কম্পিউটার

M365 ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য মাইক্রোসফ্ট কাস্টম ডোমেন মেরেছে, এখানে কি করতে হবে

Microsoft Outlook.com-এ M365 ইমেল ঠিকানাগুলির (যেমন admin@wsxdn.com) জন্য কাস্টম ডোমেনগুলি থেকে পরিত্রাণ পাওয়ার পরিকল্পনা ঘোষণা করেছে এবং একটি নতুন Microsoft 365 (M365) সমর্থন ওয়েবপৃষ্ঠা যুক্ত করেছে৷

M365 ব্যক্তিগত এবং পারিবারিক অ্যাকাউন্ট

Outlook.com-এ আপনার যদি ইতিমধ্যেই একটি ব্যক্তিগতকৃত ডোমেন ইমেল ঠিকানা থাকে তবে কিছুই পরিবর্তন হবে না, তবে যতক্ষণ ইমেলটি Outlook-এ সেট আপ করা আছে। শুধু একটি দ্রুত নোট, আপনি একটি মোবাইল ওয়েব ব্রাউজারে ইমেল সেটআপ সম্পূর্ণ করতে সক্ষম হবেন না, আপনাকে এটি একটি পিসিতে সেট আপ করতে হবে৷

আপনি যদি একজন Microsoft 365 ব্যক্তিগত বা পারিবারিক গ্রাহক হন এবং 30 নভেম্বর, 2023-এর পরে একটি কাস্টম Outlook.com ইমেল ঠিকানা তৈরি করতে চান, তাহলে আপনাকে M365 বিজনেস বেসিক্সের মতো একটি ছোট ব্যবসায়িক পরিকল্পনায় আপগ্রেড করতে হবে।

M365 বিজনেস বেসিক 6টি অ্যাকাউন্টের জন্য বছরে প্রায় $432 কাজ করে (প্রতি অ্যাকাউন্টে $72), যা একটি M365 ফ্যামিলি অ্যাকাউন্টের দ্বারা অফার করা বছরে $99-এর থেকে যথেষ্ট পরিমাণে বেশি। যাইহোক, আপনি যদি এক-ব্যক্তির অফিস চালান, তবে এটি M365 ব্যক্তিগত ($69) এর জন্য প্রায় একই দাম যা M365 বিজনেস বেসিকের ($72)।

একটি ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা সেট আপ করুন

30 নভেম্বর, 2023 পর্যন্ত, আপনি এখনও M365 ব্যক্তিগত এবং পারিবারিক অ্যাকাউন্টগুলিতে ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা যোগ করতে পারেন, তবে আপনাকে দ্রুত কাজ করতে হবে। এখানে কি করতে হবে।

  1. Outlook.com-এ আপনার প্রিমিয়াম বৈশিষ্ট্য সেটিংসে সাইন ইন করুন৷
  2. ব্যক্তিগত ইমেল ঠিকানার অধীনেশুরু করুন নির্বাচন করুন . M365 ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য মাইক্রোসফ্ট কাস্টম ডোমেন মেরেছে, এখানে কি করতে হবে

বিজনেস বেসিক-এ একটি ডোমেন যোগ করুন

Microsoft 365 বিজনেস বেসিক অন্যান্য প্ল্যানের তুলনায় সর্বোত্তম মান অফার করে কারণ এটি ব্যবসায়িক ইমেল, ক্লাউড ফাইল স্টোরেজ এবং আপনার পছন্দের Microsoft/অফিস অ্যাপের ওয়েব ও মোবাইল সংস্করণে অ্যাক্সেস প্রদান করে।

আপনি যখন M365 বিজনেস বেসিক কিনবেন, আপনার কাছে ইতিমধ্যেই আপনার মালিকানাধীন একটি ডোমেন ব্যবহার করার বা সাইন আপ করার সময় একটি কেনার বিকল্প রয়েছে৷ এখানে কি করতে হবে।

  1. Microsoft 365 অ্যাডমিন সেন্টারে যান।
  2. সেটিংস> ডোমেন-এ যান পৃষ্ঠা।
  3. ডোমেন যোগ করুন এ ক্লিক করুন .

যদি আপনার ডোমেন রেজিস্ট্রার ডোমেন কানেক্ট ব্যবহার করে, তাহলে Microsoft স্বয়ংক্রিয়ভাবে আপনার ডোমেন যাচাই করবে এবং আপনার Microsoft 365 অ্যাকাউন্ট সংযুক্ত করবে।

এখনও সাহায্য প্রয়োজন?

আপনি যদি আপনার ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা সেট আপ করার চেষ্টা করে সমস্যায় পড়েন, মাইক্রোসফ্ট এখনও বর্ণনামূলক ত্রুটি বার্তা যুক্ত করার জন্য কাজ করছে এবং এই পরিচিত সমস্যাটি কীভাবে সমাধান করা যায় সে সম্পর্কে পরামর্শের জন্য উন্মুক্ত। এখানে আপনি কিছু করতে পারেন।

1. https://account.live.com/names/Manage-এ যান। আপনার Microsoft অ্যাকাউন্টে 10টির বেশি উপনাম থাকলে, আপনি একটি ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা যোগ করার আগে আপনাকে কিছু অপসারণ করতে হবে।

2. https://account.microsoft.com/security-এ যান এবং তথ্য আপডেট করুন ক্লিক করুন . আপনি যে উপনামটি যোগ করার চেষ্টা করছেন তা এই পৃষ্ঠায় ইতিমধ্যেই তালিকাভুক্ত থাকলে, আপনার ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা তৈরি করা শেষ করার আগে আপনাকে এটিকে একটি ভিন্ন ঠিকানা দিয়ে প্রতিস্থাপন করতে হবে৷

মাইক্রোসফ্ট নোট করেছে যে আপনি একটি শিশু অ্যাকাউন্টের জন্য একটি ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা তৈরি করতে সক্ষম হবেন না, তবে তারা এই সমস্যাটি সমাধান করার জন্য কাজ করছে। মাইক্রোসফ্ট 365 গ্রাহকরা ছোট ব্যবসার মালিকদের জন্য M365 সাহায্য করার লক্ষ্যে নতুন YouTube চ্যানেলটি দেখতে পারেন৷

তাই কাস্টম ডোমেইন পরিত্রাণ পেতে Microsoft এর সিদ্ধান্ত সম্পর্কে আপনি কি মনে করেন? কমেন্টে আমাদের জানান!


  1. বিকাশকারীদের জন্য মাইক্রোসফ্টের গিটহাব অধিগ্রহণের অর্থ কী

  2. এখানে কীভাবে আপনার Microsoft Movies &TV অ্যাকাউন্টগুলিকে Movies Anywhere এর সাথে সংযুক্ত করবেন

  3. এখানে মাইক্রোসফ্ট টিম সেট আপ করার জন্য আমাদের শীর্ষ 5 টি টিপস

  4. Microsoft Outlook