কম্পিউটার

বিরক্তিকর Alt কোড ছাড়াই কীভাবে উচ্চারিত অক্ষর টাইপ করবেন

যদিও কীবোর্ডগুলিতে প্রচুর অক্ষর রয়েছে, তবে আরও কয়েকশ অক্ষর রয়েছে যা একটি আদর্শ কীবোর্ডে উপস্থাপন করা যায় না। Windows এ অস্বাভাবিক অক্ষর সন্নিবেশ করার উপায় আছে, যেমন Alt কোড ব্যবহার করা, কিন্তু এগুলো আপনার টাইপিং ছন্দকে ধীর করে দেয় এবং মনে রাখা কঠিন হতে পারে।

আপনার যদি খুব কমই বিদেশী অক্ষর সন্নিবেশ করার প্রয়োজন হয়, তাহলে আপনি সম্ভবত Alt কোডের মতো সমাধানের মাধ্যমে বা Word থেকে পেস্ট করে পেতে পারেন। যাইহোক, যদি আপনি নিয়মিত উচ্চারিত স্বরবর্ণ বা অন্যান্য বিশেষ অক্ষর টাইপ করতে চান, তাহলে আরও ভাল উপায় আছে।

আপনার ইংরেজি কীবোর্ডে বিদেশী অক্ষর অ্যাক্সেস করতে, আপনাকে যা করতে হবে তা হল Windows এ একটি নতুন কীবোর্ড যোগ করুন। আপনি ভাষা টাইপ করে এটি করতে পারেন৷ ভাষা ও অঞ্চল সেটিংস খুলতে স্টার্ট মেনুতে . ভাষা এর অধীনে , ইংরেজি (মার্কিন যুক্তরাষ্ট্র) ক্লিক করুন , তারপর বিকল্প .

এখন, কীবোর্ডের অধীনে , একটি কীবোর্ড যোগ করুন ক্লিক করুন এবং মার্কিন যুক্তরাষ্ট্র-আন্তর্জাতিক সন্ধান করুন . এটি হয়ে গেলে, আপনি আপনার টাস্কবারের নীচে-ডানদিকে সিস্টেম ট্রেতে একটি নতুন এন্ট্রি দেখতে পাবেন। এটি আপনাকে সহজেই পরীক্ষা করতে দেয় আপনি কোন কীবোর্ড ব্যবহার করছেন (ENG US মানক কীবোর্ড, যখন ENG INTL আন্তর্জাতিক এক) আপনি Windows Key + Space দিয়ে এক ট্যাপে এগুলি পাল্টাতে পারেন৷ .

আন্তর্জাতিক কীবোর্ড ব্যবহার করার সময়, আপনি এখনও স্বাভাবিক হিসাবে ইংরেজিতে টাইপ করবেন, তবে উচ্চারিত অক্ষর টাইপ করার জন্য বিশেষ শর্টকাট থাকবে। ডান Alt ধরে রাখুন কী এবং একটি অক্ষর টাইপ করুন (যেমন!,?, a, বা n) বিকল্প সংস্করণ টাইপ করতে। এটি আপনাকে শুধুমাত্র একটি অতিরিক্ত কী দিয়ে বিদেশী অক্ষর (যেমন ¡, ¿, á, বা ñ উপরের জন্য) টাইপ করতে দেয়৷

আপনি Shift এর মত করে apostrophe বা tilde কী ধরে রেখেও এগুলি টাইপ করতে পারেন আপনি একটি উচ্চারণ যোগ করতে চান যে অক্ষর কী এবং টাইপ. আরও জানতে আন্তর্জাতিক কীবোর্ডে আপনি টাইপ করতে পারেন এমন প্রতিটি অক্ষরের একটি চার্ট দেখুন৷

এটি একটি নতুন ভাষা শেখার টাইপিং অংশগুলিকে অনেক সহজ করে তুলতে হবে! আপনি কি প্রায়ই নিজেকে বিদেশী অক্ষর সন্নিবেশ করার প্রয়োজন খুঁজে পান? আপনি এই কীবোর্ড যোগ করবেন কিনা তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে সাইব্রেন


  1. Tilde Alt কোড দিয়ে কিভাবে N টাইপ করবেন

  2. উইন্ডোজ 10-এ কীবোর্ডে রুপি সিম্বল কীভাবে টাইপ করবেন

  3. Windows 10 এ কিভাবে বিশেষ অক্ষর, ইমোজি, অ্যাকসেন্ট টাইপ করবেন

  4. কীবোর্ড কী টাইপিং ভুল অক্ষর কীভাবে ঠিক করবেন