কম্পিউটার

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

Google ফটোগুলি আপনার ফটোগুলির জন্য একটি ভাল ক্লাউড স্টোরেজ বিকল্প, যদিও এর সীমাহীন স্টোরেজের দিনগুলি শেষ হয়ে গেছে৷ একটি Google অ্যাকাউন্টের সাথে আপনি যে 15GB বিনামূল্যের অনলাইন স্টোরেজ পান তা এখন Gmail এবং Google ড্রাইভের মতো বিভিন্ন অ্যাপ জুড়ে শেয়ার করা হয়েছে।

ড্রপবক্সের মতো অ্যাপের বিপরীতে, গুগল ফটো দ্রুত ফটো সম্পাদনার জন্যও উপযোগী। আপনি ফিল্টার এবং অন্যান্য সম্পাদনা সরঞ্জাম ব্যবহার করতে পারেন এবং তারপরে আপনার সৃষ্টিগুলি সোশ্যাল মিডিয়াতে ভাগ করতে পারেন। Google Photos থেকে সর্বাধিক সুবিধা পেতে নীচের সমস্ত টিপস এবং কৌশলগুলির সুবিধা নিন৷

1. সিনেমা, ফটো কোলাজ এবং অ্যানিমেশন তৈরি করুন

আপনি হয়তো লক্ষ্য করেছেন যে Google মাঝে মাঝে আপনার ফটোগুলি থেকে স্বয়ংক্রিয়ভাবে কোলাজ এবং অ্যানিমেশন তৈরি করে, কিন্তু আপনি যখনই চান তখন নিজেই সেগুলি তৈরি করতে পারেন৷ Google Photos-এর ইউটিলিটিস নামক বিভাগটি ঘুরে দেখুন . সেখানেই আপনি একটি নতুন সিনেমা, অ্যানিমেশন বা কোলাজ তৈরি করতে পারেন।

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

চলচ্চিত্রগুলি ৷ সাউন্ডট্র্যাক থাকতে পারে, এবং আপনি প্রতিটি ফটো কতক্ষণ প্রদর্শিত হবে তা নিয়ন্ত্রণ করতে পারেন। যখন আপনি একটি কোলাজ-এর জন্য ছবি চয়ন করেন৷ , Google স্বয়ংক্রিয়ভাবে সেগুলিকে আপনার জন্য একটি একক ছবিতে সাজিয়ে দেবে৷ একটি অ্যানিমেটেড জিআইএফ তৈরি করতে, অ্যানিমেশন বেছে নিন .

2. যৌক্তিকভাবে অনুসন্ধান করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

ডেস্কটপ সাইটের শীর্ষে বা মোবাইল অ্যাপের নীচে সার্চ বারে টাইপ করে মানুষ, স্থান, বস্তু এবং নির্দিষ্ট তারিখ দ্বারা অনুসন্ধান করুন৷

3. লেবেল মানুষ এবং পোষা প্রাণী

এক্সপ্লোর-এ মানুষ ও পোষা প্রাণী-এর অধীনে Google ফটোর বিভাগ , আপনি আপনার ফটোতে মানুষ এবং পোষা প্রাণীদের হেডশটের একটি সারি দেখতে পাবেন। লেবেল নেই এমন একটি নির্বাচন করুন এবং তাদের নাম লিখুন। তারপরে আপনি নাম অনুসারে তাদের ছবিগুলি অনুসন্ধান করতে সক্ষম হবেন।

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনার নাম নির্বাচন করুন এবং বছরের পর বছর ধরে নিজের সমস্ত সেলফি এবং ফটো দেখুন। একটি স্লাইডশো তৈরি করুন এবং দেখুন আপনি কীভাবে পরিবর্তন করেছেন!

4. ইমোজি দ্বারা অনুসন্ধান করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

এমনকি মোবাইল ডিভাইসে Google Photos অ্যাপ ব্যবহার করার সময় আপনি ইমোজি দ্বারা অনুসন্ধান করতে পারেন।

5. ব্যাকগ্রাউন্ড ব্লার যোগ করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

Google One-এর সদস্যরা এবং Pixel-এর মালিকরা Portrait Blur ব্যবহার করতে পারেন বৈশিষ্ট্য যা বুদ্ধিমত্তার সাথে মানুষের ছবির পটভূমিকে ঝাপসা করে। Google এইমাত্র ঘোষণা করেছে যে এই ব্যবহারকারীরা শীঘ্রই অন্যান্য ফটোগুলির ব্যাকগ্রাউন্ডগুলিও অস্পষ্ট করতে সক্ষম হবে।

6. অবস্থানের তথ্য লুকান

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনি যখন আপনার ডিভাইসের সাথে একটি ফটো তোলেন, তখন সম্ভবত ছবিটির সাথে অবস্থানের তথ্য সংরক্ষণ করা হয়। আপনার ফটোগুলির সাথে অবস্থানের তথ্য শেয়ার করা থেকে আটকাতে, ফটো সেটিংস-এ যান৷> অবস্থান > অবস্থান সূত্র> ক্যামেরা সেটিংস এবং টগল করুন অবস্থান সংরক্ষণ করুন বন্ধ তে অবস্থান

7. আপনার সমস্ত ফটো ডাউনলোড করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

Google টেকআউট ব্যবহার করে আপনার সমস্ত ফটো একবারে ডাউনলোড করার একটি অপেক্ষাকৃত সহজ উপায় প্রদান করে৷ Google Takeout হল সমস্ত Gmail ইমেল রপ্তানি বা ডাউনলোড করার একটি দুর্দান্ত উপায়৷

8. আপনি যখন সম্পাদনা করছেন তখন মূল দেখুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

অ্যাপে একটি ফটো সম্পাদনা করার সময়, আসলটি দেখতে ছবিটিতে আলতো চাপুন এবং ধরে রাখুন। একটি ব্রাউজারে, মূলটি দেখতে সম্পাদিত চিত্রটিতে ক্লিক করুন এবং ধরে রাখুন।

9. ফটোস্ক্যানের সাথে পুরানো ফটো যোগ করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল


পুরানো ফটোগুলি স্ক্যান করতে Google-এর ফটোস্ক্যান অ্যাপ (অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য) ব্যবহার করা শুধুমাত্র একটি ছবির ছবি তোলার চেয়ে ভাল। এটি একদৃষ্টি কমাতে বিভিন্ন কোণ থেকে পুরানো ছবি (বা নথি) স্ক্যান করে। সেই পুরোনো ছবিগুলোকে উত্তরসূরির জন্য সংরক্ষণ করুন!

10. শুধু Android ফোনের জন্য নয়

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আইফোন ব্যবহারকারীরাও গুগল ফটো উপভোগ করতে পারবেন। Google Photos iOS অ্যাপ ডাউনলোড করুন।

11. আপনার টিভিতে আপনার স্ক্রীন কাস্ট করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনি যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে Google ফটো ব্যবহার করেন, তাহলে আপনি টেলিভিশনের মতো অন্য ডিভাইসে আপনার স্ক্রিন কাস্ট করে রুমের প্রত্যেকের সাথে ফটো শেয়ার করতে পারেন।

12. স্থান সংরক্ষণ করুন

আপনার Google ফটো অ্যাকাউন্টে স্থান বাঁচানোর একমাত্র উপায় ফটো মুছে ফেলা নয়। আপনার উচ্চ-মানের ফটোগুলিকে সংকুচিত করুন, যাতে আপনি স্থান খালি করেন এবং ভয়ঙ্কর ফটো স্টোরেজ সীমার বিপরীতে দৌড়াতে না পারেন। Google Photos অ্যাপে, উপরের ডানদিকে কোণায় আপনার প্রোফাইল ছবি নির্বাচন করুন।

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

তারপর ফটো সেটিংস নির্বাচন করুন৷ ব্যাকআপ এবং সিঙ্ক৷> আপলোড আকার . এখানেই আপনি আপনার ফটোগুলিকে তাদের আসল গুণমানে ব্যাক আপ করতে বেছে নিতে পারেন বা আপলোড করা ফটোগুলির গুণমানকে কিছুটা কমিয়ে দিতে পারেন৷

13. ছবি এবং অ্যালবাম শেয়ার করুন

গুগল ফটোর ভিতরে অনেক শেয়ারিং অপশন আছে। নির্দিষ্ট ব্যক্তিদের সাথে পৃথক ছবি বা সম্পূর্ণ অ্যালবাম শেয়ার করুন, অথবা যে কেউ ব্যবহার করতে পারে এমন একটি লিঙ্ক তৈরি করুন। আপনি যদি একটি শেয়ার করা অ্যালবামে আরও ছবি যোগ করেন, আপনি যাদের সাথে অ্যালবামটি শেয়ার করেছেন (বা যাদের লিঙ্ক আছে) তারা আপনার অ্যালবামে যোগ করা নতুন ফটো দেখতে সক্ষম হবেন।

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনি যখন Google Photos অ্যাপের মধ্যে থেকে একটি ছবি শেয়ার করেন, তখন আপনি Google Photos বা অন্যান্য মেসেজিং এবং সোশ্যাল মিডিয়া অ্যাপের মাধ্যমে শেয়ার করার বিকল্প দেখতে পাবেন।

14. ফটো বুক তৈরি করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

ডিজিটাল ফটোগুলি দুর্দান্ত হলেও, আপনি ধারণ করতে পারেন এমন শারীরিক কিছু থাকাও ভাল। ডেস্কটপ সাইটে, প্রিন্ট স্টোর নির্বাচন করুন একটি ফটো বুকের মধ্যে আপনার সেরা ছবি একত্রিত করতে. অ্যাপে, আরো নির্বাচন করুন আইকন (তিনটি বিন্দু) এবং ফটো অর্ডার করুন বেছে নিন . আপনি একটি ফটো বুক তৈরি করতে পারেন, একটি ফটো প্রিন্ট অর্ডার করতে পারেন বা ছবির একটি ক্যানভাস প্রিন্ট তৈরি করতে পারেন৷ এগুলি বিশেষ করে বাবা-মা এবং দাদা-দাদিদের জন্য চমৎকার উপহার তৈরি করে।

15. আরও ভালো নিরাপত্তার জন্য লক করা ফোল্ডার ব্যবহার করুন

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনার ডিভাইসে একটি লক ফোল্ডারে একটি ফটো সরাতে, আরো নির্বাচন করুন৷ আইকন এবং লক করা ফোল্ডারে সরান . একটি লক ফোল্ডারে একটি ছবি সরানোর মানে হল যে এটি আপনার ডিভাইসে Google ফটো এবং অন্যান্য অ্যাপের অন্যান্য এলাকা থেকে লুকানো হবে। ফটোটির ব্যাক আপ বা শেয়ার করা হবে না এবং আপনি যদি Google Photos আনইনস্টল করেন তাহলে এটি মুছে যাবে।

16. ব্যাক আপ এবং সিঙ্ক সক্ষম করুন

আপনি আপনার ফোনে Google Photos মোবাইল অ্যাপ ইনস্টল করার সাথে সাথেই আপনাকে ব্যাক আপ এবং সিঙ্ক সক্ষম করতে বলা হবে। আপনার ইন্টারনেট অ্যাক্সেস থাকলে এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে নতুন ফটো এবং ভিডিও সংরক্ষণ করে, যা আপনার কাছে বেশি ডিভাইস সঞ্চয়স্থান না থাকলে দুর্দান্ত। তারপরে আপনি সর্বদা আপনার Google ফটো লাইব্রেরিতে আপনার ছবি এবং ভিডিওগুলি খুঁজে পেতে সক্ষম হবেন৷ আপনি যখন ওয়াই-ফাই এর সাথে সংযুক্ত থাকবেন তখন আপনি এটিকে শুধুমাত্র ব্যাকআপ এবং সিঙ্কে সেট করতে পারেন৷

16 সহজ এবং মজাদার Google ফটো টিপস এবং কৌশল

আপনি যদি একজন আইফোন ব্যবহারকারী হন এবং ইতিমধ্যেই আপনার ফটোগুলিকে আইক্লাউডে ব্যাক আপ করে থাকেন তবে Google এর ব্যাক আপ এবং সিঙ্ক বৈশিষ্ট্যটি প্রতিরক্ষার একটি দুর্দান্ত দ্বিতীয় লাইন। অ্যাপে, আপনার প্রোফাইল ফটোতে আলতো চাপুন এবং তারপরে ফটো সেটিংস নির্বাচন করুন> ব্যাক আপ এবং সিঙ্ক .


  1. 6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

  2. 5 টি টিপস এবং ট্রিকস গুগল নিউজ অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য

  3. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে

  4. ফটোগ্রাফি করার জন্য সেরা টিপস এবং কৌশল