কম্পিউটার

মাইক্রোসফ্ট সারফেস পেন কাজ করছে না? জানার জন্য সম্ভাব্য সমাধান!

আপনার মাইক্রোসফটের সারফেস পেন কি কাজ করছে না? ঠিক আছে, যদি হ্যাঁ, তাহলে চিন্তা করবেন না, আপনার পেনটি কাজ করা সহজ। সারফেস পেনটি ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত ডিভাইস, কিন্তু যখন সারফেস পেন টিপ কাজ করছে না তখন অনেক অভিযোগ রয়েছে। আমরা সবসময় বলে থাকি, প্রতিটি সমস্যার সমাধান আছে।

মাইক্রোসফ্ট সারফেস পেন কাজ করছে না? জানার জন্য সম্ভাব্য সমাধান!

সারফেস পেন, একদিকে, আপনার সারফেসে অনেক কার্যকারিতা যোগ করতে পারে অন্যদিকে, এটি অনেক সমস্যার কারণ হতে পারে। অনেক সময় আপনার সারফেস পেন হঠাৎ কাজ করা বন্ধ করে দেয়, এবং এই কারণে, আমরা এই নিবন্ধটি নিয়ে এসেছি৷

এখানে 'সারফেস পেন কাজ করছে না' এর কিছু সেরা সমাধান রয়েছে যা আপনার পেনকে ট্র্যাকে ফিরিয়ে আনবে এবং এটিকে আপনার Windows 10 কম্পিউটারে লিখতে, আঁকতে এবং মাল্টিটাস্ক করতে সাহায্য করবে৷

কিভাবে ঠিক করবেন- মাইক্রোসফট সারফেস পেন কাজ করছে না?

আমরা এখানে Windows 10 কে একটি বেস হিসাবে বিবেচনা করছি এবং Microsoft Surface Pen কাজ করছে না তা ঠিক করার জন্য আপনাকে সেরা হ্যাকগুলি বলব। ওদের বের কর; আমরা কভার করেছি:

  • সর্বশেষ Windows 10 আপডেট ইনস্টল করুন
  • আপনার সারফেস পেনের ব্যাটারি চেক করুন
  • সংযোগ পরীক্ষা করুন
  • ড্রাইভার আপডেট করুন

1. সর্বশেষ Windows 10 আপডেট ডাউনলোড করুন

মাইক্রোসফ্ট সারফেস পেন নিয়ে আপনার সমস্যা হওয়ার কারণগুলির মধ্যে একটি হল উইন্ডোজ আপডেট। নিশ্চিত করুন যে আপনি যে ডিভাইসটি ব্যবহার করছেন তা সর্বশেষ উইন্ডোজ সংস্করণের সাথে আপডেট করা উচিত, সেটি সারফেস প্রো, গো, বুক বা ল্যাপটপ হোক।

আপনার ডিভাইসে সর্বশেষ আপডেটগুলি ডাউনলোড করা একই সাথে ডিভাইস ড্রাইভারগুলিকে আপডেট এবং ঠিক করবে৷ ডিভাইস ড্রাইভার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং সারফেস গো পেনের মতো ডিভাইসগুলিকে সঠিকভাবে চালাতে সাহায্য করে৷

সর্বশেষ উইন্ডোজ সংস্করণটি কীভাবে ইনস্টল করবেন তা এখানে রয়েছে:

  • Windows আপডেট এবং নতুন ড্রাইভারের সংস্করণ পরীক্ষা করতে, PC সেটিংস এ যান .
  • আপডেট এবং নিরাপত্তা আলতো চাপুন এবং আপডেটের জন্য চেক করুন এ ক্লিক করুন . Microsoft সার্ভারগুলি থেকে উপলব্ধ ড্রাইভার এবং আপডেটগুলি পরীক্ষা করার জন্য আপডেটগুলি স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে৷

মাইক্রোসফ্ট সারফেস পেন কাজ করছে না? জানার জন্য সম্ভাব্য সমাধান!

  • একবার হয়ে গেলে, আপনার ডিভাইস রিস্টার্ট করুন।

কখনও কখনও, আপডেটটি ডাউনলোড হওয়ার সাথে সাথে পিসি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয়। যদি না হয়, পরিবর্তনগুলি ঘটতে দেওয়ার জন্য একটি ম্যানুয়াল রিস্টার্ট শুরু করুন। এর জন্য, আপনাকে Windows আইকনে যেতে হবে নীচে বাম দিকে, পাওয়ার -এ ক্লিক করুন৷ বোতাম এবং পুনঃসূচনা ক্লিক করুন .

2. এই স্মার্ট ডিজিটাল পেনের ব্যাটারি চেক করুন

মাইক্রোসফটের সারফেস পেন AAAA ব্যাটারি দ্বারা চালিত, এবং একটি ফ্ল্যাট ব্যাটারি আপনার সারফেস প্রো বা সারফেস পেন কাজ না করার পিছনে সবচেয়ে বড় কারণ হতে পারে। ব্যাটারি চালু এবং চালু আছে তা নিশ্চিত করতে, ইরেজার বোতামটি 5-7 সেকেন্ডের জন্য টিপে এবং ধরে রেখে ব্যাটারি পরীক্ষা করুন। এটি একটি ছোট LED আলো চালু করবে। তিনটি উদাহরণ রয়েছে, ব্যাটারির জন্য একটি লাল আলো প্রায় সমতল, ব্যাটারির জন্য সবুজ আলোতে চার্জ আছে এবং আলো নেই মানে ব্যাটারি ইতিমধ্যেই শেষ হয়ে গেছে।

আপনার সারফেস প্রো পেন কোথায় দাঁড়িয়েছে তা পরীক্ষা করুন। আপনি আপনার মাইক্রোসফটের সারফেস পেনের যেকোনো ব্যাটারি প্রতিস্থাপন করতে পারেন। ব্যাটারি পুনরুদ্ধার করতে, আপনাকে পেনটি মোচড় দিতে হবে এবং ইরেজারের প্রান্তটি শক্তভাবে টানতে হবে। একবার স্টাইলাস খোলা হয়ে গেলে, আপনি নতুনটির জন্য পুরানো ব্যাটারি অদলবদল করতে পারেন৷

আপনার সারফেস পেন আপনার সিস্টেমের সাথে সংযুক্ত থাকলে, আপনি সেটিংসে এর ব্যাটারি স্তর পরীক্ষা করতে পারেন। এর জন্য, সেটিংস খুলুন , ডিভাইস-এ যান এবং ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস ক্লিক করুন . সংযুক্ত ডিভাইসের তালিকায় আপনি আপনার পেনের নামটি পাবেন।

3. সারফেস পেনটি সঠিকভাবে সংযুক্ত করুন

যদি আপনার সারফেস পেন কাজ না করে, তাহলে আপনাকে এটি আবার সংযোগ করার চেষ্টা করতে হবে। সারফেস কলম সংযোগ করার জন্য একটি মাধ্যম হিসাবে ব্লুটুথ ব্যবহার করে। আপনি সর্বদা নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করে এটি সংযুক্ত কিনা তা পরীক্ষা করতে পারেন:

  • উইন্ডোজ খুলুন
  • ডিভাইস বেছে নিন বিকল্পের তালিকা থেকে
  • ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস এ যান৷ এবং নিশ্চিত করুন যে ব্লুটুথ চালু আছে।
  • যদি আপনি দেখেন সারফেস প্রো বা সারফেস গো পেন ইতিমধ্যেই জোড়া হয়েছে, তাহলে এটি সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আবার জোড়া লাগিয়ে দিন।

এটাই. উইন্ডোজ সেটিংস পৃষ্ঠাটি বন্ধ করুন এবং এই সমস্যা সমাধানকারী অ্যাপটি আপনাকে সারফেস পেন কাজ করছে না এমন সমস্যাটি সমাধান করতে সহায়তা করেছে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, সংযোগ সমস্যা প্রতিরোধ করতে আপনি ব্লুটুথ ড্রাইভার আপডেটগুলি পরীক্ষা করতে পারেন। যদি আপনার সারফেস পেন এখনও কাজ না করে, ধৈর্য ধরুন, আমাদের আপনার জন্য আরেকটি সমাধান আছে।

4. ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করুন

যদি এখন পর্যন্ত আপনার জন্য কিছুই কাজ না করে, তাহলে আপনি আপনার সারফেস পেনকে স্বাভাবিক কাজের অবস্থায় ফিরিয়ে আনতে এই কৌশলটি অবলম্বন করতে পারেন। এর জন্য, আপনি ম্যানুয়ালি এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেম ড্রাইভার আপডেট করতে পারেন।

ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • Right-click on the Windows button at the bottom left of the Taskbar.
  • Choose Device Manager তালিকা থেকে।
  • Go to Human Interface Devices to expand the list within.
  • Now, right-click on the driver you are looking for, and Update drivers .
  • You will be asked, “How do you want to search the drivers?” Choose “Search automatically”. After this step, you’ll be able to update drivers manually. If you are still witnessing the issue, jump to the next fix.

Update Drivers Using Smart Driver Care

If manually updating drivers couldn’t help, you can always choose to solve this issue using an automatic method. For this, we recommend you to use Smart Driver Care- a smart utility tool for all your system driver needs. It identifies all outdated drivers on your system and updates them in no time. Here’s how to use this smart tool:

  • Install and run Smart Driver Care .
  • Click on Scan to scan for the outdated drivers and proceed to the next step.

মাইক্রোসফ্ট সারফেস পেন কাজ করছে না? জানার জন্য সম্ভাব্য সমাধান!

  • You can update all the drivers at once, or you can consider updating one by one.

‘Surface Pen Not Working’- Resolved!

This is it, folks! Hope we were able to help you fix your ‘Surface Pen not working’ issue. These were some of the best tried and tested hacks to fix the problems with Microsoft’s Surface Go or Surface Pro Pen. If still, you are unable to fix the issue, the Pen may be damaged, and it’s time to change it.

  • Surface Go or Apple iPad Air- which one to choose?
  • Samsung Galaxy Tab S3 vs Microsoft Surface Go

  1. অ্যাপল কারপ্লে কাজ করছে না? 7 সম্ভাব্য সমাধান

  2. [স্থির] XP পেন উইন্ডোজ 10 এ কাজ করছে না

  3. কিভাবে মাইক্রোসফ্ট প্রিন্টকে পিডিএফে ঠিক করবেন যা উইন্ডোজ 11 এ কাজ করছে না

  4. Microsoft Paint Windows 11 এ কাজ করছে না? এই হল সমাধান!