কম্পিউটার

Windows 10 এ প্রিন্ট সারি আটকে গেলে কী করবেন

মুদ্রণ যেমন একটি চটকদার প্রক্রিয়া হতে পারে। প্রিন্ট করার সঠিক উপায় কী তা জানা শুধু কঠিনই নয়, আপনি প্রায়শই প্রিন্টারগুলির সাথে সংযোগ করতে সমস্যায় পড়তে পারেন, বিশেষ করে যদি সেগুলি বেতার হয়৷

তাই আমি পিডিএফ-এ প্রিন্ট করতে পছন্দ করি এবং যখনই পারি ডিজিটালভাবে সঞ্চয় করি। কিন্তু কখনও কখনও আপনাকে অনেক কিছু প্রিন্ট করতে হয় -- যেমন অফিসের পরিবেশে -- এবং উইন্ডোজ প্রিন্টিং সারি জ্যাম হয়ে যেতে পারে।

যখন এটি ঘটে, এখানে তিনটি পদ্ধতি রয়েছে যা আপনি সারি সাফ করতে এবং এটিকে আটকাতে ব্যবহার করতে পারেন৷

পদ্ধতি 1:সিস্টেম ট্রে

সিস্টেম ট্রেতে, প্রিন্টিং সারি আনতে প্রিন্টার আইকনে ডাবল-ক্লিক করুন। প্রিন্টার-এ যান মেনুতে, তারপর সমস্ত নথি বাতিল করুন নির্বাচন করুন৷ . অথবা পৃথক মুদ্রণ কাজগুলিতে ডান-ক্লিক করুন এবং বাতিল করুন নির্বাচন করুন৷ .

এটাই! এটি প্রায় সব ক্ষেত্রেই কাজ করা উচিত৷

পদ্ধতি 2:ডিভাইস ও প্রিন্টার

স্টার্ট মেনু খুলুন এবং অনুসন্ধান করুন এবং ডিভাইস এবং প্রিন্টার লঞ্চ করুন কন্ট্রোল প্যানেলে। প্রিন্টার বিভাগের অধীনে, আপনার প্রিন্টার খুঁজুন এবং এটিতে ডান-ক্লিক করুন এবং কি মুদ্রণ করা হচ্ছে দেখুন নির্বাচন করুন .

এই মুহুর্তে, বাকিগুলি পদ্ধতি 1-এর মতোই -- আপনি একই সঠিক উপায়ে সমস্ত চাকরি বাতিল বা পৃথক চাকরি বাতিল করতে পারেন৷

পদ্ধতি 3:সেটিংস অ্যাপ

স্টার্ট মেনু খুলুন এবং সেটিংস অনুসন্ধান করুন অ্যাপ ডিভাইস> প্রিন্টার ও স্ক্যানার-এ নেভিগেট করুন এবং তালিকায় আপনার প্রিন্টার খুঁজুন। অতিরিক্ত বিকল্পগুলি আনতে এটিতে ক্লিক করুন, এবং ওপেন কিউ নির্বাচন করুন৷ .

এই মুহুর্তে, বাকিগুলি পদ্ধতি 1-এর মতোই -- আপনি একই সঠিক উপায়ে সমস্ত চাকরি বাতিল বা পৃথক চাকরি বাতিল করতে পারেন৷

আপনি যে পদ্ধতি ব্যবহার করুন না কেন, মুদ্রণের সারি পরিষ্কার হওয়ার সাথে সাথে আপনি এগিয়ে যেতে পারেন এবং আবার প্রিন্ট করার চেষ্টা করতে পারেন। এটা কোনো বাধা ছাড়াই কাজ করা উচিত।

কত ঘন ঘন আপনার মুদ্রণ সারি আটকে যায়? আপনি কোন পদ্ধতি ব্যবহার করতে পছন্দ করেন? আমাদের জন্য কোনো প্রিন্টার-সম্পর্কিত টিপস পেয়েছেন? নীচের একটি মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:ক্রিস্টিয়ান কোলেন ফ্লিকারের মাধ্যমে


  1. HP প্রিন্টার মুদ্রণ করছে না:নথিগুলি সারিতে আটকে গেছে

  2. Windows 10-এ জোরপূর্বক প্রিন্ট সারি সাফ করুন

  3. Windows 10 এ PDF এ প্রিন্ট করার সেরা টুল

  4. উইন্ডোজ আপডেট 0 শতাংশ বা 100 এ আটকে গেলে কীভাবে ঠিক করবেন