কম্পিউটার

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

একটি আদর্শ বিশ্বে, সফ্টওয়্যার পরিচালনা সহজ হওয়া উচিত। ইনস্টল, সম্পন্ন. আনইনস্টল, এছাড়াও সম্পন্ন. কিন্তু কখনও কখনও, এমনকি বৈধ প্রোগ্রামগুলি, খারাপভাবে প্রয়োগ করা কোড এবং অন্যান্য বিভিন্ন ত্রুটি এবং বাগগুলির কারণে, দ্রুত বা পরিষ্কারভাবে আনইনস্টল করতে অস্বীকার করে। আমি সম্প্রতি এই সমস্যার সম্মুখীন হয়েছি - সম্ভবত আমার প্রথম আমি বলব - একটি Windows 10 মেশিনে, একটি প্রিন্টিং ইউটিলিটি সহ যা কেবল আনইনস্টল হবে না৷

আমি কেন এটি সরাতে চেয়েছিলাম তার কারণগুলি আমার মার্ভেলস অফ আধুনিক অপারেটিং সিস্টেম নিবন্ধে বর্ণিত হয়েছে। প্রকৃতপক্ষে, কারণগুলি গুরুত্বপূর্ণ নয়। যা গুরুত্বপূর্ণ তা হল আমি উইন্ডোজ সেটিংসে স্ট্যান্ডার্ড অ্যাড/রিমুভ কার্যকারিতা ব্যবহার করে ইউটিলিটিটি সরাতে পারিনি এবং আমার আরও কঠোর কিছু দরকার ছিল। ভাগ্যক্রমে, মাইক্রোসফ্ট এই ধরণের সমস্যার জন্য একটি উত্সর্গীকৃত সরঞ্জাম সরবরাহ করে। আসুন পর্যালোচনা করি।

আরো বিশদে সমস্যা

বিশেষত, আমি যে ত্রুটির সম্মুখীন হয়েছি তা নিম্নরূপ:

পণ্য:HP DeskJet 3630 সিরিজের বেসিক ডিভাইস সফ্টওয়্যার -- ত্রুটি 25036। প্যাকেজ 'C:\Windows\System32\DriverStore\FileRepository\'-এর জন্য
ড্রাইভারপ্যাকেজ আনইনস্টল করার জন্য 5 নম্বরে কল করুন। :ড্রাইভার প্যাকেজ ইনস্টল করার জন্য DriverPackageInstall-এর একজন কলারকে অ্যাডমিনিস্ট্রেটর গ্রুপের সদস্য হতে হবে।

এখানে অনেক আকর্ষণীয় পাঠ রয়েছে। এক, সফটওয়্যারের মান। দুই, সফটওয়্যার ন্যাগস। তিন, সিস্টেমের (ইন) অ্যাপ্লিকেশন অপসারণের ক্ষমতা। চার, সমস্যাটি পরিচালনা করার জন্য ব্যবহারকারীকে অবশ্যই একটি পৃথক টুল খুঁজতে হবে।

কিন্তু তারপরে, এটি একটি বড় সমস্যার অংশ - উইন্ডোজ 10-এ, কন্ট্রোল প্যানেল এবং/অথবা উইন্ডোজের পুরানো সংস্করণগুলিতে বিদ্যমান পুরোপুরি শক্ত কার্যকারিতা কেড়ে নেওয়া হয়েছে। উদাহরণস্বরূপ, মাইক্রোসফ্টের একটি ডেডিকেটেড টুল রয়েছে যা আপনাকে আপডেটগুলি লুকিয়ে রাখতে দেয় - এটি উইন্ডোজ 10 পর্যন্ত WU কার্যকারিতার একটি অবিচ্ছেদ্য অংশ ছিল। এখানে, একইভাবে, আপনার Microsoft Program Install and Uninstall Troubleshooter নামে একটি ইউটিলিটি প্রয়োজন। কেন এটি বিদ্যমান সমস্যা সমাধানকারীর অংশ নয়, জানি না।

সমাধান

টুলটি ডাউনলোড করুন এবং এটি চালান। তারপরে আপনি একটি নির্দেশিত উইজার্ডের মধ্য দিয়ে যাবেন৷

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

টুলটি আসলে আপনাকে একটি ইনস্টল বা আনইনস্টল সমস্যা পরিচালনা করতে হবে কিনা তা চয়ন করতে দেয়:

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

এর পরে, আপনাকে সিস্টেম থেকে যে প্রোগ্রামটি অপসারণ করতে চান সেটি নির্বাচন করতে হবে:

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

এখন, সমস্যা সমাধানকারী এটি সরানোর চেষ্টা করবে। এটি সফল নাও হতে পারে এমন একটি সুযোগ রয়েছে, সেক্ষেত্রে আপনার আরও কঠোর পদ্ধতির প্রয়োজন হবে। কিন্তু এটি এই নিবন্ধের বাইরে একটি বিষয়, এবং আমি একটি পৃথক টিউটোরিয়ালে আবার দেখতে পারি৷

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

আমার জন্য, এটি ঠিক কাজ করেছে। এবং প্রকৃতপক্ষে, আমি যে প্রোগ্রামটি সরাতে চেয়েছিলাম তা চলে গেছে:

Windows 10 এ জেদী সফ্টওয়্যার কিভাবে আনইনস্টল করবেন

উপসংহার

এই নাও. পরবর্তী সময়ে আপনি একটি অ্যাপ্লিকেশনের সাথে একটি সমস্যার সম্মুখীন হবেন যা ইনস্টল বা আনইনস্টল করতে অস্বীকার করে, আপনি Microsoft এর প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার চেষ্টা করতে চাইতে পারেন। যদি কিছু থাকে তবে এটি অপারেটিং সিস্টেম বিক্রেতার কাছ থেকে একটি অফিসিয়াল টুল, তাই এটি আপনার প্রথম (সেরা) বাজি। তদ্ব্যতীত, ইউটিলিটি হালকা ওজনের, সহজ এবং এর নিজস্ব কোনো ইনস্টলেশনের প্রয়োজন নেই। খুব সহজ।

বড় দার্শনিক প্রশ্ন হল কেন সফ্টওয়্যারের বিশ্ব বোর্ড জুড়ে কম এবং কম স্থিতিশীল, কম এবং কম মজার হয়ে উঠছে? এই ক্ষেত্রে, প্রিন্টিং ইউটিলিটি নিয়ে আমার সত্যিই কোন সমস্যা ছিল না যতক্ষণ না উইন্ডোজ নিজেই এই অ্যাপটি ব্যবহার করে এমন বিজ্ঞপ্তিগুলি পপ আপ করা শুরু করে। আসলে, আনইনস্টল সমস্যা ছাড়াও, আমি এখনও করি না। কিন্তু বিজ্ঞপ্তিগুলি কিছু সিস্টেম পরিষ্কার করার একটি ভাল সুযোগ ছিল৷

একটি অপারেটিং সিস্টেমের জন্য সম্পূর্ণ সমাধান হবে নির্বোধ কিছু না করা, কিন্তু এটি একটি বন্য স্বপ্ন, এবং আমাকে এখনও উইন্ডোজ ব্যবহার করতে হবে, বেশিরভাগ অফিসের কাজ এবং গেমিংয়ের জন্য। আমি কি উইন্ডোজ 7 এর মতো জিনিসগুলি ভিন্ন হতে চাই? হ্যাঁ. কিন্তু আপনি কি ডেস্কটপ কম্পিউটিং এর বুদ্ধিমান দিনগুলিতে ফিরে যেতে পারেন? না। যাই হোক, যথেষ্ট রটনা। আপনার যা প্রয়োজন তা আপনি পেয়েছেন। আনইনস্টল সমস্যা, সমাধান. আমরা শেষ।

চিয়ার্স।


  1. কিভাবে Windows 10 এ 3D ভিউয়ার অ্যাপ আনইনস্টল করবেন

  2. কিভাবে Windows 10 এ ক্যালকুলেটর অ্যাপ আনইনস্টল করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে মেল অ্যাপ আনইনস্টল করবেন

  4. কীভাবে উইন্ডোজ আপডেট আনইনস্টল করবেন