কম্পিউটার

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

জুলাই 2021-এর প্রথম দিকে, আমি Windows 11-এর Dev Build পর্যালোচনা করেছি। আমি অনেক স্তরে অভিভূত হয়ে গিয়েছিলাম। নতুন অপারেটিং সিস্টেম, যদি এটি বলা যেতে পারে, কাঁচা ছিল, অসমাপ্ত ছিল এবং অনেকগুলি বাগ এবং এর্গোনমিক বিরক্তির সাথে এসেছিল। কিন্তু সেটা তখন। যেহেতু, এই জিনিসটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে, এবং এটি এমনকি মুষ্টিমেয় বড়, সমালোচনামূলক প্যাচ পেয়েছে, যা প্রাথমিক কিছু সমস্যা সমাধানে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

আশাবাদের সাথে, হৃদয়ের ক্ষোভের সাথে, আমি একটি নতুন দৃষ্টিভঙ্গি সহ উইন্ডোজ 11 পরীক্ষা করতে শুরু করেছি। সব পরে, ছয় মাস এবং পরিবর্তন অনেক সময় বিভিন্ন সমস্যা সমাধান, এবং ব্যবহারকারীদের, আশা করি, একটি শালীন অভিজ্ঞতা দিতে. যে কারণে আমি এই তথাকথিত মাইলস্টোন নিবন্ধটি একটি আরও "প্রবাহিত" আপডেটের পরিবর্তে করছি তা হল যে আমি উইন্ডোজ 11 ব্যবহার বা পরীক্ষা করার কোন প্রয়োজন বোধ করি না। আমি এটিকে সম্পূর্ণ অপ্রয়োজনীয় বলে মনে করি, এবং এটি আমার উপর ব্যবহার করব না গুরুতর সিস্টেম। কিন্তু আমরা পরীক্ষা করব, এবং এইভাবে রিপোর্ট করব।

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

কর্মক্ষমতা উন্নতি?

আমি প্রথম দিকে উত্থাপিত সমস্যাগুলির মধ্যে একটি হল সিস্টেমের সামগ্রিক অলসতা, বিশেষ করে এক্সপ্লোরার। আমার তুলনামূলকভাবে নতুন এবং শালীন পরীক্ষা মেশিনে একটি Ryzen CPU এবং NVMe স্টোরেজ রয়েছে, এবং তবুও, Windows 11 অলস, সিরাপী মনে হচ্ছে, যেমন আমি হার্ডওয়্যারে একটি ভাল পাঁচ বা ছয়টি পুরানো, প্লাস মেকানিক্যাল ডিস্ক চালাচ্ছি।

কিছু সময়ে, মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে যে নির্দিষ্ট কিছু AMD-চালিত প্ল্যাটফর্মে সমস্যা ছিল (যা উইন্ডোজ 10-এ নেই, কিন্তু হেই), এবং অক্টোবর 2021-এ একটি ফিক্স প্রকাশ করেছে। যাইহোক, আমার জন্য, এই ফিক্স কিছুই করে না সব কোনো গতির উন্নতি নেই, কোনো ব্যবধান হ্রাস নেই, কোনো উন্নত প্রতিক্রিয়াশীলতা নেই৷

কারণ তিনটি হতে পারে:1) ফিক্সটি আমার প্ল্যাটফর্মে যা করা উচিত তা সত্যিই করে না 2) ম্যানুয়াল ফিক্স যা আমি ইতিমধ্যে যোগ করেছি, আমার পারফরম্যান্স টুইক নিবন্ধে বিশদভাবে বর্ণনা করা হয়েছে, যেমন ভিজ্যুয়াল এফেক্ট এবং প্রসেসর মিনিমাম টুইক করা . পাওয়ার স্টেট ইতিমধ্যেই কাজ করে ফেলেছে 3) উন্নতিগুলি সিস্টেমের অন্যান্য পরিবর্তন দ্বারা অস্বীকার করা হয়, যেমন তথাকথিত "উন্নতি" সিস্টেমে যোগ করা হয়েছে৷

আমি এখনও বিভিন্ন ধরনের নিগলস লক্ষ্য করতে থাকি। সিস্টেম ট্রে খোলার জন্য তার আনন্দদায়ক সময় নেয়। যে কোন এক্সপ্লোরার ফোল্ডারে (নতুন চেহারা সহ বা ছাড়া) বিষয়বস্তু প্রদর্শন করা এখনও একটি ভাল দ্বিতীয় প্লাস নেয়। আমি যদি লিনাক্সের সাথে এই বক্সে বর্তমানে ট্রিপল-বুট করার যে কোনটির সাথে তুলনা করি, পার্থক্যগুলি কেবল বিশাল।

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

কিন্তু... এখানে ভালো খবর। প্রতিক্রিয়াশীলতার সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করার প্রক্রিয়ায়, আমি ঘটনাটি এবং সম্ভাব্য প্রতিকারগুলির কোনও অস্পষ্ট উল্লেখের জন্য ইন্টারনেটকে দূর-দূরান্তে ঘাঁটাঘাঁটি করেছি, এবং আমি রেজিস্ট্রিতে গিয়েছিলাম, আমি খুঁজে পেতে পারি এমন প্রতিটি বাজে কথা শুদ্ধ করার চেষ্টা করেছি, এবং সেখানে হতে পারে। আমি আগে নির্দেশিকায় যে দুটির কথা উল্লেখ করেছি তার বাইরেও একটি নতুন সংকলন করুন। আমি সেই নিবন্ধটি খুব শীঘ্রই প্রকাশ করব, তাই সাথে থাকুন।

আর্গোনমিক্স

ভাল না. সিস্টেম মেনুটি তার ডেভ লুক থেকে অপরিবর্তিত রয়েছে, এবং এইভাবে, এটি অকেজো, এবং এইভাবে, আমি একটি বিকল্প হিসাবে সুদৃশ্য ওপেন-শেল ব্যবহার করছি, কারণ এটি সহজভাবে দ্রুত, পরিষ্কার এবং আরও দক্ষ। আমি পিন করা "অ্যাপস" বা অর্থহীন সুপারিশ দেখতে চাই না যেমন আমি কিছু IQ85 শিম্প। আমি মেনু আইটেমগুলির একটি সাধারণ তালিকা দেখতে চাই, কোন প্রকার শ্লোগান ছাড়াই৷

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

একইভাবে, সিস্টেম ট্রে অকেজো। যদি আপনি এটি প্রসারিত করেন, এটি খারাপ দেখায়, এবং ব্যাটারি সূচকটি আপনাকে শুধুমাত্র শতাংশ দেখায়, কোন সময় নেই। বাকি সময় দেখতে আপনাকে সেটিংস> সিস্টেম> পাওয়ার এবং ব্যাটারিতে যেতে হবে। এবং তারপরে, আপনি বুঝতে পারবেন যে Windows 11 Windows 10 এবং/অথবা আমার বক্সে থাকা যেকোনও লিনাক্স ডিস্ট্রিবিউশনের তুলনায় কম দক্ষ৷

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

ব্যাটারি স্তরের গ্রাফটি লক্ষ্য করুন - অর্থহীন এবং বিভ্রান্তিকর৷

এখানে আরেকটি রত্ন আছে. সিস্টেম বিজ্ঞপ্তি। এলোমেলো, ব্যস্ত, আলাদা করে বলা কঠিন। সেখানে নীল [sic] থেকে ফোকাস অ্যাসিস্ট সেটিংসের ননসেন্স দেখাচ্ছে। শুধু তাই নয়, আইকনটি লক্ষ্য করুন। এটি একটি অর্ধ-চাঁদ, ঘুমের আইকন সাধারণত রাতের ক্রিয়াকলাপের সাথে যুক্ত, যেখানে আমার সিস্টেম ঘড়ি অবশ্যই দুপুরের সময় দেখায়। তার চেয়ে বেশি, পুরো ফোকাস জিনিসটি অর্থহীন। যদি একটি সিস্টেম "বিজ্ঞপ্তি" দিয়ে আপনাকে বিরক্ত না করার জন্য ডিজাইন করা হয়, তাহলে কোন ফোকাসের প্রয়োজন নেই, আছে কি? একটি অসুস্থতা তৈরি করুন তারপর এটির জন্য একটি সমাধানের পরামর্শ দিন। কর।

অর্থহীন, ইন-ইয়ার-ফেস নোটিফিকেশনের কথা বলা যা আসলে ব্যবহারকারীকে বিভ্রান্ত করে। নিরাপত্তা সফটওয়্যার নাটক. চাই না। তারপরে, পুরো "ট্যাপ বা ক্লিক" জেনেরিক বার্তা রয়েছে যা বিভ্রান্তিকর। এটি শুধুমাত্র একটি স্পর্শ পর্দা থাকলেই ট্যাপ হয়, যা সিস্টেমটি সনাক্ত করতে সক্ষম হওয়া উচিত। এখানে আরেকটি আছে, যদি মাইক্রোসফ্ট প্রকৃতপক্ষে বুদ্ধিমান ব্যবহারকারীদের ডিফেন্ডারকে সহজে, সহজভাবে এবং চিরতরে নিষ্ক্রিয় করতে দেয়, তাহলে এই ধরনের কোনো বার্তার প্রয়োজন হবে না, এখন তাই হবে?

উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

আমি কয়েক মাস আগে এজটিও সরিয়ে দিয়েছি, কারণ এটি একটি শালীন ব্রাউজার হলেও, আমি কোন ভাল কারণ ছাড়াই আক্রমনাত্মক নন-ব্রাউজার বৈশিষ্ট্যগুলিকে প্রোগ্রামে বান্ডিল করায় বিরক্ত হয়েছিলাম। ইন্টারনেট এক্সপ্লোরার উন্মত্ত যুগের মধ্য দিয়ে বসবাস করার পরে, আমি এই প্রকৃতির আরেকটি পর্বের জন্য মেজাজে নই। এটি বিকল্প ব্রাউজারগুলির সাথে প্রোটোকলগুলিকে সংযুক্ত করার অক্ষমতার চারপাশেও কাজ করে, কারণ যদি কোনও এজ ইনস্টল না থাকে তবে এটি কোন ব্যাপার না। দুঃখজনক, তবে এটি এমনই।

উপসংহার

উইন্ডোজ 11 ডেভ বিল্ডের পর থেকে খুব সামান্য পরিবর্তন হয়েছে। অফিসিয়াল সংস্করণ প্লাস আপডেটগুলি আমার কাছে ব্যবহারিক মূল্যের কিছু সমাধান করবে বলে মনে হয় না, এবং স্পর্শ ভিড় এবং বিভিন্ন কম-আইকিউ মাউথব্রেদারদের লক্ষ্য করে চকচকে কৌশল করার জন্য আমার শূন্য প্রয়োজন বা ধৈর্য নেই। উদাহরণস্বরূপ, টাস্কবার আইকন গ্রুপিং হল উইন্ডোজ 10 এর তুলনায় আরেকটি রিগ্রেশন। এবং আমাকে পুরো TPM এবং এর বাকি অংশে শুরু করতে দেবেন না।

আমার একমাত্র প্রশ্ন হল 2025 সালে কী ঘটবে। আমি বিশ্বাস করি যে আমি গেমিংয়ের মতো অ-প্রয়োজনীয় জিনিসগুলির জন্য এক বা দুটি অসমর্থিত উইন্ডোজ 10 বক্স রাখব এবং তারপরে আমার বাকি কাজের লোডগুলিকে লিনাক্সে সরিয়ে দেব। এটি কিছু দিক থেকে একটি আপস হবে, কিন্তু তারপরে, আমি আনন্দিত যে Windows 11 এসেছিল এবং উইন্ডোজের সাথে থাকার ছাড়া আমার কোন বিকল্প না থাকার ভয় থেকে আমাকে মুক্তি দিয়েছে, যাই হোক না কেন। এখনও অবধি, উইন্ডোজ 3.11 থেকে, আমি উপলব্ধ কার্যকারিতা নিয়ে মূলত সন্তুষ্ট ছিলাম, তবে এটিই। বানান ভেঙ্গে গেছে। ঠিক আছে, ভবিষ্যতের ঘটনাটি তার নিজস্ব একটি আকর্ষণীয় ভ্রমণ হওয়া উচিত। আপাতত, আপনার কাছে আছে, আমার ছয় মাসের ডায়াট্রিব। যে এক্সপ্লোরার কর্মক্ষমতা ফিক্স নিবন্ধ শীঘ্রই আসছে. যত্ন নিন।

চিয়ার্স।


  1. আইফোন 6 ব্যবহার করা, ছয় মাস রাস্তার নিচে

  2. Windows 10 ইনস্টলেশন-পরবর্তী প্রয়োজনীয় পরিবর্তন

  3. উইন্ডোজ 11 - ছয় মাস পরে, এখনও সম্পূর্ণ মেহ

  4. উইন্ডোজে অপ্রয়োজনীয় পরিষেবাগুলি কীভাবে সঠিকভাবে নিষ্ক্রিয় করবেন