে লেগে আছেন? মন্তব্যে আপনি কোন ওয়ালপেপার ব্যবহার করছেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে gubernat


  1. Windows 10 এ ওয়ালপেপার হিসাবে GIF কিভাবে সেট করবেন

  2. Windows 11 এ কিভাবে ব্যাটারি লাইফ উন্নত করা যায়

  3. Windows 10 বা 11 এ কিভাবে একটি ভিডিও ওয়ালপেপার ব্যবহার করবেন

  4. Windows 10 PC-এ ভিডিও ওয়ালপেপার কীভাবে সেট করবেন:দ্রুত পদক্ষেপ