কম্পিউটার

How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

Blizzard's Battle.Net 1996 সালে চালু হওয়া সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেমিং, সোশ্যাল নেটওয়ার্কিং এবং ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। এটি সবচেয়ে মহাকাব্যিক বিনোদন অভিজ্ঞতা তৈরি করার জন্য নিবেদিত। আপনি আপনার Windows 11/10 পিসিতে এর ডেস্কটপ ক্লায়েন্ট চালু করতে পারেন, এবং World of Warcraft III:Reforged, Diablo Immortal, Hearthstone, Call of Duty:Modern-এর মত জনপ্রিয় গেমিং শিরোনাম ডাউনলোড এবং খেলতে Battle.Net-এর সাথে একটি অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। ওয়ারফেয়ার (ওয়ারজোন), ক্র্যাশ ব্যান্ডিকুট 4 এবং আরও অনেক কিছু।

তবে প্রায়শই, প্লেয়াররা ডাউনলোডের গতির সাথে লড়াই করে, যা গেমিং অভিজ্ঞতাকে সম্পূর্ণরূপে ব্যাহত করে। সুতরাং কেন এই ঘটবে? Battle.net লঞ্চার ধীর ডাউনলোড সমস্যার কারণ কি? সম্ভাব্য সমস্যাগুলি এবং কীভাবে সেগুলি ঠিক করা যায় তা জানতে পড়তে থাকুন৷

2022 সালে Battle.Net এর মাধ্যমে ধীর গতির গেম ডাউনলোডের কারণগুলি

Battle.net লঞ্চার স্লো ডাউনলোড স্পিড সমস্যার কিছু সাধারণ কারণ, নিচে তালিকাভুক্ত করা হল: 

  • ব্যান্ডউইথ থ্রটলিং 
  • পুরাতন নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার 
  • একাধিক ডাউনলোড একটি সারিতে আটকে আছে
  • সার্ভার ব্যস্ত 

আপনি যদি Destiny 2, Warzone, COD:Modern Warfare এবং Battle.Net এর মাধ্যমে অন্যান্য শিরোনাম ডাউনলোড করার সময় ধীর গতির সাথে লড়াই করে থাকেন তবে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনি পড়তে চাইতে পারেন: বিনামূল্যে এবং আইনিভাবে পিসি গেম ডাউনলোড করার জন্য সেরা ওয়েবসাইট 

আমি কিভাবে Battle.Net স্লো ডাউনলোড ইস্যু ঠিক করব (2022 আপডেট করা গাইড)

প্রদত্ত ক্রমানুসারে কেবল এই সমাধানগুলি অনুসরণ করুন এবং আপনি যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন।

কার্যকার্য 1 - পিক ইন্টারনেট ব্যবহারের সময় গেম ডাউনলোড করবেন না

ঠিক আছে, সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টার মধ্যে ইন্টারনেট সবচেয়ে বেশি ট্রাফিক দেখে। সুতরাং, আপনি যদি এই পিক আওয়ারের আশেপাশে গেমগুলি ডাউনলোড করার কথা বিবেচনা করেন তবে এটি এড়িয়ে চলুন। আপনি সম্ভবত Battle.Net লঞ্চার স্লো ডাউনলোড স্পিড সমস্যাটি দেখতে পাবেন না।

দ্রুততম ইন্টারনেট গতি উপভোগ করতে, আপনি ভোরবেলা 4 AM থেকে 9 AM বা শেষ বিকেল 2 PM থেকে 7 PM এর মধ্যে গেমগুলি ডাউনলোড করার চেষ্টা করতে পারেন। এই নির্দিষ্ট সময়ের মধ্যে, কম লোক অনলাইন থাকে, তাই Battle.Net এর মাধ্যমে গেম ডাউনলোড করার সময় আপনি আরও ব্যান্ডউইথ পেতে পারেন।

অবশ্যই পড়ুন: কিভাবে VAC ঠিক করবেন Windows 10

-এ গেম সেশনের সমস্যা যাচাই করতে পারেনি

কাজ 2 - আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করুন

যদি Battle.Net মর্ডান ওয়ারফেয়ার, ডেসটিনি 2, ইত্যাদি ডাউনলোড করার সময় ক্রমাগতভাবে ডাউনলোডের গতির সমস্যা দেখা দেয়। সম্ভাব্য কারণটি পুরানো/নিখোঁজ/ক্ষতিগ্রস্ত/দুষ্ট নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার হতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার সংস্করণ চালাচ্ছেন এবং Battle.Net এবং অন্যান্য প্ল্যাটফর্ম ব্যবহার করে ডাউনলোডের গতি বাড়াচ্ছেন।

বেশিরভাগ ক্ষেত্রে, উইন্ডোজ ড্রাইভার আপডেট করার দুটি পদ্ধতি রয়েছে:ম্যানুয়ালি ডিভাইস ম্যানেজারের মাধ্যমে এবং স্বয়ংক্রিয়ভাবে পেশাদার টুলের মাধ্যমে। ম্যানুয়াল পদ্ধতির সাথে এগিয়ে যাওয়া অনেক ব্যবহারকারীর কাছে অপ্রতিরোধ্য বলে মনে হয় কারণ আপনার ভাল কম্পিউটার দক্ষতা থাকতে হবে এবং আপনার OS, হার্ডওয়্যার, মডেল নম্বর ইত্যাদি সম্পর্কিত সমস্ত জ্ঞান থাকতে হবে। অন্যদিকে, পেশাদার ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করে একযোগে বাল্ক ডিভাইস ড্রাইভার আপডেট করার জন্য একটি বাতাসের মত মনে হচ্ছে।

আপনি অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন এই উদ্দেশ্যে, যেহেতু এটি একটি সহজে ব্যবহারযোগ্য UI এর সাথে আসে, একটি বড় ডিভাইস ডাটাবেস সমর্থন করে এবং শুধুমাত্র WHQL-প্রত্যয়িত ড্রাইভার ইনস্টল করে। এটি বিনামূল্যে এবং অর্থপ্রদান উভয় সংস্করণ অফার করে। এটি অফার করে এমন বৈশিষ্ট্যগুলির তালিকা দেখুন: 

  • একটি একক ক্লিকে সর্বশেষ ড্রাইভারগুলিতে অ্যাক্সেস পান৷ .
  • একটি স্বয়ংক্রিয় স্ক্যান চালায় অপ্রচলিত ড্রাইভারের তালিকা পেতে।
  • উপভোগ করুন ম্যালওয়্যার-মুক্ত ড্রাইভার আপডেট সমস্ত উপাদানের জন্য।
  • 14,000,000+ ড্রাইভার ডেটাবেস .
  • ড্রাইভারদের ব্যাকআপ ও পুনরুদ্ধার করুন সহজে
  • ড্রাইভার স্ক্যানের সময়সূচী করুন একটি নির্দিষ্ট তারিখ/সময়ে ত্রুটি ড্রাইভার সনাক্ত করতে।
  • ড্রাইভার বাদ দিন আপনি আপডেট হওয়া থেকে প্রতিরোধ করতে চান।
  • নিয়মিত প্রোগ্রাম আপডেট পায় ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে।

উইন্ডোজ 11/10 পিসিতে ড্রাইভার আপডেট করার প্রক্রিয়া শিখতে নীচে শেয়ার করা ধাপগুলি অনুসরণ করুন৷

দ্রষ্টব্য: আপনি সেট আপ করার সময় স্বয়ংক্রিয় স্ক্যান চালান নির্বাচন করে থাকলে। অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার লঞ্চের সময় একটি ব্যাপক স্ক্যান করবে।

পদক্ষেপ 1: আপনার পিসি/ল্যাপটপে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ইনস্টল করুন এবং চালু করুন।

ধাপ 2: ড্রাইভার স্ক্যানিং শুরু করতে Start Scan Now বোতামে ক্লিক করুন।

How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

পদক্ষেপ 3: একবার স্ক্যানিং প্রক্রিয়া সম্পন্ন হলে, সমস্ত পুরানো, বেমানান, দূষিত, অনুপস্থিত এবং ক্ষতিগ্রস্ত ড্রাইভারের একটি তালিকা উপস্থাপন করা হবে। তালিকাটির পূর্বরূপ দেখুন, ত্রুটিপূর্ণ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভারটি সনাক্ত করুন এবং এর পাশের আপডেট বোতামটি টিপুন।

বিকল্পভাবে, যদি আপনার কাছে অ্যাডভান্সড ড্রাইভার আপডেটারের অর্থপ্রদানকারী সংস্করণ থাকে, তাহলে আপনি বাল্কে সাম্প্রতিক ড্রাইভারগুলি ইনস্টল করার কথা বিবেচনা করতে পারেন। সহজভাবে, এগিয়ে যেতে সমস্ত আপডেট করুন বোতামে চাপুন!

How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

নিশ্চিত করুন যে আপনি পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করেছেন এবং আবার Battle.Net থেকে গেম ডাউনলোড করার চেষ্টা করুন৷ আশাকরি, এই সময় আপনি কোন হেঁচকির সম্মুখীন হবেন না।

আপনি পড়তে চাইতে পারেন: আপনার প্রিয় পিসি গেমগুলিতে কীভাবে FPS (ফ্রেম প্রতি সেকেন্ড) বুস্ট করবেন?

কাজ 3 - একটি VPN ব্যবহার করুন

ঠিক আছে, আপনি যদি ব্যান্ডউইথ থ্রটলিং-এর সম্মুখীন হন, তাহলে আপনি Windows 11/10 PC-এ Battle.Net ডাউনলোড ধীরগতির সমস্যা অনুভব করতে পারেন। এটি প্রতিরোধ করার জন্য, আমরা আপনাকে Systweak VPN এর মতো একটি বিশ্বস্ত এবং নির্ভরযোগ্য ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক সমাধান ব্যবহার করার পরামর্শ দিই যা আপনার ট্রাফিককে ISP থেকে লুকিয়ে রাখে এবং ISP কে আপনাকে থ্রোটলিং থেকে বাধা দেয়। এটি ছাড়াও, এটি আপনাকে ভূ-নিষেধাজ্ঞাগুলি বাইপাস করতে সাহায্য করে এবং বিশ্বের যে কোনও জায়গা থেকে আপনার প্রিয় সামগ্রী সংযোগ, অ্যাক্সেস, ডাউনলোড এবং স্ট্রিম করার একটি নিরাপদ উপায় প্রদান করে৷

How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

অবশ্যই পড়ুন: কিভাবে ওভারওয়াচ 2 চালু হচ্ছে না

ঠিক করবেন

কাজ 4 - Battle.Net লঞ্চারে আপনার অঞ্চল পরিবর্তন করুন

যত তাড়াতাড়ি একটি গেম আপডেট পাওয়া যায়, অনেক প্লেয়ার ডাউনলোডের সময়সূচী করে। এটি ঘটতে পারে যে আপনি এবং অন্যান্য উত্সাহীরা একই সময় সেট করেছেন, যার কারণে সার্ভারটি ওভারলোড হতে পারে৷ তাই, Warzone, Destiny 2, COD:Warfare এবং আরও অনেক কিছু ডাউনলোড করার সময় আপনি Battle.Net স্লো ডাউনলোড সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনি একটি ভিন্ন অঞ্চলে স্যুইচ করার চেষ্টা করতে পারেন এবং এটি আপনার সমস্ত প্রিয় গেম শিরোনামের জন্য Battle.Net ডাউনলোডের গতি বাড়ায় কিনা তা আপনি কখনই জানেন না।

এটি করতে: 

পদক্ষেপ 1: ব্লিজার্ড লঞ্চার চালু করুন এবং ডাউনলোড তীর টিপুন , আপনার Battle.net প্রোফাইল ছবির কাছে অবস্থিত। লগ আউট বোতামে ক্লিক করুন!

How to Fix Battle.Net স্লো ডাউনলোড স্পিড ইস্যু

ধাপ 2: পুনরায় লগইন করুন এবং কেবল গ্লোব আইকনে ক্লিক করুন অন্য সার্ভার বা অঞ্চলে স্যুইচ করতে।

আশা করি, আপনি Destiny 2, Warzone এবং Warfare ডাউনলোড করার সময় Battle.Net স্লো ডাউনলোড স্পিড সমস্যার সম্মুখীন হবেন না।

নীচের লাইন

আপনি যদি এখনও Battle.Net স্লো ডাউনলোড সমস্যা নিয়ে বিরক্ত হন, তাহলে আমরা আপনাকে সহায়তা টিমের সাথে যোগাযোগ করার পরামর্শ দিই এবং তারা আপনাকে Battle.Net ডাউনলোডের গতি বাড়ানোর জন্য একটি কার্যকর সমাধান দিতে পারে। আপনি যদি অন্য কোন সমাধান জানেন যা আমরা এই তালিকা থেকে এড়িয়ে যেতে পারি, তাহলে নীচের মন্তব্য বিভাগে আপনার পরামর্শগুলি নির্দ্বিধায় শেয়ার করুন!

প্রস্তাবিত পঠন: 

  • 10টি সেরা বিনামূল্যের প্রথম ব্যক্তি শুটার পিসি গেম ডাউনলোড করার জন্য  
  • নতুন বিনিয়োগ ছাড়াই উপভোগ করার জন্য সেরা লো স্পেক পিসি গেম
  • Windows 10,11 PC এর জন্য 9 সেরা বিনামূল্যের অফলাইন/অনলাইন রেসিং গেম 
  • কিভাবে পিসিতে ফ্ল্যাশ গেম রেকর্ড করবেন 

  1. Windows 11 এ স্ক্রলবার অনুপস্থিত সমস্যা কিভাবে ঠিক করবেন

  2. Windows 11 (2022 আপডেট করা গাইড)

  3. Chrome-এ ধীর ডাউনলোড গতি? এই হল সমাধান!

  4. Windows 11-এ স্লো ফাইল এক্সপ্লোরার কীভাবে ঠিক করবেন