কম্পিউটার

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

বছরের পর বছর ধরে, আমি একটি বরং বিষয়বস্তু উইন্ডোজ ব্যবহারকারী থেকে চলে এসেছি যেটি উইন্ডোজ চালাচ্ছে কারণ আমার প্রয়োজনের জন্য উপযুক্ত বিকল্প নেই। এটি একটি নো-পছন্দ পছন্দ. Windows 10, যদিও বেশিরভাগ সময় সুন্দর এবং যুক্তিসঙ্গত, তার পূর্বসূরীদের মতো ভাল নয়। এবং এর দ্বারা আমি বলতে চাচ্ছি, এর আপডেটগুলির নির্ভরযোগ্যতা, এর UI এর ধারাবাহিকতা, প্রতিদিনের বিরক্তি। আমরা এই বিষয়ে অনেক, বহুবার কথা বলেছি, আরও আনন্দের জন্য আমার উইন্ডোজ বিভাগে যান৷

এইভাবে, যতবার আমি সিস্টেম আপডেট করি, আমি কিছু খারাপ খবরের জন্য নিজেকে প্রস্তুত করি। নতুন "চটপট" আপডেট কিছু ভাঙবে? আমি কি ডেস্কটপে আরও একটি নিম্ন-আইকিউ বৈশিষ্ট্য যুক্ত দেখতে পাব? আমাকে কি অকেজো জিনিসগুলি ঠিক করার জন্য অকেজো সময় ব্যয় করতে হবে যা মূল্যহীন কিছুই করে না? আচ্ছা, তাহলে একটা গল্প শেয়ার করি! আমি আমার নতুন টেস্ট মেশিন, Lenovo IdeaPad 3 চালিত করেছি, যার একটি ট্রিপল-বুট সেটআপ রয়েছে, Windows 10 প্লাস বিভিন্ন লিনাক্স ডিস্ট্রিবিউশনের দুটি উদাহরণ রয়েছে এবং আমি উইন্ডোজ সেশনে বুট করেছি। আমি কয়েক মাসে এটি করিনি। আমার জন্য অপেক্ষা করছি কিছু আপডেট এবং 20H2 আপগ্রেড। ওহ গলি। 'এটি একটি অ্যাডভেঞ্চার। চলুন!

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

যখন আমার গিটার মৃদু কাঁদে...

সিস্টেম আপডেট একটি গুচ্ছ ছিল. যাও দল যাও। আমি আপডেটগুলি শেষ হওয়ার জন্য অপেক্ষা করার সময়, আমি আপডেট উইন্ডোর উপরের বারে নজর রাখলাম। একটি ভাল 25-30% জায়গা অন্য কিছুর জন্য ব্যবহার করা হয় না কিন্তু আপনার অ্যাকাউন্টের ধরনটি আপনাকে জানাতে এবং তারপরে আপনাকে "সুপারিশ" দিতে ব্যবহৃত হয়। আপনি দেখুন, এই কারণেই কন্ট্রোল প্যানেলটি ভাল ছিল না। অজ্ঞাত লোকেদের জন্য এতে কোনো বিজ্ঞাপন বা "পরামর্শ" ছিল না৷

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

এর পরিবর্তে আপনি সেই কুৎসিত পাতলা স্ক্রলবারটি ঠিক করবেন বা আমার ডেস্কটপ থিম পছন্দের সাথে মেলে সেটিংসে রঙ দেবেন?

পুরস্কার. কি! আমি কি? একটি 15 বছর বয়সী? আমি কেন কোনো পুরস্কারের জন্য অর্ধেক ফ্লাইং মিজ দেব? আমি পাত্তা দিই না। আমি শুধু আমার সিস্টেম আপডেট করতে চাই এবং তারপর গুরুত্বপূর্ণ জিনিসগুলি করতে চাই। আমি ক্ষমতায়নের ভার্চুয়াল অভিজ্ঞতার অংশ হতে চাই না। কিন্তু এটা ভালো হয়. ওয়েব ব্রাউজিং, পুনরুদ্ধার প্রস্তাবিত। গুরুত্বপূর্ণ শোনাচ্ছে, তাই না?

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

আমার আইকিউ মাত্র 17 পয়েন্ট হারিয়েছে, এবং এটি মাত্র 233-এ নেমে এসেছে। আপনাকে অনেক ধন্যবাদ!

ব্যতীত, এটি আমাদের ব্রাউজার ব্যবহারের জন্য একটি নির্লজ্জ প্লাগ ছাড়া আর কিছুই নয়। আবার। সাধারণ নিম্ন-আইকিউ বিক্রয় সামগ্রী। শব্দচয়ন আমাকে পায় কি. যদি এই গুরুত্বপূর্ণ সুবিধা AKA Windows সেটিংস আমাকে গুরুত্বপূর্ণ তথ্য দেয়, আমি শুনতে আগ্রহী হব। কিন্তু আপনি যখন আপডেট এবং নিরাপত্তার সাথে মার্কেটিংকে একত্রিত করেন, তখন আপনি যা বলেন তা বিশ্বাস করার বা বিশ্বাস করার কোনো কারণ নেই।

কেন পুনরুদ্ধার সুপারিশ করা হয়? এটা কিভাবে সুপারিশ করা হয়? কারণ আমি এজ এর চেয়ে ফায়ারফক্স ব্যবহার করি? কিভাবে যে সুপারিশ করা হয়? বা কিভাবে যে একটি পুনরুদ্ধার? এটা এমনকি মানে কি? এটিকে "উন্নত সুরক্ষা সহ Windows 10 এর জন্য সেরা ব্রাউজার" বলা অর্থহীন। এটা কিভাবে সেরা? কি পরিমাপ বা মান দ্বারা? কোন ডেটা এই দাবির ব্যাক আপ করে?

প্রযুক্তিগতভাবে, শব্দার্থগতভাবে, ভাষাগতভাবে, এটি একটি খারাপ শব্দযুক্ত স্লোগান। কারণ এটি যেভাবে লেখা হয়েছে, আপনি জানেন না যে এটি সেই ব্রাউজার যা বর্ধিত সুরক্ষা বা Windows 10 যেটি উন্নত সুরক্ষা করেছে। আসলে, আপনি বলতে পারেন যে এটি শুধুমাত্র Windows 10 এর জন্য সেরা ব্রাউজার যদি এটি উন্নত সুরক্ষা (চালু) থাকে। কিন্তু যদি বর্ধিত সুরক্ষা সেখানে না থাকে, তাহলে কী হবে? কিন্তু যখন আপনি সভা কক্ষে ধারণাগুলি "মগজ ঝড়" করেন তখন এটি ঘটে।

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

কন্ট্রোল প্যানেল, এখনও সব দিক থেকে উচ্চতর। দ্রুত, আরো পঠনযোগ্য, আরো দক্ষ, আরো বিস্তারিত৷

তারপরে, উইন্ডোজ ড্রাইভে "সম্ভাব্য ফাইল ত্রুটি" সম্পর্কে অভিযোগ করেছে - এবং আমাকে কন্ট্রোল প্যানেলে পুনঃনির্দেশিত করেছে, কারণ আমাদের একটি একীভূত, সামঞ্জস্যপূর্ণ অভিজ্ঞতা থাকতে পারে না।

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

আপনার সমস্যা হতে পারে বা নাও হতে পারে। ওহ, সাসপেন্স!

এবং "সম্ভাব্য" মানে কি? হ্যাঁ বা না? যদি একটি স্ক্যান ইউটিলিটি নির্ধারণ করতে না পারে যে এটি কী পেয়েছে, তাহলে ব্যবহারকারীর কী করা উচিত? এটি প্রায় একটি আইনি নথি পড়ার মতো মনে হয় - সম্ভাব্য ত্রুটি, তাই যদি কিছু মুছে ফেলা হয়, কোন দোষ বা কিছু বা যাই হোক না কেন। জানিনা। কিন্তু এটি ইতিমধ্যেই স্ট্যান্ডার্ড উইন্ডোজ EULA এর অংশ, তা নয়। যখন একজন ব্যক্তি এতে সম্মত হন, তখন তারা ব্লা ব্লা যেকোনো দাবি পরিত্যাগ করতে সম্মত হন।

সিস্টেম টুলগুলিকে সুনির্দিষ্ট এবং সুস্পষ্ট হতে হবে - "সম্ভাব্য" ত্রুটি বলা কোনো আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করে না৷

আমি অবশ্যই এই উপেক্ষা. দেখুন এবং দেখুন, আপডেটগুলি সম্পন্ন হওয়ার পরে এবং রিবুট করার পরে, আর কোন "ত্রুটি" নেই।

তারপরে, "অ্যাকাউন্ট" সম্পর্কে কিছু একটা ফিক্স করার দরকার ছিল - সম্ভবত সেই সাথে সম্পর্কিত যে একবার পরীক্ষার ল্যাপটপে অকেজো এস মোড অক্ষম করতে আমাকে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করতে হয়েছিল। যদিও আমি এখনই স্টোর থেকে সাইন আউট করেছি, এই অ্যাকাউন্টটি এখনও কিছু অজানা কারণে তালিকাভুক্ত রয়েছে এবং উইন্ডোজ আমাকে এটি নিয়ে বিরক্ত করেছে।

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

আপডেটের পরে

জিনিসগুলো ঠিকঠাক কাজ করছিল। কোন ত্রুটি নেই. কোন regressions, আমি সন্তুষ্ট ছিল. আমার কোনো সেটিংস "এলোমেলোভাবে" পরিবর্তিত হয়নি। গলি। কিছু নির্বোধ বিরক্তি, অবশ্যই. অ্যান্টি-ভাইরাস ব্লা ব্লা-এর মতো।

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

20H2 এ আপগ্রেড করুন

এখন, এটি একটি সত্যিই ভাল অভিজ্ঞতা ছিল. এটা সুপার দ্রুত ছিল. সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে উইন্ডোজ মাত্র ৫-৬ মিনিট সময় নেয়। অবশ্যই, ক্রমবর্ধমান মাসিক আপডেটগুলি ইতিমধ্যেই সমস্ত বিট এবং টুকরোগুলিতে রোল হয়েছে, এবং তাই, পরবর্তী বড় সংস্করণে যাওয়া দ্রুত হতে পারে, বিশেষ করে যেহেতু 20H2 20H1 এর তুলনায় সত্যিই কোনও বড় পরিবর্তন আনেনি৷ তবুও, আমি বেশ খুশি হয়েছিলাম। এই সত্যিই চমৎকার ছিল. আমি সত্যিই আশা করি যে ভবিষ্যতের আপডেটগুলি ঠিক ততটাই মসৃণ এবং দ্রুত হবে। এবং এভাবেই আপডেট হওয়ার কথা!

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

কিন্তু, কিন্তু, কিন্তু... অপেক্ষা করুন! এই সব একটি পরীক্ষা মেশিনে করা হয়েছিল. আগামী দিনে, আমি আরও গুরুতর কাজের জন্য ব্যবহৃত একটি সিস্টেমে পরীক্ষাটি প্রতিলিপি করব। এটি বিল্ড 1909 চালাবে এবং আমি এটিকে 20H2 এ আপগ্রেড করব, এবং তারপরে, আমরা দেখতে পাব প্রক্রিয়াটি কতটা মসৃণ, এবং যদি আমার কোনো সেটিংস বা বিকল্প, কোনোভাবে, অলৌকিকভাবে, পরিবর্তিত হয়। আমরা দেখব।

উপসংহার

উইন্ডোজ 10 এর সাথে আমার সর্বশেষ আপডেটগুলি বেশ ভাল ছিল। আমি প্রত্যাশার চেয়ে উল্লেখযোগ্যভাবে ভাল. আপডেট প্রক্রিয়া চলাকালীন আমি প্রবল রাগান্বিত হয়েছিলাম, এই সমস্ত নিম্ন-আইকিউ জিনিসগুলি আমার ইন্দ্রিয়গুলিকে আক্রমণ করতে দেখে, কিন্তু প্রযুক্তিগত স্তরে, পদ্ধতিটি ভালভাবে সম্পন্ন হয়েছে এবং শেষ পর্যন্ত এটিই গুরুত্বপূর্ণ। আপডেটগুলি কোনও নতুন সমস্যা প্রবর্তন করেনি, 20H2 আপগ্রেডটি উবার-দ্রুত ছিল এবং সিস্টেমটি ভাল কাজ করে৷

এটি বলেছিল, কেবল সেটিংস এবং কন্ট্রোল প্যানেল ড্রাইভ স্ক্যান ত্রুটির দিকে তাকিয়ে, আমি মনে করি মাইক্রোসফ্টকে তার গেমটি উন্নত করতে হবে। এক, সর্বত্র নিম্ন-আইকিউ বাজে কথা বলা বন্ধ করুন। আপনি বিজ্ঞাপন চান বা যাই হোক না কেন আপনি এই বার্তা কল করতে চান? যাই হোক. সর্বোপরি, তারা ব্রাউজারে এবং ডেস্কটপে আরও কয়েকটি জায়গা "হয়তো" এর অন্তর্গত। তারা নিশ্চিতভাবে সিস্টেমের পেশাদার সংস্করণের কোথাও অন্তর্ভুক্ত নয়, এবং অবশ্যই সেটিংস মেনুতে নয়, যেখানে লোকেরা বিভ্রান্তি ছাড়াই সমালোচনামূলক কার্যকারিতা আশা করে। আমি আমার অপারেটিং সিস্টেমকে বিশ্বাস করতে সক্ষম হতে চাই, বিশেষ করে যখন এটি আপডেট এবং নিরাপত্তা আসে। আপনি সেখানে মার্কেটিং যোগ করেন? ভরসা চলে গেছে। দুই, আরও ধারাবাহিকতা থাকা দরকার। ত্রুটি বার্তা স্পষ্ট হতে হবে. আমি যদি সিস্টেমের সমস্যার সমাধান করতে চাই, তাহলে আমার এমন তথ্য দরকার যা সম্ভাব্য লক্ষণগুলির একটি স্পষ্ট ইঙ্গিত দেয়। নইলে লাভ কি?

তাই এখানে আমরা। আমার কেমন লাগছে? দুঃখজনক। কারণ প্রতিদিন, সফ্টওয়্যার পরিচালনা আরও বেশি ঝামেলার হয়ে উঠছে। নতুন "আধুনিক" উন্নয়ন হল চরম বিশৃঙ্খলা। ডেভেলপাররা কিছু অদ্ভুত, অসুস্থ, কাফকায়েস্ক মডেলের মাধ্যমে সন্দেহাতীত ব্যবহারকারীদের উপর তাদের কাজ অফলোড করছে - এখানে বাধ্যতামূলক AI/ML বাজওয়ার্ড অন্তর্ভুক্ত করা হয়েছে। এই পুরো গতি-দ্রুত জিনিসটি একটি ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে ঝাঁকে পড়ার মতো। আমার বড় সমস্যা হল যে উইন্ডোজ এরকম ছিল না। এটা কঠিন এবং স্থির, উচ্চ মানের স্টাফ হতে ব্যবহৃত. এখন, এটি সঠিক পুরানো এন্টারপ্রাইজ এবং হিপস্টার YOLO এর মধ্যে কিছু অদ্ভুত হাইব্রিড। এবং আমার, কোন বিকল্প নেই. ব্যবহার করতে হবে, 'কারণ অফিস এবং গেমস। তাহলে আমি কাকে বেশি বিরক্ত করব? আমার জন্য সফ্টওয়্যার নষ্ট করার জন্য মাইক্রোসফ্ট, 20 বছর পরে বিকল্প অফার না করার জন্য লিনাক্স ডিস্ট্রোস, নাকি এই নির্বোধ পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আমি?

TL; DR:সর্বশেষ উইন্ডোজ অ্যাডভেঞ্চার, ঠিক আছে। কোন সমস্যা নাই. আমার মেজাজ, -20 হিট পয়েন্ট. আমাদের কাজ শেষ, শীঘ্রই দেখা হবে।

চিয়ার্স।


  1. আমার উইন্ডোজ 10 আপডেট অ্যাডভেঞ্চারের সর্বশেষ রাউন্ড - 20H2 চলছে

  2. Windows 7, KB4474419 এবং ব্যর্থ আপডেট - টিউটোরিয়াল

  3. Windows 7 এবং নিরাপত্তা-শুধুমাত্র টেলিমেট্রি - কি দেয়?

  4. উইন্ডোজ 10 - আপডেটগুলি কীভাবে লুকাবেন