কম্পিউটার

কিভাবে আপনার Windows 10 ডিভাইসে অফলাইনে গেম খেলবেন

Microsoft স্টোর থেকে গেমগুলি আপনার পক্ষ থেকে কিছু পূর্বের পদক্ষেপ ছাড়া অফলাইনে চলবে না। Microsoft স্টোরের জন্য আপনাকে একটি একক ডিভাইসকে আপনার "অফলাইন" ডিভাইস হিসেবে মনোনীত করতে হবে, যেটি ইন্টারনেট সংযোগ ছাড়াই সীমাবদ্ধ লাইসেন্স সহ অ্যাপ এবং গেম চালানোর জন্য ব্যবহার করা যেতে পারে।

আপনি একটি ডিভাইসকে আপনার অফলাইন ডিভাইস হিসাবে সেট না করলে, আপনি অনলাইনে ফিরে না আসা পর্যন্ত আপনি গেমগুলি চালু করতে পারবেন না। যেহেতু শুধুমাত্র একটি ডিভাইস যেকোন সময়ে অফলাইনে ব্যবহার করা যেতে পারে, তাই মোবাইল গেমিংয়ের জন্য আপনার কোন Windows পণ্য ব্যবহার করা উচিত সে সম্পর্কে আপনাকে সাবধানে চিন্তা করতে হবে। আপনি যখন ডিভাইসটি পরিবর্তন করেন তখন আপনি কেবল সেটিং পরিবর্তন করতে পারবেন না – মাইক্রোসফ্ট প্রতিটি ক্যালেন্ডার বছরে মাত্র তিনটি পরিবর্তনের অনুমতি দেয়৷

একটি অফলাইন ডিভাইস বরাদ্দ করার সবচেয়ে সহজ উপায় হল Microsoft স্টোরের মাধ্যমে। আপনি যে ডিভাইসটি অফলাইনে ব্যবহার করতে চান তাতে স্টোর অ্যাপটি চালু করুন। যখন এটি খোলে, উপরের-ডান কোণায় তিনটি বিন্দু মেনু বোতামে ("…") ক্লিক করুন এবং তারপরে "সেটিংস" এ ক্লিক করুন৷

কিভাবে আপনার Windows 10 ডিভাইসে অফলাইনে গেম খেলবেন

"অফলাইন অনুমতি" শিরোনামে নীচে স্ক্রোল করুন এবং টগল বোতামটিকে "চালু" অনুমতিতে করুন৷ আপনি কতগুলি অফলাইন ডিভাইস পরিবর্তন বাকি আছে সে সম্পর্কে আপনাকে অবহিত করে একটি সতর্কতা দেখতে পাবেন৷ একবার আপনি প্রম্পট নিশ্চিত করলে, আপনার বর্তমান ডিভাইসটি আপনার অফলাইন ডিভাইসে পরিণত হবে – যদি আপনি আগে অন্য পিসিতে এই স্ট্যাটাসটি বরাদ্দ করে থাকেন, তবে এটি এখন প্রত্যাহার করা হবে এবং আপনি অফলাইনে গেম খেলতে পারবেন না।

প্রতিটি গেম এই সেটিং দ্বারা প্রভাবিত হয় না. এটি সাধারণত আপনার কেনা গেমগুলির ক্ষেত্রে প্রযোজ্য যা PC বা Xbox শিরোনাম হিসাবে চিহ্নিত হয়, সহজ মোবাইল-স্টাইলের গেম নয় যা স্টোরে পাওয়া যায়।

আপনি আপনার প্রিয় শিরোনামগুলি অফলাইনে খেলতে পারেন তা নিশ্চিত করতে, ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকার সময় আপনার সেগুলি একবার চালু করা উচিত৷ আপনি অফলাইনে যাওয়ার সময় এটি আপনার ডিভাইসে প্রয়োজনীয় লাইসেন্সিং তথ্য উপলব্ধ রয়েছে তা নিশ্চিত করবে। তারপরে আপনি যেকোন সময়, সংযোগ সহ বা ছাড়াই গেমটি চালাতে সক্ষম হবেন এবং যেতে যেতে গেমিং উপভোগ করতে পারবেন।


  1. Windows 10 এ HDR-এ কিভাবে গেম খেলবেন

  2. উইন্ডোজ পিসিতে আর্কেড গেম খেলতে MAME কীভাবে ব্যবহার করবেন

  3. আপনার কম্পিউটারে মাইনসুইপার কীভাবে খেলবেন?

  4. অফলাইনে খেলতে অনলাইন ফ্ল্যাশ গেমগুলি কীভাবে ডাউনলোড করবেন?