কম্পিউটার

উইন্ডোজ 10 সংস্করণ 20H2 বৈশিষ্ট্য আপডেটে নতুন কী আছে?

পূর্ববর্তী প্রকাশের উপর ভিত্তি করে, Windows 10 সংস্করণ 20H2 কিছু কর্মক্ষমতা উন্নতি, এন্টারপ্রাইজ বৈশিষ্ট্য, এবং গুণমান বৃদ্ধির প্রস্তাব করে। এছাড়াও, আপডেটটি বাগ এবং নিরাপত্তা সংশোধন সংক্রান্ত পরিষেবাগুলিকে আরও 6 মাস বাড়িয়ে দেয়৷

উইন্ডোজ 10 সংস্করণ 20H2 বৈশিষ্ট্য আপডেটে নতুন কী আছে?

Windows 10 সংস্করণ 20H2 – নতুন বৈশিষ্ট্যগুলি

Windows 10 20H2, অক্টোবর 2020 আপডেট এর প্রকাশ মূল প্রকাশের পর থেকে 10 তম বড় আপডেট এবং বছরের দ্বিতীয় অর্ধ-বার্ষিক আপডেট চিহ্নিত করে৷ এতে নতুন কি আছে তা খুঁজুন!

  1. পুনরায় ডিজাইন করা স্টার্ট মেনু
  2. উন্নত বিজ্ঞপ্তি প্রদর্শনের অভিজ্ঞতা
  3. কম বিরক্তিকর ট্যাবলেট মোড
  4. নতুন মাইক্রোসফট এজ
  5. উন্নত সেটিংস
  6. ব্যক্তিগতকরণ বিকল্পগুলি

আসুন এই বৈশিষ্ট্যগুলিকে একটু বিস্তারিতভাবে কভার করি!

1] পুনরায় ডিজাইন করা স্টার্ট মেনু

স্টার্ট মেনুতে পরিবর্তন টাইলগুলিতে আরও স্বচ্ছতা যোগ করে যা অ্যাপের রঙের স্কিমের সাথে মেলে। এটি আপনার প্রিয় অ্যাপগুলিকে আবিষ্কার করা সহজ করে তোলে। এছাড়াও, আপনি মেনুর রঙ পরিবর্তন করতে পারেন, তবে আপনাকে প্রথমে ডার্ক মোড সক্ষম করতে হবে। আগের মতই, আপনি ডার্ক মোড বা লাইট মোড বেছে নেওয়ার একটি বিকল্প পাবেন।

2] উন্নত বিজ্ঞপ্তি প্রদর্শন অভিজ্ঞতা

বিজ্ঞপ্তি ব্যানারটি এখন অ্যাপের লোগোটি উপরের বাম দিকে প্রদর্শন করে এবং অবিলম্বে বিজ্ঞপ্তিটি খারিজ করতে একটি পরিষ্কার বন্ধ X চিহ্ন যোগ করে।

3] কম বিরক্তিকর ট্যাবলেট মোড

ডেস্কটপ মোড থেকে ট্যাবলেট মোডে স্যুইচ করার সময় দেখানো টোস্ট বিজ্ঞপ্তিগুলি ভালভাবে অদৃশ্য হয়ে গেছে। পূর্বে, ব্যবহারকারীরা যখনই ডেডিকেটেড ট্যাবলেট মোডে প্রবেশ করার চেষ্টা করত তখন এটি তাদের অনুরোধ করত।

4] নতুন Microsoft Edge

আপনি যদি এখনও মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়াম ইনস্টল না করে থাকেন তবে পতনের আপডেটটি আপনার জন্য এটি করে। আসলে, ব্রাউজারটি বৈশিষ্ট্য আপডেটের সাথে পূর্বেই ইনস্টল করা হয়। যাইহোক, এর আগের পুনরাবৃত্তির তুলনায়, নতুন এজ আরও ভালো পারফরম্যান্স অফার করে এবং দ্রুত ওয়েব পেজ রেন্ডারিংয়ের প্রতিশ্রুতি দেয়। এছাড়াও একটি নতুন সংগ্রহ বৈশিষ্ট্য আছে!

5] উন্নত সেটিংস

একটি নতুন সম্পর্কেসেটিংস -এর অধীনে পৃষ্ঠা কন্ট্রোল প্যানেলে আগে পাওয়া কিছু পুরানো প্রোগ্রাম/ইউটিলিটির লিঙ্ক দেখায় . এছাড়াও, মাল্টিটাস্কিং-এ একটি বিকল্প যোগ করা হয়েছে সিস্টেম সেটিংস এর বিভাগ Alt+Tab টাস্ক সুইচার ব্যবহার করার সময় পৃথক ব্রাউজার ট্যাব দেখাতে। এই নতুন বিকল্পের সাহায্যে, আপনি শুধুমাত্র খোলা অ্যাপগুলির মধ্যেই নয়, Microsoft Edge-এর ট্যাবগুলির মধ্যেও স্যুইচ করতে পারবেন৷

6] ব্যক্তিগতকরণের বিকল্পগুলি

অবশেষে, একটি আপডেট করা অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস পৃষ্ঠায় মনিটর রিফ্রেশ রেট পরিবর্তন করার জন্য একটি নিফটি বিকল্প রয়েছে। এটি মসৃণ গতি সক্ষম করে। এর আগে, ব্যবহারকারীদের এটি পরিবর্তন করতে কিছু তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে হতো।

এখানে এটা উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে Windows 10, সংস্করণ 2004 এবং 20H2 একটি সাধারণ কোর অপারেটিং সিস্টেম শেয়ার করে একটি অভিন্ন সিস্টেম ফাইলের সাথে। যেমন, আপডেটের নতুন বৈশিষ্ট্যগুলি Windows 10, সংস্করণ 2004 (অক্টোবর 13, 2020-এ প্রকাশিত) এর সর্বশেষ মাসিক গুণমানের আপডেটে অন্তর্ভুক্ত করা হয়েছে, তবে এটি একটি নিষ্ক্রিয় বা সুপ্ত অবস্থায় রয়েছে এবং সক্রিয় না হওয়া পর্যন্ত সেই অবস্থায় বিদ্যমান থাকবে। একটি 'সক্ষমকরণ প্যাকেজ' এর মাধ্যমে, একটি ছোট, দ্রুত ইনস্টল করা 'মাস্টার সুইচ' যা Windows 10, সংস্করণ 20H2 বৈশিষ্ট্যগুলিকে সক্রিয় করে৷

উইন্ডোজ 10 সংস্করণ 20H2 বৈশিষ্ট্য আপডেটে নতুন কী আছে?
  1. ফিচার আপডেট আনইনস্টল করার ৩টি উপায় Windows 10 সংস্করণ 22H2

  2. সমাধান:Windows 10 সংস্করণ 21H2 এর বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করতে ব্যর্থ হয়েছে

  3. উইন্ডোজ 10 সংস্করণ 21H2 এর বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার প্রস্তুতিতে আটকে গেছে

  4. সমাধান:উইন্ডোজ 10 সংস্করণে বৈশিষ্ট্য আপডেট 22H2 ত্রুটি 0x800f081e