কম্পিউটার

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

আপনি কি জানেন যে গুগল এর ভিতরে রয়েছে অসংখ্য কৌশল এবং গোপনীয়তা? বিশ্বাস নাও হতে পারে কিন্তু এটাই সত্যি! আমরা অনন্য এবং উত্তেজনাপূর্ণ সব কৌশল গবেষণা এবং চেষ্টা করেছি। এই নিবন্ধে, আমরা আপনাকে গুগলের সেরা 10টি গোপন গোপনীয়তা এবং কৌশলগুলি দেখাচ্ছি যা আপনি হয়তো জানেন না!

1. Google Gravity

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

গুগল গ্র্যাভিটি গুগলের একটি বৈশিষ্ট্য। নাম থেকে বোঝা যায়, মাধ্যাকর্ষণ অর্থাৎ আমরা সবাই আমাদের স্কুলের দিনগুলিতে মহাকর্ষের সংজ্ঞা পড়ি। সুতরাং, আমি আপনাকে অভিকর্ষের সংজ্ঞা বলব না। আপনি এই ভার্চুয়াল জগতে গুগলের সাহায্যে এই বিশেষ বৈশিষ্ট্যটি উপভোগ করতে পারেন। এটি করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • গুগল সার্চ বারে জাদুকরী শব্দ "গুগল গ্র্যাভিটি" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • “Google Gravity – Mr.doob” নামের উপরের URL-এ ক্লিক করুন।
  • এখন, শুধু মহাকর্ষের প্রভাব উপভোগ করুন!

2. Google অনুবাদক

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

ধরুন, আপনি বিদেশে গেছেন এবং আপনার পাসপোর্ট চুরি হয়ে গেছে। একটি কমপ্লায়েন্ট করার জন্য আপনি স্থানীয় থানায় গিয়েছিলেন এবং তারা বলেছিল যে আপনি তাদের মাতৃভাষায় একটি আবেদন লিখুন এবং সেই সময় আপনি তাদের ভাষা জানেন না বলে আপনি অস্বস্তি বোধ করেন। সুতরাং, সেই ক্ষেত্রে, Google অনুবাদক আপনাকে আপনার শব্দগুলিকে তাদের স্থানীয় ভাষায় অনুবাদ করতে সহায়তা করবে। যেহেতু Google 100 টিরও বেশি ভাষায় অনুবাদ সমর্থন করে এবং আপনি সেগুলি ব্যবহার করতে পারেন৷ অনুবাদক ব্যবহার করতে, আপনি সামনের ধাপগুলি অনুসরণ করতে পারেন৷

  • গুগল সার্চ বারে শুধু "Google অনুবাদক" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • "translate.google.com" URL-এ ক্লিক করুন৷
  • এখন, আপনি যে শব্দগুলি অনুবাদ করতে চান তা টাইপ করুন এবং ডানদিকে আপনি যে ভাষাটি অনুবাদ করতে চান সেটি নির্বাচন করতে পারেন৷

3. গুগল গথিক

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

গুগল গথিক হল দ্রুত বর্ধনশীল গথিক সার্চ ইঞ্জিন! একবার আপনি গুগল সার্চ বারে "গুগল গথিক" টাইপ করুন। আপনি উপরের "গুগল গথিক" এবং যখন আপনি এই লিঙ্কটি খুলবেন তখন ফলাফলটি পাবেন। আপনি ভীতিকর ওয়েব পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করবেন, যেমন আপনি নীচে দেওয়া ছবিতে দেখতে পারেন। যাইহোক, যেহেতু গোথ সার্চ ইঞ্জিনে ভাইরাস বা ম্যালওয়্যার থাকতে পারে তাই এটি ব্যবহার করা ঠিক নয়। তবে আপনি যদি এটি চেষ্টা করতে চান তবে আপনি এটি সাবধানে চেষ্টা করতে পারেন!

সতর্কতা! এতে ভাইরাস অন্তর্ভুক্ত থাকতে পারে।

4. Google গোলক

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

এটি এই ভার্চুয়াল জগতে Google দ্বারা প্রদত্ত একটি দুর্দান্ত পরীক্ষা। Google গোলক আপনাকে গোলকের মতো Google ঘুরতে দেয়। একবার আপনি এটি খুললে, আপনি দেখতে পাবেন ওয়েব পৃষ্ঠার সবকিছু গুগল ইমেজ সার্চ লোগোর চারপাশে ঘুরবে। এটি করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • শুধু Google সার্চ বারে "Google Sphere" শব্দটি টাইপ করুন এবং এন্টার কী টিপুন৷
  • “Google Sphere – Mr.doob” নামের উপরের URL-এ ক্লিক করুন।
  • এখন, শুধু Google Sphere-এর প্রভাব উপভোগ করুন!

5. Google গিটার

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

আপনি যদি একজন সঙ্গীত প্রেমী হন এবং আপনি গিটার বাজাতে পছন্দ করেন তাহলে Google এর ভার্চুয়াল গিটার এখানে! গুগল গিটার ব্যবহার করে আপনি আপনার পছন্দের টিউনটি বাজাতে পারেন। এই ভার্চুয়াল গিটারটি আপনাকে কেবল স্ট্রিংগুলিতে আপনার মাউস ব্যবহার করে সুর বাজাতে দেয়। এটি আপনাকে একটি সুমধুর শব্দ দেয় এবং এটি নতুনদের জন্য একটি খুব গুগল বিকল্প যারা একটি পয়সা পরিশোধ ছাড়াই গিটার শিখতে চান। চলুন কিছু মিউজিক বাজানো শুরু করি!

  • গুগল সার্চ বারে শুধু "গুগল গিটার" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • "Google Guitar-elgooG" লিঙ্কে ক্লিক করুন।
  • এখন, শুধু ভার্চুয়াল গিটারের স্টিং-এ মাউস ঘোরান এবং সুর উপভোগ করুন!

6. Google Snake

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

সাপ একটি অতি পরিচিত খেলা যা আমরা ছোটবেলা থেকেই খেলতাম। গুগল স্নেক হল গুগল প্রদত্ত গেম। আপনার শৈশবের দিনগুলি মনে রাখতে, শুধু নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • গুগল সার্চ বারে শুধু "গুগল স্নেক" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • "Google Snake Game -elgooG" লিঙ্কে ক্লিক করুন।
  • এখন, শুধু খেলা উপভোগ করুন!

7. Google-কে একটি আটারি ব্রেকআউটে পরিণত করুন

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

আটারি আর্কেড গেম হল আপনার বিরক্ত বোধ করার সময়কে হত্যা করার আরেকটি উপায়। আপনি মাটিতে না ফেলে বলটি ব্যবহার করে ইমেজ ব্লকটি সরিয়ে গেমটি উপভোগ করতে পারেন। আপনার Google-কে একটি গেম-

-এ পরিবর্তন করতে ধাপগুলি অনুসরণ করতে হবে
  • গুগল সার্চ বারে শুধু "Atari Breakout" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • “Atari Breakout-G.co” লিঙ্কে ক্লিক করুন।
  • এখন, শুধু আপনার খেলা উপভোগ করুন!

8. Google Zerg রাশ

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

'জের্গ রাশ' একটি দুর্দান্ত গেম যা আপনি গুগলের সাথে খেলতে পারেন। এই গেমটিতে, ছোট 'ও' বুদবুদ এসে আপনার সার্চ রেজাল্ট নষ্ট করে দেবে। এটা শোনাচ্ছে না, মজার! আসুন এটি চেষ্টা করে দেখি।

  • গুগল সার্চ বারে শুধু "Zerg Rush" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • এখন, শুধু আপনার খেলা উপভোগ করুন!

9. অফলাইন ডাইনোসর গেম

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

যদি কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে আপনার ইন্টারনেট কাজ না করে এবং আপনি বিরক্ত বোধ করেন। তাহলে চিন্তা নেই! Google আপনাকে খুশি করতে এখানে আছে। Google Chrome-এ অন্তহীন ডাইনোসর গেম উপভোগ করুন!

10. Google Pacman

10 সেরা Google কৌশল এবং গোপনীয়তা

Google আপনাকে অনুপ্রেরণামূলক 80 এর আর্কেড গেম প্যাক-ম্যান খেলার অনুমতি দেয়। Google সব বয়সের লোকেরা ব্যবহার করে এবং এটি আপনার শৈশবের স্মৃতি আবার জীবিত করার জন্য সেরা জিনিস হবে। এটি খেলতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  • গুগল সার্চ বারে শুধু "Google Pacman" টাইপ করুন এবং এন্টার কী টিপুন।
  • এখন, শুধু আপনার খেলা উপভোগ করুন!

সুতরাং, এই ছিল গুগলের 10টি অনন্য কৌশল এবং গোপনীয়তা। আপনি চেষ্টা করতে পারেন এবং অন্যদের সাথে শেয়ার করতে পারেন। আপনি এই কৌশল পছন্দ হবে আশা করি! আপনি যদি এইগুলি পছন্দ করেন তবে নীচের মন্তব্য বিভাগে আপনার অভিজ্ঞতা ভাগ করুন৷

এছাড়াও পড়ুন: 7টি Google ডক্স ক্রোম এক্সটেনশন যা আপনি সহজভাবে মিস করতে পারবেন না


  1. সেরা ব্লুটুথ পেয়ারিং অভিজ্ঞতার জন্য টিপস এবং কৌশল

  2. 5টি সেরা বিকল্প Google Tasks

  3. ৭টি সেরা Chromebook টিপস এবং ট্রিকস এর সর্বোচ্চ সুবিধা পেতে!

  4. ফটোগ্রাফি করার জন্য সেরা টিপস এবং কৌশল