কম্পিউটার

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

আপনি কি পোকেমন GO খেলতে চান সেই জম্বিদের মধ্যে একজন না হয়ে যারা এই দিনে সারা বিশ্বের শহরগুলিতে হোঁচট খাচ্ছে

পোকেমন জিও নিন্টেন্ডোর একটি অগমেন্টেড রিয়েলিটি গেম। এটির মুক্তির মাত্র কয়েক দিন পরে, কিছু খেলোয়াড় অনিরাপদ পাড়ায় হেঁটে, মৃতদেহ আবিষ্কার করে বা ছিনতাই হয়ে গুরুতর সমস্যায় পড়েছেন। আপনি তাদের একজন হতে চান না।

আপনার বাড়ির আরাম এবং নিরাপত্তা থেকে পোকেমন GO খেলার একটি উপায় এখানে। আপনার যা দরকার তা হল একটি উইন্ডোজ কম্পিউটার, একটু ধৈর্য, ​​এবং এই নির্দেশিকা৷

সতর্কতা: আপনার হোম পিসিতে Pokemon GO খেলতে, অর্থাৎ, শারীরিকভাবে ঘোরাফেরা না করে, আপনাকে GPS স্পুফিং নামে একটি পদ্ধতিতে নিযুক্ত করতে হবে। কঠোরভাবে বলতে গেলে, এটি ডেভেলপারের পরিষেবার শর্তাবলীর লঙ্ঘন এবং আপনাকে গেম থেকে সাময়িক বা স্থায়ীভাবে নিষিদ্ধ করা হতে পারে। আপনার নিজের ঝুঁকিতে ব্যবহার করুন!

আপনার যা প্রয়োজন

BlueStacks ব্যবহার করে Windows এ Pokemon GO সেট আপ করতে, আপনাকে সঠিক ক্রমে একগুচ্ছ টুল সেট আপ করতে হবে।

আপডেট: এই পদ্ধতিটি কাজ করার জন্য প্রয়োজনীয় অ্যাপগুলির মধ্যে একটি হল (এখন?) একটি অর্থপ্রদান করা অ্যাপ। আমরা একটি নক্স অ্যাপ প্লেয়ার ব্যবহার করে বিনামূল্যে বিকল্প যোগ করেছি এই নিবন্ধের নীচে।

আপনি যদি এখনও BlueStacks রুট ব্যবহার করে দেখতে চান, তাহলে এগিয়ে যান এবং নীচে তালিকাভুক্ত সমস্ত টুল ডাউনলোড করুন। BlueStacks ছাড়া সব কিছুর জন্য -- Windows এর জন্য Android এমুলেটর যা আমরা গেম ইনস্টল করতে ব্যবহার করব --, Android APK ফাইল ডাউনলোড করুন।

  • একটি উইন্ডোজ পিসি এবং সফ্টওয়্যার ইনস্টল করার জন্য প্রশাসক অধিকার।
  • BlueStacks; Windows 7/8 এর জন্য এই BlueStacks সংস্করণটি ব্যবহার করুন বা Windows 10 সংস্করণের সাথে গেমটি ক্র্যাশ হলে।
  • KingRoot, Android ডিভাইসের জন্য একটি রুট টুল।
  • লাকি প্যাচার, অ্যাপের অনুমতি পরিবর্তন করার একটি টুল।
  • নকল জিপিএস প্রো, আপনার অবস্থানকে ফাঁকি দেওয়ার জন্য একটি অ্যাপ। দুর্ভাগ্যবশত, Google Play স্টোরে প্রো সংস্করণটি (এখন?) $5। আপনি এখনও বিনামূল্যে APK ফাইল খুঁজে পেতে পারেন, কিন্তু নিজের ঝুঁকিতে ডাউনলোড করুন .
  • Pokemon GO, গেমটি নিজেই [আর উপলভ্য নয়]। সময় না হওয়া পর্যন্ত ইনস্টল বা চালাবেন না বা এটি কাজ করবে না।

আমরা সুপারিশ করি যে আপনি এই সমস্ত ফাইলগুলিকে একটি একক ফোল্ডারে রাখুন, যাতে আপনি সেগুলিকে পরে সহজেই খুঁজে পেতে পারেন৷ কি করতে হবে তা না জেনে যেকোনও অ্যাপ ইনস্টল করার জন্য তাড়াহুড়ো করবেন না! আপনি যদি সাবধানে নীচের আদেশ এবং নির্দেশাবলী অনুসরণ করেন, তাহলে আপনি অনেক তাড়াতাড়ি Pokemon GO খেলতে পারবেন।

অস্বীকৃতি: এই নিবন্ধটি ট্র্যাভিস ডি-এর YouTube টিউটোরিয়ালের উপর ভিত্তি করে, স্বচ্ছতা এবং সরলতার জন্য কিছু সমন্বয় সহ।

কিভাবে সব সেট আপ করবেন

1. BlueStacks ইনস্টল করুন

প্রথমে BlueStacks ইন্সটল করুন।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

আপনি আপনার Google অ্যাকাউন্ট সেট আপ করা উচিত. যদি আপনি এখন এটি করেন, আপনি পরে দ্রুত গেমের সাথে সংযোগ করতে সক্ষম হবেন৷

2. KingRoot ইনস্টল করুন এবং চালান

KingRoot ইনস্টল করতে, BlueStacks খুলুন, APK-এ ক্লিক করুন বাম দিকে চিহ্ন, খোলা আপনার কম্পিউটারে সংশ্লিষ্ট APK ফাইল, এবং KingRoot স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

ইনস্টল হয়ে গেলে, KingRoot চালান, নীচে স্ক্রোল করুন, চেষ্টা করে দেখুন ক্লিক করুন , তারপর এখনই ঠিক করুন ক্লিক করুন .

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

যখন আপনি আপনার নিরাপত্তা সূচক দেখতে পান , এখনই অপ্টিমাইজ করুন ক্লিক করুন৷ , তারপর KingRoot বন্ধ করুন। আমাদের আর এই অ্যাপের প্রয়োজন হবে না৷

3. BlueStacks পুনরায় চালু করুন

কগহুইল-এ ক্লিক করুন BlueStacks-এর উপরের-ডান কোণায় এবং Android প্লাগইন পুনরায় চালু করুন নির্বাচন করুন .

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

এটি আপনার BlueStacks অ্যাপ প্লেয়ার পুনরায় চালু করবে। এই রুটিনটি মনে রাখবেন, কারণ আপনার এটি পরে আবার প্রয়োজন হবে।

4. উইন্ডোজ থেকে ফাইল কপি করুন

ফোল্ডার আইকনে ক্লিক করুন বাম দিকে BlueStacks সাইডবারে এবং খোলা ফেকজিপিএস . আপনাকে আসলে কোনো অ্যাপ দিয়ে কাজটি সম্পূর্ণ করতে হবে না; এটি স্বয়ংক্রিয়ভাবে BlueStacks এ অনুলিপি করা উচিত। আপনি পটভূমিতে একটি এলোমেলো জায়গায় ক্লিক করে নির্বাচন উইন্ডোটি বন্ধ করতে পারেন।

5. লাকি প্যাচার ইনস্টল করুন এবং চালান

ইনস্টল করার প্রক্রিয়াটি KingRooটের মতোই কাজ করে। শুধু APK এ ক্লিক করুন BlueStacks উইন্ডোর বামদিকে, আপনার কম্পিউটারে APK ফাইলটি নির্বাচন করুন এবং এটি ইনস্টল হবে। আপনি যখন প্রথমবার লাকি প্যাচার খুলবেন, তখন অনুমতি দিন ক্লিক করুন অ্যাপ অ্যাক্সেস মঞ্জুর করতে।

এখন, লাকি প্যাচারের ভিতরে, পুনঃনির্মাণ এবং ইনস্টল করুন এ যান নীচে ডানদিকে, তারপর sdcard> Windows> BstSharedFolder-এ যান . এখানে, FakeGPS-এর জন্য APK ফাইল নির্বাচন করুন এবং একটি সিস্টেম অ্যাপ হিসাবে ইনস্টল করুন . হ্যাঁ দিয়ে নিশ্চিত করুন৷ ইনস্টল করতে।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

এই পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনাকে BlueStacks পুনরায় বুট করতে হবে। আপনি হ্যাঁ হিট করতে পারেন অথবা অ্যান্ড্রয়েড প্লাগইন রিস্টার্ট করুন ব্যবহার করুন , ধাপ #3 এর অধীনে বর্ণিত।

6. পোকেমন জিও ইনস্টল করুন

KingRoot এবং Lucky Patcher এর আগে, আপনি আগে ডাউনলোড করা APK ফাইলটি ইনস্টল করুন। এই মুহুর্তে অ্যাপটি চালু করবেন না কারণ এটি এখনও কাজ করবে না।

7. আপনার অবস্থান সেটিংস চেক করুন

BlueStacks-এ, cogwheel-এ ক্লিক করুন উপরের ডানদিকে, সেটিংস নির্বাচন করুন , অবস্থান-এ যান , এবং মোড নিশ্চিত করুন উচ্চ নির্ভুলতা এ সেট করা আছে .

যেকোন উইন্ডোজ জিপিএস পরিষেবা নিষ্ক্রিয় করা দরকার, কারণ এটি ব্লুস্ট্যাকের সাথে বিশৃঙ্খলা করতে পারে। Windows 10-এ, Windows কী + I টিপুন সেটিংস অ্যাপ অ্যাক্সেস করতে, তারপর গোপনীয়তা> অবস্থান-এ যান৷ এবং এই ডিভাইসের অবস্থান নিশ্চিত করুন বন্ধ সেট করা আছে .

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

Windows এর অন্যান্য সংস্করণে, স্টার্ট মেনু খুলুন , অবস্থান অনুসন্ধান করুন , এবং নিশ্চিত করুন যে বৈশিষ্ট্যটি উপলব্ধ থাকলে, অক্ষম করা আছে।

8. ফেকজিপিএস সেট আপ করুন

লাকি প্যাচারে ফিরে যান এবং আপনি অ্যাপের তালিকায় ফেকজিপিএস দেখতে পাবেন। যদি না হয়, চিন্তা করবেন না।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

FakeGPS দেখতে, অনুসন্ধান এ যান নীচে, তারপর ফিল্টার নির্বাচন করুন৷ উপরের ডানদিকে, সিস্টেম অ্যাপস চেক করুন , এবং প্রয়োগ করুন ক্লিক করুন .

FakeGPS-এ ক্লিক করুন তালিকা থেকে এবং অ্যাপ লঞ্চ করুন নির্বাচন করুন৷ . একটি কিভাবে পরিচালনা করতে হয় উইন্ডো পপ আপ হবে যা ব্যাখ্যা করে কিভাবে এটি ব্যবহার করতে হয়। নির্দেশাবলী সাবধানে পড়ুন এবং ঠিক আছে ক্লিক করুন জানালা বন্ধ করতে।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

তিন বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন৷ উপরের ডানদিকে, সেটিংস-এ যান , বিশেষজ্ঞ মোড চেক করুন , সতর্কতা বার্তাটি পড়ুন এবং ঠিক আছে দিয়ে নিশ্চিত করুন .

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

পিছনের তীর ক্লিক করুন৷ মানচিত্রে ফিরে যেতে উপরের বাম দিকে। এখন আপনার পছন্দের লোকেশন নির্বাচন করুন, হয় আপনার আসল অবস্থানের কাছাকাছি কোথাও বা আপনার প্রিয় এবং আদর্শভাবে, গ্রহে অত্যন্ত জনবহুল স্থান। আমার জন্য এটা হবে ডাউনটাউন ভ্যাঙ্কুভার।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

এন্ট্রিতে ক্লিক করুন এবং সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ আপনার পছন্দসই স্থান যোগ করতে. অর্গানে ক্লিক করুন প্লে জাল অবস্থান জড়িত করতে নীচের ডানদিকে বোতাম৷

9. Pokemon GO খেলুন

অবশেষে, আমরা গেমটি খেলতে প্রস্তুত! যদি Pokemon GO অ্যাপটি চালু হতে একটু সময় নেয়, তাহলে ঠিক আছে। আপনি নিয়মিত অ্যান্ড্রয়েড বা আইওএস ডিভাইসের মতোই পোকেমন গো সেট আপ করবেন। আপনি Google এর সাথে লগ ইন করতে পারেন এবং অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার পূর্বে সেট আপ করা Pokemon GO অ্যাকাউন্টটি লোড করবে, যদি আপনি আপনার Google অ্যাকাউন্টে একটি সংযুক্ত করে থাকেন।

গেমটি শেষ পর্যন্ত লঞ্চ হলে, আপনি আগে যে জাল অবস্থানে নিযুক্ত ছিলেন সেখানে আপনার নিজেকে খুঁজে পাওয়া উচিত। যদি গেমটি অবিলম্বে আপনার অবস্থান শনাক্ত না করে, তাহলে ফেকজিপিএসে ফিরে যান (লাকি লঞ্চারের ভিতরে), মানচিত্রে একটি স্থান বেছে নিন এবং আবার একটি জাল অবস্থান নিযুক্ত করুন৷ আমাদের ব্লুস্ট্যাকস পুনরায় চালু করতে হয়েছিল (পদক্ষেপ # 3 দেখুন) এবং আমরা বাস্তব জীবনে গিয়েছিলাম এমন একটি অবস্থান জাল করতে হয়েছিল৷

প্রতিবার আপনি একটি ভিন্ন জায়গায় যেতে চান, আপনাকে ফেকজিপিএস-এ ফিরে যেতে হবে এবং একটি নতুন জাল অবস্থান নিযুক্ত করতে হবে। এই কারণেই কয়েকটি পছন্দের সেট করা সহজ, যা আপনাকে পোক স্টপের মধ্যে বারবার যেতে সাহায্য করবে, উদাহরণস্বরূপ। দীর্ঘ-দূরত্বের মানচিত্র জাম্প এড়িয়ে চলুন, কারণ এটি GPS স্পুফিং প্রকাশ করতে পারে।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

মনে রাখবেন যে আপনাকে আপনার ক্যামেরা বন্ধ করতে হবে না। যখন প্রথম পোকেমন শনাক্ত হয় এবং আপনার ক্যামেরা কাজ করে না, অ্যাপটি আপনাকে জিজ্ঞাসা করবে আপনি AR মোড বন্ধ করতে চান কিনা। (AR =বর্ধিত বাস্তবতা)। শুধু হ্যাঁ দিয়ে নিশ্চিত করুন এবং আপনি ভার্চুয়াল পরিবেশে পোকেমন ধরতে পারবেন।

আপনার যদি একটি টাচ স্ক্রিন থাকে, আপনি অ্যাপের সাথে ইন্টারঅ্যাক্ট করতে এবং আপনার পোক বলগুলি ছুঁড়তে এটি ব্যবহার করতে পারেন৷

সমস্যা সমাধানের টিপস

BlueStacks-এ এই গেমটি সেট আপ করা সহজ নয় এবং আপনি সহজেই কিছু জিনিস মিস করতে পারেন। গেমটি জিপিএস বা আপনার অবস্থান সনাক্ত করতে ব্যর্থ হলে এখানে কিছু টিপস রয়েছে৷

  • Windows-এ, এই ডিভাইসের অবস্থান নিশ্চিত করুন বন্ধ .
  • FakeGPS-এ, বিশেষজ্ঞ মোডটিকে দুবার চেক করুন সক্ষম .
  • BlueStacks এর অবস্থান সেটিংসে, নিশ্চিত করুন যে Google অবস্থান ইতিহাস বন্ধ এবং মোড উচ্চ নির্ভুলতা এ সেট করা আছে .
  • FakeGPS চালু করুন এবং একটি নতুন জাল অবস্থান নিযুক্ত করুন।
  • আপনার Android বা iOS ডিভাইসে বাস্তবে আপনি পরিদর্শন করেছেন এমন একটি অবস্থান ব্যবহার করুন।
  • BlueStacks পুনরায় চালু করুন এবং আবার চেষ্টা করুন।

বিকল্প সমাধান:Nox অ্যাপ প্লেয়ার

Windows এ Pokemon GO খেলার একটি সহজ উপায় হল Nox অ্যাপ প্লেয়ার ব্যবহার করা। এই এমুলেটর এমনকি Pokemon GO আগে থেকে ইনস্টল করা আছে এবং আপনি আপনার কীবোর্ড ব্যবহার করে গেমের ভিতরে নেভিগেট করতে পারেন। আরেকটি স্বাগত বৈশিষ্ট্য হল যে এমুলেটর উইন্ডোটি স্বয়ংক্রিয়ভাবে গেমের মাত্রাকে ছোট করে।

কীভাবে আপনার উইন্ডোজ পিসিতে পোকেমন গো খেলবেন

আমাদের জন্য, এই এমুলেটরটি সাধারণত ব্লুস্ট্যাক্সের তুলনায় ধীর ছিল, গেম শুরু করার সময় এবং ভিতরে উভয়ই, যা পোকেমন ধরা কঠিন করে তোলে। তাছাড়া, আমরা লোকেশন স্যুইচিং ফিচারটি কাজ করতে পারিনি। সামগ্রিকভাবে, যাইহোক, এটি একটি মসৃণ অভিজ্ঞতা।

আপনি যদি একটি সাদা মানচিত্রও দেখেন এবং ডিফল্ট অবস্থান (সিডনি, এনএসডাব্লু) ছেড়ে যেতে না পারেন, তাহলে নক্স অ্যাপ প্লেয়ারটি বন্ধ করুন এবং ম্যানুয়ালি আপনার পছন্দের স্থানাঙ্কগুলি যোগ করুন (Google মানচিত্রের একটি স্থানে ডান ক্লিক করুন> এখানে কী আছে?C:\\Users\\AppData\Local\Nox\conf.ini-এর অধীনে . সৌভাগ্যবশত, আপনাকে খুব বেশি লোকেশন পরিবর্তন করতে হবে না কারণ আপনি কীবোর্ড নেভিগেশন ব্যবহার করে ঘুরে বেড়াতে পারেন।

পোকেমন রেডি, সেট, যান!

এই মুহূর্তে, Pokemon GO হল পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় অ্যাপ৷

দুর্ভাগ্যবশত, এটি Windows স্টোরে উপলব্ধ নয়৷ এটি কিছু অসন্তুষ্ট ব্যবহারকারীকে নিন্টেন্ডোকে Windows 10-এর জন্য একটি অ্যাপ তৈরি করতে রাজি করার জন্য একটি Change.org পিটিশন শুরু করতে ট্রিগার করেছে। পিটিশনটি প্রায় 25k ভোট পেয়েছে, কিন্তু Nintendo এখনও প্রভাবিত হয়নি।

সৌভাগ্যবশত, Windows এ Pokemon GO উপলব্ধ করার জন্য আপনাকে Nintendo-এর জন্য অপেক্ষা করতে হবে না। যদিও এই সমাধানটি নিখুঁত (বা আইনি) নাও হতে পারে, তবে এটি কাজ করে এবং গ্রামীণ এলাকায় বসবাসকারী বা বাড়ি থেকে বের হতে অক্ষম ব্যক্তিদের নিরাপদে প্রচারে অংশ নেওয়ার সুযোগ দিতে পারে।

আপনি কি আপনার মোবাইল ডিভাইসে খেলতে পোকেমন গো-এর মতো এআর গেমগুলিতে আগ্রহী? Android এবং iOS এর জন্য আমাদের সেরা অগমেন্টেড রিয়েলিটি গেমগুলির তালিকাটি একবার দেখুন৷ এমনকি আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে পুরানো পোকেমন গেমগুলিকে অনুকরণ করতে পারেন৷


  1. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  2. আপনার কম্পিউটারে মাইনসুইপার কীভাবে খেলবেন?

  3. কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে গিট ইনস্টল করবেন 

  4. কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে গিট ইনস্টল করবেন