কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

অনেক ব্যবহারকারী মাইক্রোসফ্ট স্টোর থেকে গেমিং, বিনোদন এবং ইউটিলিটির জন্য তাদের প্রিয় সফ্টওয়্যার ডাউনলোড করে। সমস্ত উইন্ডোজ অ্যাপের জন্য এই ওয়ান-স্টপ সলিউশনে বিনামূল্যের পাশাপাশি পেইড অ্যাপ রয়েছে। তবে, ব্যবহারকারীরা মাইক্রোসফ্ট স্টোরের ধীরগতির ডাউনলোডের সমস্যাটিও রিপোর্ট করেছেন। এতে অ্যাপগুলো স্বাভাবিক গতিতে ডাউনলোড হতে শুরু করলেও এই গতি অনেকাংশে কমে যায়। অথবা কখনও কখনও, মাইক্রোসফ্ট স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার গতি প্রায় শূন্য।

যদি আমরা একমত যে আপনার ইন্টারনেটের গতি সম্মত, তাহলে মাইক্রোসফ্ট স্টোরের ডাউনলোড স্পিড কম হওয়ার কারণ কী হতে পারে? সম্ভাব্য ব্যাখ্যার মধ্যে Microsoft স্টোরের প্রযুক্তিগত সমস্যা, দূষিত ফাইল, রাউটার বা মডেম সমস্যা বা ফায়ারওয়াল হস্তক্ষেপ অন্তর্ভুক্ত। তাহলে কীভাবে মাইক্রোসফ্ট স্টোর ডাউনলোড দ্রুত করার সমস্যা সমাধান করবেন? সমাধানের জন্য নিচে স্ক্রোল করুন।

Microsoft Store স্লো ডাউনলোড ঠিক করুন

সূচক

  • উইন্ডোজ স্টোর ব্যস্ত থাকলে খুঁজুন
  • উইন্ডোজ আপডেট ইনস্টল করুন
  • Microsoft স্টোরের সাথে পুনরায় নিবন্ধন করুন
  • ম্যাচের তারিখ ও সময়
  • ডাউনলোড স্পিড ক্যাপ দেখুন
  • Windows স্টোর ট্রাবলশুটার চালান
  • রাউটার রিস্টার্ট করুন

1. উইন্ডোজ স্টোর ব্যস্ত কিনা তা খুঁজুন

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড এবং আপডেট করার সময় ব্যাচ প্রসেসিং সঞ্চালিত হয়, স্টোরটি অন্যান্য অ্যাপের সাথে সারিবদ্ধ কিনা তা খুঁজে বের করতে স্টোরটি খুলুন। কোনো মুলতুবি ডাউনলোডের ক্ষেত্রে, কিছু ধৈর্য ধরুন এবং সারি সাফ হওয়ার জন্য অপেক্ষা করুন। হয় বাতিল করুন বা ডাউনলোড হতে দিন।

2. উইন্ডোজ আপডেট ইনস্টল করুন

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

উইন্ডোজ স্টোরের সাথে যুক্ত যেকোন ছোটখাট বাগ প্রযুক্তিগত সমস্যা তৈরি করতে পারে এবং মাইক্রোসফ্ট স্টোর ডাউনলোড সম্ভবত একই কারণে আটকে আছে। আপনি যদি দীর্ঘদিন ধরে আপনার উইন্ডোজ আপডেট না করে থাকেন তবে এখনই এটির সময়। এই জন্য,

Windows কী + I টিপুন কীবোর্ডে সেটিংস খোলার সাথে সাথে, আপডেট এবং নিরাপত্তা এ ক্লিক করুন এবং উইন্ডোজ আপডেটের জন্য চেক করুন। যদি কোন আপডেট পাওয়া যায়, আপনি এটি এখানে খুঁজে পেতে পারেন, এবং আপনি এখনই ইনস্টল করুন বোতামে ক্লিক করতে পারেন। এখান থেকে. ইনস্টলেশন সম্পন্ন হলে, ডাউনলোডের গতির উন্নতি জানতে স্টোরটি পুনরায় চালু করুন।

3. Microsoft স্টোরের সাথে পুনরায় নিবন্ধন করুন

চেষ্টা করা হলে, মাইক্রোসফ্ট স্টোর ডাউনলোডের গতি বাড়ানোর এই পদ্ধতিটি অন্তর্নিহিত সমস্যার সমাধান করেছে। উইন্ডোজ স্টোরে নিজেকে পুনঃনিবন্ধন করার চেষ্টা করুন, তবে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে কিছু স্থানীয়ভাবে সঞ্চিত ব্যবহারকারী-পছন্দ প্রক্রিয়া চলাকালীন মুছে যেতে পারে। সুতরাং, নিজেকে নিবন্ধন করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :রান কমান্ড বক্স খুলতে Windows কী + R টিপুন। এখানে ms:settings:appsfeatures টাইপ করুন এবং এন্টার চাপুন। এটি অ্যাপস এবং বৈশিষ্ট্য ট্যাবের সাথে সেটিংস অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে খুলবে।

ধাপ 2 :নিজেকে Microsoft Store এ নেভিগেট করুন। এখন অ্যাডভান্সড খুলুন বিকল্পগুলি .

ধাপ 3 :এখানে নিচে স্ক্রোল করুন এবং রিসেট এ ক্লিক করুন

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

পদক্ষেপ 4: আবার, মাইক্রোসফ্ট স্টোর খুলুন এবং অন্য অ্যাপ ডাউনলোড করার চেষ্টা করুন। Microsoft Store ডাউনলোড ত্রুটি চলে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

4. ম্যাচের তারিখ ও সময়

তারিখ এবং সময়ের মধ্যে অমিল যে কেউ ঘটতে পারে. কিছু ক্ষেত্রে, কম্পিউটার বন্ধ হয়ে আবার চালু হলেই এই অমিল ঘটে। ঠিক আছে, এটি মাইক্রোসফ্ট স্টোরের ধীর গতির ডাউনলোডের অন্যতম কারণ হয়ে উঠেছে।

এটি পরীক্ষা করতে, টাস্কবারের তারিখ বিভাগে ডান-ক্লিক করুন এবং তারিখ/সময় সামঞ্জস্য করুন এ ক্লিক করুন। . এটি অত্যন্ত সুপারিশ করা হয় যে আপনি 'স্বয়ংক্রিয়ভাবে সময় সেট করুন' এবং 'স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করুন' উল্লেখ করে সুইচটিতে টগল করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং Microsoft স্টোরের ধীরগতির ডাউনলোড সমস্যাটি চলে গেছে কিনা তা খুঁজুন৷

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

5. ডাউনলোড স্পিড ক্যাপ দেখুন

খুব কম ব্যবহারকারীই জানেন যে ডাউনলোড স্পিড ক্যাপ উইন্ডোজে উপস্থিত রয়েছে যা ব্যান্ডউইথ সম্পূর্ণরূপে ব্যবহার করার অনুমতি দেয় না। এটা ভালোর জন্য, কিন্তু আপনি সেই অনুযায়ী কাস্টমাইজ করতে পারেন।

ধাপ 1 :রান ডায়ালগ বক্স খুলতে Windows কী + R টিপুন।

ধাপ 2 :এই বক্সে, ms-settings:windowsupdate টাইপ করুন এবং এন্টার চাপুন। উন্নত বিকল্প-এ ক্লিক করুন

ধাপ 3: ডেলিভারি অপ্টিমাইজেশান বেছে নিন নীচে আপডেট বিজ্ঞপ্তি

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

ধাপ 4 :অ্যাডভান্সড অপশনে যান। এখানে, উভয় ব্যান্ডউইথ সীমা 100% এ স্লাইড করুন।

এর পরে, মাইক্রোসফ্ট স্টোরের ধীরগতির ডাউনলোড সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা খুঁজে বের করার চেষ্টা করুন৷

6. উইন্ডোজ স্টোর ট্রাবলশুটার চালান

উইন্ডোজ স্টোরের বেশিরভাগ ছোট এবং বড় সমস্যা সমাধানের জন্য এটি একটি কার্যকর পদ্ধতি হতে পারে। সমস্যা সমাধানকারী চালান এবং সমস্ত সমস্যা থেকে মুক্ত হন৷

ধাপ 1 :Windows + R টিপুন রান ডায়ালগ বক্স খুলতে কীবোর্ডে কী চাপুন।

ধাপ 2 :ms-settings:ট্রাবলশুট টাইপ করুন এবং এন্টার টিপুন।

ধাপ 3 :বাক্সটি খোলার সাথে সাথে, নিজেকে অন্যান্য সমস্যা খুঁজুন এবং সমাধান করুন এ নেভিগেট করুন .

ধাপ 4 :Windows Store Apps-এ যান> সমস্যা নিবারক চালান .

ধাপ 5 :এই ফিক্স প্রয়োগ করুন এ ক্লিক করুন . কম্পিউটার রিস্টার্ট করুন, এবং সম্ভবত উইন্ডোজ স্টোরের ধীর ডাউনলোড গতি ঠিক করা হয়েছে।

কিভাবে মাইক্রোসফট স্টোর স্লো ডাউনলোড ইস্যু ঠিক করবেন

7. রাউটার রিস্টার্ট করুন

যদিও আপনি অবশ্যই আগে ইন্টারনেট সংযোগ পরীক্ষা করেছেন, রাউটারটি পুনরায় চালু করার একটি ভাল চেষ্টা। রাউটারটি বন্ধ বা আনপ্লাগ করুন, 1-2 মিনিট অপেক্ষা করুন এবং রাউটারটি আবার চালু করুন। সংযোগটি পুনরায় প্রদর্শিত হওয়ার সাথে সাথে, Microsoft স্টোর থেকে অ্যাপগুলি ডাউনলোড করার চেষ্টা করুন৷

উপসংহার

আপনি কি মাইক্রোসফ্ট স্টোর ডাউনলোড সমস্যাটি ঠিক করতে সক্ষম হয়েছেন? আপনি যদি পারেন তবে আমাদের একটি থাম্বস আপ দেখান বা নীচের মন্তব্য বিভাগে আমাদের সমস্যাটি ড্রপ করুন। সামাজিক মিডিয়া – Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন।


  1. কিভাবে ঠিক করবেন যে মাইক্রোসফ্ট স্টোর রিসেট করার পরে খোলা হচ্ছে না

  2. Windows 11 এ Microsoft Store ত্রুটি 0x80131505 কিভাবে ঠিক করবেন

  3. How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

  4. Windows 10