কম্পিউটার

Windows 11 নিউজ রিক্যাপ - Microsoft আজ যা ঘোষণা করেছে তা এখানে

কি একটা দিন! আপনি যদি উইন্ডোজ 11 ইভেন্টটি "শূকরের উপর লিপস্টিক" সম্পর্কে আশা করে থাকেন তবে আপনাকে অবশ্যই ধরা দরকার! আজকের ইভেন্টটি একটি UI রিফ্রেশের চেয়ে অনেক বেশি ছিল, এত বেশি যে একটি কেন্দ্রীভূত টাস্কবার এবং একটি নতুন স্টার্ট মেনুর মতো নতুন UI উপাদানগুলি খুব কমই উল্লেখ করা হয়েছিল৷ আপনি যদি ওয়েবকাস্ট বা আমাদের লাইভ ব্লগ মিস করেন, তাহলে চলুন দিনের গুরুত্বপূর্ণ ঘোষণাগুলো সংক্ষিপ্ত করা যাক:

Windows 11 এই শরতে একটি বিনামূল্যে আপগ্রেড হিসাবে আসছে

এটি সম্ভবত দিনের সবচেয়ে আশ্চর্যজনক ঘোষণাগুলির মধ্যে একটি ছিল, তবে মাইক্রোসফ্ট এটিকে অফিসিয়াল করেছে:উইন্ডোজ 11 একটি বিনামূল্যে আপগ্রেড হবে এবং "এই শরত্কালে" উপলব্ধ হবে। একবার এটি বের হয়ে গেলে, Windows 11 "বসন্ত এবং পতন" আপডেট মডেলটিকে পিছনে ফেলে দেবে, প্রতি বছর একটি বড় আপডেটের জন্য বেছে নেবে৷

Windows Insiders পরের সপ্তাহে প্রথম Windows 11 বিল্ড পাবে

মাইক্রোসফ্ট আজ ঘোষণা করেছে যে প্রথম উইন্ডোজ 11 বিল্ডগুলি পরের সপ্তাহে ডাউনলোডের জন্য প্রস্তুত হবে, তবে আশা করবেন না যে কোম্পানিটি আজকের প্রথম নতুন বিল্ডগুলিতে প্রদর্শিত সমস্ত কিছু থাকবে। আসলে, উইন্ডোজ ইনসাইডার বিল্ডগুলি আমরা আজ যে দৃষ্টিভঙ্গি দেখেছি তার কাছাকাছি আসার আগে এটি কিছু সময় হতে পারে। কিছু অভ্যন্তরীণ ব্যক্তিদের জন্য, এটি পুরোপুরি ঠিক আছে, অবশ্যই, কারণ এটি পরীক্ষা করার জন্য নতুন স্টাফের একটি স্থির প্রবাহ, এমন কিছু যা সাম্প্রতিক উইন্ডোজ ইনসাইডার অংশগ্রহণ থেকে অনুপস্থিত। তবে কিছু সতর্কতা আছে। মাইক্রোসফ্ট 64-বিট প্রসেসর সহ পিসি, একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম মডিউল (TPM) সংস্করণ 2.0 এবং একটি DirectX 12 সামঞ্জস্যপূর্ণ GPU সহ বিটা চ্যানেলের অংশগ্রহণে কিছু মোটামুটি কঠোর হার্ডওয়্যার প্রয়োজনীয়তা স্থাপন করছে। অভ্যন্তরীণ ব্যক্তিরা পরের সপ্তাহে নতুন স্টোরের প্রথম চেহারা পাবেন (নীচে দেখুন)।

Microsoft Store একটি বিশাল আপগ্রেড পাচ্ছে, একটি নতুন চেহারা, 3য় পক্ষের চলচ্চিত্র এবং টিভি এবং অ্যান্ড্রয়েড অ্যাপস (!!)

মাইক্রোসফ্ট স্টোরের আপডেটগুলি আজ সকালে শোয়ের তারকা হতে পারে:একটি নতুন চেহারা এবং অনুভূতি; গল্প, অ্যাপস সম্পর্কে আরও জানতে আপনাকে সাহায্য করার জন্য "সমৃদ্ধ সম্পাদকীয় সামগ্রী" অফার করে; একটি নতুন "পপ আপ স্টোর" ইন্টারফেস যা আপনি যা করছেন তা থেকে আপনাকে দূরে না নিয়ে একটি ওয়েব পৃষ্ঠা থেকে অ্যাপ ইনস্টল করা সহজ করে তোলে; টিম, ভিজ্যুয়াল স্টুডিও, নোটপ্যাড এবং পেইন্ট সহ মাইক্রোসফ্ট অ্যাপগুলির একটি নতুন সেট করা সেট, আরও অনেক কিছু আসবে; "প্যাকেজিং প্রযুক্তি নির্বিশেষে যেকোনো ধরনের অ্যাপ" যোগ করার জন্য ডেভেলপার সমর্থন যা অবশ্যই Win32 অন্তর্ভুক্ত করতে পারে তবে .NET, UWP, Xamarin, Electron, React Native, Java এবং PWAs; এবং হ্যাঁ, অ্যান্ড্রয়েড অ্যাপস! - আমাজন অ্যাপ স্টোরের মাধ্যমে Windows 11 পিসি এবং Microsoft স্টোরে আসছে।

Microsoft এও ঘোষণা করেছে যে ডেভেলপাররা তাদের বাণিজ্য প্ল্যাটফর্ম থেকে আয়ের 100% আয় রাখতে সক্ষম হবে।

Intel এর Bridge Technology Windows 11 এ আসছে

মাইক্রোসফ্ট আজ ঘোষণা করেছে যে এটি উইন্ডোজ 11-এ মোবাইল অ্যাপ্লিকেশন এবং গেমগুলিকে শক্তিশালী করতে সহায়তা করার জন্য ইন্টেলের ব্রিজ প্রযুক্তির উপর খুব বেশি ঝুঁকছে৷

গেমারদের জন্য, অটো এইচডিআর, ডাইরেক্ট স্টোরেজ এবং ক্লাউড গেমিং আসছে Windows 11 এ

সত্য নাদেলা সবেমাত্র এই বলে শেষ করেছেন যে তিনি গেমিংয়ে আছেন, এবং উইন্ডোজ 11ও গেমিং-এ সবই রয়েছে৷

Microsoft টিম সরাসরি Windows 11 এ একীভূত হবে

টিমগুলি মাইক্রোসফ্টের জন্য একটি আনন্দদায়ক বিস্ময় ছিল, মহামারী দ্বারা প্রয়োজনীয় হোম এথিক থেকে কাজ করে এবং সংস্থাটি কাজের একটি "হাইব্রিড" ভবিষ্যতের উপর বড় বাজির ইঙ্গিত দেয়। Windows 11-এ টিম তৈরি করা হবে এবং নতুন অ্যাপ আসছে যা এটিকে সব ধরনের ডিভাইসে আরও ভালোভাবে কাজ করার অনুমতি দেবে।

আসতে আরো অনেক কিছু

দিনের ঘোষণাগুলি এখনও শেষ হয়নি, একটি ডেভেলপার ফোকাসড ইভেন্ট শীঘ্রই শুরু হতে চলেছে, UI সম্পর্কে আরও অনেক কিছু আসতে হবে (একটি নতুন ফাইল এক্সপ্লোরার সম্পর্কে আরও খবর সহ), এবং রাস্তার নিচে হয়তো আরও একটি বা দুটি চমক। যাইহোক, এই সমস্ত নতুন সংযোজনের পাশাপাশি, উইন্ডোজ ব্যবহারকারীরা কিছু বৈশিষ্ট্যও হারাবেন। আপনি কি আজকের ঘটনা দেখে অবাক হয়েছেন? আপনি এখন পর্যন্ত Windows 11 সম্পর্কে কি মনে করেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. Windows news recap:Notepad একটি মেকওভার পেতে পারে, Windows 11-এ প্রিন্টিং সমস্যাগুলি স্বীকার করা হয়েছে, এবং আরও অনেক কিছু

  2. Microsoft Windows PowerToys কি?

  3. সমাধান:Searchprotocolhost.exe? Microsoft Windows সার্চ প্রোটোকল হোস্ট কি?

  4. ফিক্স:Searchindexer.exe? মাইক্রোসফট উইন্ডোজ সার্চ ইনডেক্সিং কি?