কম্পিউটার

প্রতিবেদন:মাইক্রোসফ্ট সম্ভবত চিরকালের জন্য উইন্ডোজ 10X শেল্ভ করেছে

Windows 10X শীঘ্রই যেকোনও সময়ে চালু হবে না, যদি কখনও হয়, কারণ Microsoft তার রিসোর্সগুলিকে Windows 10 আপডেটে একটি রিফ্রেশ করা ইন্টারফেস কোড-নাম "সান ভ্যালি" দিয়ে ঢেলে দিচ্ছে।

Windows 10X বাজারে আসছে না?

Microsoft প্রতিশ্রুতি দিয়েছে যে Windows 10X 2021 সালের বসন্তে শিপিং করা হবে।

তবে পরিকল্পনাগুলি পরিবর্তিত হয়েছে কারণ দুর্ভাগ্যজনক সফ্টওয়্যারটি চালু হওয়ার আগে দৃশ্যত তা সরিয়ে ফেলা হয়েছে। স্পষ্টতই, এর কারণ Microsoft এই বছরের শেষের দিকে পাইক নামানোর জন্য একটি নতুন Windows ভেরিয়েন্ট নিয়ে কাজ করতে খুব বেশি ব্যস্ত ছিল।

Petri.com থেকে একটি গল্প অনুসারে:

আমরা 2021 সালের বসন্তে যাওয়ার সাথে সাথে ওএসের জন্য পরিকল্পনাগুলি আবার পরিবর্তিত হচ্ছে। কোম্পানির পরিকল্পনার সাথে পরিচিত ব্যক্তিদের মতে, মাইক্রোসফট এই বছর Windows 10X শিপিং করবে না এবং OS যেমন আপনি জানেন আজ, সম্ভবত আসবে না।

ফলস্বরূপ, Windows 10X আপাতত ব্যাক বার্নারে রয়েছে৷

Windows 10X কি?

Windows 10X হল Microsoft-এর অপারেটিং সিস্টেমের একটি বৈকল্পিক যা সারফেস নিও (Microsoft-এর ফোল্ডিং ডিভাইস), ডুয়াল-স্ক্রিন ডিভাইস এবং অন্যান্য মাল্টি-স্ক্রিন ফর্ম ফ্যাক্টরগুলিতে ব্যবহারের জন্য ডিজাইন করা হয়েছে৷

অপারেটিং সিস্টেম মূল OS বৈশিষ্ট্য এবং NT কার্নেল সহ নিয়মিত উইন্ডোজ সংস্করণের সাথে মৌলিক প্রযুক্তি শেয়ার করে। এটি একটি নতুন ব্যবহারকারী ইন্টারফেসের সাথে তৈরি করে যা টাচ ইনপুট এবং ডুয়াল-স্ক্রীন ফোন এবং ট্যাবলেটগুলিতে নির্দিষ্ট ইন্টারঅ্যাকশনের জন্য অপ্টিমাইজ করা হয়েছে৷

Windows 10X একটি নতুন ডিজাইন করা স্টার্ট মেনু নিয়ে আসার কথা ছিল যা টাইলস থেকে মুক্তি দেয়। বলা হচ্ছে, যাইহোক, প্রকল্পটি শুরু থেকেই বিভিন্ন চ্যালেঞ্জের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল।

Windows 10X মূলত অক্টোবর 2019-এ Google-এর Chrome OS-এর Microsoft-এর উত্তর হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু মাত্র ছয় মাস পর, Microsoft স্বীকার করেছে যে Windows 10X-এর প্রাথমিক সংস্করণ শুধুমাত্র একক-স্ক্রীন ডিভাইসে কাজ করবে, যেমন ক্ল্যামশেল ল্যাপটপ এবং 2-ইন-1 পিসি।

Microsoft কি Windows 10X কে হত্যা করেছে?

এবং এখন আমরা শিখি যে এই উত্তেজনাপূর্ণ প্রকল্পটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হতে পারে, যা একটি লজ্জাজনক। মনে রাখবেন যে এটি শুধুমাত্র একটি গুজব যা সেই ব্যক্তিদের কাছ থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে যারা ধারণা করা হয় যে বিষয়টির সাথে পরিচিত। Microsoft তার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি যে এটি এখনও Windows 10X ত্যাগ করছে৷

এটা সম্পূর্ণভাবে সম্ভব যে মাইক্রোসফ্ট ডেস্কটপ Windows 10 সংস্করণগুলির একটি ভিজ্যুয়াল ওভারহল শেষ করার পরে এবং এটির বাতাস ফিরে পাওয়ার পরে Windows 10X-এ কাজ আবার শুরু হতে পারে।


  1. Fix Microsoft Word Windows কম্পিউটারে কাজ করা বন্ধ করে দিয়েছে

  2. Microsoft Windows সার্চ প্রোটোকল হোস্ট কাজ করা বন্ধ করে দিয়েছে

  3. মাইক্রোসফট এজ কন্টেন্ট প্রসেস উইন্ডোজে কাজ করা বন্ধ করে দিয়েছে

  4. মাইক্রোসফ্ট টিমগুলি উইন্ডোজ 10 এ কাজ করা বন্ধ করে দিয়েছে কীভাবে ঠিক করবেন?