কম্পিউটার

এই দ্রুত কৌশলটি Windows 10-এ ধীর কর্মক্ষমতা বাড়ায়

প্রতিটি উইন্ডোজ ব্যবহারকারী সময়ের সাথে কিছু ধীরগতির সম্মুখীন হয়। ক্রাফ্ট তৈরি হওয়ার সাথে সাথে, উইন্ডোজ ধীর হয়ে যায় এবং আরও ত্রুটির মধ্যে পড়ে। মাঝে মাঝে আপনাকে উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে হবে, তবে আরও কিছু দ্রুত সমাধান রয়েছে যা এটি এখনও ভয়ানক না হলে সাহায্য করতে পারে৷

তাদের মধ্যে একটি হল আপনার সিস্টেমের ভার্চুয়াল মেমরি পরিচালনা। আমরা এর আগে বিষয়টি নিয়ে আলোচনা করেছি, কিন্তু যারা নিম্ন-প্রান্তের মেশিনে রয়েছে তাদের জন্য, উইন্ডোজে মেমরি ব্যবস্থাপনায় একটি দ্রুত পরিবর্তন কর্মক্ষমতাকে সাহায্য করার জন্য রিপোর্ট করা হয়েছে। আপনার যা চেষ্টা করা উচিত তা এখানে।

প্রথমে, সিস্টেম অনুসন্ধান করুন স্টার্ট মেনুতে এবং এর এন্ট্রিতে ক্লিক করুন। উন্নত সিস্টেম সেটিংস ক্লিক করুন বাম সাইডবারে, তারপর উন্নত-এ স্যুইচ করুন ট্যাব পারফরমেন্স খুঁজুন হেডার এবং সেটিংস এ ক্লিক করুন বোতাম আরও একবার, উন্নত ক্লিক করুন ট্যাব এবং আপনি ভার্চুয়াল মেমরি সেটিংস দেখতে পাবেন। পরিবর্তন চয়ন করুন৷ .

আপনি Windows এর ডিফল্ট সেটিংস ওভাররাইড করতে চান, তাই সব ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে পেজিং ফাইলের আকার পরিচালনা করুন আনচেক করুন বাক্স তারপরে সেটিংস সম্পাদনা করতে হার্ড ড্রাইভ নির্বাচন করুন (সম্ভবত C: , আপনার অভ্যন্তরীণ ড্রাইভ)।

প্রস্তাবিত-এর জন্য উইন্ডোর নীচে তাকান৷ আকার এবং প্রাথমিক-এর জন্য সেই নম্বরটি লিখুন এবং সর্বোচ্চ আকার বাক্স সেট ক্লিক করুন৷ , তারপর ঠিক আছে . পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, এবং আপনি একটি কর্মক্ষমতা বৃদ্ধি দেখতে পাবেন!

প্রচুর RAM সহ কম্পিউটারগুলির জন্য, আপনি সম্ভবত এই সমন্বয়ের পরে একটি বড় পার্থক্য দেখতে পাবেন না। তবে দুর্বল বা পুরানো সিস্টেমের জন্য চেষ্টা করা মূল্যবান যা তোতলাচ্ছে। আরও কর্মক্ষমতা বৃদ্ধির জন্য, কিভাবে Windows 10 বুট থেকে শাটডাউন পর্যন্ত দ্রুততর করা যায় তা দেখুন৷

আপনি কি Windows কে ভার্চুয়াল মেমরি পরিচালনা করতে দেন, নাকি আপনি এই পদ্ধতির সাথে মান পরিবর্তন করেছেন? এটি আপনাকে মন্তব্যে সাহায্য করেছে কিনা তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে BsWei


  1. কীভাবে একটি ধীরগতির উইন্ডোজ 7 কম্পিউটার ফ্রিতে গতি বাড়ানো যায়

  2. কিভাবে উইন্ডোজ 10 ডেস্কটপে ধীরগতিতে রাইট ক্লিক কনটেক্সট মেনু মেরামত করবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে গেমের পারফরম্যান্স বুস্ট করবেন

  4. উইন্ডোজ 11 আপডেট করার পরে খুব ধীর? উইন্ডোজ 11 পারফরম্যান্সের উন্নতি করতে দেয়