কম্পিউটার

পুরনো জিনিস অনলাইনে বিক্রি করার জন্য 10টি সেরা ওয়েবসাইট

সময়ের সাথে সাথে, আমাদের দৈনন্দিন জীবনের অনেক জিনিসই অকেজো হয়ে পড়েছে, যেমন আমাদের পুরানো কাপড়, ব্যবহৃত স্মার্টফোন, কম্পিউটার, ল্যাপটপ এবং অন্যান্য গৃহস্থালী সামগ্রী। এগুলিকে আবর্জনা হিসাবে ফেলে দেওয়া বুদ্ধিমানের কাজ নয়, কারণ আপনি এই জিনিসগুলিতে অর্থ ব্যয় করেছেন। সৌভাগ্যবশত, ইন্টারনেট এবং প্রযুক্তির জন্য ধন্যবাদ আপনার কাছে এখন বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি এই জিনিসগুলি বিক্রি করতে পারেন এবং কিছু অর্থ উপার্জন করতে পারেন কিন্তু হঠাৎ আপনার মনে একটি প্রশ্ন আসে যে আমার জিনিস বিক্রি করার জন্য সেরা ওয়েবসাইটগুলি কী কী? তাই, এখানে আমরা স্টাফ বিক্রি করার জন্য কিছু সেরা ওয়েবসাইট তালিকাভুক্ত করছি যা আপনাকে আপনার ব্যবহৃত পণ্যের ভালো মূল্য পেতে সাহায্য করে।

ব্যবহৃত জিনিসপত্র অনলাইনে বিক্রি করার সেরা জায়গা

1. বস্তুগত বিশ্ব

আপনি যদি একজন ফ্যাশনেবল ব্যক্তি হয়ে থাকেন এবং ট্রেন্ডের সাথে চলাফেরা করেন তাহলে আপনার ব্যাগ ভর্তি কাপড় থাকতে পারে যা আপনি আর পরেন না। আপনার পণ্য তালিকাভুক্ত করতে আপনাকে বিভিন্ন বিভাগ থেকে নির্বাচন করতে হবে যেটি আপনি পাঠাচ্ছেন এবং একটি মূল্য উদ্ধৃত করতে হবে। আপনি অফার পেতে শুরু করবেন এবং একবার আপনার অফার গৃহীত হলে আপনি আপনার বিক্রি করা জিনিসের জন্য অর্থ প্রদান করবেন।

এখানে যান

2. পোশমার্ক

সামগ্রী বিক্রি করার জন্য আরেকটি সেরা ওয়েবসাইট হল Poshmark৷ এটি একটি পোর্টাল যেখানে আপনি কেনাকাটা করতে পারেন, বিক্রি করতে পারেন এবং এমনকি আপনার বন্ধুদের সাথে অনলাইন শপিং পার্টিগুলিও ফেলতে পারেন৷ আপনি যে আইটেমগুলি বিক্রি করতে চান তা কম্পিউটারের মাধ্যমে বা অ্যাপের মাধ্যমে আপলোড করতে পারেন। একবার আপনার আইটেম বিক্রি হয়ে গেলে আপনি একটি শিপিং লেবেল পাবেন যা ইতিমধ্যেই অর্থপ্রদান করা হয়েছে। আপনাকে লেবেলটি প্রিন্ট আউট করতে হবে এবং প্যাকেজের উপরে পেস্ট করতে হবে এবং পণ্যটি পাঠাতে হবে আপনি যা বিক্রি করেছেন তার 80% পাবেন এবং তারা কমিশন হিসাবে 20% রাখবে।

এখানে যান

3. স্বপ্পা

আপনি যদি আপনার ব্যবহৃত স্মার্টফোনটি বিক্রি করতে চান তাহলে আপনি Swappa-এর জন্য যেতে পারেন৷ এটি আপনাকে বিক্রেতার ফি ছাড়াই আপনার স্মার্টফোন বা ট্যাবলেট বিক্রয়ের জন্য তালিকাভুক্ত করতে দেয়। কঠিন এই ওয়েবসাইটটি ক্রেতাদের কাছ থেকে একটি বিনামূল্যের চার্জ নেয় কিন্তু এটি বিক্রেতাদের জন্য বিনামূল্যে যদি না আপনি পেপ্যাল ​​থেকে অর্থপ্রদান গ্রহণ করতে বা অর্থপ্রদানের তালিকার জন্য সদস্যতা নিতে সম্মত হন। আমাদের স্মার্টফোন হল দামি গ্যাজেট যা আমরা প্রায়ই পরিবর্তন করি তাই অতিরিক্ত খরচ ছাড়াই সেগুলি বিক্রি করার জন্য এটি একটি ভাল জায়গা৷

এখানে যান

4. রিফ্যাশনার

যেমন আমরা আগে আলোচনা করেছি যে ফ্যাশন ফ্রিক লোকেরা তাদের কাছে থাকা জিনিসপত্রে বিরক্ত হয়ে যায় তাই ReFashioner হল একটি ভাল প্ল্যাটফর্ম যা থেকে আপনি আপনার পছন্দের জিনিসটির সাথে একঘেয়ে হয়ে গেছেন। পদ্ধতিটি খুবই সহজ আপনি ওয়েবসাইটে আপনার ব্যবহৃত পুরানো জামাকাপড় তালিকাভুক্ত করতে পারেন যদি তারা স্বীকার করে তবে আপনি ক্রেডিট হিসাবে অর্থপ্রদান পাবেন যা উপলব্ধ জিনিসপত্র কিনতে এই ওয়েবসাইটে ব্যবহার করা যেতে পারে।

এখানে যান

5. ThredUp

পুরানো কাপড় বিক্রি করার আরেকটি প্ল্যাটফর্ম হল থ্রেড আপ৷ এটি সম্পূর্ণ ভিন্ন ধারণার উপর কাজ করে। সবার আগে যারা সেখানে প্লাস সাইজের জামাকাপড়ের জন্য মাতৃত্বকালীন পোশাক বিক্রি করতে চান এটি সেরা প্ল্যাটফর্ম। আপনি একটি প্রিপেইড শিপিং এবং ঠিকানা সহ একটি ব্যাগ অর্ডার করতে পারেন। তারপরে আপনাকে আপনার ব্যবহৃত জিনিস দিয়ে ব্যাগটি পূরণ করতে হবে এবং ওয়েবসাইট থেকে আপনি আপনার ব্যবহৃত কাপড়ের আনুমানিক মূল্য গণনা করতে পারেন। ThredUp বিশেষজ্ঞরা আপনার জামাকাপড় পরীক্ষা করে এবং আসল মূল্যের প্রায় 40% প্রদান করে। যদি আপনার কোনো কাপড় প্রত্যাখ্যান করা হয় তবে আপনি এটি আপনার কাছে রিভার্স শিপড বা দান করতে বেছে নিতে পারেন। বিপরীত শিপিংয়ের ক্ষেত্রে আপনাকে চার্জ বহন করতে হবে।

6. কার্ড্যাডি

আপনি যদি আপনার ব্যবহৃত গাড়ি বা মোটরসাইকেল বা এমনকি একটি ছোট বিমান বিক্রি করার জায়গা খুঁজছেন, তাহলে কার্ড্যাডি আপনাকে বিনামূল্যে আপনার পণ্য তালিকাভুক্ত করার অনুমতি দেবে৷ ওয়েবসাইটটি বিক্রয়ের উপর কোন কমিশন নেয় না এবং আপনার কাছে যদি বিক্রি করার জন্য একটি গল্ফ কার্ট প্লেন বা ফর্কলিফ্ট থাকে তাহলে এটি কোনো ফি ছাড়াই বিক্রি করার জন্য সত্যিই একটি উপযুক্ত প্ল্যাটফর্ম।

7. ভ্যালোরবুকস

পণ্য বিক্রির জন্য আমাদের ওয়েবসাইটের তালিকার পরেরটি হল ValoreBooks৷ আপনি যদি পড়তে ভালোবাসেন এবং আপনার বুকশেলফ আপনি ইতিমধ্যে পড়া বইগুলি থেকে পূর্ণ থাকে তবে সেগুলি বিক্রি করতে ValoreBooks-এ যান৷ আপনার ব্যবহৃত বই ছাড়াও আপনি আপনার পাঠ্যবই বিক্রি করতে পারেন। ওয়েবসাইটের পদ্ধতিটি খুবই সহজ, আপনি যে বইটি বিক্রি করতে চান তার ISBN নম্বর লিখতে হবে তারপর আপনি একটি উদ্ধৃতি পাবেন যদি আপনি উদ্ধৃতিতে সম্মত হন আপনার বই বাছাই করা হবে। এর পরে তারা পরীক্ষা করবে যে কোনও অতিরিক্ত মার্কিং নেই এবং আপনার বইগুলি নতুন অবস্থায় আছে কিনা তাহলে আপনাকে চেক বা পেপালের মাধ্যমে অর্থ প্রদান করা হবে।

8. ট্রেডিসি

আপনার জামাকাপড় বিক্রি করার জন্য একটি জায়গা খুঁজছেন যা সুপরিচিত ব্র্যান্ডের নয়, তারপর ট্রেডিসিতে যান। আপনাকে যা করতে হবে তা হল আপনার জিনিসপত্রের একটি পরিষ্কার ছবি তোলার জন্য তারা আপনার জন্য পটভূমিও পরিষ্কার করবে এবং পণ্যটি মাত্র 60 সেকেন্ডের মধ্যে তালিকাভুক্ত হবে। আপনি নির্দ্বিধায় নিজের দাম বাছাই করতে পারেন যদিও তারা আপনাকে একটি দামের পরামর্শ দেবে। আপনার আইটেম বিক্রি হয়ে গেলে তারা আপনাকে প্রিপেইড শিপিং সহ একটি শিপিং কিট পাঠায় তাদের সবচেয়ে ভালো দিক হল তারা শুধুমাত্র 9% কমিশন চার্জ করে।

9. VarageSale

আপনার পুরানো জিনিস বিক্রি করার জন্য এখানে আরেকটি সেরা ওয়েবসাইট রয়েছে৷ VarageSale হল এমন একটি সাইট যা আপনাকে জামাকাপড় বা কোনো নির্দিষ্ট জিনিস বিক্রি করতে সীমাবদ্ধ করে না যা আপনি এমন কিছু বিক্রি করতে পারেন যা আপনার জন্য কোন কাজে আসে না। সাইট কোন তালিকা ফি বা বিক্রয়ের উপর কোন কমিশন চার্জ করে না। আপনি যে আইটেমটি বিক্রি করতে চান তা তালিকাভুক্ত করতে পারেন এবং যারা সেগুলি কিনতে চান তাদের সাথে দেখা করতে পারেন এটি ক্লাসিফায়েডের মতো কাজ করে তবে এটি করার জন্য আপনাকে একজন অনুমোদিত সদস্য বা সম্প্রদায় হতে হবে। এই প্রক্রিয়াটি আপনি বেনামী শ্রেণীবদ্ধ সাইটগুলিতে খুঁজে পেতে পারেন এমন ভীতিকর লোকদের সাথে মুখোমুখি হওয়া থেকে রক্ষা করে৷ যা ব্যবহার করা জিনিস বিক্রি করার জন্য এটিকে সেরা ওয়েবসাইট করে তোলে৷

10. ঘর ছাড়া সবকিছু

আপনি অল্প কিছু আইটেম বিক্রি করতে চান বা অ্যান্টিক আসবাবপত্র এবং অন্যান্য জিনিসে ভরপুর পুরো বাড়িটি বিক্রি করতে চান, EBTH হল সঠিক জায়গা৷ পদ্ধতিটি নির্ভর করে আপনি যে পণ্যগুলি বিক্রি করতে যাচ্ছেন তার উপর। যদিও প্ল্যাটফর্মটি বাড়ি বিক্রিতে বিশেষায়িত। আমরা বলতে পারি যে ওয়েবসাইটটি তাদের জন্য নয় যারা বাচ্চাদের কাপড় বিক্রি করতে চান তবে আপনি যদি আপনার পুরানো ঘরের আসবাবপত্র বিক্রি করতে চান তবে এটি ভাল। তাই ব্যবহৃত বা পুরাতন পণ্য বাল্কে বিক্রি করার জন্য এটি একটি ভালো ওয়েবসাইট।

আপনি যদি আপনার পুরানো জিনিস বিক্রি করতে চান তবে এইগুলি সেরা ওয়েবসাইট ছিল৷ নিজের জন্য কিছু নতুন জিনিস কিনতে আপনার অব্যবহৃত আইটেমকে টাকায় রূপান্তর করুন কিছু ওয়েবসাইট দিয়ে আপনি আপনার অব্যবহৃত জিনিসগুলি অভাবী লোকদের দান করতে পারেন৷


  1. 2022 সালে সেরা 4 সেরা বিনামূল্যের অনলাইন স্ক্রীন রেকর্ডার

  2. ইংরেজি এবং অন্যান্য ভাষায় ওয়েবসাইট অনুবাদ করার ৮টি সেরা উপায়

  3. সেরা অনলাইন রান্নার ক্লাস 2022 (ফ্রি ও পেইড)

  4. পুরনো ফটোগুলি পুনরুদ্ধার করার জন্য 9 সেরা সফ্টওয়্যার:টিপস এবং কৌশল