কম্পিউটার

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

Windows 10 ফল ক্রিয়েটর আপডেট সেপ্টেম্বর 2017 থেকে পাওয়া যাচ্ছে। আপনি যদি এখনও আপগ্রেড না করে থাকেন, তাহলে আপনি মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে সরাসরি সর্বশেষ বিল্ডের একটি কপি পেতে পারেন। নীচে এই সম্পর্কে আরো.

যেকোনো অপারেটিং সিস্টেম আপডেটের মতোই, কিছু ব্যবহারকারী বাগ এবং বিরক্তির রিপোর্ট করছেন। আপনি প্রভাবিত ব্যবহারকারীদের একজন হলে, এটি হতাশাজনক হতে পারে। আপনার উৎপাদনশীলতা ক্ষতিগ্রস্ত হবে।

কিন্তু চিন্তা করবেন না। এটি ইনস্টলেশন প্রক্রিয়ার সাথে সমস্যা হোক বা কয়েক সপ্তাহ ব্যবহারের পরে উদ্ভূত সমস্যা, MakeUseOf সাহায্য করার জন্য এখানে রয়েছে৷ আমরা ফল ক্রিয়েটর আপডেটের সাথে কিছু সাধারণ সমস্যার তদন্ত করতে যাচ্ছি এবং কিছু সমাধান দেওয়ার চেষ্টা করব৷

দ্রষ্টব্য: আপনি যদি এমন কোনো সমস্যার সাথে মোকাবিলা করেন যা আপনি ঠিক করতে পারবেন না, তাহলে আপনার কাছে শুধুমাত্র 10 দিন আছে আপনার পূর্ববর্তী উইন্ডোজ ইনস্টলেশনে ফিরে যেতে। শুরু> সেটিংস> আপডেট ও নিরাপত্তা> পুনরুদ্ধার এ যান এবং Windows 10 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান এর অধীনে শুরু করুন ক্লিক করুন

আপডেটটি উপলব্ধ নয়

আমরা আপডেটের আশেপাশে সমস্যায় পড়ার আগে, আপনি যদি একটি কপি হাতে নাও পান তাহলে কী হবে?

যদি মাইক্রোসফ্ট আপনাকে এখনও একটি আপডেট অফার না করে থাকে তবে এটি সম্ভবত একটি ভাল কারণে। জানা গেছে যে এটি জ্ঞাত সমস্যার কারণে কিছু মেশিন আপডেট করা থেকে ব্লক করছে৷

আপনি যদি ফল ক্রিয়েটর আপডেট না চালান, তাহলে উইন্ডোজ আপডেট দেখুন আপনার পুরানো আপডেটের সাথে কোন সমস্যা নেই তা নিশ্চিত করার জন্য ম্যানেজার। সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> Windows Update> আপডেটের জন্য চেক করুন-এ যান .

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

যদি কিছুই ব্যর্থ না হয় এবং আর কোন আপডেট পাওয়া না যায়, আপনি Microsoft এর অনলাইন সফটওয়্যার ডাউনলোড পৃষ্ঠা থেকে ম্যানুয়ালি ISO ফাইলটি ডাউনলোড করতে পারেন। শুধু সচেতন থাকুন যে আপনি আপনার মেশিনে অপ্রয়োজনীয় সমস্যা প্রবর্তন করতে পারেন।

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

আমাদের পরামর্শ চান? ধৈর্য ধরুন এবং অপেক্ষা করুন।

ত্রুটি কোড

আপনার আপগ্রেড করার প্রচেষ্টা বিভিন্ন ত্রুটি কোডের একটি সংখ্যার কারণে ব্যর্থ হতে পারে৷ এখানে সবচেয়ে সাধারণ এবং তাদের কারণগুলি রয়েছে৷

0x800F0922

আপনি যদি আপনার স্ক্রিনে ত্রুটি কোড 0x800F0922 পপ আপ দেখতে পান, তাহলে এর অর্থ দুটি জিনিসের মধ্যে একটি। হয় আপনি Microsoft সার্ভারের সাথে সংযুক্ত নন, অথবা আপনার সিস্টেম সংরক্ষিত পার্টিশনে আপনার কাছে পর্যাপ্ত জায়গা নেই।

প্রথমত, আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন। কিছু ব্যবহারকারী তাদের VPN সফ্টওয়্যার সমস্যার কারণে রিপোর্ট করেছেন। অবশ্যই, আপনার সবসময় একটি VPN ব্যবহার করা উচিত, তবে আপনি আপডেট চালানোর সময় আপনাকে নিষ্ক্রিয় করতে হতে পারে৷

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

দ্বিতীয়ত, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি সিস্টেম সংরক্ষিত পার্টিশনে ডেটা সংরক্ষণ করেনি তা নিশ্চিত করতে পরীক্ষা করুন। আপনার পার্টিশন পূর্ণ হলে, আপনি এটির আকার পরিবর্তন করতে একটি বিনামূল্যে পার্টিশন ম্যানেজার ব্যবহার করতে পারেন।

0x80070070 - 0x50011, 0x80070070 - 0x50012, 0x80070070 - 0x60000, এবং 0x80070008

এই চারটি ত্রুটি কোড আপনার হার্ড ড্রাইভে স্থানের অভাব নির্দেশ করে। ইনস্টলেশন প্রক্রিয়ার প্রয়োজন 8GB অস্থায়ী ফাইলের জন্য ফাঁকা স্থান।

আপনার যদি জায়গার অভাব হয় তবে অপ্রয়োজনীয় ফাইলগুলি মুছতে ডিস্ক ক্লিনআপ টুল ব্যবহার করুন। আপনার যদি এখনও জায়গার অভাব হয়, তাহলে 8GB বা তার বেশি স্টোরেজ সহ একটি ফাঁকা USB ফ্ল্যাশ ড্রাইভ ঢোকান৷ উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে এটি সনাক্ত করবে এবং অস্থায়ী ফাইলগুলির জন্য এটি ব্যবহার করবে৷

0xC1900200 – 0x20008, 0xC1900202 – 0x20008

এই দুটি কোড নির্দেশ করে যে আপনার কম্পিউটারের হার্ডওয়্যার উইন্ডোজ ক্রিয়েটর আপডেটের ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে না৷

মাইক্রোসফ্ট সম্প্রতি প্রয়োজনীয়তা পরিবর্তন করেছে। Windows 10-এর 32-বিট সংস্করণে চলমান যেকোনো কম্পিউটারের এখন 2GB RAM প্রয়োজন .

0xC1900101 দিয়ে শুরু হওয়া যেকোনো ত্রুটি কোড

0xC1900101 দিয়ে শুরু হওয়া একটি ত্রুটি কোড ড্রাইভার সমস্যা নির্দেশ করে। নতুন ড্রাইভার পাওয়ার সবচেয়ে কার্যকর উপায় হল সরাসরি প্রস্তুতকারকের ওয়েবসাইটে যাওয়া।

বিকল্পভাবে, আপনি ডিভাইস ম্যানেজার> [ডিভাইস]> আপডেট ড্রাইভার সফ্টওয়্যার এ গিয়ে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পারে কিনা তা দেখতে পারেন। .

অন্য সব ব্যর্থ হলে, ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন ড্রাইভার নিষ্ক্রিয় করুন এবং সমাপ্তির পরে এটি আবার সক্রিয় করুন। (যদি আপনি একটি ত্রুটি কোড দেখেন যা আমরা কভার করিনি, নিবন্ধের শেষে মন্তব্য বিভাগের মাধ্যমে যোগাযোগ করুন।)

অনুপস্থিত বা ক্ষতিগ্রস্ত ইনস্টলেশন ফাইল

আপনি যদি ত্রুটি কোড 0x80245006 দেখতে পান, আপনার কিছু ইনস্টলেশন ফাইল হয় দূষিত বা অনুপস্থিত। সাধারণত, Windows ট্রাবলশুটার টুল সমস্যার সমাধান করবে।

টুল ব্যবহার করতে, সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> সমস্যা সমাধান>উইন্ডোজ আপডেট-এ যান . এটি আপনার কম্পিউটারের যেকোনো উইন্ডোজ আপডেট ফাইল স্ক্যান করবে এবং প্রয়োজনে সেগুলিকে সংশোধন করবে।

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

(দ্রষ্টব্য: মাইক্রোসফ্ট স্প্রিং 2017 ক্রিয়েটর আপডেটে সমস্যা সমাধানের সরঞ্জামটি চালু করেছে। Windows আপডেট সংক্রান্ত সমস্যাগুলি ছাড়াও, এটি বেশিরভাগ অন্যান্য সাধারণ Windows ত্রুটিগুলিকে ঠিক করতে পারে৷)

দুর্বৃত্ত "জাম্পিং আইকন"

কিছু ব্যবহারকারী খুঁজে পেয়েছেন যে ডেস্কটপ আইকনগুলি তাদের আসল অবস্থানে "বাউন্স" হবে যখন স্ক্রিনের বাম দিকে টেনে আনা হবে৷

কখনও কখনও, গ্রিড অ্যালাইনমেন্ট চালু আছে কিনা তা নিশ্চিত করার মতোই সমাধান করা সহজ। আপনার ডেস্কটপের যেকোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং দেখুন> গ্রিডে আইকন সারিবদ্ধ করুন এ যান .

সমস্যাটি অব্যাহত থাকলে, আপনাকে আপনার রেজিস্ট্রি সম্পাদনা করতে হবে। শুরু করতে, স্টার্ট মেনু খুলুন এবং regedit টাইপ করুন . সম্পাদকের মধ্যে, HKEY_CURRENT_USER\Control Panel\Desktop\WindowMetrics-এ যান .

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

দুটি এন্ট্রি আছে যা আপনাকে পরিবর্তন করতে হবে:

  • আইকনস্পেসিং :অনুভূমিক ব্যবধান নির্ধারণ করে। এটিকে -480 এবং-2730
  • -এর মধ্যে সেট করুন
  • আইকনভার্টিকাল স্পেসিং: উল্লম্ব ব্যবধান নির্ধারণ করে। আবার, এটিকে -480 এবং-2730
  • -এর মধ্যে সেট করুন

(দ্রষ্টব্য :ভুলভাবে রেজিস্ট্রি সম্পাদনা করা আপনার সিস্টেমের স্থিতিশীলতার জন্য গুরুতর পরিণতি হতে পারে৷ আপনি এগিয়ে যাওয়ার আগে একটি ব্যাকআপ নিন।)

লাইভ টাইলস আপডেট হচ্ছে না

লাইভ টাইলগুলি Windows 8 থেকে অপারেটিং সিস্টেমের অংশ। Fall Creators আপডেটে, কিছু ব্যবহারকারী দাবি করেছেন যে টাইলস আপডেট হচ্ছে না। আপনাকে টাইলসের ডেটা ফ্লাশ করতে হবে।

আবার, আপনাকে রেজিস্ট্রিতে এই কাজটি সম্পাদন করতে হবে। নীচের ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন:

  1. রেজিস্ট্রি সম্পাদক খুলুন এবং HKEY_CURRENT_USER\SOFTWARE\Policies\Microsoft\Windows\-এ নেভিগেট করুন
  2. Windows-এ ডান-ক্লিক করুন
  3. নতুন> কী এ যান
  4. নতুন কী এক্সপ্লোরার কল করুন
  5. নতুন কীটিতে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান-এ যান
  6. নতুন মানকে কল করুন ClearTilesOnExit
  7. কী এর মান 1 সেট করুন
  8. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

নতুন কী প্রতিবার বন্ধ হয়ে গেলে উইন্ডোজকে লাইভ টাইলসের ডেটা ফ্লাশ করতে বাধ্য করবে৷

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

হারিয়ে যাওয়া অ্যাপগুলি পুনরুদ্ধার করুন

অদ্ভুতভাবে, উইন্ডোজ ফল ক্রিয়েটর আপডেট কিছু অ্যাপকে অ্যাক্সেসযোগ্য করে তুলেছে। কারণটি অস্পষ্ট, তবে মনে করা হয় ব্যাকএন্ড পরিবর্তনগুলি দায়ী৷

সমস্যাটি ব্যবহারকারীদের বিভ্রান্ত করেছে। আপনি স্টার্ট মেনু বা কর্টানায় অ্যাক্সেসযোগ্য অ্যাপটি দেখতে পারবেন না, তবে আপনি যদি এর স্টোর পৃষ্ঠায় যান, আপনি একটি বার্তা দেখতে পাবেন যে অ্যাপটি ইতিমধ্যেই আপনার মেশিনে ইনস্টল করা আছে।

ভাগ্যক্রমে, তিনটি সমাধান আছে। আমরা নীচে সেগুলি বিস্তারিত করব৷

অ্যাপটি মেরামত করুন

  1. স্টার্ট> সেটিংস-এ যান ,
  2. অ্যাপস-এ ক্লিক করুন ,
  3. অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বাম দিকের মেনুতে,
  4. ঝামেলাপূর্ণ অ্যাপের নামের উপর ক্লিক করুন,
  5. উন্নত বিকল্প বেছে নিন ,
  6. হয় মেরামত ক্লিক করুন অথবা রিসেট করুন , এবং
  7. স্টার্ট মেনুতে অ্যাপটিকে রিপিন করুন।

(দ্রষ্টব্য :এই পদ্ধতির ফলে ডেটা হারিয়ে যেতে পারে।)

অ্যাপটি পুনরায় ইনস্টল করুন

  1.  স্টার্ট> সেটিংস-এ যান ,
  2.  অ্যাপস-এ ক্লিক করুন ,
  3. অ্যাপ এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন বাম দিকের মেনুতে,
  4. ঝামেলাপূর্ণ অ্যাপের নামের উপর ক্লিক করুন,
  5.  আনইনস্টল বেছে নিন , এবং
  6. অ্যাপের স্টোর পৃষ্ঠায় ফিরে যান এবং ইনস্টল করুন এ ক্লিক করুন .

পাওয়ারশেল ব্যবহার করুন

আপনি যদি অনেকগুলি অনুপস্থিত অ্যাপ দেখতে পান, আপনি PowerShell ব্যবহার করে একই সময়ে সেগুলিকে চেষ্টা করে ঠিক করতে পারেন৷ শুরু করতে, স্টার্ট মেনু খুলুন, PowerShell টাইপ করুন , এবং এন্টার টিপুন

এরপর, Enter টিপে নিম্নলিখিত চারটি কমান্ড টাইপ করুন প্রতিটির পরে প্রতিটি কমান্ড সম্পূর্ণ হতে কয়েক মিনিট সময় লাগতে পারে।

  • "HKCU\Software\Microsoft\Windows NT\CurrentVersion\TileDataModel\Migration\TileStore" মুছুন /va /f
  • get-appxpackage -packageType বান্ডেল |% {add-appxpackage -register -disabledevelopmentmode ($_.installlocation + "\appxmetadata\appxbundlemanifest.xml")}
  • $bundlefamilies =(get-appxpackage -packagetype Bundle)।packagefamilyname
  • get-appxpackage -packagetype main |? {-not ($bundlefamilies -contains $_.packagefamilyname)} |% {add-appxpackage -register -disabledevelopmentmode ($_.installlocation + "\appxmanifest.xml")}

আপনার কম্পিউটার ধীর গতিতে চলছে

এত বেশি সমস্যা একটি পিসির গতিকে প্রভাবিত করতে পারে যে এই নিবন্ধে সেগুলিকে কভার করা অসম্ভব৷ যাইহোক, ফল ক্রিয়েটরস আপডেটে একটি সমস্যা প্রকাশ পেয়েছে:পাওয়ার থ্রটলিং।

বৈশিষ্ট্যটি বিজ্ঞাপিত হিসাবে কাজ করছে তা বোঝা গুরুত্বপূর্ণ৷ . সমস্যা হল অনেক ব্যবহারকারী উপলব্ধি করেন না যে বৈশিষ্ট্যটি বিদ্যমান এবং তারা ধারণা করছেন যে আপডেটটি তাদের মেশিনকে ধীরে ধীরে চালাতে বাধ্য করেছে৷

পাওয়ার থ্রটলিং ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপগুলি যে পরিমাণ সিস্টেম রিসোর্স ব্যবহার করে তা সীমিত করার জন্য ডিজাইন করা হয়েছে। দীর্ঘমেয়াদী লক্ষ্য হল ব্যাটারির আয়ু উন্নত করা।

ঘটছে থ্রটলিং এর পরিমাণ পরিবর্তন করতে, পাওয়ার-এ ক্লিক করুন আপনার টাস্কবারে আইকন এবং পাওয়ার মোড সামঞ্জস্য করুন স্লাইডার স্লাইডারটি যত বাম, থ্রোটল সহ আপনার সিস্টেম তত বেশি শক্তি।

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

উইন্ডোজ ক্রিয়েটর আপডেটের সমস্যা সমাধান করা (বসন্ত 2017)

আপনি যদি আসল ক্রিয়েটর আপডেটের সমস্যা সমাধান করতে চান, যা 2017 সালের বসন্তে প্রকাশিত হয়েছিল, পড়তে থাকুন। আমরা নীচে লোকেদের সম্মুখীন হওয়া সবচেয়ে সাধারণ কিছু সমস্যাগুলি তালিকাভুক্ত করেছি৷

মাউস পূর্ণ-স্ক্রীন অ্যাপে কাজ করা বন্ধ করে দেয়

কিছু ব্যবহারকারী তাদের মাউস সম্পর্কে অভিযোগ করেছেন। তারা বলে যে একটি উইন্ডোজ অ্যাপ কম রেজোলিউশন ব্যবহার করে ফুল-স্ক্রিন মোডে চালু করা হলে তা অবিলম্বে কাজ করা বন্ধ করে দেবে।

মনে হচ্ছে সমস্যাটি এনভিডিয়া গ্রাফিক্স ড্রাইভারের সাথে সংযুক্ত। সর্বশেষ আপডেটগুলি পেতে এনভিডিয়ার ড্রাইভার সূচকে যান৷

দ্রুত স্টার্টআপ সক্ষম

উইন্ডোজ 8 থেকে, মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমে একটি দ্রুত স্টার্টআপ বৈশিষ্ট্য প্যাকেজ করেছে। খুব বেশি প্রযুক্তিগত না হয়ে, যদি সক্ষম করা থাকে, বৈশিষ্ট্যটি সমস্ত ব্যবহারকারীকে লগ আউট করে এবং শাটডাউনের সময় সমস্ত অ্যাপ বন্ধ করে দেয়, তবে উইন্ডোজ কার্নেল এবং সিস্টেম সেশনকে বন্ধ না করে হাইবারনেশনে রাখে৷

কিছু ব্যবহারকারী (নিজেকে অন্তর্ভুক্ত) এটি ব্যবহার করতে পছন্দ করেন না। এটি বুটে সমস্যা সৃষ্টি করে বলে জানা গেছে। যাইহোক, লোকেরা দাবি করেছে যে ক্রিয়েটর আপডেট ব্যবহারকারীর অনুমতি ছাড়াই বৈশিষ্ট্যটি চালু করে। সবচেয়ে খারাপ, সহজে এটি বন্ধ করার কোন উপায় নেই।

এই মুহূর্তে, সর্বোত্তম সমাধান হল কমান্ড প্রম্পট ব্যবহার করা হাইবারনেশন নিষ্ক্রিয় করতে।

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

cmd টাইপ করুন উইন্ডোজ অনুসন্ধানে কমান্ড প্রম্পট অ্যাপ্লিকেশন খুঁজে পেতে. এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান চয়ন করুন৷ . সবশেষে, powercfg /h off টাইপ করুন এবং Enter টিপুন .

নতুন ব্যবহারকারী যোগ করা যাবে না

এটি একটি বাগ বা ইচ্ছাকৃত বৈশিষ্ট্য কিনা তা স্পষ্ট নয়৷

এটা সুপরিচিত যে একটি আদর্শ বিশ্বে, Microsoft চাইবে প্রতিটি Windows 10 ব্যবহারকারী একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে অপারেটিং সিস্টেম অ্যাক্সেস করুক। চলমান ধাক্কার অংশ হিসেবে, কোম্পানিটি এমন ব্যবহারকারীদের জীবনকে আরও কঠিন করে তুলেছে যারা স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে Windows অ্যাক্সেস করে।

আপনার যদি স্থানীয় অ্যাকাউন্ট থাকে এবং Microsoft অ্যাকাউন্টের বিশদ বিবরণ না দিয়ে উইন্ডো 10-এ নতুন ব্যবহারকারীদের যোগ করতে না পারেন, তাহলে একটি সহজ সমাধান রয়েছে। আপনাকে শুধু আপনার Wi-Fi বন্ধ করতে হবে। এটা করা সহজ:দ্রুত অ্যাকশন খুলুন প্যানেল এবং Wi-Fi আইকনে আলতো চাপুন৷ .

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

আপনি যদি বিজ্ঞপ্তি এলাকায় (আপনার টাস্কবারের একেবারে ডানদিকে) একটি Wi-Fi আইকন দেখতে পান তবে উপরে দেখানো চালু/বন্ধ বোতামটি অ্যাক্সেস করতে সেটিতে ক্লিক করুন।

আপনি এখন কোনো সমস্যা ছাড়াই যতগুলো নন-মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট ব্যবহারকারীকে চান যোগ করতে সক্ষম হবেন।

সবকিছুই বাগ নয়

মাইক্রোসফ্ট ফোরাম এবং Reddit-এর মতো সাইট উভয়েরই একটি দ্রুত নজরে দেখা যায় যে প্রচুর ব্যবহারকারী "বাগ" সম্পর্কে অভিযোগ করছেন যা আসলে ইচ্ছাকৃত ডিজাইনের সিদ্ধান্ত।

Xbox রিমোট

মাইক্রোসফ্ট এক্সবক্স অ্যাপের মধ্যে এক্সবক্স রিমোট বৈশিষ্ট্যটি ফেলে দিয়েছে। এটি কোনো ব্যাখ্যা দেয়নি, এবং এখনও পর্যন্ত সম্ভাব্য প্রতিস্থাপন বৈশিষ্ট্যের কোনো ইঙ্গিত দেয়নি।

Windows ডিফেন্ডার সতর্কতা

আপনি আপনার সিস্টেম ট্রেতে একটি নতুন উইন্ডোজ ডিফেন্ডার আইকন লক্ষ্য করেছেন। এটি ক্রমাগত আপনাকে সম্ভাব্য নিরাপত্তা হুমকি সম্পর্কে অবহিত করছে। এর অধ্যবসায় এবং আপাতদৃষ্টিতে সমন্বয়হীন সতর্কতা সত্ত্বেও, এটি উদ্দেশ্য অনুযায়ী কাজ করছে।

ভাগ্যক্রমে, এটি বন্ধ করা সহজ। Ctrl + Alt + Delete টিপুন , তারপর টাস্ক ম্যানেজার> স্টার্ট-আপ> উইন্ডোজ ডিফেন্ডার বিজ্ঞপ্তি আইকনে যান এবং এটি অক্ষম এ সেট করুন .

সম্পূর্ণ উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট ট্রাবলশুটিং গাইড

আপনি যে সমস্যার সম্মুখীন হয়েছেন তা শেয়ার করুন

একটি অপারেটিং সিস্টেমে এত কিছু ভুল হতে পারে যে একটি নিবন্ধের মধ্যে সবকিছু তালিকাভুক্ত করা অসম্ভব। তবুও, আমি আশা করি আপনি যদি এখানে উত্তর খুঁজতে আসেন, আমি আপনাকে সঠিক পথে নির্দেশ করতে সাহায্য করেছি।

আপনি যদি আপনার নির্দিষ্ট সমস্যা সম্পর্কে বুদ্ধিমান না হন তবে একটি মন্তব্য করার চেষ্টা করুন। আপনার সহপাঠকদের একজন সাহায্য করতে সক্ষম হতে পারে. শুধু নিশ্চিত করুন যে আপনি যতটা সম্ভব দরকারী তথ্য রেখে গেছেন। মনে রাখবেন আপনি Windows 10 এর ভিতরেও সাহায্য পেতে পারেন।

এবং এই নিবন্ধটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না৷ আপনি তাদের ফল ক্রিয়েটর আপডেট সমস্যাগুলি কাটিয়ে উঠতে সাহায্য করতে পারেন!


  1. ম্যাকে উইন্ডোজ 10 ইনস্টল করার সম্পূর্ণ গাইড

  2. কিভাবে উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট পাবেন (যদি আপনার কাছে এটি ইতিমধ্যে না থাকে)

  3. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য

  4. Windows 10 2022 আপডেট সংস্করণ 22H2 সমস্যা সমাধানের নির্দেশিকা !!!