কম্পিউটার

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এর একটি স্ট্রীমলাইনড সংস্করণ উন্মোচন করেছে

Microsoft Windows 10-এর একটি নতুন সংস্করণ উন্মোচন করেছে যার নাম Windows 10 S। এটি Chrome OS-এর জন্য Microsoft এর উত্তর, এবং Windows 10-এর নতুন স্ট্রীমলাইনড সংস্করণটি মূলত শিক্ষার্থীদের লক্ষ্য করা হচ্ছে। Windows 10 S কি শিক্ষার বাজারে Google এর অংশ থেকে একটি গুরুতর অংশ নিতে পারে?

ক্রোমবুক সকলের জন্য নয়, তবে সস্তা এবং প্রফুল্ল (যদি আপনি Chromebook পিক্সেল বাদ দেন) ল্যাপটপগুলি শিক্ষার্থীদের কাছে বিশেষভাবে জনপ্রিয় প্রমাণিত হয়েছে৷ এটি মাইক্রোসফ্টের জন্য একটি সমস্যা, যা ব্র্যান্ড সচেতনতা এবং প্ল্যাটফর্ম পছন্দগুলি সেট করার বয়সে গ্রাহকদের হারাচ্ছে৷

কিউ Windows 10 S.

উইন্ডোজ স্টোর অ্যাপে সীমাবদ্ধ

Windows 10 S হল Windows 10, "নিরাপত্তা এবং উন্নত কর্মক্ষমতার জন্য সুবিন্যস্ত"। Windows 10 S, এবং Windows 10 Home এবং Pro-এর মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হল যে পূর্বে শুধুমাত্র Windows স্টোর থেকে প্রাপ্ত অ্যাপগুলি চালাতে পারে৷ এটি পাওয়ার ব্যবহারকারীদের জন্য একটি বিরক্তিকর সীমাবদ্ধতা হবে, তবে এটি কিছু সুস্পষ্ট সুবিধা প্রদান করে।

উইন্ডোজ স্টোরে অফার করার আগে Microsoft প্রতিটি অ্যাপ স্ক্রিন করে। তারা নিরাপদ স্যান্ডবক্সেও চালায়। এর মানে হল যে Windows স্টোর অ্যাপগুলি অন্যান্য প্রোগ্রামের তুলনায় ইনস্টল করা অনেক বেশি নিরাপদ। উইন্ডোজ স্টোর অ্যাপগুলিও পারফরম্যান্সের জন্য অপ্টিমাইজ করা হয়েছে, যার অর্থ তাদের আপনার ল্যাপটপের ব্যাটারি এবং অন্যান্য সংস্থান কম ব্যবহার করা উচিত৷

Chrome OS এর মতোই, Windows 10 S কম-এন্ড হার্ডওয়্যারে ব্যবহারের জন্য তৈরি। আসুস, স্যামসাং, ডেল এবং এইচপি সহ OEMগুলি ইতিমধ্যেই $189 থেকে কম দামের সাথে নতুন Windows 10 S-চালিত ল্যাপটপগুলি নিয়ে আসার প্রতিশ্রুতিবদ্ধ। যা তাদের দামের দিক থেকে Chromebook-এর প্রায় সমান অবস্থানে রাখে।

সমস্ত Windows 10 S ডিভাইস Minecraft:Education Edition-এর বিনামূল্যে সাবস্ক্রিপশন সহ আসবে . বর্তমানে Windows 10 Pro চলমান যেকোনো স্কুলে এটি বিনামূল্যে পাওয়া যাবে। আপনি যদি একটি Windows 10 S ল্যাপটপ কিনেন এবং OS খুব সীমিত দেখেন তাহলে আপনি $50-তে Windows 10 Pro-তে আপগ্রেড করতে পারবেন৷

এটা আবার উইন্ডোজ আরটি হল

মাইক্রোসফ্ট ইতিমধ্যে উইন্ডোজের লাইটওয়েট সংস্করণে তার হাত চেষ্টা করেছে। 2011 সালে, মাইক্রোসফ্ট উইন্ডোজ 8 এর একটি সীমিত, এবং শেষ পর্যন্ত ত্রুটিপূর্ণ সংস্করণ, উইন্ডোজ আরটি প্রবর্তন করে। এবং তারপরে বিং-এর সাথে উইন্ডোজ 8.1 ছিল, যেটি সম্পর্কে যত কম বলা যায়, সৎ হতে। শুধুমাত্র সময়ই বলে দেবে Windows 10 S এর থেকে বেশি ভাড়া কি না।

একটি সাইড নোট হিসাবে, Windows 10 S-এ S আনুষ্ঠানিকভাবে কিছুর জন্য দাঁড়ায় না। যাইহোক, এর অর্থ হতে পারে "বিদ্যালয়," "ছাত্র," "স্টোর" বা এমনকি "প্রবাহিত"। আমরা সন্দেহ করি যে আপনার নিজের কিছু পরামর্শ থাকতে পারে, তাই নিচের মন্তব্যে নির্দ্বিধায় বলুন যে আপনি S এর অর্থ কী বলে মনে করেন। দয়া করে ভালো থাকুন।

আমরা অন্যান্য মন্তব্যগুলিকেও স্বাগত জানাব, তাই আপনি Windows 10 S সম্পর্কে কী ভাবছেন তা আমাদের নির্দ্বিধায় বলুন!


  1. Microsoft Windows 10 বিনামূল্যে ডাউনলোড সম্পূর্ণ সংস্করণ

  2. উইন্ডোজ 10, সংস্করণ 20H2-এ IT পেশাদারদের জন্য নতুন কী

  3. উইন্ডোজ 8 বনাম উইন্ডোজ 10:10 জিনিসগুলি মাইক্রোসফট সঠিক পেয়েছে

  4. Microsoft স্টোর থেকে অ্যাপ ইনস্টল করা যাবে না – Windows 10 সংস্করণ 22H2